কম্পিউটার

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

একটি নোট৷ একটি দুর্দান্ত নোট নেওয়ার অ্যাপ, একাধিক ব্যবহারকারীকে একক প্রকল্পে সহযোগিতা করতে দেয়৷ যদি আপনার দল একসাথে কিছু নিয়ে কাজ করে, তাহলে প্রকল্পটি দ্রুত শুরু করার জন্য একটি টেমপ্লেট কার্যকর হবে। অতএব, আপনি সেরা এবং বিনামূল্যে OneNote টেমপ্লেটগুলি খুঁজতে এই নিবন্ধটি দেখতে পারেন প্রকল্প ব্যবস্থাপনা এবং পরিকল্পনাকারীদের জন্য।

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

কীভাবে OneNote টেমপ্লেট ইনস্টল করবেন

কোনো OneNote টেমপ্লেটের জন্য কোনো ডাউনলোড লিঙ্ক নেই কারণ সেগুলি অ্যাপের সাথে আসে। আপনি যদি OneNote অ্যাপটি ডাউনলোড করে থাকেন, আপনি মুহূর্তের মধ্যে নিচের যে কোনো টেমপ্লেট ইনস্টল করতে পারেন। OneNote টেমপ্লেট ইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আপনার কম্পিউটারে OneNote অ্যাপ খুলুন।
  • আপনার পছন্দের একটি নোটবুক খুলুন।
  • ঢোকান-এ যান উপরের মেনু বার থেকে ট্যাব।
  • পৃষ্ঠা টেমপ্লেট-এ ক্লিক করুন বিকল্প।
  • পৃষ্ঠা টেমপ্লেটগুলি নির্বাচন করুন আবার বিকল্প।
  • ডান দিক থেকে টেমপ্লেটের বিভাগটি প্রসারিত করুন।
  • একটি টেমপ্লেটে ক্লিক করুন যা আপনি পূর্বরূপ দেখতে এবং ইনস্টল করতে চান৷

এখন, আপনি জানেন কিভাবে মুহূর্তের মধ্যে যেকোনো OneNote টেমপ্লেট ইনস্টল করতে হয়। এটি বলেছে, আপনি আপনার উদ্দেশ্য পূরণ করতে নিম্নলিখিত টেমপ্লেটটি পরীক্ষা করে দেখতে পারেন৷

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য OneNote টেমপ্লেট

প্রোজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য সেরা এবং বিনামূল্যের OneNote টেমপ্লেট হল:

  1. করতে সহজ
  2. করতে অগ্রাধিকার দেওয়া হয়েছে
  3. করণীয় প্রকল্প
  4. প্রকল্প ওভারভিউ
  5. বিস্তারিত মিটিং নোট

এই টেমপ্লেটগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

1] করা সহজ

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

নামটি বোঝায়, সিম্পল টু ডু হল একটি মিনিমালিস্ট টু-ডু লিস্ট মেকার যা আপনাকে মিটিং, প্রোজেক্ট বা অন্য যেকোনও সহজ আকারে পরিকল্পনা করতে সাহায্য করে। আপনাকে তালিকায় একটি তারিখ যোগ করতে হবে, একটি চেকলিস্ট, বুলেট পয়েন্ট বা অন্য কিছু লিখতে হবে, আপনি কোনো ত্রুটি ছাড়াই প্রায় সবকিছুই অন্তর্ভুক্ত করতে পারেন। ব্যাকগ্রাউন্ডটি বেশ শান্ত এবং বিভ্রান্তিকর নয়। সবচেয়ে ভাল জিনিস হল এটি কিছু চেকবক্সের সাথে আসে, যা ক্লিকযোগ্য। আপনার তথ্যের জন্য, আপনি এই টেমপ্লেটটি পরিকল্পক -এ খুঁজে পেতে পারেন বিভাগ।

2] করার জন্য অগ্রাধিকার দেওয়া হয়েছে

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

আপনার যদি একটি টেমপ্লেটের প্রয়োজন হয় যেখানে আপনি আপনার কাজগুলিকে অগ্রাধিকার দিতে পারেন, এই OneNote টেমপ্লেটটি আপনার জন্য। আপনি তিনটি ভিন্ন কলাম খুঁজে পেতে পারেন যেখানে আপনি জরুরীতা এবং গুরুত্বের পরে একের পর এক আপনার কাজগুলি নোট করতে পারেন। প্রথম টেমপ্লেটের মতো, আপনি চেকবক্সগুলি খুঁজে পেতে পারেন যাতে আপনি একটি কাজ যা করা হয়েছে তাতে টিক দিতে পারেন। একবার টেমপ্লেট ইনস্টল হয়ে গেলে, আপনি সংশ্লিষ্ট কলামে আপনার কাজগুলি লেখা শুরু করতে পারেন। পরিকল্পক থেকে এই টেমপ্লেটটি ইনস্টল করুন বিভাগ।

3] করণীয় প্রকল্প

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

আপনি যখন একটি প্রকল্প পরিচালনা করতে চান, তখন আপনার কাজগুলি তালিকাভুক্ত করা এবং অতিরিক্ত নোটগুলি লিখতে বাধ্যতামূলক যাতে আপনি ভবিষ্যতে সেই জিনিসটি পরিকল্পনা করতে পারেন। আপনি যদি এটি করেন তবে এই টেমপ্লেটটি আপনার জন্য একটি চমৎকার বিকল্প হবে। এটি আপনাকে একাধিক প্রকল্পের পরিকল্পনা করতে এবং আপনার পছন্দ মতো নোট নিতে সহায়তা করে। এটি একটি পৃথক বিভাগ অফার করে যেখানে আপনি কাজ অনুযায়ী আপনার বার্তা লিখতে পারেন। আপনি এটিকে পরিকল্পক-এ খুঁজে পেতে পারেন উপরের দুটি টেমপ্লেটের মত ট্যাব।

4] প্রকল্প ওভারভিউ

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

আপনি যদি আপনার বন্ধু বা দলের সদস্যদের সাথে একটি প্রকল্পের পরিকল্পনা করতে চান, তাহলে প্রকল্পের নাম, কোম্পানির নাম, লক্ষ্য, সংস্থান, সময়সূচী ইত্যাদি সহ প্রায় সবকিছুই লিখতে সুবিধাজনক৷ আপনি যদি বিশদে যেতে চান তবে এই OneNote টেমপ্লেটটি হল আপনি ইনস্টল করতে পারেন সেরা জিনিস এক. যেহেতু এটির পটভূমিতে কিছু নেই, তাই আপনি বিভ্রান্ত হবেন না বা কিছু পরিবর্তন করতে হবে না। এই টেমপ্লেটটি ইনস্টল করতে, আপনাকে ব্যবসা-এ যেতে হবে ট্যাব।

5] বিস্তারিত মিটিং নোট

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট

ধরুন আপনি কিছু আলোচনা করার জন্য আপনার দলের সদস্যদের সাথে একটি মিটিং বা সম্মেলন আয়োজন করতে চান। প্রতিটি মিটিং, আপনার মধ্যে কিছু মিল আছে. উদাহরণস্বরূপ, তারিখ এবং সময়, অবস্থান, এজেন্ডা, ঘোষণা, উপস্থিতি, ইত্যাদি। আপনি যদি একটি OneNote বিভাগ রাখতে চান যেখানে আপনি বিস্তারিতভাবে সবকিছু লিখতে চান, এই টেমপ্লেটটি আপনার জন্য কার্যকর হবে। উপরে উল্লিখিত টেমপ্লেটের মতো, আপনি এটি ব্যবসা-এ খুঁজে পেতে পারেন ট্যাব।

OneNote-এর জন্য কি টেমপ্লেট আছে?

হ্যাঁ, OneNote-এর জন্য প্রচুর টেমপ্লেট রয়েছে৷ যদিও কোনো ডেডিকেটেড অফিসিয়াল রিপোজিটরি নেই, আপনি অ্যাপটিতেই কিছু পেজ টেমপ্লেট খুঁজে পেতে পারেন। একটি টেমপ্লেট খুঁজতে, আপনাকে ঢোকান-এ যেতে হবে ট্যাব এবং পৃষ্ঠা টেমপ্লেটগুলি-এ ক্লিক করুন বিকল্প।

আমি কিভাবে OneNote-এ একটি টেমপ্লেট তৈরি করব?

OneNote-এ একটি টেমপ্লেট তৈরি করতে, আপনাকে ঢোকান-এ যেতে হবে ট্যাব এবং পৃষ্ঠা টেমপ্লেট -এ ক্লিক করুন বোতাম এটি অনুসরণ করে, পৃষ্ঠা টেমপ্লেট  নির্বাচন করুন বিকল্প এবং আপনি একটি টেমপ্লেট যোগ করতে চান সব উপাদান যোগ করুন. তারপর, বর্তমান পৃষ্ঠাটিকে একটি টেমপ্লেট হিসাবে সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ বিকল্প।

Windows-এর জন্য OneNote-এ কি টেমপ্লেট আছে?

না, Windows 10 অ্যাপের জন্য OneNote-এর টেমপ্লেট নেই। যেহেতু এটি ওয়েব সংস্করণের একটি ডেস্কটপ সংস্করণ, আপনি কোনো টেমপ্লেট ইনস্টল বা খুঁজে পাবেন না। যাইহোক, আপনি যদি OneNote-এ টেমপ্লেট ইনস্টল করতে চান, তাহলে আপনাকে ডেস্কটপ অ্যাপ ব্যবহার করতে হবে যা আপনি onenote.com ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।

এখানেই শেষ! আশা করি, এই OneNote টেমপ্লেটগুলি আপনার চাহিদা পূরণ করবে৷

প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং প্ল্যানারদের জন্য বিনামূল্যের OneNote টেমপ্লেট
  1. কিভাবে বিনামূল্যে মাইক্রোসফট ওয়ার্ড পেতে

  2. কিভাবে বিনামূল্যে অফিস 365 পাবেন

  3. বিনামূল্যে পাওয়ারপয়েন্ট টেমপ্লেটের জন্য 10টি দুর্দান্ত ওয়েবসাইট

  4. 2022 সালে প্রতিটি ব্যবসার জন্য 20টি বিনামূল্যের এলিমেন্টর টেমপ্লেট