কম্পিউটার

সিমলেস অফিস ইন্টিগ্রেশনের জন্য কীভাবে আপনার আইফোন এবং ম্যাক সেট আপ করবেন

অ্যাপল সর্বদা ব্যবসায়িক ক্ষেত্রে শক্তিশালী হোল্ডিং দেখতে পাচ্ছে এবং এটি প্রায়শই একীকরণের সহজতার জন্য নেমে আসে। আইফোন থেকে ম্যাক পর্যন্ত, আইওএস এবং ওএস এক্স সর্বদা সুন্দর খেলতে থাকে এবং দুটি সিঙ্ক করা একটি হাওয়া। এটি কেবল সহজ নয়, এটি সম্পর্কে যাওয়ার জন্য বিভিন্ন উপায়ও রয়েছে৷

এটি একটি অফিসের পরিস্থিতিতে বিশেষভাবে সত্য, যেখানে গিয়ারগুলিকে ঘুরিয়ে রাখার জন্য উপস্থাপনা এবং ধ্রুবক যোগাযোগ আবশ্যক। আমরা যারা আপেলকে ব্যবসায়িক প্ল্যাটফর্ম হিসেবে বেছে নিয়েছি, আপনার ভাগ্য ভালো।

চলুন নিরবচ্ছিন্ন অফিস ইন্টিগ্রেশনের জন্য আপনার Mac এর সাথে আপনার iPhone সেট আপ করার কয়েকটি উপায় দেখে নেওয়া যাক৷

পুরানো ফ্যাশনের উপায় – একটি কেবল ব্যবহার করা

সুতরাং আপনি ফোনহাউসের মতো জায়গা থেকে কোম্পানির জন্য আপনার নতুন iPhone XR বা Xs Max তুলেছেন এবং আপনি সেগুলি কোম্পানির সিস্টেমে সিঙ্ক করতে চান৷ সবচেয়ে সহজ উপায় হল এখনও এটিকে প্লাগ ইন করা৷ একটি সরাসরি সংযোগে একটি বেতার সংযোগ স্থাপন করার বিষয়ে কিছু আছে যা আমাদের সকলের রাগিং প্রযুক্তির দানবকে সহজ করে৷

আপনি যখন আপনার ফোন সরাসরি প্লাগ ইন করেন, তখন এটি অ্যাক্সেস করার কয়েকটি উপায় রয়েছে৷

প্রথম উপায় বিশ্বস্ত ফাইন্ডার মাধ্যমে হয়. আপনি জানেন, হাস্যোজ্জ্বল লোক যিনি প্রতিটি স্টক ম্যাকের নীচে বাম দিকে দেখান। আপনি যদি তাকে খুঁজে না পান, উপরের ডানদিকে কোণায় ম্যাগনিফাইং গ্লাসে ক্লিক করুন এবং ফাইন্ডার টাইপ করুন। যদি আপনি এটি খুঁজে না পান, শুধুমাত্র ডেস্কটপে ক্লিক করুন তারপর Command + F টিপুন। বাম বাক্সে আপনার iPhone এর পাশে একটি ছোট ইজেক্ট বোতাম সহ প্রদর্শিত হবে।

আপনি যখন আপনার ফাইন্ডার থেকে আইফোন অ্যাক্সেস করেন, আপনি ফাইল থেকে অ্যাপ পর্যন্ত সবকিছু নিয়ন্ত্রণ করতে পারেন। আপনার কীনোট অ্যাক্সেস করুন, আপনার পরিচিতি সিঙ্ক করুন এবং আপনার Mac এবং iPhone-এ আপ টু ডেট থাকুন৷

একটি তারের মাধ্যমে সংযোগ করা আপনাকে অন্যান্য সুবিধাও দেয়। আপনি যদি আপনার ম্যাকে আপনার আইফোন স্ট্রিম করতে চান তবে আপনি এটি একটি কেবল এবং কুইকটাইমের মাধ্যমে করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল:

  1. আপনার Mac-এ আপনার iPhone প্লাগ ইন করুন
  2. আপনার QuickTime প্লেয়ারে ডান ক্লিক করুন
  3. "নতুন মুভি রেকর্ডিং" নির্বাচন করুন
  4. নতুন বাক্সটি প্রদর্শিত হলে, রেকর্ড বোতামের ডানদিকে তীরটিতে ক্লিক করুন এবং আপনার iPhone নির্বাচন করুন

দেখ মা' কোন তার নেই

হতে পারে আপনি এমন একজন ব্যক্তি যিনি কেবলের বাইরে যেতে চান, আপনার ডিভাইসগুলিকে একটি তরল গতিতে পরিণত করুন। যদি তা হয় তবে আপনার হ্যান্ডঅফের দিকে নজর দেওয়া উচিত। এটি আপনাকে সামঞ্জস্যপূর্ণভাবে কাজ করার জন্য আপনার ডিভাইসগুলি সেট আপ করতে দেয়৷ এটি আপনার আইফোনকে আপনার কম্পিউটার আনলক করতে, ইমেল স্থানান্তর করতে, নথিগুলি পরিচালনা করতে এবং আরও অনেক কিছু করতে দেয়৷ অ্যাপল হ্যান্ডঅফ ব্যবহার করছে তা নিশ্চিত করার জন্য যে আপনি আর কখনো আপনার কম্পিউটার এবং ফোনের দিকে তাকাবেন না।

হ্যান্ডঅফের সুপার ক্ষমতা সেট আপ করার জন্য আপনাকে আপনার ডিভাইসগুলি প্রস্তুত থাকতে হবে। এখন আপনার Mac এবং iPhone দিয়ে নিম্নলিখিতগুলি করুন:

