কম্পিউটার

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

আপনি এটি বুঝতে পারবেন না, তবে একটি আইফোন বা আইপ্যাডে প্রচুর অভিভাবকীয় নিয়ন্ত্রণ বিকল্প রয়েছে। তারা আপনার বাচ্চাদের নিরাপদ রাখা এবং তারা তাদের ডিভাইসগুলি কীভাবে ব্যবহার করে তা নিরীক্ষণ করা সহজ করে তোলে। এই নিয়ন্ত্রণগুলির বেশিরভাগই ফ্যামিলি শেয়ারিংয়ের সাথে লিঙ্ক করে, যার মানে আপনি সীমাবদ্ধতা সম্পাদনা করতে বা আপনার সন্তানের জন্য কেনাকাটার অনুমতি দিতে আপনার নিজের iPhone বা iPad ব্যবহার করতে পারেন৷

আপনার নিজের ডিভাইস থেকে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করে আপনার সন্তানের আইফোন বা আইপ্যাডে অভিভাবকীয় নিয়ন্ত্রণ সেট আপ এবং পর্যবেক্ষণ করার জন্য এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে৷

একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপ তৈরি করুন

আপনি কোনো অভিভাবকীয় নিয়ন্ত্রণ সেট আপ করার আগে, এটিতে আপনার এবং আপনার সন্তানদের সাথে একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপ তৈরি করা ভাল। ফ্যামিলি শেয়ারিং আপনাকে আইটিউনস এবং অ্যাপ স্টোর কেনাকাটা, আইক্লাউড স্টোরেজ এবং অ্যাপল মিউজিক বা টিভি চ্যানেল সাবস্ক্রিপশন শেয়ার করতে দেয়।

কিন্তু আপনি আপনার বাচ্চাদের কেনাকাটা অনুমোদন বা অস্বীকার করতে, তাদের স্ক্রীন টাইম নিরীক্ষণ করতে, প্রাপ্তবয়স্কদের সামগ্রী সীমাবদ্ধ করতে বা তাদের অবস্থান ট্র্যাক করতে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করতে পারেন। ফ্যামিলি শেয়ারিং এর ব্যাপারে বিশেষভাবে যেটা ভালো তা হল আপনি এই সব আপনার নিজের iPhone, iPad বা Mac থেকে দূর থেকে করতে পারেন।

একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপ তৈরি করতে:

  1. সেটিংস খুলুন আপনার iPhone বা iPad-এ অ্যাপ এবং [আপনার নাম] আলতো চাপুন পর্দার শীর্ষে। ফ্যামিলি শেয়ারিং সেট আপ করুন বেছে নিন যদি আপনি ইতিমধ্যে না থাকে.
  2. একটি অর্থপ্রদানের পদ্ধতি যোগ করতে, পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানাতে এবং পারিবারিক ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্যগুলি সক্ষম করতে অনস্ক্রিন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. গ্রুপ তৈরি করার পরে, পরিবারের সদস্য যোগ করুন এ আলতো চাপুন আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপে আরও বেশি লোককে আমন্ত্রণ জানাতে, মোট ছয়জন পর্যন্ত।
  4. বিকল্পভাবে, একটি বিদ্যমান ফ্যামিলি শেয়ারিং গ্রুপের ফ্যামিলি অর্গানাইজারকে তাদের গ্রুপে আপনাকে যোগ করতে বলুন।
আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

একটি শিশু অ্যাকাউন্ট তৈরি করা

পরিবারের সদস্যরা শুধুমাত্র আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপে যোগ দিতে পারবেন যদি তাদের একটি অ্যাপল আইডি থাকে। যদি আপনার সন্তানের বয়স 13 বছরের কম হয়, তাহলে তাদের ব্যবহার করার জন্য আপনাকে একটি চাইল্ড অ্যাকাউন্ট তৈরি করতে হবে, যেহেতু Apple তাদের নিজের তৈরি করতে দেয় না।

শিশুর 13 বছর বয়সে না পৌঁছানো পর্যন্ত একটি শিশুর অ্যাকাউন্ট অবশ্যই একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপের সাথে লিঙ্ক করতে হবে, যে সময়ে তারা গ্রুপ ছেড়ে যেতে পারে।

ফ্যামিলি শেয়ারিংয়ের জন্য একটি চাইল্ড অ্যাকাউন্ট তৈরি করতে:

  1. সেটিংস খুলুন আপনার iPhone বা iPad-এ অ্যাপ এবং [আপনার নাম]> ফ্যামিলি শেয়ারিং-এ যান .
  2. পরিবারের সদস্য যোগ করুন আলতো চাপুন এবং একটি শিশু অ্যাকাউন্ট তৈরি করুন বেছে নিন . তারপরে আপনার সন্তানের জন্য একটি অ্যাপল আইডি তৈরি করতে অনস্ক্রিন প্রম্পটগুলি অনুসরণ করুন।
  3. অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনার সন্তানের iPhone বা iPad-এ সেই অ্যাকাউন্টে সাইন ইন করতে আপনার তৈরি করা ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড ব্যবহার করুন।
আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

পিতা-মাতা বা অভিভাবকদের নিয়োগ করা

যদি আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপে একাধিক প্রাপ্তবয়স্ক (18 বছরের বেশি বয়সী) থাকে, তাহলে আপনি তাদের মধ্যে কয়েকজনকে গ্রুপের যেকোনো বাচ্চাদের জন্য পিতামাতা/অভিভাবক হিসেবে কাজ করার জন্য নিয়োগ দিতে চাইতে পারেন।

একজন অভিভাবক/অভিভাবক স্ক্রীন টাইম নিরীক্ষণ করতে পারেন, বিষয়বস্তু ও গোপনীয়তা সীমাবদ্ধতা সামঞ্জস্য করতে পারেন এবং আপনার সন্তানের ডিভাইসের জন্য অ্যাপ স্টোর এবং iTunes কেনাকাটা অনুমোদন বা অস্বীকার করতে পারেন।

আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপে কাউকে একজন অভিভাবক/অভিভাবক বানাতে:

  1. সেটিংস খুলুন আপনার iPhone বা iPad-এ অ্যাপ এবং [আপনার নাম]> ফ্যামিলি শেয়ারিং-এ যান .
  2. পরিবারের একজন প্রাপ্তবয়স্ক সদস্যের নাম আলতো চাপুন এবং অভিভাবক/অভিভাবক চালু করুন বিকল্প
আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

কেনার জন্য জিজ্ঞাসা করে ডাউনলোড অনুমোদন করুন

যখনই আপনার সন্তান আইটিউনস বা অ্যাপ স্টোর থেকে সামগ্রী ডাউনলোড করার চেষ্টা করে তখনই আস্ক টু বাই আপনার সমস্ত Apple ডিভাইসে একটি বিজ্ঞপ্তি পাঠায়। তারপরে আপনি পান এ আলতো চাপতে পারেন৷ অথবা অস্বীকার করুন এই বিজ্ঞপ্তিতে তাদের মিডিয়া ডাউনলোড করতে দেওয়া হবে কিনা তা বেছে নিতে।

অপ্রত্যাশিত আইটিউনস বিল এড়াতে এটি একটি ভাল উপায়---যেহেতু তারা যেকোন কেনাকাটা পারিবারিক সংগঠকের অর্থপ্রদানের পদ্ধতি থেকে করে। এটি আপনার বাচ্চাদের অ্যাপ, গান, সিনেমা, টিভি শো বা বই ডাউনলোড করতে দেওয়া এড়ানোরও একটি সহজ উপায় যা আপনি চান না যে তাদের কাছে থাকুক, কারণ তাদের প্রথমে অনুমতির অনুরোধ করতে হবে।

কেনার জন্য জিজ্ঞাসা করুন বিনামূল্যে ডাউনলোডের পাশাপাশি অর্থপ্রদানের কেনাকাটার ক্ষেত্রেও প্রযোজ্য। তাই একটি নতুন অ্যাপ নেওয়ার আগে আপনার সন্তানের সর্বদা আপনার অনুমতি প্রয়োজন।

আপনি যখন একটি শিশু অ্যাকাউন্ট তৈরি করেন তখন অ্যাপল স্বয়ংক্রিয়ভাবে কেনার জন্য জিজ্ঞাসা করতে সক্ষম করে। কিন্তু আপনি আপনার ফ্যামিলি শেয়ারিং সেটিংসে 18 বছরের কম বয়সী যে কারো জন্য এটি চালু বা বন্ধ করতে পারেন:

  1. সেটিংস খুলুন অ্যাপে যান এবং [আপনার নাম]> ফ্যামিলি শেয়ারিং-এ যান .
  2. পরিবারের একজন সদস্যের নামে আলতো চাপুন এবং কেনতে বলুন টগল করুন বিকল্প
  3. আপনি যখন একটি অনুরোধ বিজ্ঞপ্তি পাবেন, তখন আপনার সন্তান যে অ্যাপ বা মিডিয়া ডাউনলোড করতে চায় সেটি দেখতে সেটিতে ট্যাপ করুন।
আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

আপনার সন্তানের অ্যাকাউন্টে উপহার কার্ড ব্যালেন্স যোগ করুন

আপনি যখন আপনার সন্তানের জন্য কেনাকাটা অনুমোদন করেন, তখন Apple পরিবার সংগঠকের প্রাথমিক অর্থপ্রদানের পদ্ধতি থেকে অর্থপ্রদান করে। আপনি যদি এটি না চান তবে আপনার একটি iTunes বা App Store উপহার কার্ড কেনা উচিত এবং আপনার সন্তানের অ্যাকাউন্টে সেই ব্যালেন্স যোগ করা উচিত।

আপনি অনুমোদন করেন এমন ভবিষ্যতের কেনাকাটা আপনার সন্তানের Apple ID ব্যালেন্স থেকে বেরিয়ে আসবে। সব শেষ হয়ে গেলে, পেমেন্ট আবার ফ্যামিলি অর্গানাইজারের পেমেন্ট পদ্ধতিতে ফিরে আসে।

আপনার সন্তানের স্ক্রীন টাইম মনিটর করুন

কেউ তাদের অ্যাপল ডিভাইস কতটা ব্যবহার করেছে, কোন অ্যাপে তারা তাদের সময় ব্যয় করেছে তা দেখানোর জন্য স্ক্রীন টাইম বিভিন্ন ডেটা সংগ্রহ করে। ফ্যামিলি শেয়ারিং এর মাধ্যমে, আপনি দূর থেকে আপনার বাচ্চাদের স্ক্রীন টাইম নিরীক্ষণ করতে পারেন এবং তাদের আইফোন বা আইপ্যাডে খুব বেশি সময় ব্যয় করা থেকে বিরত রাখতে সীমা আরোপ করতে পারেন।

আপনার সন্তানের ডিভাইসের জন্য স্ক্রীন টাইম সক্ষম করতে:

  1. সেটিংস খুলুন আপনার iPhone বা iPad-এ যান এবং [আপনার নাম]> ফ্যামিলি শেয়ারিং-এ যান .
  2. স্ক্রিন সময় আলতো চাপুন , তারপর আপনার সন্তানের নাম আলতো চাপুন এবং স্ক্রিন সময় চালু করুন বেছে নিন .

আপনি যখন আপনার সন্তানের জন্য স্ক্রীন টাইম চালু করেন, তখন এটি আপনাকে সরাসরি ডাউনটাইম, অ্যাপ লিমিট এবং একটি স্ক্রীন টাইম পাসকোড সেট করতে অনুরোধ করে। আপনার তৈরি করা স্ক্রিন টাইম পাসকোড ব্যবহার করে আপনি যেকোনো সময় এই সেটিংস সম্পাদনা করতে পারেন; আপনার সন্তানের কাছ থেকে এই পাসকোডটি গোপন রাখুন যাতে তারা নিজেরাই সেটিংস সম্পাদনা করতে না পারে।

আপনার সন্তানের স্ক্রীন টাইম ব্যবহার দেখতে বা তাদের সেটিংস সম্পাদনা করতে, সেটিংস খুলুন এবং স্ক্রিন টাইম-এ যান . তারপর পরিবার-এর নীচে আপনার সন্তানের নাম আলতো চাপুন শিরোনাম৷

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

আপনি পর্দার শীর্ষে একটি ব্যবহার রিপোর্ট দেখতে হবে. সমস্ত কার্যকলাপ দেখুন আলতো চাপুন প্রতিটি অ্যাপ বা অ্যাপের প্রতিটি বিভাগের জন্য আপনার সন্তান কতক্ষণ ব্যয় করেছে তার একটি ব্রেকডাউনের জন্য। আপনি যদি ওয়েবসাইট ডেটা অন্তর্ভুক্ত করুন সক্ষম করেন৷ , আপনি Safari-এ নির্দিষ্ট ওয়েবসাইটগুলিতে কতক্ষণ ব্যয় করেছেন তাও দেখতে পারেন৷

আপনি কীভাবে আপনার সন্তানের ডিভাইস ব্যবহার সীমিত করতে পারেন তা দেখতে আমাদের সমস্ত স্ক্রীন টাইম বৈশিষ্ট্যগুলির বিচ্ছেদ দেখুন৷ আপনার সন্তান যখন তাদের সীমায় পৌঁছে যায় তখন আপনাকে আরও সময়ের জন্য অনুরোধ পাঠাতে পারে, যা আপনি নিজের ডিভাইস থেকে অনুমোদন বা অস্বীকার করতে পারেন।

সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ সক্ষম করুন

আইফোন বা আইপ্যাডের সেরা অভিভাবকীয় নিয়ন্ত্রণগুলি সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধগুলিতে রয়েছে, যা আপনি স্ক্রীন টাইম সেটিংসের মধ্যে খুঁজে পেতে পারেন৷ ফ্যামিলি শেয়ারিং এর জন্য ধন্যবাদ, আপনি আপনার সন্তানের ডিভাইসের সীমাবদ্ধতা দূর থেকে সম্পাদনা করতে পারেন।

  1. সেটিংস> স্ক্রীন টাইম-এ যান আপনার আইফোন বা আইপ্যাডে।
  2. পরিবারের নীচে বিভাগে, আপনার সন্তানের স্ক্রীন টাইম সেটিংস দেখতে তার নামে ট্যাপ করুন।
  3. তারপর সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ এ যান এবং স্ক্রিনের শীর্ষে টগল ব্যবহার করে সেগুলি চালু করুন।

বেশিরভাগ বিষয়বস্তু এবং গোপনীয়তা বিধিনিষেধ মোটামুটি স্ব-ব্যাখ্যামূলক, কিন্তু আমরা সম্পূর্ণ স্পষ্টতার জন্য নীচের প্রতিটি বিভাগ বিস্তারিত করেছি।

iTunes এবং অ্যাপ স্টোর কেনাকাটা

আপনি আপনার সন্তানকে তার ডিভাইসে অ্যাপ ইনস্টল বা মুছে ফেলার অনুমতি দিতে চান কিনা এবং আপনি তাকে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা করার অনুমতি দিতে চান কিনা তা বেছে নিন। যদি কেনতে বল চালু আছে, আপনার সন্তানের এখনও কিছু ইনস্টল বা কেনার আগে আপনার অনুমতি প্রয়োজন৷

আপনি যদি আপনার সন্তানকে কেনার জন্য জিজ্ঞাসা না করেই অ্যাপগুলি ইনস্টল করার অনুমতি দেন, তাহলে আপনি নিশ্চিত করুন যে iTunes এবং অ্যাপ স্টোর কেনাকাটা সর্বদা প্রয়োজন একটি অ্যাপল আইডি পাসওয়ার্ড। অন্যথায়, আপনি পাসওয়ার্ড দেওয়ার পরে আপনার সন্তান অল্প সময়ের জন্য মিডিয়া ডাউনলোড করতে পারে৷

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

অনুমোদিত অ্যাপ

এই সেটিং দিয়ে, আপনি আপনার সন্তানের ডিভাইস থেকে iPhone বা iPad অ্যাপগুলিকে সম্পূর্ণরূপে অদৃশ্য করে দিতে পারেন৷ এটি করতে, আপনি যে অ্যাপটিকে অনুমতি দিতে চান না তার পাশের বোতামটি বন্ধ করুন। সমস্ত প্রলোভন এড়াতে এবং সম্ভাব্য ক্ষতিকারক অ্যাপ থেকে আপনার সন্তানকে রক্ষা করার এটি একটি দুর্দান্ত উপায়।

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

কন্টেন্ট সীমাবদ্ধতা

আপনার সন্তানের প্রকৃত বয়স নির্বিশেষে, আপনি আইটিউনস, অ্যাপ স্টোর, ওয়েব সামগ্রী, সিরি এবং গেম সেন্টারের জন্য বয়স রেটিং এবং বিষয়বস্তুর সীমাবদ্ধতা বেছে নিতে পারেন। এই প্রতিটি বিকল্পের মাধ্যমে কাজ করতে কিছুটা সময় লাগতে পারে, তবে আপনি যেভাবে স্বাচ্ছন্দ্য বোধ করেন সেগুলি কনফিগার করতে পারেন৷

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

গোপনীয়তা

এই বিকল্প বিভ্রান্তিকর হতে পারে. আমার অবস্থান ভাগ করুন মঞ্জুরি দেওয়া নির্বাচন করা হচ্ছে৷ আপনার সন্তানকে তাদের অবস্থান সেটিংস পরিবর্তন করতে দেয়। আপনি যদি আমার অবস্থান শেয়ার করার অনুমতি না দিতে চান, তাহলে আপনার সন্তান তাদের অবস্থান সেটিংসে পরিবর্তন করতে পারবে না।

মনে রাখবেন আমার লোকেশন শেয়ার করার অনুমতি না দেওয়া বেছে নেওয়া আপনার সন্তানের ডিভাইসে লোকেশন শেয়ারিং বন্ধ করে না। এটি শুধুমাত্র আপনার সন্তানকে নিজেরাই সেই সেটিংস পরিবর্তন করতে সক্ষম হতে বাধা দেয়।

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

পরিবর্তনের অনুমতি দিন

Allow Changes বিভাগটি আপনাকে আপনার সন্তানের ডিভাইসে পাসকোড, অ্যাকাউন্ট এবং মোবাইল ডেটা সেটিংসের মতো নির্দিষ্ট সেটিংস লক করতে দেয়। আপনি এই বিকল্পগুলিকে অনুমতি দেবেন না তে সেট করতে চাইতে পারেন৷ আপনার সন্তানকে তাদের চাইল্ড অ্যাকাউন্ট থেকে লগ আউট করা এবং পরিবর্তে ব্যবহার করার জন্য একটি প্রাপ্তবয়স্কের অ্যাকাউন্ট তৈরি করা থেকে বিরত রাখতে।

আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

আপনার সন্তানের অবস্থান ট্র্যাক করুন

ফ্যামিলি শেয়ারিং-এর লোকেশন শেয়ারিং বিকল্পের সাহায্যে আপনার বাচ্চাদের অবস্থান সম্পর্কে ট্যাব রাখুন। যদি আপনার সন্তানের ডিভাইসটি আপনার সাথে তার অবস্থান শেয়ার করার জন্য সেট আপ করা থাকে, তাহলে আপনি সর্বদা খুঁজে পেতে পারেন যে তারা কোথায় Find My অ্যাপ ব্যবহার করছে।

এইবার, আপনার সন্তানের ডিভাইসে সরাসরি লোকেশন শেয়ারিং সেট আপ করা সবচেয়ে সহজ:

  1. আমার খুঁজুন খুলুন আপনার সন্তানের iPhone বা iPad-এ অ্যাপ এবং লোকদের কাছে যান ট্যাব
  2. আমার অবস্থান ভাগ করুন আলতো চাপুন৷ এবং নিজেকে একটি আমন্ত্রণ পাঠাতে আপনার Apple ID অ্যাকাউন্ট লিখুন। অনির্দিষ্টকালের জন্য ভাগ করুন চয়ন করুন৷ .
  3. আপনি এখন আপনার নিজের ডিভাইসে Find My অ্যাপে আপনার সন্তানের অবস্থান দেখতে সক্ষম হবেন। আপনি চাইলে তাদের সাথে আপনার অবস্থান শেয়ার করতে পারেন।
আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায় আপনার বাচ্চাদের আইফোন নিরীক্ষণের জন্য কীভাবে পারিবারিক ভাগ করে নেওয়া যায়

ভবিষ্যতে আপনার সন্তানের অবস্থান লুকিয়ে রাখতে, সামগ্রী এবং গোপনীয়তা বিধিনিষেধ-এ ফিরে যান উপরে এবং অনুমতি দেবেন না বেছে নিন আমার অবস্থান ভাগ করুন এর জন্য৷ বিকল্প এটি আপনার সন্তানকে তাদের ডিভাইসে অবস্থান ভাগ করার সেটিংস সম্পাদনা করতে বাধা দেয়৷

আপনার বাচ্চাদের সমস্ত ডিভাইসে অভিভাবকীয় নিয়ন্ত্রণ সেট আপ করুন

Apple আপনার নিজের ডিভাইস থেকে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করে আপনার সন্তানের পিতামাতার নিয়ন্ত্রণগুলি সম্পাদনা করা বিশেষভাবে সহজ করে তোলে৷ কিন্তু প্রতিটি কোম্পানি এই সেটিংস পরিচালনার নিজস্ব উপায় অফার করে, এবং সেগুলি খুঁজে পাওয়া সবসময় সহজ হয় না৷

আপনার সমস্ত বাচ্চাদের ডিভাইস জুড়ে প্রয়োজনীয় বিধিনিষেধ কীভাবে প্রয়োগ করতে হয় তা খুঁজে বের করতে পিতামাতার নিয়ন্ত্রণের জন্য আমাদের সম্পূর্ণ নির্দেশিকাটি দেখুন। এছাড়াও, আপনি কিভাবে একটি iPhone ছাড়া iWatch ব্যবহার করতে পারিবারিক সেটআপ ব্যবহার করতে পারেন তা খুঁজে বের করুন৷


  1. ওয়েবক্যাম হিসাবে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আপনার আইফোনকে একটি পিসি/ম্যাকে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন

  3. ফাইন্ড মাই আইফোন ফিচারের সাথে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করার পদক্ষেপ

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন