কম্পিউটার

কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

Apple-এর ফ্যামিলি শেয়ারিং কার্যকারিতার লক্ষ্য হল একটি পরিবারের ছয়জন সদস্যকে মিউজিক, ফিল্ম, টিভি শো, অ্যাপস, বই এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে সাবস্ক্রিপশন শেয়ার করার অনুমতি দিয়ে আপনার অর্থ সাশ্রয় করা, একটিও অ্যাপল আইডি শেয়ার না করে। তার মানে আপনি যদি iCloud+, Apple One বা Apple Music-এর ফ্যামিলি প্ল্যানের মতো কোনো পরিষেবার জন্য সাইন আপ করেন, তাহলে আপনি কোনো অতিরিক্ত খরচ ছাড়াই আপনার পরিবারের অন্য সবার সাথে শেয়ার করতে পারবেন।

এটি বাচ্চাদের জন্য আরও এক ধাপ এগিয়ে যায়, শুধুমাত্র তাদের নিজস্ব অ্যাপল আইডি সেট আপ করার ক্ষমতা নয় বরং দূরবর্তীভাবে স্ক্রীন টাইম অনুমতি সেট করা, অ্যাপলের যাচাইকরণ সিস্টেম কেনার জন্য খরচ এবং ডাউনলোড অনুমোদন করা, Apple ক্যাশ সেট আপ করা (মার্কিন যুক্তরাষ্ট্রে, যাইহোক) অথবা একটি জোড়া আইফোনের প্রয়োজন ছাড়াই সেলুলার অ্যাপল ওয়াচ সেট আপ করুন।

মূলত, অনেক iOS ব্যবহারকারীর পরিবারের জন্য এটি আদর্শ বিকল্প যারা সবাই Apple Music-এ সাবস্ক্রাইব করে, অ্যাপ ডাউনলোড করে এবং গেম খেলতে পারে এবং এর জন্য একটি পয়সাও খরচ হয় না।

আগ্রহী? তোমার উচিত. পরিষেবাটি সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত কিছু প্রশ্ন সহ একটি আইফোনে কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন তা এখানে রয়েছে৷

সারাংশে

  1. সেটিংস অ্যাপে যান।
  2. পৃষ্ঠার শীর্ষে আপনার নামের উপর আলতো চাপুন।
  3. ফ্যামিলি শেয়ারিং ট্যাপ করুন।
  4. চালিয়ে যান।
  5. আলতো চাপুন
  6. অন্যদের আমন্ত্রণ করুন আলতো চাপুন।
  7. পরিবারের সদস্যদের যোগ দিতে আমন্ত্রণ জানান।

আইফোনে কীভাবে অ্যাপল ফ্যামিলি গ্রুপ সেট আপ করবেন

এক নজরে
  • সম্পূর্ণ করার সময়:2 মিনিট
  • সরঞ্জাম প্রয়োজন:একটি iPhone চলমান iOS 8 বা তার পরে
1.

সেটিংস অ্যাপ খুলুন

কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

লুইস পেইন্টার / ফাউন্ড্রি

যে কেউ ফ্যামিলি গ্রুপ সেট আপ করবে সে পরিবারের সদস্যদের যোগ, অপসারণ এবং পরিবর্তন করার প্রধান ক্ষমতা সহ পরিবারের সংগঠক বা প্রশাসক হবে।

2.

অ্যাপের শীর্ষে আপনার নাম আলতো চাপুন

কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

লুইস পেইন্টার / ফাউন্ড্রি

অ্যাপল ফ্যামিলি শেয়ারিং কার্যকারিতা অ্যাক্সেস করতে এটি আপনাকে আপনার অ্যাকাউন্ট সেটিংসে নিয়ে যাবে।

3.

ফ্যামিলি শেয়ারিং ট্যাপ করুন

কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

লুইস পেইন্টার / ফাউন্ড্রি

আপনি যদি এটি আগে কখনও সেট-আপ না করে থাকেন তাহলে মেনু বিকল্পের পাশে 'আরও জানুন' বলতে পারে।

4.

চালিয়ে যান

আলতো চাপুন৷ কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

লুইস পেইন্টার / ফাউন্ড্রি

তারপরে আপনাকে একটি ফ্যামিলি শেয়ারিং পরিচিতি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে, আপনাকে বৈশিষ্ট্যটির একটি ওভারভিউ দেবে। সেটআপ প্রক্রিয়া শুরু করতে অবিরত আলতো চাপুন৷

৷ 5.

অন্যদের আমন্ত্রণ জানান ট্যাপ করুন

কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

লুইস পেইন্টার / ফাউন্ড্রি

আপনার পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানাতে অন্যদের আমন্ত্রণ করুন এ আলতো চাপুন, অথবা বিকল্পভাবে, আপনি একটি শিশুর জন্য একটি নতুন অ্যাপল আইডি সেট আপ করতে পারেন যা শিশু অ্যাকাউন্ট তৈরি করুন ট্যাপ করে পারিবারিক শেয়ারিং বৈশিষ্ট্যের সাথে লিঙ্ক করা হবে।

6.

পরিবারের সদস্যদের একটি আমন্ত্রণ পাঠান

কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

লুইস পেইন্টার / ফাউন্ড্রি

আপনি যদি অন্যদের আমন্ত্রণ জানান ট্যাপ করেন, তাহলে আপনি আপনার পরিবারের সদস্যদের ইমেল, iMessage এবং AirDrop-এর মাধ্যমে আপনার পারিবারিক ভাগ করে নেওয়ার আমন্ত্রণ পাঠাতে পারেন অথবা বিকল্পভাবে, আপনি তাদের ব্যক্তিগতভাবেও আমন্ত্রণ জানাতে পারেন।

এটাই! একবার আপনার পরিবারের সদস্যরা আমন্ত্রণটি গ্রহণ করলে, তারা পারিবারিক ভাগ করে নেওয়ার পৃষ্ঠায় যুক্ত হবে এবং স্বয়ংক্রিয়ভাবে বিদ্যমান সদস্যতা ভাগ করতে সক্ষম হবে।

FAQ

1.

আমি কিভাবে একটি Apple পরিবারের আমন্ত্রণ গ্রহণ করতে পারি?

আপনি যদি ইমেল, AirDrop বা iMessage এর মাধ্যমে একটি আমন্ত্রণ পেয়ে থাকেন, তাহলে আপনি এটি পাওয়ার পরে কেবল প্রতিক্রিয়া জানাতে পারেন৷ যে কারণেই হোক, আপনি আমন্ত্রণটি মিস করলে, আপনি সেটিংস অ্যাপে যেতে পারেন, আপনার নাম আলতো চাপুন এবং সম্প্রতি প্রাপ্ত পারিবারিক শেয়ারিং আমন্ত্রণগুলি দেখতে আমন্ত্রণগুলিতে আলতো চাপুন৷

এটি লক্ষণীয় যে আপনাকে একবারে শুধুমাত্র একটি পরিবারে যোগ করা যেতে পারে, তাই আপনি যদি ইতিমধ্যেই অন্য পরিবারের একজন অংশ হয়ে থাকেন তবে আপনাকে প্রথমে সেটি ছেড়ে যেতে হবে। আপনি প্রতি বছর শুধুমাত্র একবার একটি ভিন্ন পরিবারে স্যুইচ করতে পারেন যাতে ব্যবহারকারীরা প্রায়শই অন্যদের পক্ষ থেকে, বিশেষ করে পরিবারের বাইরের জন্য বিনামূল্যে পরিষেবাগুলিতে অ্যাক্সেস পেতে পারিবারিক গোষ্ঠীগুলি পরিবর্তন করা থেকে বিরত থাকে৷

2.

আমি কিভাবে একটি Apple ফ্যামিলি গ্রুপ ছেড়ে যেতে পারি?

অ্যাপল ফ্যামিলি গ্রুপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার প্রক্রিয়া মোটামুটি সহজ। সেটিংস অ্যাপে যান, আপনার নাম ট্যাপ করুন, ফ্যামিলি শেয়ারিং-এ ট্যাপ করুন, আপনার নাম আবার ট্যাপ করুন এবং অবশেষে, ফ্যামিলি শেয়ারিং ব্যবহার বন্ধ করুন-এ ট্যাপ করুন।

একবার আপনি অ্যাকশনটি নিশ্চিত করলে, তারপরে আপনাকে ফ্যামিলি গ্রুপ থেকে সরিয়ে দেওয়া হবে, যেকোনও পরিষেবা, অ্যাপ বা গেমের অ্যাক্সেস প্রত্যাহার করে আপনি এটির অংশ হিসেবে অ্যাক্সেস করেছেন।

3.

আমি কীভাবে অন্য কাউকে অ্যাপল ফ্যামিলি গ্রুপ থেকে সরিয়ে দিতে পারি?

আপনি যদি অ্যাপল ফ্যামিলি গ্রুপ থেকে অন্য কাউকে সরাতে চান? এটিও সহজ, যদিও শুধুমাত্র সংগঠক - অর্থাৎ যিনি এটি সেট আপ করেছেন - অন্যদের গ্রুপ থেকে সরিয়ে দিতে পারেন৷

আপনি যদি সেটিংস অ্যাপের ফ্যামিলি শেয়ারিং বিভাগে যান, আপনি যে পরিবারের সদস্যকে অপসারণ করতে চান তার নামে ট্যাপ করুন এবং ফ্যামিলি থেকে [নাম] সরান ট্যাপ করুন। পছন্দটি নিশ্চিত করুন, এবং তারপরে সেই ব্যক্তিকে অবিলম্বে সরিয়ে দেওয়া হবে৷

  • আমার কোন আইফোন কেনা উচিত?
  • আমার কোন আইপ্যাড কেনা উচিত?
  • আইওএস 16-এ আইফোন লক স্ক্রিন কীভাবে কাস্টমাইজ করবেন

  1. অ্যাপল মিউজিক ফ্যামিলি শেয়ারিং কাজ করছে না? কিভাবে ঠিক করবেন

  2. আইওএস ফ্যামিলি শেয়ারিং-এ কীভাবে বাচ্চাদের (১৩ বছরের নিচে) যোগ করবেন

  3. কিভাবে আইফোনে AltStore ইনস্টল করবেন

  4. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন