কম্পিউটার

আউটলুকে হাইপারলিঙ্ক খুলতে পারবেন না?

আমার কম্পিউটারে Outlook ব্যবহার করার সময় আমি সম্প্রতি একটি খুব বিরক্তিকর সমস্যায় পড়েছি। যখন আমি একটি লিঙ্কে ক্লিক করার চেষ্টা করেছি, তখন আমি নিম্নলিখিত বার্তাটি পেয়েছিলাম:

This operation has been cancelled due to restrictions in effect on this computer. Please contact your system administrator.

হুম, আমি কয়েকদিন আগে আউটলুকে হাইপারলিঙ্ক খুলতে পেরেছিলাম, তাহলে কি পরিবর্তন হয়েছে? আমি কোন লিঙ্কে ক্লিক করেছি তা বিবেচ্য নয়, আমি সেই বার্তাটি পেতে থাকলাম। কিছু গবেষণা করার পরে, আমি শিখেছি যে আমি Google Chrome আনইনস্টল করার সাথে এর কিছু সম্পর্ক ছিল এবং কিছু অদ্ভুত কারণে, যার ফলে Outlook আর সঠিকভাবে লিঙ্কগুলি খুলতে পারে না৷

    আউটলুকে হাইপারলিঙ্ক খুলতে পারবেন না?

    এই নিবন্ধে, আমি আপনাকে এই সমস্যাটি সমাধান করার জন্য কয়েকটি ভিন্ন পদ্ধতি দেখাব যাতে আপনি কোনও সমস্যা ছাড়াই আবার Outlook-এ লিঙ্কগুলি খুলতে শুরু করতে পারেন৷

    পদ্ধতি 1 - মাইক্রোসফ্ট এটি ঠিক করুন

    এখানে আপনার সবচেয়ে সহজ পছন্দ হল এই বিশেষ সমস্যার জন্য Microsoft Fix it মেরামতের টুল ডাউনলোড করে চালানো।

    https://support.microsoft.com/en-us/help/310049/hyperlinks-are-not-working-in-outlook

    এগিয়ে যান এবং এটিকে একটি শট দিন এবং দেখুন এটি আপনার জন্য সমস্যাটি ঠিক করে কিনা। যদি না হয়, তাহলে আপনি পড়া চালিয়ে যেতে পারেন এবং অন্য কিছু সমাধান চেষ্টা করতে পারেন।

    পদ্ধতি 2 - রেজিস্ট্রি পরিবর্তনগুলি

    দ্বিতীয় উপায় হ'ল ম্যানুয়ালি রেজিস্ট্রি সম্পাদনা করা। আপনাকে একটি এলিভেটেড কমান্ড প্রম্পট খুলতে হবে (রান-এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন) এবং নিম্নলিখিত কমান্ডগুলিতে অনুলিপি/পেস্ট করুন:

    REG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.htm /ve /d htmlfile /fREG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.html /ve /d htmlfile /f
    
    REG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.shtml /ve /d htmlfile /fREG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.xht /ve /d htmlfile /f
    
    REG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.xhtml /ve /d htmlfile /f

    এটি করার পরে ইন্টারনেট এক্সপ্লোরারকে আপনার ডিফল্ট ব্রাউজার করুন এবং তারপরে একবার পুনরায় চালু করুন। আপনি যেতে ভাল হতে হবে. আপনি IE কে ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করার এই টিউটোরিয়ালটি পড়তে পারেন:

    https://support.microsoft.com/en-us/help/17435/windows-internet-explorer-make-default-browser

    আবার, যদি আপনি সম্প্রতি Google Chrome আনইনস্টল করেন এবং Outlook-এ এই সমস্যাটি শুরু করেন।

    পদ্ধতি 3 - ডিফল্ট প্রোগ্রাম হিসাবে IE সেট করুন

    আপনি কন্ট্রোল প্যানেলে গিয়ে ডিফল্ট প্রোগ্রাম-এ ক্লিক করে লিঙ্ক খোলার জন্য IE কে ডিফল্ট প্রোগ্রাম হিসাবে সেট করতে পারেন। , তারপরআপনার ডিফল্ট প্রোগ্রাম সেট করুন ক্লিক করুন .

    আউটলুকে হাইপারলিঙ্ক খুলতে পারবেন না?

    Internet Explorer-এ ক্লিক করুন এবং এই প্রোগ্রামটিকে ডিফল্ট হিসেবে সেট করুন ক্লিক করুন লিঙ্ক এটি Windows 7 এর জন্য। Windows XP-এ, আপনাকে কন্ট্রোল প্যানেলে যেতে হবে, তারপর প্রোগ্রাম যোগ করুন এবং সরান , তারপর ডিফল্ট প্রোগ্রাম এর অধীনে আপনার ডিফল্ট প্রোগ্রাম সেট করুন এ ক্লিক করুন . তারপর প্রক্রিয়াটি তার পরেও একই।

    পদ্ধতি 4 - সিস্টেম পুনরুদ্ধার

    শেষ জিনিসটি আপনি চেষ্টা করতে পারেন যখন আপনি জানেন যে সমস্যাটি ঘটছে না তখন একটি সিস্টেম পুনরুদ্ধার করা একটি পূর্ববর্তী পয়েন্টে করা। শুধু স্টার্ট-এ ক্লিক করুন এবং সিস্টেম রিস্টোর টাইপ করুন এবং হাইপারলিঙ্কগুলির সাথে সমস্যা সৃষ্টিকারী যাই হোক না কেন আপনি অতীতে এড়িয়ে গেছেন তা নিশ্চিত করার জন্য একটি পুনরুদ্ধার পয়েন্ট বেছে নিন।

    পদ্ধতি 5 – Chrome পুনরায় ইনস্টল করুন

    শেষ অবলম্বন হিসাবে, আপনি সর্বদা Chrome পুনরায় ইনস্টল করতে পারেন, এটিকে আপনার ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করতে পারেন, তারপর লিঙ্কগুলি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷ যদি তাই হয়, তাহলে এগিয়ে যান এবং আপনার ডিফল্ট ব্রাউজারটিকে Internet Explorer-এ পরিবর্তন করুন। তারপর দেখুন লিঙ্কগুলি কাজ করছে কিনা। যদি তারা হয়, তাহলে এগিয়ে যান এবং Chrome আনইনস্টল করুন৷ এক ধরনের ব্যথা, কিন্তু যদি অন্য কিছু আপনার জন্য কাজ না করে, তাহলে এটি একটি শটের মূল্য।

    দুর্ভাগ্যবশত, আপনি যদি এখনও হাইপারলিঙ্ক খুলতে না পারেন, তবে এটি আসলে এমন একটি নীতি হতে পারে যা আপনার আইটি বিভাগ দ্বারা প্রয়োগ করা হচ্ছে যাতে লোকেদের ভুলবশত ভাইরাস বা ম্যালওয়্যার ডাউনলোড করা থেকে বিরত রাখা যায়। যাইহোক, আইটি টিমের পক্ষে সমস্ত লিঙ্ক ব্লক করা খুবই বিরল কারণ অনেক বৈধ ইমেলের লিঙ্ক থাকবে। তারা সমস্যাটি সমাধান করতে পারে কিনা তা দেখতে আপনি আপনার আইটি বিভাগের সাথে যোগাযোগ করার চেষ্টা করতে পারেন।

    আপনি যদি এখনও Outlook 2003, 2007, 2010, 2013 বা 2016-এ এই সমস্যাটি নিয়ে সমস্যায় পড়ে থাকেন তবে এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব। উপভোগ করুন!


    1. Word-এ হাইপারলিঙ্ক খুলতে Ctrl+Click শর্টকাট সক্রিয় বা নিষ্ক্রিয় করুন

    2. আমরা এখন এই ফাইলটি খুলতে পারছি না। নিশ্চিত করুন যে OneDrive আপনার পিসিতে চলছে (ঠিক করুন)

    3. ঠিক করুন:CCleaner খুলবে না

    4. উইন্ডোজ 10 সেটিংস খুলবে না ঠিক করুন