কম্পিউটার

ভিডিও এবং অডিওর জন্য আপনার আইফোনের স্ক্রাবিং গতি কীভাবে সামঞ্জস্য করবেন

আপনি কি আপনার আইফোনে ভিডিও স্ট্রিমিং এবং পডকাস্ট শুনতে উপভোগ করেন? যদি তাই হয়, আপনি কি কখনও আপনার আইফোনের স্ক্রাবারটিকে রিওয়াইন্ড করতে বা টাইমলাইনের একটি নির্দিষ্ট পয়েন্টে অবিকল দ্রুত-ফরোয়ার্ড করতে কষ্ট করেছেন?

মন খারাপ করবেন না। আপনার আইফোনে একটি সাধারণ হ্যাক রয়েছে যা আপনাকে আপনার iPhone এর টাইমলাইন স্ক্রাবারকে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করতে দেয় যখন আপনি আপনার iPhone এ বিভিন্ন মিডিয়ার মাধ্যমে স্ক্রাব করেন৷

স্ক্রাবিং কি?

বেশিরভাগ অন্তর্নির্মিত অ্যাপে 15- বা 30-সেকেন্ডের রিওয়াইন্ড এবং দ্রুত-ফরোয়ার্ড বোতাম থাকে যা কিছু বিষয়বস্তু দেখছেন বা শুনছেন তার অগ্রগতি বারে নেভিগেট করা সহজ করে তুলতে।

যাইহোক, আমরা অনেকেই কদাচিৎ এগুলো ব্যবহার করি। পরিবর্তে, আমরা স্ক্রাব করি। অর্থাৎ, আমরা টাইমলাইনে ছোট বিন্দু-ওরফে স্ক্রাবার-কে সরিয়ে দিই। আপনি আপনার আইফোনে যে মিডিয়াটি চালাচ্ছেন সেটিকে রিওয়াইন্ড বা দ্রুত ফরোয়ার্ড করার এটি একটি দ্রুত এবং আরও সঠিক উপায়৷

কিভাবে বিভিন্ন গতিতে স্ক্রাব করবেন

যদিও স্ক্রাবিং করা সহজ, তবে এটি প্রায়শই ভুল হতে পারে-বিশেষ করে যদি আপনার একটি বড় আঙুল থাকে। উচ্চ-গতির স্ক্রাবিং, বা ডিফল্ট স্ক্রাবিং গতি এত দ্রুত হতে পারে যে আপনি যে জায়গা থেকে খেলতে চান সেখানে অবতরণ করা কঠিন।

সম্পর্কিত :কিভাবে Netflix প্লেব্যাক গতি পরিবর্তন করতে হয়

স্ক্রাবিং রেট ঠিক করতে, শুধু স্ক্রাবারটি আলতো চাপুন এবং ধরে রাখুন। আপনি যখন এটি করেন, তখন লেবেল হাই-স্পিড স্ক্রাবিং প্রদর্শিত হবে. হাফ-স্পীড স্ক্রাবিং-এ গতি সামঞ্জস্য করতে এটিকে উপরে বা নীচে টেনে আনুন , কোয়ার্টার-স্পীড স্ক্রাবিং , এবং তারপর সূক্ষ্ম স্ক্রাবিং . একটি ভিন্ন স্ক্রাবিং হারে আপনার স্থানান্তর নির্দেশ করার জন্য হ্যাপটিক প্রতিক্রিয়াও রয়েছে।

ভিডিও এবং অডিওর জন্য আপনার আইফোনের স্ক্রাবিং গতি কীভাবে সামঞ্জস্য করবেন ভিডিও এবং অডিওর জন্য আপনার আইফোনের স্ক্রাবিং গতি কীভাবে সামঞ্জস্য করবেন ভিডিও এবং অডিওর জন্য আপনার আইফোনের স্ক্রাবিং গতি কীভাবে সামঞ্জস্য করবেন ভিডিও এবং অডিওর জন্য আপনার আইফোনের স্ক্রাবিং গতি কীভাবে সামঞ্জস্য করবেন

এখন আপনি সেই গতিতে বিষয়বস্তু স্ক্রাব করতে টাইমলাইন বরাবর আপনার আঙুল বাম বা ডানে টেনে আনতে পারেন।

অ্যাপ যেখানে আপনি স্ক্রাবিং প্রয়োগ করতে পারেন

অ্যাপল মিউজিক, পডকাস্ট, ভয়েস মেমো এবং অ্যাপল টিভি অ্যাপের মতো অন্তর্নির্মিত অ্যাপগুলির জন্য এই বৈশিষ্ট্যটি কাজ করে। যাইহোক, Apple TV অ্যাপে, আপনি কোন স্ক্রাবিং রেট ব্যবহার করছেন তা আপনাকে বলে এমন সূচকগুলি খুঁজে পাবেন না; পরিবর্তে আপনাকে হ্যাপটিক প্রতিক্রিয়ার উপর নির্ভর করতে হবে।

আপনি স্পটিফাই-এর মতো স্ক্রাবিং বৈশিষ্ট্য সহ তৃতীয় পক্ষের অ্যাপগুলিতেও এটি ব্যবহার করতে পারেন। যাইহোক, আপনার স্ক্রাবিং রেট জানাতে আপনার কাছে হ্যাপটিক প্রতিক্রিয়া বা লেবেলের মতো সূচক থাকবে না।

আপনার স্ক্রাবিং ফাইন টিউন করুন

আপনার সর্বদা সুনির্দিষ্ট স্ক্রাবিংয়ের প্রয়োজন নেই, তবে আপনি যখন বিশেষভাবে দীর্ঘ সামগ্রী শুনছেন বা দেখছেন তখন এই হ্যাকটি ব্যবহার করা অত্যন্ত কার্যকর হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, সঠিক নিয়ন্ত্রণ শুধুমাত্র হতাশা কমায় না বরং আপনার অনেক সময়ও বাঁচায়।


  1. কিভাবে আপনার iPhone এ প্রফেশনাল কোয়ালিটি ভিডিও রেকর্ড করবেন

  2. আপনার আইফোন চুরি হয়ে গেলে কী করবেন এবং কীভাবে এটি পুনরুদ্ধার করবেন

  3. কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

  4. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?