কম্পিউটার

আপনি কীভাবে আপনার iPhone এর ম্যাগনিফায়ার বা জুম বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করতে পারেন

অনেকগুলি iOS ডিভাইস জুমের মতো বৈশিষ্ট্যগুলি অফার করে যাতে প্রত্যেকের জন্য বিশেষ করে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য দুর্দান্ত অ্যাক্সেসযোগ্যতা প্রদান করে। জুম বৈশিষ্ট্যগুলি অক্ষর এবং সংখ্যাগুলি পড়া সহজ করে তোলে এবং iPhone বয়স্কদের জন্যও ব্যবহারকারী-বান্ধব হয়ে ওঠে৷

আইফোন অফার করে এমন অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল জুম। এই বৈশিষ্ট্যটি সাধারণত ব্যবহারকারীর স্ক্রিনে সবকিছুকে বড় করে যাতে তারা সহজেই দেখতে পারে যে তারা তাদের ফোনে কোথায় আছে এবং তারা কী করছে। এই বৈশিষ্ট্যটি বিশেষ করে এমন লোকেদের জন্য সহায়ক যাদের দৃষ্টি দুর্বল।

জুম চালু করুন

আপনার আইফোনে জুম সক্ষম করার জন্য আপনি নিম্নলিখিতগুলি করতে পারেন:

1. আপনার iPhone এর সেটিংসে যান৷

2. সাধারণ নির্বাচন করুন

3. অ্যাক্সেসযোগ্যতা চয়ন করুন

4. জুম এ যান

আপনার স্ক্রিনের একটি অংশ দেখতে, আপনি উইন্ডো জুম চয়ন করতে পারেন। আপনি যদি আপনার পুরো স্ক্রীনকে বড় করতে চান, তাহলে পূর্ণ-স্ক্রীন জুম বৈশিষ্ট্যটি নির্বাচন করুন৷

কিছু আইফোন ব্যবহারকারীরা একটি উপহার হিসাবে ডিভাইসটি কিনেছেন এবং প্রাপকের সুবিধার জন্য জুম বৈশিষ্ট্যটি চালু করেছেন বলে জানা গেছে। বিশেষত যদি ডিভাইসটি বয়স্কদের জন্য হয় তবে এই বৈশিষ্ট্যটি চালু করা সাধারণ। একজন ব্যবহারকারী বলেছেন যে তিনি যখন জুম বৈশিষ্ট্যটি চালু করার সিদ্ধান্ত নেন, তখন স্ক্রিনটি নেভিগেট করা খুব কঠিন হয়ে পড়ে।

ফুল-স্ক্রিন জুম বিকল্পের ক্ষেত্রে এটি বিশেষভাবে সত্য। স্ক্রিনগুলি খুব বড় হতে পারে এবং সাধারণ ব্যবহারকারীর জন্যও সহজে অ্যাক্সেসযোগ্য নয়। আপনি যদি এমন ব্যবহারকারীদের মধ্যে একজন হন যাদের জুম বৈশিষ্ট্যটি বন্ধ করা কঠিন মনে হয় কারণ স্ক্রীনটি অ্যাক্সেসযোগ্য হতে পারে বা একেবারেই দৃশ্যমান হতে পারে না, তবে সুসংবাদটি হল অ্যাপলের প্রযুক্তিগত সহায়তার প্রয়োজন ছাড়াই আপনি নিজেই এটি ঠিক করতে পারেন৷

এই নিবন্ধটি এমন লোকদের জন্য লেখা হয়েছে যারা তাদের আইফোনের জুম বৈশিষ্ট্যটি বন্ধ করতে সমস্যায় পড়েছেন। আপনি ঘটনাক্রমে এটি চালু করতে পারেন এবং আপনি সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে পেতে চান। আরেকটি দৃশ্য হল, আপনি ইচ্ছাকৃতভাবে এটি চালু করেছেন কিন্তু আপনি ইতিমধ্যেই অনুশোচনা করছেন যে আপনি এটি করেছেন। এখানে কিছু টিপস রয়েছে যা আপনি অনুসরণ করতে পারেন:

1. আদর্শভাবে, আপনি কেবলমাত্র আপনার ডিভাইসের সেটিংসে যেতে পারেন৷ তারপরে আপনি নিম্নলিখিত বিকল্পগুলিতে যেতে পারেন:সাধারণ, তারপর অ্যাক্সেসযোগ্যতা, জুম চয়ন করুন এবং এটিকে টগল করুন।

যাইহোক, যদি স্লাইডারটি দৃশ্যমান না হওয়ার কারণে আপনার সমস্যা হয়, তাহলে ধাপ নম্বর 2 এ যান।

2. আপনার তিনটি আঙ্গুল ব্যবহার করে ডবল ট্যাপ করে আপনার স্ক্রীন জুম আউট করুন। আপনি সেটিংসে থাকলে, আপনার স্ক্রীনে ডবল ট্যাপ করে স্লাইডারটি দেখুন। তারপরে আপনি জুম বৈশিষ্ট্যটি বন্ধ করতে স্লাইডারটি টগল করতে পারেন।

যদি এই ধাপটি আপনার জন্য কাজ না করে, আপনি ধাপ নং 3 এ যেতে পারেন।

3. আপনি যদি জুম বৈশিষ্ট্যের কারণে হতাশ হয়ে পড়েন তবে আপনি এটি বন্ধ করতে আপনার আইটিউনসে যেতে পারেন৷ যাইহোক, ধাপ # 3 করতে সাহায্য করার জন্য আপনার একটি কম্পিউটার প্রয়োজন।

1. শুধু আপনার ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷

2. কম্পিউটারে আপনার iTunes অ্যাক্সেস করুন৷

3. ডিভাইস বা আপনার ফোন যেখানে প্রদর্শিত হবে সেখানে ক্লিক করুন৷

4. "অ্যাক্সেসিবিলিটি কনফিগার করুন।"

নামক বিকল্পটি নির্বাচন করুন

5. Neither-এ ক্লিক করুন তারপর নীল ওকে বোতামে ক্লিক করুন।

এখন আপনি যেতে ভাল! ফোন ব্যবহার করার আগে সুইচ অফ করে অন করার চেষ্টা করুন।

উপসংহার

আপনি যদি এখনও আপনার iPhone থেকে জুম নিষ্ক্রিয় বা বন্ধ করতে না পারেন তবে আপনি সর্বদা আপনার বাড়ির ভিতরে অন্য ব্যক্তির সাহায্য চাইতে পারেন। আপনি কাছের অ্যাপল স্টোরেও যেতে পারেন যাতে তারা আপনার জন্য এটি করতে পারে। যাইহোক, আপনি যদি উপরের সহজ পদক্ষেপগুলি সফলভাবে করতে সক্ষম হন তবে আপনি আপনার ডিভাইসের সাথে একটি দুর্দান্ত কাজ করছেন।


  1. কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

  2. কিভাবে আপনার আইফোনে যেকোনো স্ক্রীন জুম করবেন

  3. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন

  4. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!