কম্পিউটার

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

আপনি যদি প্রবণতাটি অনুসরণ করেন তবে এটি স্পষ্ট যে আপনি TikTok অ্যাপটি জুড়ে এসেছেন। এটি সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং অ্যাপ্লিকেশন যা লোকেরা ভিডিও সামগ্রী পোস্ট করার জন্য ব্যবহার করে। যার বেশিরভাগই মজার, নাটকীয় এবং বিনোদনমূলক ভিডিও ক্লিপিংস ফোনে তৈরি। এই ব্যবহারকারী-ভিত্তিক বিষয়বস্তু তৈরির প্ল্যাটফর্ম যা আপনি একবার অ্যাপটি ব্যবহার করা শুরু করলে আপনি আসক্তি পাবেন। একটি সমীক্ষা অনুসারে TikTok 800 বিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। এটাও দেখা যায় যে প্রায় অর্ধেক ব্যবহারকারীর বয়স 16-24 বছরের মধ্যে। লক্ষ লক্ষ ব্যবহারকারীর কাছ থেকে প্রতিদিন তৈরি করা এত বেশি সামগ্রী সহ, আমাদের ফোনে TikTok ভিডিওগুলি সংরক্ষণ করার প্রয়োজন তৈরি করে৷ একটি ভিডিও উপর পদস্খলিত এবং আপনার ডিভাইসে এটি সংরক্ষণ করতে চান? আচ্ছা, আমরা আপনাকে এতে সাহায্য করব।

এই নিবন্ধে, আমরা কীভাবে আপনার স্মার্টফোনে TikTok ভিডিও ডাউনলোড করবেন সে সম্পর্কে কথা বলব। যদিও শেয়ারের বিকল্পটি অ্যাপে উপলব্ধ করা হয়েছে তাই কেউ সহজেই এটি সামাজিক মিডিয়া অ্যাপের মাধ্যমে অন্যদের দেখাতে পারে। আপনি TikTok ভিডিওগুলি Facebook, Instagram, WhatsApp, Messages এবং আরও অনেক কিছুতে শেয়ার করতে পারেন৷

ফোনে (Android এবং iPhone) TikTok ভিডিও ডাউনলোড করার ধাপগুলি

প্রথমে মালিকের প্রোফাইল থেকে TikTok ভিডিওগুলি সংরক্ষণ করার একটি সমাধান দিয়ে শুরু করা যাক। এটি একটি পদ্ধতি যা অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয় ব্যবহারকারীদের জন্য পুরোপুরি কাজ করে। আপনি যদি TikTok-এ আপনার নিজের প্রোফাইল থেকে TikTok ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে নিচে দেওয়া পদ্ধতিটি ব্যবহার করুন:

ধাপ 1: আপনার ফোনে অ্যাপটি চালু করুন। আপনার প্রোফাইলে যান। যে অ্যাকাউন্টটিতে কিছু ভিডিও সামগ্রী রয়েছে সেটি খুঁজে পেতে আপনাকে অবশ্যই লগ ইন করতে হবে৷ যদি না হয়, প্রথমে আপনার TikTok অ্যাকাউন্টে লগ ইন করুন।

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

ধাপ 2: আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে নির্বাচন করতে চান সেটিতে আলতো চাপুন৷

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

দ্রষ্টব্য:আপনি এই পদ্ধতি থেকে একবারে শুধুমাত্র একটি ভিডিও ডাউনলোড করতে পারেন৷

ধাপ 3: বিকল্পগুলি পেতে, ডানদিকে তিন-বিন্দু বিকল্পে আলতো চাপুন৷

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

পদক্ষেপ 4: স্ক্রিনের নীচে থেকে একটি ট্যাব খোলে এবং আপনি সহজেই 'ভিডিও সংরক্ষণ করুন' বিকল্পটি সনাক্ত করতে পারেন। আপনার স্মার্টফোনে ভিডিও ডাউনলোড করতে এটিতে আলতো চাপুন৷

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

অ্যান্ড্রয়েড ডিভাইসে TikTok ভিডিও ডাউনলোড করার আরেকটি পদ্ধতি হল আপনি যখন অ্যাপে আপলোড করেন।

অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীদের জন্য আরেকটি পদ্ধতি রয়েছে, তবে আইফোন ব্যবহারকারীরা উপরের পদ্ধতিটি ব্যবহার করতে সীমাবদ্ধ।

কিভাবে Android ফোনে TikTok ভিডিও ডাউনলোড করবেন

TikTok ভিডিও আপলোড করার সময় Android এ সংরক্ষণ করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. একবার আপনি একটি ভিডিও তৈরি করে পোস্টটিতে ক্লিক করলে, এবং আপনি এটি আপলোড সম্পূর্ণ দেখতে পাবেন। এই ক্রিয়াটি সঞ্চালিত হওয়ার ঠিক পরে, উপরে একটি ট্যাব প্রদর্শিত হবে। এটি আপনার নতুন TikTok পোস্ট শেয়ার করার জন্য সমস্ত প্রধান সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে অন্তর্ভুক্ত করবে। আপনি 'অন্যান্য' সনাক্ত করতে শেষের দিকে স্ক্রোল করতে পারেন। এটিতে আলতো চাপুন এবং আপনার ফোনে আরও কয়েকটি বিকল্প উপস্থিত হবে।

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

2. এই বিভাগে কপি থাকবে৷ একটি বিকল্প হিসাবে, এটিতে আলতো চাপুন৷

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

3. এখন, এটি আপনাকে ফোনের অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে নিয়ে যাবে এবং আপনার ফোনে TikTok ভিডিও সংরক্ষণ করার জন্য আপনাকে একটি ফোল্ডার নির্বাচন করতে হবে৷

কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

এই দুটি পদ্ধতি সেই সময়ের জন্য প্রয়োগ করা হয় যখন আপনি নিজের তৈরি করা ভিডিও সংরক্ষণ করতে চান। আপনি যখন অন্যদের TikTok অ্যাকাউন্ট থেকে ভিডিও ডাউনলোড করতে চান তখন কোন পদ্ধতিতে আবেদন করতে হবে তা দিয়ে শুরু করা যাক। একটি উপায় হল তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করা কারণ TikTok একটি অন্তর্নির্মিত পদ্ধতি প্রদান করে না।

ফোনে অন্যদের TikTok ভিডিও ডাউনলোড করার ধাপগুলি

মনে রাখবেন, ব্যবহারকারীর ডাউনলোড সীমিত থাকলে আপনি একটি TikTok ভিডিও সংরক্ষণ করতে পারবেন না।

আপনি অনুসরণ করেন এমন কিছু ব্যবহারকারীর ভিডিও দেখার জন্য সীমিত হতে পারে এবং ডাউনলোডের সংখ্যাও হতে পারে।

অ্যাপ থেকে একটি ভিডিও সংরক্ষণ করার জন্য আপনাকে TikTok অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

অ্যাপটি চালু করুন, ভিডিওটি খুলুন যা আপনি আপনার ফোনে সংরক্ষণ করতে চান। আমরা আপনাকে পরবর্তী পয়েন্টে অ্যাক্সেসের জন্য একটি প্রিয় ফোল্ডারে ভিডিওগুলি সংরক্ষণ করার পরামর্শ দেব৷

অ্যাপটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন, 13.6.12। আপনি Google Play Store বা AppStore-এ অ্যাপের তথ্যে গিয়ে এটি পরীক্ষা করতে পারেন।

পদ্ধতি 1:আপনার প্রিয় ফোল্ডার থেকে TikTok ভিডিও ডাউনলোড করুন।

আপনার পছন্দের ভিডিওতে যেকোনো ভিডিও যোগ করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

এখন আপনি সহজেই যেকোনো ভিডিওতে যেতে পারেন এবং আপনার প্রোফাইলে সংরক্ষণ করতে একই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

  • অ্যাপটি চালু করুন এবং একটি ভিডিওতে যান যা আপনি আপনার পছন্দের ফোল্ডারে যোগ করতে চান৷
  • এটাতে দীর্ঘক্ষণ চাপলে 'অ্যাড টু ফেভারিট' বিকল্প দেখাবে।

যখনই আপনি পছন্দের ভিডিও ডাউনলোড করতে চান, আপনার প্রোফাইলে যান৷

  • ভিডিওতে যান, ডান পাশে উপলব্ধ 'থ্রি-ডট বিকল্প'-এ আলতো চাপুন।
  • এখন 'অন্যান্য' বিকল্পটি নির্বাচন করুন।
  • এখানে, আপনি 'সংরক্ষণ করুন' বিকল্প দেখতে পাচ্ছেন, তাই এটিতে আলতো চাপুন। উপরের 'ভিডিও সংরক্ষিত' একটি বার্তা প্রদর্শিত হবে।

পদ্ধতি 2:আপনি যখন এটি চালাচ্ছেন তখন সরাসরি ভিডিও ডাউনলোড করুন৷

  • ভিডিওতে যান। ডানদিকে উপলব্ধ 'থ্রি-ডট বিকল্প'-এ আলতো চাপুন।
  • এখন 'অন্যান্য' বিকল্পটি নির্বাচন করুন
  • এখানে, আপনি বেশ কয়েকটি অভ্যন্তরীণ স্টোরেজ বিকল্প দেখতে পাবেন, একটি নির্বাচন করুন এবং TikTok ভিডিও সংরক্ষণ করুন-এ ক্লিক করুন।

র্যাপিং আপ:

এইভাবে আপনার Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন। এটি আপনাকে আপনার অ্যাকাউন্ট এবং অন্যদের অ্যাকাউন্ট থেকেও ভিডিওগুলি সংরক্ষণ করতে দেবে। আরও বৈশিষ্ট্যের জন্য TikTok Pro পান।

মন্তব্য বিভাগে এই নিবন্ধে আপনার মতামত আমাদের জানান. আমরা শুনছি, তাই আপনি এখানে আপনার প্রশ্ন পোস্ট করতে পারেন এবং আপনার প্রশ্ন সম্পর্কে আমাদের বলতে পারেন৷

আরও প্রযুক্তি-সম্পর্কিত সমাধানের জন্য, স্থানটি দেখতে থাকুন। ব্লগ পোস্টে বিজ্ঞপ্তি পেতে সাবস্ক্রাইব করুন, Facebook, Twitter, LinkedIn এবং YouTube-এও আমাদের অনুসরণ করুন। নতুন আপডেটের সাথে আলোকিত করতে আপনার বৃত্তের মধ্যে নিবন্ধগুলি ভাগ করুন৷


  1. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?

  2. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  3. অ্যান্ড্রয়েডে টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন