কম্পিউটার

কিভাবে iPhone SE (2022) সেট আপ করবেন

তৃতীয় প্রজন্মের iPhone SE অবশেষে কয়েক মাস গুজবের পর বেরিয়ে আসে৷

এটি আধুনিক চিপ প্রযুক্তির সাথে সজ্জিত এবং অবশ্যই একটি ভাল অভিজ্ঞতা প্রদান করবে, যারা একটি Android ফোন ব্যবহার করছেন তাদের জন্য iPhone SE (2022) দিয়ে যাত্রা শুরু করা একটি ভাল পছন্দ।

আপনি যদি বর্তমান অ্যান্ড্রয়েড ফোনটি প্রতিস্থাপন করার জন্য একটি নতুন আইফোন এসই পান, তাহলে প্রথম যে জিনিসটি আপনাকে সমস্যায় ফেলতে পারে তা হল ডিভাইসটি কীভাবে সক্রিয় করবেন তাই আপনি উত্তর খুঁজতে এই নির্দেশিকাটিতে আসেন৷ ঠিক আছে, সহজে নিন, এখানে এই নির্দেশিকায়, আমি আপনাকে দেখাব কিভাবে ধাপে ধাপে iPhone SE 2022 সক্রিয় এবং সেট আপ করতে হয়। এছাড়াও, আমরা কীভাবে একটি পুরানো iPhone বা Android ফোন থেকে iPhone SE 2022-এ ডেটা স্থানান্তর করতে হয় তা নিয়েও আলোচনা করব৷

  • অংশ 1. সক্রিয়করণের আগে কিছু প্রস্তুতি এবং মনোযোগ

  • পার্ট 2. iPhone SE 2022 সক্রিয় এবং সেট আপ করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

  • পার্ট 3. পুরানো Android ফোন/iPhone থেকে নতুন iPhone SE 2022 এ ডেটা স্থানান্তর করুন

পর্ব 1. সক্রিয়করণের আগে কিছু প্রস্তুতি এবং মনোযোগ

iPhone SE 2022 সেট আপ করার আগে, আসুন প্রথমে কিছু প্রস্তুতি শিখি যা আপনাকে আগে থেকে করা উচিত। এই প্রস্তুতিগুলি আপনাকে আরও মসৃণভাবে সক্রিয়করণ সম্পূর্ণ করতে সাহায্য করতে পারে।

আপনি যদি নতুন iPhone SE 2022-এ পুরানো iPhone ডেটা স্থানান্তর করতে চান, তাহলে আপনি প্রথমে iCloud বা iTunes দিয়ে আপনার পুরানো iPhone ব্যাকআপ করতে পারেন। তারপরে আপনি নতুন আইফোন সক্রিয় করার সময় ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে বেছে নিতে পারেন। (যদি ব্যাকআপ করা আপনার পক্ষে অসুবিধাজনক হয়, আপনি সরাসরি নতুন iPhone SE-তে ডেটা স্থানান্তর করতে দ্রুত স্টার্ট ইউটিলিটি ব্যবহার করতে পারেন তবে এটির জন্য আপনার পুরানো ডিভাইসটি iOS 11 এবং তার পরে চলমান প্রয়োজন।)
> আপনি যদি Android ফোন থেকে নতুন iPhone SE-তে ডেটা স্থানান্তর করতে চান, তাহলে আপনি Google Play থেকে Android ফোনে Move to iOS অ্যাপ ডাউনলোড করতে পারেন।
আপনি যদি ইতিমধ্যেই নতুন iPhone SE সেট আপ করে থাকেন তবে আবার শুরু করতে চান, আপনি সেটিংস এ যেতে পারেন> সাধারণ > রিসেট করুন (iPhone স্থানান্তর বা রিসেট করুন iOS 15 এ)> সমস্ত বিষয়বস্তু এবং সেটিংস মুছুন ডিভাইসটি মুছে ফেলতে৷
৷ আপনি যদি আপনার নতুন iPhone SE সরাসরি কোনো ক্যারিয়ারের কাছ থেকে পান, তাহলে এটি সাধারণত আগে থেকেই ঢোকানো সিম কার্ডের সাথে আসবে। অথবা আপনাকে নিজের দ্বারা সিম কার্ড ঢোকাতে হতে পারে।

পর্ব 2। কিভাবে iPhone SE 2022 সেট আপ করবেন

এখানে iPhone SE 2022 সক্রিয় করার সমস্ত পদক্ষেপ রয়েছে৷ পুরো প্রক্রিয়াটি এক নজরে জটিল বলে মনে হচ্ছে৷ ঠিক আছে, আপনি যদি ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করেন তবে এটি এতটা কঠিন নয়। চলুন এটি চালু করা যাক।

1. আপনার ডিভাইসটি চালু করুন:অ্যাপল লোগো না দেখা পর্যন্ত ডিভাইসের পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।

2. আপনি অনেক ভাষায় "হ্যালো" দেখতে পাবেন। শুরু করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

3. আপনার ভাষা চয়ন করুন, এবং আপনার অবস্থান (দেশ বা অঞ্চল) চয়ন করুন। এটি তারিখ, সময়, পরিচিতি এবং আরও অনেক কিছু সহ আপনার iPhone SE-তে তথ্য কীভাবে দেখায় তা প্রভাবিত করে৷

4. যদি আপনার পুরানো আইফোন iOS 11 বা তার পরে চলমান থাকে, তাহলে আপনি এখানে দ্রুত শুরু ব্যবহার করতে পারেন স্বয়ংক্রিয়ভাবে আইফোন এসই সেট আপ করার জন্য ইউটিলিটি। বিস্তারিত পদক্ষেপের জন্য, আপনি এটি পেতে অংশ 3 উল্লেখ করতে পারেন। যদি আপনার কাছে iOS 11 বা তার পরবর্তী কোনো ডিভাইস না থাকে, তাহলে অনুগ্রহ করে ম্যানুয়ালি সেট আপ করুন এ আলতো চাপুন চালিয়ে যেতে।

5. আপনি যে Wi-Fi নেটওয়ার্কটি ব্যবহার করতে চান সেটি আলতো চাপুন বা একটি ভিন্ন বিকল্প নির্বাচন করুন৷ অথবা যদি W-Fi উপলব্ধ না হয়, আপনি সেলুলার সংযোগ ব্যবহার করুন চয়ন করতে পারেন৷ .

6. আপনার টাচ আইডি সেট আপ করুন৷ এই বৈশিষ্ট্যগুলির সাহায্যে, আপনি আপনার ডিভাইস আনলক করতে এবং কেনাকাটা করতে আপনার আঙ্গুলের ছাপ ব্যবহার করতে পারেন৷ চালিয়ে যান আলতো চাপুন৷ এবং এটি তৈরি করতে নির্দেশাবলী অনুসরণ করুন বা সেটিংসে পরে সেট আপ করুন এ আলতো চাপুন৷ .

7. আপনার ডেটা সুরক্ষিত করতে একটি ছয়-সংখ্যার পাসকোড সেট করুন৷ টাচ আইডি বা Apple Pay-এর মতো বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে আপনার এই পাসকোডের প্রয়োজন হবে৷ আপনি যদি চার-সংখ্যার পাসকোড, কাস্টম পাসকোড বা কোনো পাসকোড পছন্দ করেন না, তাহলে পাসকোড বিকল্প এ আলতো চাপুন .

8. তারপর আপনি অ্যাপ এবং ডেটা এ আসবেন পর্দা আপনি iCloud বা iTunes ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে, iPhone থেকে সরাসরি স্থানান্তর করতে বা Android থেকে ডেটা সরান চয়ন করতে পারেন (পর্ব 3 বিস্তারিত পদক্ষেপ অফার করে)। এছাড়াও আপনি অ্যাপ্লিকেশান এবং ডেটা স্থানান্তর করবেন না চয়ন করতে পারেন৷ চালিয়ে যেতে।

9. আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখুন, অথবা ট্যাপ করুন পাসওয়ার্ড ভুলে গেছেন নাকি অ্যাপল আইডি নেই? একটি নতুন তৈরি করতে। অথবা আপনি এটিকে এড়িয়ে যেতে পারেন এবং পরে সেটিংস অ্যাপে এটি তৈরি করতে পারেন৷

10. অ্যাপ ডেভেলপারদের সাথে তথ্য শেয়ার করবেন কিনা তা স্থির করুন এবং iOS স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার অনুমতি দিন৷

11. Siri এবং অন্যান্য পরিষেবাগুলি সেট আপ করুন বা সেটিংসে পরে সেট আপ করুন এ আলতো চাপুন .

12. স্ক্রীন টাইম সেট আপ করুন এবং আরও ডিসপ্লে অপশন বা সেটিংসে পরে সেট আপ করুন এ আলতো চাপুন . স্ক্রীন টাইম আপনাকে দৈনিক অ্যাপ ব্যবহারের জন্য সময়সীমা সেট করতে দেয়।

13. শুরু করুন আলতো চাপুন আপনার নতুন iPhone SE ব্যবহার শুরু করতে!

পর্ব 3. পুরানো Android ফোন/iPhone থেকে iPhone SE 2022-এ ডেটা স্থানান্তর করুন

এই অংশটি আপনাকে একটি Android ফোন বা iPhone থেকে আপনার নতুন iPhone SE 2022-এ ডেটা স্থানান্তর করার বিশদ পদক্ষেপগুলি বলে৷

◆ Android থেকে iPhone SE 2022 এ ডেটা সরান

প্রস্তুতি:
অ্যান্ড্রয়েড ফোনে Google Play থেকে Move to iOS অ্যাপ ডাউনলোড করুন; উভয় ডিভাইসকে Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত করুন; নিশ্চিত করুন যে ফোনে পর্যাপ্ত শক্তি আছে।

1. আপনি অ্যাপ এবং ডেটা দেখতে না পাওয়া পর্যন্ত আপনার iPhone সেট আপ করুন৷ পর্দা> Android থেকে ডেটা সরান বেছে নিন .

2. আপনার Android ফোনে: iOS-এ সরান খুলুন৷ অ্যাপ> চালিয়ে যান আলতো চাপুন> প্রদর্শিত শর্তাবলী পড়ুন এবং সম্মত এ আলতো চাপুন৷> পরবর্তী আলতো চাপুন আপনার কোড খুঁজুন স্ক্রিনের উপরের-ডান কোণে।

3. আপনার iPhone SE এ: চালিয়ে যান আলতো চাপুন৷> একটি দশ-সংখ্যা বা ছয়-সংখ্যার কোড প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন৷

4. আপনার Android ফোনে: কোডটি লিখুন> স্থানান্তর ডেটা স্ক্রীন প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন> আপনি যে সামগ্রী স্থানান্তর করতে চান তা চয়ন করুন এবং পরবর্তী এ আলতো চাপুন .

দ্রষ্টব্য: আপনার iOS ডিভাইসে প্রদর্শিত লোডিং বারটি শেষ না হওয়া পর্যন্ত অনুগ্রহ করে উভয় ডিভাইসকে একা ছেড়ে দিন এমনকি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তর সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখতে পান।

5. আপনি কতটা বিষয়বস্তু স্থানান্তর করছেন তার উপর নির্ভর করে স্থানান্তর শেষ করতে কিছুটা সময় লাগতে পারে। আপনার iOS ডিভাইসে লোডিং বার শেষ হওয়ার পরে, সম্পন্ন এ আলতো চাপুন৷ Android ফোনে> চালিয়ে যান আলতো চাপুন৷ iPhone SE-এ এবং সেটআপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অনস্ক্রিন ধাপগুলি অনুসরণ করুন৷

◆ iPhone থেকে iPhone SE 2022 এ ডেটা স্থানান্তর করুন

পুরানো আইফোন থেকে নতুন আইফোন এসই-তে ডেটা স্থানান্তর করার জন্য আপনি দুটি পদ্ধতি ব্যবহার করতে পারেন:দ্রুত শুরু করুন সমস্ত আইফোন সামগ্রী এবং সেটিংস স্থানান্তর করুন বা নির্বাচিত ডেটা স্থানান্তর করতে AOMEI MBackupper ব্যবহার করে দেখুন৷

→ দ্রুত শুরুর মাধ্যমে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার পদক্ষেপগুলি

সচেতন থাকুন যে কুইক স্টার্ট বর্তমান আইফোন এবং আইফোন এসই উভয়ই দখল করবে যার অর্থ হল সেগুলি অন্যথায় ব্যবহারের অযোগ্য৷

1. বর্তমান আইফোনের কাছে আপনার নতুন আইফোন রাখুন। কুইক স্টার্ট স্ক্রীনটি আপনার বর্তমান আইফোনে প্রদর্শিত হবে এবং আপনার iPhone SE সেট আপ করতে আপনার Apple ID ব্যবহার করার বিকল্প অফার করবে৷

2. নিশ্চিত করুন যে এটি অ্যাপল আইডি যা আপনি ব্যবহার করতে চান, তারপরে চালিয়ে যান আলতো চাপুন . আপনি যদি আপনার বর্তমান ডিভাইসে চালিয়ে যাওয়ার বিকল্পটি দেখতে না পান তবে নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে।

3. আপনার নতুন আইফোনে একটি অ্যানিমেশন প্রদর্শিত হবে> আপনার পুরানো আইফোনটিকে নতুন আইফোনের উপর ধরে রাখুন, তারপরে ভিউফাইন্ডারে অ্যানিমেশনটিকে কেন্দ্রে রাখুন> একটি বার্তার জন্য অপেক্ষা করুন যা বলে নতুন আইফোনে শেষ করুন .

দ্রষ্টব্য: আপনি যদি আপনার বর্তমান আইফোন ক্যামেরা ব্যবহার করতে না পারেন তবে ম্যানুয়ালি প্রমাণীকরণে ট্যাপ করুন। আপনি আপনার নতুন আইফোনে একটি প্রমাণীকরণ কোড পাবেন, সেই কোডটি বর্তমান আইফোনে প্রবেশ করান৷

4. নতুন আইফোনে আপনার বর্তমান আইফোন পাসকোড লিখুন৷

5. আপনার নতুন iPhone SE এ টাচ আইডি সেট আপ করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷ জিজ্ঞাসা করা হলে, আপনার নতুন আইফোনে আপনার Apple ID পাসওয়ার্ড লিখুন৷

6. আপনার নতুন ডিভাইসটি আপনার সাম্প্রতিক আইক্লাউড ব্যাকআপ থেকে অ্যাপ, ডেটা এবং সেটিংস পুনরুদ্ধার করার বা আপনার বর্তমান ডিভাইসের ব্যাকআপ আপডেট করার এবং তারপরে পুনরুদ্ধারের বিকল্প প্রস্তাব করে৷ আপনি অবস্থান, গোপনীয়তা, অ্যাপল পে এবং সিরি সম্পর্কিত কিছু সেটিংস স্থানান্তর করবেন কিনা তাও চয়ন করতে পারেন৷

যদি আপনার পুরানো iPhone iOS 12.4 বা তার পরবর্তী সংস্করণে চলমান থাকে, তাহলে আপনি iPhone থেকে স্থানান্তর বেছে নিতে পারেন ব্যাকআপ ছাড়াই আপনার আগের iPhone থেকে আপনার নতুন iPhone SE-তে আপনার ডেটা স্থানান্তর করা শুরু করতে।

→ AOMEI MBackupper এর মাধ্যমে iPhone SE 2022-এ ডেটা স্থানান্তর করার পদক্ষেপগুলি

কুইক স্টার্ট ব্যবহার করার পাশাপাশি, AOMEI MBackupper নামে একটি তৃতীয় পক্ষের টুল রয়েছে যা আপনাকে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতে সাহায্য করতে পারে। আপনি এটি আপনাকে একবারে বা শুধুমাত্র নির্বাচিত ফাইলগুলিকে সমস্ত ডেটা স্থানান্তর করতে সহায়তা করতে পারেন৷

♦ এক ক্লিকে সমস্ত ডেটা স্থানান্তর করুন

AOMEI MBackupper আপনাকে এক ক্লিকে আইফোন থেকে আইফোনে সমস্ত ডেটা এবং সেটিংস স্থানান্তর করতে সহায়তা করতে পারে! যদি আপনার পুরানো আইফোন আইফোন বৈশিষ্ট্য থেকে স্থানান্তর সমর্থন না করে, আপনি আইফোন থেকে আইফোন ট্রান্সফার টুল আপনাকে সবকিছু সরাতে সাহায্য করতে পারেন।

1. AOMEI MBackupper চালু করুন> USB কেবলের মাধ্যমে কম্পিউটারে পুরানো iPhone এবং iPhone SE সংযোগ করুন৷

2. হোম ইন্টারফেসে, iPhone থেকে iPhone স্থানান্তর এ ক্লিক করুন৷ বিকল্প।

3. উৎস iPhone এবং লক্ষ্য iPhone নিশ্চিত করুন> ব্যাকআপ এনক্রিপশন সক্ষম করুন> স্থানান্তর ক্লিক করুন শুরু করতে।

♦ বেছে বেছে ডেটা স্থানান্তর করুন

এটি আপনাকে বেছে বেছে পরিচিতি, বার্তা, ফটো, গান এবং ভিডিও স্থানান্তর করতে সহায়তা করে। এটি নতুন iPhone SE-তে বিদ্যমান কোনো ডেটা মুছে ফেলবে না, আপনি যেকোনো সময় ডেটা স্থানান্তর করতে এই টুলটি ব্যবহার করে দেখতে পারেন।

ব্যাকআপ পুরানো iPhone:

1. AOMEI MBackupper চালু করুন> USB কেবলের মাধ্যমে কম্পিউটারে আপনার বর্তমান আইফোন সংযোগ করুন৷

2. কাস্টম ক্লিক করুন৷ ব্যাকআপ ৷ এবং যে ডেটা আপনি iPhone SE 2022 এ স্থানান্তর করতে চান সেটি নির্বাচন করুন।

দ্রষ্টব্য: আপনি পূর্বরূপ দেখতে আইকনে ক্লিক করতে পারেন এবং আইটেমগুলি চয়ন করতে পারেন৷ এখানে আমরা পরিচিতি এ ক্লিক করি উদাহরণস্বরূপ:আপনার প্রয়োজনীয় পরিচিতিগুলি নির্বাচন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

3. স্টোরেজ পথ বেছে নিন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন আপনার বর্তমান আইফোনের ব্যাকআপ নেওয়া শুরু করতে৷

iPhone SE 2022-এ ডেটা ট্রান্সফার করুন:

1. আপনার বর্তমান iPhone আনপ্লাগ করুন এবং তারপরে আপনার নতুন iPhone SE কম্পিউটারে সংযুক্ত করুন> ব্যাক ক্লিক করে ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে যান বোতাম।

2. ব্যাকআপ ফাইলগুলি চয়ন করুন এবং পুনরুদ্ধার করুন ক্লিক করুন৷ বিকল্প।

3. আপনি iPhone SE-তে স্থানান্তর করতে চান এমন আইটেমগুলি বেছে নিতে প্রতিটি আইকনে ক্লিক করতে পারেন> সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন এটি তৈরি করতে।

উপসংহার

আইফোন এসই (2022) কীভাবে সেট আপ করবেন এবং পুরানো ডিভাইস থেকে ডেটা স্থানান্তর করার উপায়ের জন্য এটিই। যদি এই প্যাসেজটি আপনার সমস্যার সমাধান করে, আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন। অথবা যদি আপনার কোন সমস্যা থাকে, তাহলে মন্তব্য বিভাগে সেগুলি ছেড়ে দিতে দ্বিধা করবেন না এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব৷


  1. আইফোনে কীভাবে লাইভ ওয়ালপেপার সেট করবেন

  2. আইফোনে ভিডিও ওয়ালপেপার কীভাবে সেট করবেন

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন