কম্পিউটার

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

অ্যাপল পে আধুনিক বিশ্বের সুবিধা হিসাবে বাড়ছে। পণ্যের জন্য অর্থ প্রদানের জন্য আপনাকে আপনার iPhone-এ NFC প্রযুক্তি ব্যবহার করতে দেয় এমন আউটলেটের সংখ্যা বাড়ছে, এবং এটি যুক্তিযুক্তভাবে আপনার লেনদেন করার দ্রুততম এবং সবচেয়ে নিরাপদ উপায় (ওয়্যারলেস চিপ কার্ডের পাশাপাশি)।

তবে অ্যাপল পে নিখুঁত নয় এবং কখনও কখনও এটি কাজ করা বন্ধ করতে পারে। অনেকগুলি সম্ভাব্য কারণ রয়েছে _ কেন এটি ঘটে এবং আমরা এখানে অ্যাপল পে কাজ না করার জন্য সবচেয়ে সাধারণ (এবং কম সাধারণ) কিছু সমাধানের মাধ্যমে আপনাকে নিয়ে যেতে এসেছি।

আপনার ফোন কেস কি হস্তক্ষেপ করছে?

এটি একটি সুস্পষ্ট পরামর্শের মতো মনে হতে পারে, তবে ফোনের ক্ষেত্রে অ্যাপল পে নির্ভর করে এমন এনএফসি যোগাযোগগুলিতে হস্তক্ষেপ করতে পারে। রাবার হেভি-ডিউটি ​​শকপ্রুফ কেস যা আপনার পুরো ফোনকে আটকে রাখে কখনও কখনও NFC কাজ করার জন্য খুব মোটা হতে পারে। যে ক্ষেত্রে ধাতু বা চৌম্বক উপাদান রয়েছে (যেমন যেগুলি গাড়ির মাউন্টের সাথে সংযুক্ত) সেগুলিও সমস্যাযুক্ত হতে পারে।

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

এটি পরীক্ষা করার সর্বোত্তম উপায় হল অবশ্যই আপনার আইফোনটিকে যে কোনও ক্ষেত্রে থেকে বের করে নেওয়া এবং অ্যাপল পে পরীক্ষা করা। যদি এটি সেইভাবে কাজ করে কিন্তু যখন ক্ষেত্রে না হয়, তাহলে আপনাকে একটি নতুন ফোন কেস নেওয়ার দিকে নজর দিতে হতে পারে৷

সাইন আউট করুন এবং আপনার অ্যাপল অ্যাকাউন্টে আবার সাইন ইন করুন

কিছু ব্যবহারকারী যারা তাদের iPhone বা iWatch এবং তাদের Mac এ NFC রিডারের মধ্যে Apple Pay ব্যবহার করার চেষ্টা করছেন তারা এই সমস্যা এবং সমাধানের কথা জানিয়েছেন। ম্যাকের সাথে Apple Pay ব্যবহার করার সময় এটি কাজ করার জন্য রিপোর্ট করা হলেও, আপনার ফোনে Apple Pay যদি দোকানে বা অন্যান্য পরিস্থিতিতে কাজ না করে তবে এটি চেষ্টা করাও মূল্যবান৷

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

সমাধান হল সাইন আউট করা এবং আপনার Apple অ্যাকাউন্টে ফিরে আসা।

আপনার আইফোনে, "সেটিংস -> আইটিউনস এবং অ্যাপ স্টোর" এ গিয়ে এটি করুন, তারপরে আপনার অ্যাপল আইডি আলতো চাপুন এবং সাইন আউট করুন। আবার সাইন ইন করুন৷

আপনি যদি ম্যাক ব্যবহার করেন তবে "অ্যাপল মেনু -> সিস্টেম পছন্দগুলি -> আইক্লাউড -> সাইন আউট" এ ক্লিক করুন৷ আবার সাইন ইন করুন৷

নিশ্চিত করুন Apple Pay বন্ধ না হয়

অ্যাপল পে কাজ না করলে, আপনি ধরে নিতে পারেন যে আপনার আইফোন বা আইপ্যাডে কিছু কাজ করছে না, কিন্তু তা সবসময় হয় না। এটি সহজভাবে হতে পারে যে অ্যাপল পে ব্যাকএন্ডে যে ওয়েব পরিষেবাটি ব্যবহার করে তা বর্তমানে বন্ধ রয়েছে। যদি এটি হয়, তবে এটি ব্যাক আপ না হওয়া পর্যন্ত আপনাকে কয়েক মিনিট অপেক্ষা করতে হতে পারে৷

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

সুসংবাদটি হল যে কোনও নিশ্চিতকরণ ছাড়াই এমনটি হয় কিনা তা ভেবে আপনি আটকে থাকবেন না। অ্যাপল পে পরিষেবাতে কোনও সমস্যা আছে কিনা তা দেখতে আপনি অ্যাপল সিস্টেম স্ট্যাটাস ওয়েবসাইটটি দেখতে পারেন। যদি অ্যাপল পে সেই পৃষ্ঠা অনুসারে চালু থাকে এবং চলমান থাকে, তাহলে আপনি এখানে অন্যান্য টিপসগুলিতে যেতে পারেন।

একটি ভিন্ন পাঠক ব্যবহার করার চেষ্টা করুন

আপনি যদি কোনো দোকানে Apple Pay ব্যবহার করার চেষ্টা করেন, তাহলে আমরা ধরে নিচ্ছি যে আপনি ইতিমধ্যেই নিশ্চিত করেছেন যে দোকানটি Apple Pay সমর্থন করে কিনা। এমনকি যদি এটি হয়, আপনি নির্দিষ্ট টার্মিনালে সমস্যায় পড়তে পারেন। যদি এটি হয়, আপনি দোকানে অন্য টার্মিনাল আছে কিনা তা দেখতে চাইতে পারেন।

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

একাধিক টার্মিনাল উপলব্ধ থাকলে, সেগুলি চেষ্টা করে দেখুন। এটি সহজভাবে হতে পারে যে একটি টার্মিনাল অ্যাপল পে এর সাথে ভাল কাজ করে না। যদি অন্য একটি টার্মিনাল আপনার জন্য কাজ করে, তাহলে ভবিষ্যতের জন্য এটি মনে রাখবেন যদি আপনি ঘন ঘন দোকানে যান।

ম্যানুয়ালি একটি কার্ড নির্বাচন করুন

এটা সম্ভব যে একটি Apple Pay-রেডি টার্মিনাল আপনার ফোনের সাথে কাজ করলেও, এর NFC রিডার সঠিকভাবে Apple Pay সনাক্ত করতে পারেনি। আপনি যদি দেখেন যে আপনার ফোন টার্মিনাল পর্যন্ত ধরে রাখা কাজ করে না, তাহলে ম্যানুয়ালি একটি কার্ড নির্বাচন করার চেষ্টা করুন।

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

এটি করতে, Wallet অ্যাপে যান, তারপর আপনি যে কার্ডটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন। পাঠকের পাশে আপনার ফোন ধরুন। যদি এটি কাজ করে, প্রম্পট করা হলে টাচ আইডি বা ফেস আইডি ব্যবহার করুন এবং আপনার লেনদেন সম্পূর্ণ হওয়া উচিত।

আপনার iPhone রিস্টার্ট করুন

যদি উপরের বিকল্পগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, বা আপনি যদি এটি কোনও দোকানে ব্যবহার না করে থাকেন এবং অনলাইনে কিছু কেনার জন্য এটি ব্যবহার করছেন, তবে আপনি চেষ্টা করতে পারেন আরও কয়েকটি পদক্ষেপ রয়েছে৷ সবচেয়ে সহজ হল আপনার ফোন রিস্টার্ট করা।

লোকেরা প্রায়শই ধরে নেয় যে এই জাতীয় সহজ সমাধান কখনই কাজ করবে না। বাস্তবে, আপনি যখন এটি পুনরায় চালু করেন তখন আপনার ফোনের ভিতরে প্রচুর পরিসংখ্যান এবং বিট এবং ডেটার টুকরো রিসেট হয়। এটা সম্ভব যে এর মধ্যে একটি Apple Pay-কে প্রভাবিত করছে, তাই রিস্টার্ট করলে সেটি ঠিক করা উচিত।

আপনার iPhone চার্জ করুন

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

অ্যাপল পে কাজ করছে না এমন সমস্যার সমাধান করার আরেকটি আপাতদৃষ্টিতে সহজ উপায় হল আপনার আইফোন চার্জ করা। আপনার ব্যাটারি যত কম হবে, অবশিষ্ট ব্যাটারি সংরক্ষণে সাহায্য করার জন্য আরও বৈশিষ্ট্যগুলি বন্ধ হবে। যদি এটি প্রায় দশ শতাংশে নেমে আসে, Apple Pay কাজ নাও করতে পারে, তাই কেনাকাটা করার আগে আপনার ডিভাইসটি চার্জ করুন৷

আপনার কার্ড পুনরায় যোগ করুন

আপনার যদি এমন একটি কার্ড থাকে যেটিতে Apple Pay-তে ক্রমাগত সমস্যা থাকে, তাহলে আপনি এটিকে সরিয়ে Apple Pay-তে পুনরায় যোগ করার চেষ্টা করতে পারেন। আপনি যদি এইমাত্র আপনার ক্রেডিট কার্ড কোম্পানি থেকে একটি নতুন কার্ড পেয়ে থাকেন তবে এটিও সহজ, কারণ পরিবর্তিত বিবরণ সবসময় Apple Pay-তে স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধন নাও হতে পারে।

অ্যাপল পে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

এটি করতে, আপনার ফোনে সেটিংস খুলুন, তারপরে Wallet এবং Apple Pay-তে যান। আপনি যে কার্ডটি পুনরায় যোগ করতে চান সেটি নির্বাচন করুন, তারপরে "কার্ড সরান" এ আলতো চাপুন। সেটিংসে ফিরে যান, তারপর Wallet এবং Apple Pay-তে যান। ক্রেডিট বা ডেবিট কার্ড যোগ করুন নির্বাচন করুন এবং আপনার কার্ড যোগ করার জন্য প্রম্পট অনুসরণ করুন।

সর্বদা ক্রেডিট চয়ন করুন

এটি অদ্ভুত বলে মনে হতে পারে, কিন্তু কখনও কখনও আপনি যদি পেমেন্ট টার্মিনালে আপনার অর্থপ্রদানের পদ্ধতি হিসাবে ডেবিট বেছে নেন, Apple Pay কাজ করবে না। আপনি ডেবিট কার্ড ব্যবহার করলেও ক্রেডিট নির্বাচন করার চেষ্টা করুন। এটি সমস্যার সমাধান করতে পারে এবং আপনাকে কোনো সমস্যা ছাড়াই আপনার ডেবিট কার্ড দিয়ে অর্থপ্রদান করার অনুমতি দিতে পারে।

আশা করি, উপরের পদক্ষেপগুলির মধ্যে একটি অ্যাপল পে আপনার জন্য কাজ করা শুরু করেছে। যদি এটি একটি দ্রুত সমাধান হয়, তবে এটি মনে রাখা নিশ্চিত করুন বা ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটি লিখে রাখুন৷

এখন যে Apple Pay সঠিকভাবে কাজ করছে, এটি ব্যবহার করার সময় এসেছে। আপনি অ্যাপল পে কোথায় ব্যবহার করতে পারেন তা নিশ্চিত নন? আমরা আপনার এলাকায় Apple Pay সমর্থন করে এমন স্টোর খুঁজে বের করার জন্য কিছু টিপস একসাথে রেখেছি। অথবা, আপনার আইফোনে ইন্টারনেট সমস্যা হলে, সেলুলার ডেটা কাজ না করার জন্য আমাদের সমাধানের তালিকা দেখুন।


  1. কিভাবে ঠিক করবেন Apple CarPlay কাজ করছে না

  2. Apple TV রিমোট কাজ করছে না তা ঠিক করুন

  3. ম্যাক কীবোর্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  4. অ্যাপল টিভিতে Netflix কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন