কম্পিউটার

6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

2018 সালে প্রকাশিত, MacOS Mojave হল ম্যাকের জন্য পঞ্চদশ প্রধান সফ্টওয়্যার রিলিজ। মোজাভের পূর্ববর্তী সংস্করণটি ছিল হাই সিয়েরা যা সিস্টেমের হার্ডওয়্যার এবং কার্যক্ষমতার উপর বেশি ফোকাস করেছিল। অন্যদিকে, Mojave আপনার Mac অভিজ্ঞতাকে আরও উত্পাদনশীল করে তোলার জন্য এবং ব্যবহারকারীদেরকে সংগঠিত থাকতে, আরও স্মার্টভাবে অনুসন্ধান করতে এবং এমনভাবে যাতে আপনি সহজ কাজগুলি দ্রুত সম্পন্ন করতে পারেন।

6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

MacOS Mojave-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তার পিছনে আরেকটি কারণ হল যে এটি Mac-এ Apple News, Voice Memos, Apple Home এবং আরও অনেক কিছু সহ একাধিক iOS অ্যাপ্লিকেশন একত্রিত করে। এবং হ্যাঁ, অবশ্যই ডার্ক মোড ভুলে যাবেন না!

MacOS Mojave-এর ব্যাপক পরিবেশ অনেকগুলি কাস্টমাইজেশন অফার করে যা আপনার ম্যাকে ব্যক্তিগতকৃত স্পর্শ যোগ করতে পারে। সুতরাং, আপনি যদি এই সফ্টওয়্যার সংস্করণটি অন্বেষণ করতে আগ্রহী হন তবে আপনার স্মার্ট সিস্টেমের সর্বাধিক ব্যবহার করতে এখানে কয়েকটি MacOS Mojave টিপস এবং হ্যাক রয়েছে৷

ডাইনামিক ওয়ালপেপার অক্ষম করুন

6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

আমরা সবাই জানি, Mojave ক্যালিফোর্নিয়ার একটি বিখ্যাত মরুভূমি থেকে এর নামটি এসেছে, Apple OS এ একটি গতিশীল ওয়ালপেপার বৈশিষ্ট্য যুক্ত করেছে যা সময়ে সময়ে পরিবর্তন হতে থাকে। আপনি একটি মরুভূমি থেকে অনুপ্রাণিত বিভিন্ন চিত্র দেখতে পাবেন কিভাবে সূর্য আকাশে চলতে থাকে। আর এর জন্য, অ্যাপলের কোন টাইম জোনে আপনি শুয়ে আছেন তা জানতে আপনার বর্তমান অবস্থান জানতে হবে।

সুতরাং, যে কোনও ক্ষেত্রে, আপনি যদি অ্যাপলের সাথে আপনার বর্তমান অবস্থান ভাগ করে নিতে খুব স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি সেটিংস থেকে এই গতিশীল ওয়ালপেপার বৈশিষ্ট্যটি অক্ষম করতে পারেন। সিস্টেম পছন্দ> ডেস্কটপ এবং স্ক্রিন সেভার> ডেস্কটপে যান। এখানে ডাইনামিক ছবির পরিবর্তে "সাধারণ ছবি" বিকল্পটি বেছে নিন।

সিরি দিয়ে পাসওয়ার্ড পরিচালনা করুন

আমরা যতই চেষ্টা করি না কেন, আমরা এখনও আমাদের পাসওয়ার্ড ভুলে যাই, তাই না? আচ্ছা, চিন্তা করবেন না! আপনি ম্যাকে আপনার পাসওয়ার্ড পরিচালনা করার জন্য সিরিকে সহজেই অনুমতি দিতে পারেন। আইক্লাউড কীচেন যা আপনার সমস্ত পাসওয়ার্ড সংরক্ষণ করে এখন সিরির সাথেও সামঞ্জস্যপূর্ণ। সুতরাং, আপনাকে যা করতে হবে তা হল জিজ্ঞাসা!

তবে হ্যাঁ, আপনাকে প্রথমে পাসকোড বা টাচ আইডির মাধ্যমে আপনার পরিচয় নিশ্চিত করতে হবে। একবার Apple নিশ্চিত হয়ে গেলে যে এটি আপনিই, আপনি আপনার সমস্ত সংরক্ষিত পাসওয়ার্ডগুলিতে অ্যাক্সেস পাবেন৷

কন্টিনিউটি ক্যামেরা

6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

এটি একটি আশ্চর্যজনক বৈশিষ্ট্য যা আপনাকে অবিলম্বে আপনার আইফোন বা আইপ্যাডে ক্লিক করা ছবিগুলি সরাসরি ম্যাকে আপলোড করতে দেয়। হ্যাঁ, আপনি এটিকে ব্লুটুথের একটি উন্নত সংস্করণ হিসাবে ভাবতে পারেন যা iOS ডিভাইস এবং ম্যাকের মধ্যে ডেটা স্থানান্তরকে সহজ করে তোলে। এখন, ফাইন্ডার, মেল, বার্তা বা যে কোনও জায়গায় ছবিগুলি দেখানোর জন্য যে কোনও অ্যাপ খুলুন। আইফোন বা আইপ্যাড থেকে আমদানি বা সন্নিবেশ নির্বাচন করুন> ছবি তুলুন। ক্যামেরা অ্যাপটি আপনার iOS ডিভাইসে চালু হবে, একটি ছবিতে ক্লিক করুন এবং "ফটো ব্যবহার করুন" বিকল্পে আলতো চাপুন। এটি অবিলম্বে Mac এ আপনার ছবি আপলোড করবে৷

আপনি এই প্রক্রিয়াটি করার আগে, নিশ্চিত করুন যে আপনার iOS ডিভাইস এবং Mac একই Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত রয়েছে এবং উভয় ডিভাইসে ব্লুটুথ বৈশিষ্ট্য সক্ষম করা আছে৷

স্ট্যাকস

6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

যেমনটি আমরা আগে বলেছি, MacOS Mojave অনেকগুলি উত্পাদনশীল বৈশিষ্ট্য নিয়ে আসে যা আপনার ডেটাকে সুসংগঠিত রাখতে পারে, স্ট্যাকগুলি তাদের মধ্যে একটি। নামটি যেভাবে বোঝায়, স্ট্যাকগুলি আপনাকে সহজে অ্যাক্সেসের জন্য তাদের গোষ্ঠীবদ্ধ করে আপনার সামগ্রীকে সংগঠিত করার অনুমতি দেয়৷ ডেস্কটপের যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং "Use Stacks" বিকল্পটি নির্বাচন করুন। অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার সমস্ত সামগ্রী সহজেই সংগঠিত করুন।

ডার্ক মোড

ডার্ক মোড 2018 সাল থেকে অনেক প্রবণতায় রয়েছে। প্রায় সমস্ত ডিভাইস এবং অ্যাপ এখন এই নতুন কার্যকারিতা অফার করছে যেখানে আমরা এই গাঢ় ইন্টারফেসে কাজ করতে পারি যা আমাদের চোখে কম চাপ দেয়। MacOS Mojave-এ ডার্ক মোড চালু করতে সিস্টেম পছন্দ> সাধারণ> চেহারা:অন্ধকারে যান।

আরো রং

6 টি টিপস যা আপনার MacOS Mojave অভিজ্ঞতাকে উন্নত করবে

অ্যাপল এখন বেছে নেওয়ার জন্য অনেক বেশি রঙ নির্বাচনের বিকল্প অফার করে যা আপনাকে বিভিন্ন রঙের কোড অনুযায়ী আপনার ফাইলগুলিকে সংগঠিত রাখতে সাহায্য করতে পারে। সিস্টেম পছন্দ> সাধারণ> অ্যাকসেন্ট রঙে নেভিগেট করুন। একবার আপনি এই বিকল্পটি সক্ষম করলে, আপনি বিভিন্ন রঙের কোডে ফাইলগুলিকে সংগঠিত করতে সক্ষম হবেন। যেকোনো ফাইলে রাইট ক্লিক করুন এবং একটি কালার কোড সেট করুন। আপনার থিমকে আকর্ষণীয় করে তুলতে মোজাভে আটটি অনন্য রঙ অফার করে!

তাই বন্ধুরা, আশা করি আপনি MacOS Mojave টিপস এবং বৈশিষ্ট্যগুলির এই দ্রুত রানডাউনটি পছন্দ করেছেন। আমরা আশা করি এটি আপনার MacOS অভিজ্ঞতাকে আরও ফলপ্রসূ এবং আনন্দদায়ক করে তুলবে৷


  1. 7 অদ্ভুত আইফোন গ্যাজেট যা আপনার মনকে উড়িয়ে দেবে!

  2. আপনার সঙ্গীত অভিজ্ঞতা উন্নত করতে 7 আলেক্সা টিপস

  3. আপনার ম্যাককে রক্ষা করার জন্য 6 টি টিপস – ইনফোগ্রাফিক

  4. ভিআর হরর গেম যা আপনার প্যান্টকে ভয় দেখাবে