কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডে ভিডিওগুলি কীভাবে ঘোরানো যায়

খুব বেশি পরিশ্রম বা ঝামেলা ছাড়াই পাশের বা উল্টো হয়ে যাওয়া ভিডিওগুলি ঘোরানো কি দুর্দান্ত হবে না?! তুমি পারবে!!! এবং আমরা আপনাকে দেখাই কিভাবে এটি করতে হয়!

কেন আপনি আপনার ভিডিও ঘোরাতে চান?

আমি নিশ্চিত যে আপনি আপনার আইফোন বা আইপ্যাডের সাথে একটি দুর্দান্ত ভিডিও নেওয়ার অনুভূতি জানেন এবং তারপরে বুঝতে পারেন যে কিছু ভুল হয়েছে এবং ভিডিওটি হয় পাশে বা উল্টো। কত হতাশাজনক! তবে থামুন, আপনার চিত্রগ্রহণের দুর্দান্ত অংশটি মুছবেন না, পরিবর্তে এটি সম্পাদনা করুন!

ভিডিও ঘোরানোর জন্য কি অ্যাপ আছে?

এই পরিস্থিতিতে সাহায্য করার জন্য কিছু সত্যিই ভাল সম্পাদনা সরঞ্জাম আছে. একাধিক অ্যাপ্লিকেশান রয়েছে যা আপনাকে আপনার চলচ্চিত্র সংরক্ষণ করতে সাহায্য করতে পারে এবং তাদের মধ্যে কিছু পেশাদার ফলাফল দেখায়৷ এখানে, আমরা Apple, iMovie থেকে মুভি এডিটিং অ্যাপে মনোনিবেশ করব . এটি আপনাকে আপনার ভিডিওগুলিকে খুব সহজ, দ্রুত এবং একটি পেশাদার ফলাফলের সাথে ঘোরাতে দেয়! আপনি 90-ডিগ্রি ধাপে আপনার ভিডিওগুলি উভয় দিকে ঘোরাতে পারেন৷

এবং আরও ভাল, অ্যাপটি বিনামূল্যে। শুধুমাত্র প্রয়োজন হল আপনার iOS 11.2 বা তার পরের সংস্করণ।

যদিও একাধিক অ্যাপ্লিকেশান উপলব্ধ রয়েছে, আমরা Apple থেকে সবচেয়ে ভালো iMovie পছন্দ করি। এটা ব্যবহার করা সহজ, বিনামূল্যে এবং চমৎকার, তাই, আমাদের প্রিয়!

আপনি কিভাবে iMovie দিয়ে আপনার ভিডিও ঘোরাতে পারেন?

আপনি এই কাজ সম্পর্কে যেতে পারেন দুটি উপায় আছে. হয় আপনি ফটো অ্যাপে আপনার ভিডিও খুলুন এবং সেখানে এটি সম্পাদনা করুন, অথবা আপনি সরাসরি iMovie-এ খুলুন এবং অ্যাপের মধ্যে এটি ঘোরান। আমরা আপনাকে উভয় বিকল্প দেখাই. উভয় ক্ষেত্রেই, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আসলে iMovie অ্যাপটি ডাউনলোড করেছেন। তারপরে নিজেকে আশ্বস্ত করুন যে আপনার iOS ডিভাইসে ঘূর্ণন লকটি আনলক করা হয়েছে।

আপনি আপনার ফটো অ্যাপে কীভাবে সাইডওয়ে বা উল্টা-পাল্টা ভিডিও ঘোরাতে পারেন?

  1. আপনার iOS ডিভাইসে আপনার ফটো অ্যাপ খুলুন।
  2. আপনি যে ভিডিওটি ঘোরাতে চান সেটি নির্বাচন করুন এবং এটি খুলুন৷
  3. স্ক্রীনের উপরের ডানদিকে "সম্পাদনা" নির্বাচন করুন৷
  4. "এক্সটেনশন" আইকনটি নির্বাচন করুন, যা তিনটি বিন্দু হিসাবে চিত্রিত এবং স্ক্রিনের নীচে পাওয়া যাবে৷
  5. মেনু থেকে "iMovie" বেছে নিন।

আপনি যদি মেনুতে সরাসরি "iMovie" দেখতে না পান তবে "আরো" নির্বাচন করুন এবং এটি সেখানে উপস্থিত হওয়া উচিত।

  1. এখন আপনি আপনার চলচ্চিত্রটি ঘোরানোর জন্য প্রস্তুত৷ দুটি আঙ্গুল ব্যবহার করুন, একে অপরের থেকে সামান্য দূরে, এবং আপনার ভিডিওটি উভয় দিকে ঘোরান (ঘড়ির কাঁটার দিকে বা বিপরীত দিকে)।
  2. আপনার কাজ প্রায় শেষ। আপনার স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় "সম্পন্ন" নির্বাচন করে আপনার পরিবর্তনগুলি নিশ্চিত করুন৷

ভিডিওটি এখন সঠিক দিক থেকে সংরক্ষণ করা উচিত ছিল এবং আপনি সম্পন্ন করেছেন।

আপনি কিভাবে iMovie অ্যাপে ভিডিও ঘোরান?

  1. iMovie অ্যাপ খুলুন।
  2. আপনার স্ক্রিনের উপরে, আপনি ভিডিও বোতামটি খুঁজে পাবেন। এটি নির্বাচন করুন এবং আপনি যে ভিডিওটি সম্পাদনা করতে চান সেটি অনুসন্ধান করুন। সেই ভিডিওটি বেছে নিন।
  3. তারপর, স্ক্রিনের নীচে "শেয়ারিং" আইকনটি নির্বাচন করুন৷
  4. নির্বাচন থেকে "মুভি তৈরি করুন" বেছে নিন।
  5. এখন আপনি আপনার ভিডিও ঘোরানোর জন্য প্রস্তুত৷ ভিডিওটিকে যেকোনো দিকে ঘোরাতে (ঘড়ির কাঁটার দিকে বা ঘড়ির কাঁটার বিপরীত দিকে) দুটি আঙুল একে অপরের থেকে সামান্য দূরে ব্যবহার করুন।
  6. আপনার কাজ শেষ হয়ে গেলে, আপনার স্ক্রিনের উপরের বাম কোণ থেকে "সম্পন্ন" নির্বাচন করে ভিডিওতে আপনার পরিবর্তন নিশ্চিত করুন।
  7. এখনও আপনাকে আপনার সম্পাদিত ভিডিও সংরক্ষণ করতে হবে৷ আবার "শেয়ারিং" আইকনটি নির্বাচন করুন এবং "ভিডিও সংরক্ষণ করুন" নির্বাচন করুন৷
  8. অবশেষে, আপনাকে আপনার ভিডিওর জন্য এক্সপোর্ট সাইজ বেছে নিতে হবে। বেছে নেওয়ার জন্য চারটি বিকল্প রয়েছে:মাঝারি, বড়, HD (720p), এবং HD (1080p)। আপনি যেটি আবেদন করতে চান সেটি বেছে নিন।
  9. iMovie আপনাকে এখনই অবহিত করবে যে আপনার ভিডিও আপনার ফটো লাইব্রেরিতে রপ্তানি করা হয়েছে৷ আপনি এখন আপনার ফটো অ্যাপে আপনার সম্পাদিত ভিডিও/মুভি খুঁজে পাবেন এবং ভিডিও অ্যাপে পাবেন না যেমনটা আপনি ভেবেছিলেন।

এটা যথেষ্ট সহজ ছিল, তাই না? চমত্কার ভিডিওগুলির জন্য আর চোখের জল নেই যা পাশের দিকে বা উল্টো হয়ে যায় এবং তাই সরাসরি বিনের দিকে যাচ্ছে৷ শুধু কয়েকটি সহজ ধাপ অনুসরণ করুন এবং iMovie এর সাহায্যে আপনার চলচ্চিত্রগুলিকে ঘোরান!

শুধু আমরাই নই যে বুঝতে পেরেছি যে iMovie কতটা দুর্দান্ত। গ্রাহকরা iMovie পছন্দ করেন এবং এটিকে 5 স্টারের মধ্যে 4+ রেট দিয়েছেন। এটির সহজ ব্যবহারের জন্য এবং প্রতিটি নতুন আপডেটের সাথে এটি কীভাবে আরও ভাল হয় তার জন্য প্রশংসিত হয়৷ সুতরাং, প্রতিটি আপডেটের সাথে ভবিষ্যতে আরও মঙ্গল আশা করা যায়। সাথে থাকুন।


  1. অ্যান্ড্রয়েডে ভিডিওগুলি কীভাবে ঘোরানো যায়

  2. কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

  3. Windows 10-এ ভিডিওগুলি কীভাবে ঘোরানো যায়

  4. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন