কম্পিউটার

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

আপনি কি সেরা ইমেল টেমপ্লেট নির্মাতার সন্ধান করছেন যেটি আপনাকে বিনামূল্যে আপনার ফ্রিল্যান্স গিগের জন্য একটি দক্ষ ইমেল বিপণন প্রচারাভিযান চালাতে সাহায্য করতে পারে?

এটি ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে 2024 সালের মধ্যে বিশ্বব্যাপী ইমেল ব্যবহারকারীর সংখ্যা 4.48 বিলিয়নে পৌঁছাবে। এই সংখ্যাটি অন্য যেকোনো যোগাযোগ প্ল্যাটফর্মের চেয়ে বেশি। ইমেলের মাধ্যমে বিপণনও অত্যন্ত সাশ্রয়ী।

উপরন্তু, আপনি বিনামূল্যে আপনার ব্র্যান্ড প্রচার করতে বিনামূল্যে ইমেল টেমপ্লেট নির্মাতা ব্যবহার করতে পারেন. আপনার ফ্রিল্যান্স গিগ বাড়াতে, আপনাকে নিম্নলিখিত বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতাদের চেষ্টা করতে হবে।

1. Moosend

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

Moosend আপনাকে বিনামূল্যে পেশাদার মার্কেটিং ইমেল টেমপ্লেট তৈরি বা সম্পাদনা করতে দেয়। অন্যান্য স্ট্যান্ডার্ড ইমেল সম্পাদকের মতো, এটি ড্র্যাগ-এন্ড-ড্রপ ডিজাইন প্রযুক্তি অফার করে।

আপনি কোনো HTML কোডিং জ্ঞান ছাড়াই ভিডিও, অ্যানিমেশন, কাউন্টডাউন টাইমার ইত্যাদির মতো উন্নত বিপণন উপাদান অন্তর্ভুক্ত করতে পারেন। এর কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য হল:

  • স্টক ফটো প্ল্যাটফর্ম, Google ড্রাইভ, GIPHY, এবং সোশ্যাল মিডিয়ার সাথে আপনার প্রকল্পগুলিকে একীভূত করুন৷
  • রেডিমেড টেমপ্লেট, ছবি এবং ফন্ট লাইব্রেরি যা ব্যাপক কাস্টমাইজেশন সমর্থন করে।

2. মোসাইকো

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

মোসাইকো একটি সম্পূর্ণ বিনামূল্যের অনলাইন টুল যা আপনি ইমেল মার্কেটিং প্রচারাভিযানের জন্য নির্ভর করতে পারেন। আপনি জেনারেল পাবলিক লাইসেন্স (GPL) বিধানের অধীনে ব্যবসায়িক উদ্দেশ্যে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন। মোসাইকো ইমেল টেমপ্লেট নির্মাতার প্রধান বৈশিষ্ট্যগুলি হল:

  • সমস্ত বিশিষ্ট ডিভাইস এবং ইমেল পরিষেবা প্রদানকারী (ESP) মোসাইকো থেকে ইমেল টেমপ্লেট সমর্থন করে।
  • আপনি এই ইমেল সম্পাদকের মধ্যে দ্রুত গ্রাফিক্স ব্যক্তিগতকৃত করতে পারেন।
  • ড্র্যাগ অ্যান্ড ড্রপ ইমেজ প্লেসমেন্ট এবং রিসাইজ করার ক্ষমতা।
  • মোসাইকো কাস্টম টেমপ্লেট এবং একটি গ্লোবাল আনডু/রিডো সিস্টেম সমর্থন করে।

3. Mailchimp

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

Mailchimp সেরা ইমেইল মার্কেটিং অটোমেশন টুল এক. এটি ব্যবহার করা সহজ, এবং আপনি ইমেল বিপণনে একজন নতুন বা পেশাদার হোন না কেন, ওয়েব অ্যাপটি সব ধরনের ব্যবহারকারীদের জন্য উপযুক্ত৷

আপনি একটি বিনামূল্যের অ্যাকাউন্টের জন্য সাইন আপ করে শুরু করতে পারেন এবং আপনার ফ্রিল্যান্স ব্যবসার প্রয়োজনের উপর নির্ভর করে পরে স্কেল আপ করতে পারেন। বিনামূল্যের পরিকল্পনা আপনাকে নিম্নলিখিত মাল্টি-চ্যানেল সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেয়:

  • ইমেল টেমপ্লেট নির্মাতা এবং সম্পাদক।
  • আপনার বিপণনের প্রয়োজনের জন্য অনলাইন CRM।
  • বিশ্বাসযোগ্য এবং পেশাদার ল্যান্ডিং পৃষ্ঠা, ফর্ম, নিউজলেটার, ইত্যাদি

4. BEEFree

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

আপনি যদি বিনামূল্যে একটি মোবাইল প্রতিক্রিয়াশীল বিপণন ইমেল টেমপ্লেট খুঁজছেন, আপনি BEEFree ব্যবহার করে দেখতে পারেন। এটি একটি ড্র্যাগ অ্যান্ড ড্রপ ইমেল টেমপ্লেট এডিটর যার কোনো কোডিং দক্ষতা বা সাবস্ক্রিপশন সাইন-আপের প্রয়োজন নেই৷

BEEFree ওয়েব অ্যাপ পেশাদার এবং সুন্দর বিপণন টেমপ্লেটের একটি বিশাল ভান্ডারও বজায় রাখে। আপনি ইমেল টেমপ্লেটগুলি ব্যক্তিগতকৃত করতে পারেন এবং তারপর ইমেলটি সরাসরি আপনার প্রিয় ESP যেমন Gmail, Yahoo, MailChimp, ইত্যাদিতে রপ্তানি করতে পারেন৷

আপনি ইমেল টেমপ্লেট ব্রাউজিং ফিল্টার প্রয়োগ করতে পারেন যেমন ব্যবহার, স্বয়ংক্রিয়, শিল্প এবং মৌসুমী৷

5. স্ট্রিপো

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

Stripo-এর মাধ্যমে, আপনি AMP প্রযুক্তির মাধ্যমে আকর্ষক মার্কেটিং ইমেল তৈরি করতে পারেন। আপনি অ্যাকর্ডিয়ন, ক্যারোজেল, নিশ্চিতকরণের মতো ইন্টারেক্টিভ উপাদানগুলি এম্বেড করতে পারেন এবং আরও ব্যবহারকারীর আকর্ষণ পেতে ইমেলের মধ্যে বোতাম কিনতে পারেন৷

বর্তমান ইমেল মার্কেটিং স্ট্যান্ডার্ড বোঝার জন্য, আপনি একটি বিনামূল্যে অ্যাকাউন্টের জন্য সাইন আপ করে বিনামূল্যে নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি চেষ্টা করতে পারেন:

  • বিনামূল্যের প্ল্যানটি একবারে শুধুমাত্র একজন ব্যবহারকারী এবং একটি প্রকল্প অফার করে।
  • আপনি প্রতি প্রকল্পে দুটি ইমেল টেমপ্লেট ব্যবহার করতে পারেন।
  • আপনি প্রতি মাসে প্রকল্প প্রতি ইমেল অ্যাপে চারটি ইমেল টেমপ্লেট রপ্তানি করতে পারেন।
  • আপনি মডিউল লাইব্রেরিতে সম্পূর্ণ অ্যাক্সেস পাবেন এবং প্রিমিয়াম টেমপ্লেট লাইব্রেরিতে শুধুমাত্র দেখার অ্যাক্সেস পাবেন।

6. ডিসপ্যাচ

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

ডিসপ্যাচ ইমেল টেমপ্লেট সম্পাদনা এবং বিল্ডিংয়ের জন্য একটি সম্পূর্ণ ভিজ্যুয়াল ইন্টারফেস অফার করে। বিনামূল্যে ইমেল টেমপ্লেট ব্যক্তিগতকৃত করতে আপনার কোন পূর্বের কোডিং দক্ষতার প্রয়োজন নেই। সবচেয়ে ভালো দিকটি হল আপনাকে কোনো বিনামূল্যের ট্রায়ালের জন্য সাইন আপ করতে হবে না।

Dyspatch টেমপ্লেট পোর্টালে যান এবং 12টি বিকল্প থেকে যে কোনো একটি পূর্ব-নির্মিত ইমেল টেমপ্লেট বেছে নিন। একবার আপনি একটি টেমপ্লেট বেছে নিলে, আপনি আপডেট, কুপন, রসিদ, জন্মদিন, অ্যাক্টিভেশন ইত্যাদির মতো মার্কেটিং প্রচারাভিযান মোড নির্বাচন করতে সম্পাদক অ্যাক্সেস করতে পারেন৷

7. Topol.io

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

Topol হল একটি বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা যা ড্র্যাগ এবং ড্রপ ডিজাইনিং, প্রতিক্রিয়াশীল HTML ইমেল, কোন শেখার কার্ভ ইত্যাদি সমর্থন করে। আপনি বিনামূল্যে অনলাইন Topol সম্পাদক ব্যবহার করে সীমাহীন মার্কেটিং ইমেল টেমপ্লেট তৈরি করতে পারেন।

বিনামূল্যের টপোল স্যুট আপনাকে নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলিও অফার করে:

  • সাতটি প্রি-বিল্ট মার্কেটিং ইমেল টেমপ্লেট।
  • ইমেল টেমপ্লেট নির্মাতার মধ্যে ছবি সম্পাদনা করুন।
  • ইমেল টেমপ্লেটগুলিতে আটটি মৌলিক ব্লক টেনে আনুন এবং ফেলে দিন।
  • আপনি আপনার মার্কেটিং ইমেলে কাস্টম HTML কোড সন্নিবেশ করতে পারেন।

8. পোস্টকার্ড

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

পোস্টকার্ড ওয়েব অ্যাপ ডিজাইনার এবং মার্কেটিং ম্যানেজারদের ড্র্যাগ অ্যান্ড ড্রপ বিল্ডারের মাধ্যমে পেশাদার প্রচারমূলক ইমেল তৈরি করতে সাহায্য করে।

আপনি পোস্টকার্ড থেকে একটি বিনামূল্যে অ্যাকাউন্টের জন্য সাইন আপ করে আপনার ইমেল বিপণন শুরু করতে পারেন। বিনামূল্যের প্ল্যানটি নিম্নরূপ মৌলিক পরিষেবাগুলি অফার করে:

  • একজন ব্যবহারকারী পোস্টকার্ডের কর্মক্ষেত্রে মার্কেটিং ইমেলগুলি অ্যাক্সেস করতে, লোড করতে, তৈরি করতে বা সংরক্ষণ করতে পারেন৷
  • আপনি বিনামূল্যে প্রতিটি সেক্টর থেকে একটি কাস্টমাইজযোগ্য ইমেল টেমপ্লেট অ্যাক্সেস করতে পারেন৷
  • ইমেল টেমপ্লেটের লিঙ্ক, ছবি এবং পাঠ্য সম্পাদনা করতে আপনার কোডিং দক্ষতার প্রয়োজন নেই।

9. Sendinblue

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

সেন্ডিনব্লু হল ট্রেন্ডিং ফ্রি ইমেল টেমপ্লেট এডিটর এবং নির্মাতাদের মধ্যে একটি যা আপনাকে ফ্রিল্যান্স ব্যবসার বিকাশে কোনো খরচ ছাড়াই সহায়তা করতে পারে। বিনামূল্যের প্ল্যানটি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি অফার করে:

  • সীমাহীন ক্লায়েন্ট বা মার্কেটিং লিড পরিচিতি বজায় রাখুন।
  • আপনি প্রতিদিন 300টি ইমেল পাঠাতে পারেন।
  • প্রতিক্রিয়াশীল এবং স্বজ্ঞাত সম্পাদক ব্যবহার করে বিশ্বাসযোগ্য বিপণন ইমেল এবং নিউজলেটার তৈরি করুন।
  • আপনি এসএমএস মার্কেটিং, ইমেল টেমপ্লেট লাইব্রেরি এবং এসএমএস/ইমেল ব্যক্তিগতকরণের মতো পরিষেবাও পান।

10. Pixelbuddha

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

Pixelbuddha হল ল্যান্ডিং পেজ, ওয়েবসাইট, UI/UX ডিজাইন সামগ্রী ইত্যাদির জন্য প্ররোচিত HTML ডিজাইন টেমপ্লেটের অন্তহীন সংগ্রহের জন্য একটি ওপেন-সোর্স ভান্ডার। এছাড়াও আপনি 16টি বিনামূল্যের HTML ইমেল টেমপ্লেটও পাবেন যা আপনার ফ্রিল্যান্স মার্কেটিং প্রচারাভিযানের ফলাফলকে বাড়িয়ে তুলতে পারে।

বিনামূল্যের ইমেল টেমপ্লেটগুলি পণ্য প্রচার, নিউজলেটার এবং ব্লগ প্রচারের জন্য উপযুক্ত। আপনি টেমপ্লেটগুলি ডাউনলোড করতে পারেন এবং সেগুলিকে MailChimp বা স্ট্যাম্প রেডির মতো ওয়েব-ভিত্তিক সরঞ্জামগুলিতে সম্পাদনা করতে পারেন৷

11. আনলেয়ার

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

আপনি Unlayer ব্যবহার করে বিনামূল্যে বাধ্যতামূলক বিপণন ইমেল তৈরি করতে পারেন, বিনামূল্যে HTML ইমেল টেমপ্লেটগুলির জন্য সেরা হাবগুলির মধ্যে একটি৷ আপনি স্ক্র্যাচ থেকে নজরকাড়া মার্কেটিং ইমেল ডিজাইন করতে আনলেয়ার স্টুডিও ব্যবহার করে দেখতে পারেন।

বিনামূল্যে অ্যাক্সেস আপনাকে ইমেল টেমপ্লেট বিপণনের জন্য শিল্প এবং ব্যবহার নির্বাচন করার অনুমতি দেবে। এই অনলাইন বিনামূল্যে ইমেল টেমপ্লেট সংগ্রহস্থল এবং সম্পাদক উপযুক্ত যদি আপনি একজন পৃথক পরামর্শদাতা হন বা একটি ফ্রিল্যান্স গিগ চালান৷

12. TWILIO SendGrid

ফ্রিল্যান্সারদের জন্য 12টি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা

TWILIO SendGrid ইমেল মার্কেটিং এবং ইমেল API-এর জন্য একটি ওয়েব-ভিত্তিক টুল। আপনি বিনামূল্যে মৌলিক বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে পারেন কারণ এটি একটি ফ্রিমিয়াম অনলাইন অ্যাপ। আপনি আপনার বিনামূল্যের অ্যাকাউন্ট থেকে নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন:

  • যতদিন আপনি TWILIO SendGrid ব্যবহার করেন ততদিন প্রতিদিন 100টি ইমেল পাঠান।
  • আপনি SMTP রিলে, এপিআই এবং ওয়েবহুকের মতো উন্নত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন৷
  • কাস্টম ডোমেন কী আইডেন্টিফাইড মেল (DKIM) এবং প্রেরক নীতি ফ্রেমওয়ার্ক (SPF) রেকর্ডের মতো উচ্চ-প্রযুক্তিগত ইমেল বিতরণ অপ্টিমাইজেশান টুলগুলিতে অ্যাক্সেস পান৷

বিনা খরচে ইমেল বিপণনের জন্য বিনামূল্যে ইমেল টেমপ্লেট ব্যবহার করুন

এখন আপনি জানেন যে কোনটি সেরা বিনামূল্যের ইমেল টেমপ্লেট নির্মাতা, আপনি নতুন ক্লায়েন্টদের অনবোর্ডে বিনা খরচে ইমেল বিপণন প্রচারাভিযান চালানোর জন্য তাদের যেকোনো একটি ব্যবহার করতে পারেন। উপরন্তু, লক্ষ্য দর্শকদের কাছে আপনার ব্লগের নাগাল বাড়ানোর জন্য আপনি বিনামূল্যে ইমেল টেমপ্লেট নির্মাতা ব্যবহার করতে পারেন।


  1. Microsoft Outlook

  2. লিনাক্সের জন্য 9টি সেরা ইমেল ক্লায়েন্ট

  3. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা বিনামূল্যের মুভি অ্যাপ

  4. ফ্রিল্যান্সার এবং ক্রিয়েটিভদের জন্য সেরা অল-ইন-ওয়ান CRM সফ্টওয়্যার