কম্পিউটার

[৩টি উপায়] কীভাবে বিনামূল্যে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করবেন?

আইফোনের উন্নত ক্যামেরার জন্য ধন্যবাদ, আমরা জীবনের অবিস্মরণীয় মুহূর্তগুলি রেকর্ড করতে চমৎকার ভিডিও শুট করতে পারি। আপনি যদি ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করেন তাহলে ভিডিওটি আরও ভালো হয়। তাহলে কিভাবে আইফোন ভিডিওতে সঙ্গীত যোগ করবেন? আপনার জন্য বেছে নেওয়ার তিনটি উপায় রয়েছে:

● সর্বোত্তম পছন্দটি হতে পারে iMovie অ্যাপ। এটি অ্যাপলের নিজস্ব ভিডিও এডিটর এবং আপনি অ্যাপটিকে আপনার সমস্ত অ্যাপল ডিভাইসে বিনিময়যোগ্যভাবে ব্যবহার করতে পারেন।
● ফটো অ্যাপ তৈরি করা স্মৃতির সংগ্রহের জন্য, আপনি সেই মেমরি ভিডিওগুলিকে কাস্টমাইজ করতে পারেন সঙ্গীতের পাশাপাশি শিরোনাম বা অন্যান্য মিডিয়া পরিবর্তন করতে।
● এছাড়াও, অনেক ভিডিও এডিটিং টুল রয়েছে যা আপনাকে ভিডিওতে মিউজিক যোগ করতে সাহায্য করতে পারে, যেমন ক্লিপস, ইনশট, ভিভাভিডিও ইত্যাদি। আপনি এগুলি অ্যাপ স্টোর থেকে পেতে পারেন।

এখন আমি এই তিনটি পদ্ধতির পরিচয় করিয়ে দিই। আপনি প্রথমে সেগুলি পড়তে পারেন এবং তারপর আপনার পরিস্থিতি অনুযায়ী একটি পদ্ধতি বেছে নিতে পারেন। এছাড়াও, আপনি যদি ভিডিওগুলি কম্পিউটারে স্থানান্তর করতে চান, আমি আপনাকে এটি করার একটি সহজ উপায়ও বলব৷

  • উপায় 1. iMovie

    এর মাধ্যমে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করুন
  • উপায় 2. ফটোর মাধ্যমে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করুন

  • উপায় 3. ইনশট

    এর মাধ্যমে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করুন
  • টিপ:কিভাবে আইফোন থেকে কম্পিউটারে ভিডিও স্থানান্তর করতে হয়

ওয়ে 1. iMovie এর মাধ্যমে iPhone-এ ভিডিওতে মিউজিক যোগ করুন

iMovie অ্যাপ হল অ্যাপল দ্বারা ডেভেলপ করা একটি ভিডিও এডিটিং অ্যাপ, যা ভিডিওটিকে আরও ভালো করার জন্য অনেক এডিটিং ফাংশন প্রদান করে। আপনাকে সাউন্ডট্র্যাক এবং থিম মিউজিক, মিউজিক অ্যাপের গান, গ্যারেজব্যান্ড বা অন্যান্য অ্যাপে তৈরি করা গান, iCloud ড্রাইভ থেকে গান যোগ করার অনুমতি দেওয়া হয়েছে।

iMovie এর মাধ্যমে iPhone ভিডিওতে সঙ্গীত যোগ করার পদক্ষেপগুলি

1. অ্যাপ স্টোর থেকে iMovie ডাউনলোড করুন এবং এটি খুলুন৷

2. প্রকল্পগুলি আলতো চাপুন৷ শীর্ষে> “+ আলতো চাপুন ” আইকন>

3. মুভি চয়ন করুন৷> আপনি যে ভিডিওটি সঙ্গীত যোগ করতে চান সেটি নির্বাচন করুন> মুভি তৈরি করুন আলতো চাপুন চালিয়ে যেতে।

4. “+ আলতো চাপুন৷ ” টাইমলাইন স্ক্রিনের বাম দিকে আইকন> অডিও এ আলতো চাপুন .

