কম্পিউটার

অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷

আপনি যদি অনুপ্রেরণাদায়ক, বিনোদনমূলক এবং তথ্যপূর্ণ অডিও গল্প এবং অনুষ্ঠানগুলি অন্বেষণ করার জন্য একটি জায়গা খুঁজছেন, Apple এর পডকাস্টগুলি শুরু করার জন্য একটি সুন্দর ঝরঝরে জায়গা। তবে প্রথমে, আপনাকে এটি কীভাবে ব্যবহার করতে হয় তা শিখতে হবে।

প্লেব্যাক কন্ট্রোল হল দুর্দান্ত টুল যা আপনাকে নির্বিঘ্নে শোনার অভিজ্ঞতা দিতে পারে। পডকাস্ট অ্যাপে প্রতিটি প্লেব্যাক নিয়ন্ত্রণ এবং এটি কীভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে জানতে পড়ুন।

স্কিপ বোতাম

পডকাস্টগুলি আপনাকে প্লে বোতামের উভয় পাশে অবস্থিত স্কিপ বোতামগুলি দিয়ে আপনি যে পর্বটি শুনছেন তা দ্রুত এড়িয়ে যাওয়ার অনুমতি দেয়৷ যেকোন একটিতে ট্যাপ করলে আপনি আপনার পডকাস্ট পর্বের মাধ্যমে কয়েক সেকেন্ড পিছনে বা সামনে চলে যাবেন।

ডিফল্টরূপে, পিছনের স্কিপ বোতামটি 15 সেকেন্ডে সেট করা হয়, যখন ফরোয়ার্ড স্কিপ বোতামটি 30 সেকেন্ডে সেট করা হয়। যাইহোক, আপনি ফরোয়ার্ড উভয়ের জন্য সেকেন্ডের সংখ্যা সম্পাদনা করতে পারেন এবং ফিরে সেটিংস-এ বোতাম . এটি করতে:

  1. সেটিংস> পডকাস্ট-এ যান .
  2. নিচের দিকে স্ক্রোল করুন বাটন এড়িয়ে যান . ফরোয়ার্ড এর জন্য সেকেন্ডের সংখ্যা সেট করুন এবং ফিরে বোতামগুলিতে আলতো চাপুন এবং 10 থেকে বেছে নিন , 15 , 30 , 45 , এবং 60 সেকেন্ড .
অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷ অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷ অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷

পডকাস্ট প্লেব্যাক গতি নিয়ন্ত্রণ করুন

আপনি যদি আমার মতো হন, এমন সময় আসবে যখন আপনি পডকাস্ট স্পিকারের বক্তৃতা হার এত ধীর বলে মনে করবেন। আপনি প্লেব্যাক গতি পরিবর্তন করতে পারেন৷ 1x ট্যাপ করে আপনার পছন্দ অনুযায়ী আপনার প্লেব্যাকের গতি স্বাভাবিক (1x) থেকে পরিবর্তন করতে বোতাম গতি, দেড় থেকে (1 1/2x ), দ্বিগুণ (2x ), অথবা অর্ধেক (1/2x ) গতি।

অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷ অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷

স্পীকারে পডকাস্ট চালাতে এয়ারপ্লে ব্যবহার করুন

পডকাস্ট আপনাকে আপনার ডিভাইস, ইয়ারফোন বা বহিরাগত স্পিকারের মাধ্যমে শুনতে দেয়। আপনার স্পিকারের মাধ্যমে শুনতে, এয়ারপ্লে আলতো চাপুন বোতাম এবং চয়ন করুন যেখানে আপনি এটি খেলতে চান। আপনি যদি এক্সটার্নাল ব্লুটুথ স্পিকার বা এয়ারপড ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে আপনার ডিভাইসের ব্লুটুথ চালু আছে।

অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷ অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷

স্লিপ টাইমার সেট করুন এবং দূরে সরে যান

আপনি যদি ঘুমাতে যাওয়ার সময় পডকাস্ট শুনতে পছন্দ করেন তবে আপনি একটি স্লিপ টাইমার সেট করতে পারেন যাতে নির্দিষ্ট সময়ের পরে পডকাস্টটি স্বয়ংক্রিয়ভাবে বাজতে না পারে।

এটি করতে, প্লেব্যাক স্ক্রীন থেকে উপরে সোয়াইপ করুন, স্লিপ টাইমার-এ আলতো চাপুন , এবং আপনার পডকাস্ট স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হওয়ার আগে টাইমার সেট করার সময়কাল বেছে নিন। বিকল্পভাবে, আপনি সরাসরি পরবর্তী পর্বে যাওয়া এড়াতে, পর্বটি শেষ হলে প্লেব্যাক বন্ধ করতে পারেন।

অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷ অ্যাপল পডকাস্টে নতুন? এখানে পডকাস্ট প্লেব্যাক নিয়ন্ত্রণগুলির একটি ভূমিকা রয়েছে৷

পডকাস্ট দিয়ে আবিষ্কার করার মতো অনেক কিছু আছে

অ্যাপলের পডকাস্ট অ্যাপ আপনাকে হাজার হাজার বিনামূল্যের পডকাস্টে তাৎক্ষণিক অ্যাক্সেস দেয়। এই প্লেব্যাক কন্ট্রোলগুলি ব্যবহার করে শোনার অভিজ্ঞতা নিখুঁত করতে আপনি যেমন বিনোদন, চিন্তা-উদ্দীপক, এবং সমৃদ্ধ গল্প এবং আলোচনা আবিষ্কার করেন।


  1. iOS 11 এ পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. 2022 সালে iPhone এর জন্য সেরা পডকাস্ট অ্যাপ

  3. নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

  4. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট