কম্পিউটার

কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

একবারে একটি নিখুঁত ছবি পাওয়া - সুযোগ দ্বারা নিছক ভাগ্য. তার উপরে, আমরা ছবির প্রতিটি দিক ঠিক ততটাই কার্যকর এবং ত্রুটিহীন চাই যা আমরা ভেবেছিলাম এটি হওয়া উচিত ছিল। অনেকগুলি ছবি ক্লিক করার পরে, আমরা এমন একটি খুঁজে পাই যা এটির মূল্য দেখায়। আমাদের বাজারে অনেকগুলি ফটো এডিটিং অ্যাপ রয়েছে যা আমাদের ছবির প্রতিটি ছোট ছোট বিবরণ সম্পাদনা করতে দেয়।

ব্যাকগ্রাউন্ডে গাছের পাতার রঙ যতটা গৌণ থেকে সামগ্রিকভাবে ছবি পর্যন্ত, আমরা আমাদের প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করতে পারি। যাইহোক, কখনও কখনও আপনি কি মনে করেন না যে ছবিতে এমন কিছু অনুপস্থিত রয়েছে যা এটিকে আপনার প্রিয় অ্যালবামে প্রচার করতে পারে?

কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

আপনার আইফোন ছবিগুলিকে আনস্কু এবং সারিবদ্ধ করার নতুন উপায়গুলিতে যাওয়ার আগে, আসুন জেনে নেওয়া যাক, কেন প্রথমে একটি ছবি সম্পাদনা করতে হবে”?

এখন, যদি আমরা ফটো সম্পাদনার কারণগুলি তালিকাভুক্ত করা শুরু করি, আমি নিশ্চিত যে তালিকাটি এটির শেষ খুঁজে পাবে না। যাইহোক, কিছু পয়েন্টার রয়েছে যা আমাদের ফোনের ফটো অ্যাপে অন্তর্নির্মিত বৈশিষ্ট্য ব্যবহার করতে বা থার্ড-পার্টি ফটো এডিটিং অ্যাপে যেতে সাহায্য করে। আমাকে সম্পাদনা বৈশিষ্ট্য ব্যবহার করে এমন শীর্ষ কারণগুলি নিম্নরূপ:

ফটো রিটাচিং বা ফটো ফিনিশিং – যখন আমি একটি ছবি ক্লিক করি তখন আমার চারপাশে আবহাওয়া বা বায়ুমণ্ডল যাই হোক না কেন, আমি যাইহোক দেখতে চাই যে ছবিগুলি আবহাওয়ার বিভিন্ন শেডে কেমন দেখাবে৷ আমি সেই ছবিটি আমার শেষ থেকে শেষ করতে চাই, তবেই আমি সন্তুষ্ট বোধ করব। অন্যথায় আমি আরও বেশি ক্লিক করতে থাকব বা ঘন্টার জন্য সম্পাদনা অ্যাপ ব্যবহার করব।

ফটো উদ্দেশ্য / কেন্দ্র এবং কিছু বিশদ অপসারণ - ফটোতে ক্লিক করার সময় আমরা কী লক্ষ্য করেছিলাম সে সম্পর্কেই, এবং যদি এটি প্রত্যাশিতভাবে প্রদর্শিত না হয়, তাহলে প্রচেষ্টা বৃথা যায়৷ ঠিক যেমনটি আমি অনুভব করেছি, আমার এক বন্ধু আমার ছবিতে ক্লিক করেছে, এবং এটি বেশ অস্পষ্ট হয়ে উঠেছে যা আমার কাছে কোন অর্থবহ ছিল না। সুতরাং উপলব্ধ বিকল্পগুলি ছিল, হয় আমি তাকে একটি ভাল ক্লিক করার জন্য পুনরায় নির্দেশ দিই বা ছবি থেকে কিছু বিশদ অপসারণ করি, যাতে এটি কেন্দ্রিক দেখায়। এই সময় যখন "ক্রপ" বিকল্পটি ছবিতে আসে, এবং আমরা ক্লিকগুলি সম্পাদনা শুরু করি৷

উপরোক্তগুলি ছাড়াও যা বেশ স্পষ্ট, ছবির জন্য সম্পাদনা বৈশিষ্ট্য ব্যবহার করার এনটি কারণ রয়েছে৷ এটি খুবই বিরল যে আপনি একটি ভ্রমণে যান, একটি ফটোতে ক্লিক করুন এবং একবারে আপনি পটভূমি, রঙ এবং বায়ুমণ্ডলের নিখুঁত সংমিশ্রণ পান৷

iOS 13 আপডেট সহ আইফোন বৈশিষ্ট্যগুলি

এখন নতুন ইনবিল্ট এবং আরও উন্নত ফটো বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করা যাক, iOS এর ফটো অ্যাপের মধ্যে এসেছে। ফটোগুলিকে সারিবদ্ধ করা এবং অপসারণ করা, অ্যাপল দুটি নতুন সংযোজন যাতে আপনি আপনার ক্লিকগুলিতে আরও কাস্টমাইজেশন করতে পারেন৷ এর ফলে ফটো মুছে যাবে না, কিন্তু এই টুল ব্যবহার করে প্রয়োজনীয় পরিবর্তন করা হবে।

অনেক দিন থেকে, আমরা সবাই আমাদের চাহিদা অনুযায়ী ফটো ক্রপ করতে আইফোন ব্যবহার করে আসছি। শুধু জুম ইন করুন, ছবি থেকে বিক্ষিপ্ততা বা অপ্রয়োজনীয় অংশ কেটে ফেলুন যা আরও গুরুত্বপূর্ণ তার উপর ফোকাস করুন। কিন্তু এখন, iOS13 এর নতুন আপডেটের সাথে, আপনি চিত্রগুলিকে তির্যকও করতে পারেন যেমন আপনি ছবিতে দৃষ্টিকোণ ত্রুটিগুলি সংশোধন করতে পারেন৷ সবচেয়ে ভালো দিক হল, এর সবটাই আপনার ফটো অ্যাপের ভিতরে। তাই yayyyy!!!!

আসুন, টুলটি কী করতে পারে তা অভিজ্ঞতা নেওয়া যাক

কল্পনা করুন যে আপনার সামনে একটি মুদ্রিত ছবি আছে। একবার আপনি উপরের প্রান্তটি আপনার থেকে দূরে কাত করলে, চিত্রটি skewing হয়। সুতরাং আপনি বাম প্রান্তটি দূরে ঠেলে, এবং ডান প্রান্তটি কাছাকাছি আনুন। প্রভাব দেখতে উপায় সহজ. নিচে উদাহরণ দেওয়া হল:

কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

সুতরাং উপরের উদাহরণটি প্রমাণ করে যে এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহার করে চিত্রটিকে স্কুইং করলে, চিত্রটির দৃষ্টিকোণ সম্পূর্ণরূপে পরিবর্তিত হয়।

খারাপ কোণযুক্ত ছবিগুলি ঠিক করুন

দৃষ্টিকোণ টুল সংশোধন করা ছাড়াও, আপডেটটি দুর্বল ফ্রেমিং ত্রুটিগুলির সাথেও সাহায্য করবে। কখনও কখনও আমরা একটি ফটো ক্লিক করি এবং আমরা জানতে পারি যে ছবির ফ্রেমটি কিছুটা কাত (নীচের উদাহরণ অনুসারে)। এই আপডেটটি ঘোরানো এবং অনুভূমিক দৃষ্টিকোণ টুলের মধ্যে কাজ করবে যাতে ছবিটিকে এমন দেখায় যে আপনি ফটোতে ক্লিক করার সময় আপনার ছবির বিষয়ের সামনে সোজা দাঁড়িয়ে ছিলেন।

কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

আইফোনের ফটো অ্যাপে আমরা কীভাবে দৃষ্টিকোণ-সংশোধন বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারি

আইফোনের ফটো অ্যাপ ক্রপ টুলের অধীনে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে। বৈশিষ্ট্যটি অ্যাক্সেস করতে, একটি ফটো খুলুন, সম্পাদনা বোতামে ক্লিক করুন এবং ক্রপ/রোটেট টুল (এর কোণে বাঁকা তীর সহ একটি বর্গক্ষেত্র) চয়ন করুন।

এখানে, আপনি দুটি দৃষ্টিকোণ-সংশোধন পাবেন টুলস:উল্লম্ব এবং অনুভূমিক . নাম অনুসারে, উল্লম্ব সরঞ্জামটি ভবন এবং রেললাইনের মতো চিত্রগুলির জন্য কাজ করে৷ অনুভূমিকটি দেওয়ালে আঁকা বা ছবিতে একপাশে একটু সরে দাঁড়ানোর মতো জিনিসগুলির জন্য কাজ করে৷

অটো বোতাম ক্রপ বিভাগের অধীনেও চেষ্টা করা মূল্যবান কারণ এটি ছবিতে কী প্রয়োজন তা একটি সুন্দর অনুমান করে।

এখন যেহেতু আইফোন ফটো অ্যাপের আপডেটটি দৃষ্টিকোণ-সংশোধন সরঞ্জামের সাথে এটিকে ব্যাক আপ করে, তাই একই বৈশিষ্ট্য সহ অন্যান্য প্রতিযোগিতামূলক অ্যাপগুলি আইফোন ব্যবহারকারীদের জন্য ততটা কার্যকর হবে না। যদিও প্রতিযোগীতামূলক অ্যাপগুলি চালু রয়েছে, ব্যবহারকারীরা সহজেই বেশিরভাগ সম্পাদনার উদ্দেশ্যে অন্তর্নির্মিত অ্যাপের উপর নির্ভর করতে পারেন।

আমরা শুনছি

আপনি iOS13 এ নতুন আপডেট সম্পর্কে কি মনে করেন? এমন একটি ঘটনা ঘটেছে যেখানে আপনি চিত্রের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে চেয়েছিলেন কিন্তু এমন কোনও সরঞ্জাম ছিল না? এই আপডেটটি কি ব্যবহারকারীদের অন্য তৃতীয় পক্ষের অ্যাপ আনইনস্টল করতে বাধ্য করবে যা একই পরিষেবা প্রদান করে?

অনুগ্রহ করে আপনার উত্তর সহ নীচে মন্তব্য করুন এবং যদি আপনি অ্যাপটি ব্যবহার করার পরে কিছু আগে এবং পরে ছবি শেয়ার করতে চান তাহলে অনুগ্রহ করে তা করুন৷


  1. আপনার আইফোনের নাম কীভাবে পরিবর্তন করবেন (এবং কেন আপনার উচিত)

  2. ছবি এবং ভিডিওগুলিকে আপনার আইফোনে সুরক্ষিত রাখুন ফটোগুলি গোপন রাখুন!

  3. আপনার আইফোনে কীভাবে এবং কেন LED ফ্ল্যাশ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করা উচিত?

  4. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!