5. তারপরে আপনাকে একটি অডিও ফাইল নির্বাচন করার বিকল্প দেওয়া হবে> গান আলতো চাপুন .

[৩টি উপায়] কীভাবে বিনামূল্যে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করবেন?

6. আপনি যে ট্র্যাকটি যোগ করতে চান সেটি নির্বাচন করুন এবং তারপরে এটি আপনার ভিডিও টাইমলাইনে যোগ করা হবে> আপনি অডিও ফাইলের সময়কাল পরিবর্তন করতে এবং এর ভলিউম স্তর সামঞ্জস্য করতে আলতো চাপতে পারেন> অবশেষে, সম্পন্ন এ আলতো চাপুন উপরের বাম কোণে এবং ভিডিওটি ফটো অ্যাপে সংরক্ষিত হবে।

ওয়ে 2. ফটোর মাধ্যমে iPhone-এ ভিডিওতে মিউজিক যোগ করুন

iOS 10 এবং তার পরে, ফটো অ্যাপে মেমরি নামে একটি বৈশিষ্ট্য রয়েছে। এটি আপনার ফটো এবং ভিডিওগুলির একটি সংগ্রহ তৈরি করবে। স্বয়ংক্রিয়ভাবে তৈরি মেমরিতে ইতিমধ্যেই ব্যাকগ্রাউন্ড মিউজিক রয়েছে, তবে আপনি মিউজিক লাইব্রেরিতে অন্য বিকল্পগুলির সাথে এটি প্রতিস্থাপন করতে পারেন।

ফটোগুলির মাধ্যমে iPhone এ একটি ভিডিওতে সঙ্গীত যোগ করার পদক্ষেপগুলি

1. ফটো -এ যান৷ অ্যাপ> আপনার জন্য আলতো চাপুন> আপনি যে মেমরিটি কাস্টমাইজ করতে চান সেটি বেছে নিন।

2. প্লে আলতো চাপুন৷ ভিডিওটির পূর্বরূপ দেখতে বোতাম> সম্পাদনা এ আলতো চাপুন> সঙ্গীত আলতো চাপুন .

[৩টি উপায়] কীভাবে বিনামূল্যে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করবেন?

3. এটি আপনাকে ব্লুজ, ক্লাসিক্যাল, কান্ট্রি, ডান্স, ইলেকট্রনিক, হলিডে এর মত জেনার থেকে বেছে নিতে দেবে।

4. আপনি পরিবর্তন করার পরে, সম্পন্ন এ আলতো চাপুন৷ নিশ্চিত করতে> আপনি আইফোনে ভিডিও সংরক্ষণ করতে বা AirDrop, বার্তা, বা মেইলের মাধ্যমে শেয়ার করতে পারেন৷

ওয়ে 3. InShot এর মাধ্যমে iPhone এ ভিডিওতে মিউজিক যোগ করুন

iMovie এবং Photos অ্যাপ ছাড়াও, প্রচুর ভিডিও এডিটিং টুল রয়েছে যা আপনাকে iPhone এ একটি ভিডিওতে মিউজিক যোগ করতে সাহায্য করতে পারে। আপনি সহজেই অ্যাপ স্টোর থেকে এগুলি ডাউনলোড করতে পারেন। ভিডিওতে মিউজিক কিভাবে যোগ করতে হয় তা দেখানোর উদাহরণ হিসেবে ইনশট নামে একটি বিনামূল্যের ভিডিও এডিটিং অ্যাপ নেওয়া যাক।

ইনশটের মাধ্যমে iPhone ভিডিওতে সঙ্গীত যোগ করার পদক্ষেপগুলি

1. অ্যাপ স্টোর থেকে ইনশট অ্যাপ ডাউনলোড করুন।

2. ইনশট খুলুন> ভিডিও আলতো চাপুন এখনই তৈরি করুন এর অধীনে> এটিকে প্রয়োজনীয় অ্যাক্সেস দিন যাতে এটি আপনার ভিডিওগুলি অ্যাক্সেস করতে পারে৷

3. আপনার প্রয়োজনীয় ভিডিও চয়ন করুন> সঙ্গীত আলতো চাপুন৷ বিকল্প> ট্র্যাক আলতো চাপুন আপনি যে ট্র্যাকগুলি যোগ করতে চান তা নির্বাচন করতে৷

[৩টি উপায়] কীভাবে বিনামূল্যে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করবেন?

4. আপনার ভিডিওর সাথে মানানসই করার জন্য টাইমলাইন সম্পাদনা করুন> এটি ঠিক থাকলে, শেয়ার আইকনে আলতো চাপুন এবং সংরক্ষণ করুন বেছে নিন ভিডিও সংরক্ষণ করতে।

টিপ:কিভাবে আইফোন থেকে কম্পিউটারে ভিডিও স্থানান্তর করতে হয়

উপরের থেকে, আপনি জানেন কিভাবে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করতে হয়। এখানে এই অংশে, আমি আপনাকে দেখাব কিভাবে আইফোন থেকে কম্পিউটারে ভিডিও স্থানান্তর করতে হয় যদি আপনি আপনার ভিডিওগুলির জন্য একটি ব্যাকআপ করতে চান৷

AOMEI MBackupper নামে একটি পেশাদার iOS ডেটা ব্যাকআপ এবং স্থানান্তর সরঞ্জাম এখানে সুপারিশ করা হয়৷ এই টুলটি আপনাকে ভিডিওর গুণমানকে প্রভাবিত না করে যেকোনো আকারের ভিডিও স্থানান্তর করতে সাহায্য করতে পারে। এছাড়াও, এটি আপনাকে iPhone থেকে অন্য iPhone/iPad-এ ভিডিও স্থানান্তর করতেও সাহায্য করতে পারে।

AOMEI MBackupper দিয়ে কিভাবে iPhone থেকে কম্পিউটারে ভিডিও স্থানান্তর করা যায় তা দেখুন:

AOMEI MBackupper ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। এটি সর্বশেষ iPhone 12 (Pro Max/Pro/mini), 12-ইঞ্চি iPad Pro (5ম প্রজন্ম), 11-ইঞ্চি iPad Pro (তৃতীয় প্রজন্ম) সহ সমস্ত iPhone/iPad মডেল সমর্থন করে।

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

1. AOMEI MBackupper চালু করুন USB কেবলের মাধ্যমে আপনার আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন৷ আইফোনে পাসকোড লিখুন যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।

2. কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

3. “+” আইকনে ক্লিক করুন> আপনি কম্পিউটারে স্থানান্তর করতে চান এমন ভিডিওগুলি বেছে নিন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

[৩টি উপায়] কীভাবে বিনামূল্যে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করবেন?

4. কম্পিউটারে স্টোরেজ পাথ চয়ন করুন (আপনি ফ্ল্যাশ ড্রাইভ বা বাহ্যিক হার্ড ড্রাইভে ভিডিও সংরক্ষণ করতে পারেন।)> স্থানান্তর ক্লিক করুন শুরু করতে।

[৩টি উপায়] কীভাবে বিনামূল্যে আইফোনে ভিডিওতে সঙ্গীত যোগ করবেন?

উপসংহার

আইফোন ভিডিওতে কীভাবে সংগীত যুক্ত করবেন তা আপনার জন্যই। অনেক টুল আছে যা আপনাকে লক্ষ্য অর্জনে সাহায্য করতে পারে। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সবচেয়ে উপযুক্ত এক চয়ন করতে পারেন. আপনি ভিডিওতে সঙ্গীত যোগ করার পরে, আপনি AOMEI MBackupper এর মাধ্যমে আপনার মূল্যবান স্মৃতি কম্পিউটারে স্থানান্তর করতে পারেন৷


  1. [৩টি নির্ভরযোগ্য উপায়] কীভাবে আইটিউনস ছাড়াই আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

  2. আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ বিনামূল্যে ভিডিও সম্পাদনা করবেন

  4. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 20টি সেরা ফ্রি ইকুয়ালাইজার অ্যাপ