কম্পিউটার

আপনার আইফোনে শেয়ার করা সামগ্রী পছন্দ করেন না? আপনার সাথে ভাগ করা কীভাবে অক্ষম করা যায় তা এখানে রয়েছে

iOS 15 এবং iPadOS 15 এর সাথে আসা দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনার সাথে শেয়ার করা৷ এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার পছন্দের Apple অ্যাপগুলির একটি ডেডিকেটেড বিভাগে লোকেরা আপনার সাথে ভাগ করে নেওয়া সামগ্রীগুলিকে দ্রুত অ্যাক্সেস করতে দেয়৷ উদাহরণস্বরূপ, যদি আপনার বন্ধু আপনাকে একটি লিঙ্ক টেক্সট করে, তাহলে আপনি Safari-এর আপনার সাথে শেয়ার করা বিভাগে এটি দেখতে পাবেন।

সহজে, শেয়ার করা আইটেমগুলি সব সময় দেখানো হয় বিরক্তিকর হতে পারে। আপনি যদি আপনার iPhone বা iPad থেকে বৈশিষ্ট্যটি সরাতে চান তবে আপনাকে যা করতে হবে তা এখানে।

কেন আপনি আপনার সাথে শেয়ার করা মুছে ফেলতে চান

আপনার সাথে শেয়ার করা হল এমন একটি বৈশিষ্ট্য যার লক্ষ্য অ্যাপল মিউজিক এবং সাফারির মতো সমর্থিত নেটিভ অ্যাপগুলিতে বার্তা থেকে শেয়ার করা সামগ্রীকে একীভূত করা। এটি আপনার বন্ধুদের iMessage এর মাধ্যমে আপনার সাথে শেয়ার করা বিষয়বস্তু সংশ্লিষ্ট অ্যাপের একটি পৃথক বিভাগে রাখে যা আপনি সামগ্রী খুলতে ব্যবহার করবেন।

উপকারী হলেও, আপনার সাথে শেয়ার করা এর খারাপ দিকও রয়েছে। এই বৈশিষ্ট্যটির সবচেয়ে বড় অসুবিধা হল এটি নিজেকে আপডেট করে না। এমনকি যদি আপনি ইতিমধ্যেই একটি লিঙ্ক খুলে থাকেন বা একটি ট্র্যাক শুনে থাকেন, শেয়ার করা বিষয়বস্তু আপনার সাথে শেয়ার করা বিভাগে থাকবে। এটি সময়ের সাথে শেয়ার করা বিষয়বস্তু জমা করা সহজ করে তোলে।

এটি আপনার অ্যাপগুলিকে আরও বিশৃঙ্খল দেখাতে পারে। তাছাড়া, আপনার পরিচিতিদের দ্বারা ভাগ করা যেকোনো বিষয়বস্তু ডিফল্টরূপে বিভাগে যোগ করা হয়। আপনার পরিচিতিরা আপনার সাথে যে ধরনের সামগ্রী ভাগ করছে তা যদি আপনি পছন্দ না করেন তবে আপনি পরিবর্তে বৈশিষ্ট্যটি বন্ধ করতে চাইতে পারেন৷

কিভাবে আইপ্যাড বা আইফোনে আপনার সাথে শেয়ার করা বন্ধ করবেন

আপনার সাথে শেয়ার করা বন্ধ করা iPhone এবং iPad-এর জন্য একই। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সেটিংস-এ যান> বার্তা .
  2. আপনার সাথে ভাগ করা আলতো চাপুন .
  3. অক্ষম করুন স্বয়ংক্রিয় ভাগ করা আপনি যদি বৈশিষ্ট্যটি সম্পূর্ণরূপে বন্ধ করতে চান। আপনি যদি একটি নির্দিষ্ট অ্যাপের জন্য বৈশিষ্ট্যটি বন্ধ করতে চান তবে প্রাসঙ্গিক অ্যাপের পাশে সুইচটি টগল করুন।
আপনার আইফোনে শেয়ার করা সামগ্রী পছন্দ করেন না? আপনার সাথে ভাগ করা কীভাবে অক্ষম করা যায় তা এখানে রয়েছে আপনার আইফোনে শেয়ার করা সামগ্রী পছন্দ করেন না? আপনার সাথে ভাগ করা কীভাবে অক্ষম করা যায় তা এখানে রয়েছে

আপনার পিন করা শেয়ার করা সামগ্রী এখনও প্রাসঙ্গিক অ্যাপগুলিতে প্রদর্শিত হবে৷


অবাঞ্ছিত শেয়ার করা সামগ্রী থেকে মুক্তি পান

আপনার সাথে শেয়ার করা শেয়ার করা বিষয়বস্তুকে আরও সহজে অ্যাক্সেসযোগ্য করে তুলতে পারে, তবে এটি বিশৃঙ্খলতার জন্যও অবদান রাখে এবং এমনকি আপনার ডিভাইসের কার্যক্ষমতা কিছুটা কমিয়ে দিতে পারে। এটা সত্যিই বিরক্তিকর হতে পারে উল্লেখ না. নির্দিষ্ট অ্যাপ্লিকেশানগুলিতে ভাগ করা সামগ্রী অক্ষম করে বা সম্পূর্ণরূপে বৈশিষ্ট্যটি বন্ধ করে বৈশিষ্ট্যটিকে ব্যক্তিগতকৃত করুন৷


  1. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  2. আপনার আইপ্যাড, আইফোন বা ম্যাকে কীভাবে ফেসটাইম অক্ষম করবেন

  3. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন

  4. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!