  1. উভয় ডিভাইসেই একই Apple ID সাইন ইন করুন
  2. একই iCloud এর সাথে ডিভাইসগুলিকে সংযুক্ত করুন
  3. উভয় ডিভাইসেই ব্লুটুথ চালু করুন
  4. তাদের উভয় ওয়াইফাই চালু করুন এবং একই নেটওয়ার্কে সংযুক্ত করুন।
  5. ম্যাকে সিস্টেম পছন্দগুলিতে যান> সাধারণ> "এই ম্যাক এবং আপনার আইক্লাউড ডিভাইসের মধ্যে হ্যান্ডঅফের অনুমতি দিন" এর পাশের বাক্সটি চেক করুন
  6. যেকোনো iOS ডিভাইসে সেটিংস> সাধারণ> হ্যান্ডঅফ এ যান এবং এটি সক্ষম করুন। এটি অ্যাপল ওয়াচের সাধারণ সেটিংসেও করা যেতে পারে।

আপনার ম্যাকের জন্য, আপনার OS X 10.10 Yosemite বা তার পরে থাকতে হবে। এটি আইফোন 8 এর মোড়কে প্রবর্তন করা হয়েছিল, এবং আপনি চাইলে স্টিভের পরিকল্পনা থেকে বিরতি।

অ্যাপল ডিভাইসগুলি কীভাবে সিঙ্ক করা আপনার ব্যবসাকে প্রভাবিত করে

আজকের বিপণন জগতে, অটোমেশন একটি বড় শব্দ। এটি APIs আকারে কোডের মাধ্যমে তুচ্ছ কাজ করার সম্ভাবনার কথা বলে। অ্যাপল আপনার কম্পিউটারকে ব্যক্তিগতকৃত করার উপায়ে সেই অর্থটি নিয়েছে। আপনার অন্যান্য ডিভাইসগুলিকে আপনার Mac সক্রিয় করার অনুমতি দিয়ে, আপনি আপনার সারা দিন নির্বিঘ্নে কাজ করতে পারেন৷ আপনি আপনার সারাদিন চলাফেরা করার সাথে সাথে আপনার বিরামহীন মিথস্ক্রিয়া মেঘের মাধ্যমে চলতে থাকে।

হয়তো আপনি আপনার ডেস্কে আপনার উপস্থাপনা কাজ করছেন. যদিও এটি 20 মিনিটের মধ্যে করে, আপনি জানেন কনফারেন্স রুমে যেতে 10 সময় লাগে। এটি আরও 10 মিনিটের জন্য আপনাকে আপনার সংখ্যা এবং গ্রাফগুলি পরিপাটি করতে হবে। আপনি যখন প্রেজেন্টেশনে যাওয়ার জন্য ডেস্ক ছেড়ে যান, আপনি কেবল উঠে যেতে পারেন এবং চলে যেতে পারেন। হ্যান্ডঅফ শনাক্ত করবে যে আপনি ব্লুটুথ পরিসর ছেড়ে চলে যাওয়ার পরে এবং আপনার কম্পিউটার লক করে ফেলেছেন। এটি অন্যান্য iCloud ডিভাইসে আপনার ডেটা সিঙ্ক করে। এই মুহুর্তে, আপনি সেই মিটিংয়ে প্রবেশ করতে পারেন, আপনার ফোন থেকে আপনার উপস্থাপনা টেনে আনতে পারেন এবং কনফারেন্স রুমের ম্যাকের স্ক্রিনে কাস্ট করতে পারেন৷

এটি খুব বেশি মনে নাও হতে পারে, কিন্তু ব্যবসার জগতে সময়ই অর্থ, এবং এটি অনেক অপেক্ষার অবসান ঘটিয়ে আপনার অনেক সময় বাঁচাতে পারে।

আপনি যদি একটি ম্যাক ভিত্তিক সিস্টেমে কাজ করেন এবং আপনি আপনার ব্যবসায়িক ক্রিয়াকলাপের জন্য এই বৈশিষ্ট্যগুলি ব্যবহার না করেন তবে আমার একটি সহজ প্রশ্ন আছে। কেন? আজকের ম্যাকের ক্ষমতাগুলি অতীতে আমরা সকলেই জেনেছি এবং ভালোবাসি এমন সাধারণ ব্যক্তিগত কম্পিউটারগুলির থেকে অনেক বেশি। এগুলি হল একটি সমন্বিত কর্মশক্তি যা আপনার ব্যবসাকে সুষ্ঠুভাবে চালাতে সাহায্য করার জন্য তৈরি করা হয়েছে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? আমাদের মন্তব্য নিচে জানতে দিন.

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার অনলাইন দক্ষতা থেকে প্রকৃত অর্থ উপার্জন করবেন
  • আপনার অ্যাপল ডিভাইস সিঙ্ক করার জন্য ধারাবাহিকতা কিভাবে সেটআপ করবেন
  • আপনার অ্যামাজন ইকোতে কীভাবে হুইস্পার কার্যকারিতা সেট আপ করবেন তা এখানে রয়েছে

  1. আইফোনে ড্রপবক্স অ্যাপের জন্য কীভাবে পাসকোড সেট করবেন

  2. কিভাবে উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইফোনে বিনামূল্যে জুম মিটিং রেকর্ড করবেন?

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. কিভাবে আপনার ম্যাকে আইফোন টেক্সট বার্তা পাঠাবেন এবং গ্রহণ করবেন