কম্পিউটার

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

গণিত একটি কঠিন বিষয় হতে পারে। আপনি যদি গণিতের সাথে লড়াই করেন এবং এটির সাথে আপনার দক্ষতা উন্নত করতে চান তবে আপনি একা নন। সৌভাগ্যবশত, এমন আইফোন এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি উপলব্ধ রয়েছে যা আপনাকে আপনার গাণিতিক দক্ষতা উন্নত করতে এবং বিষয়টির আরও ভাল বোঝার জন্য আপনাকে সাহায্য করতে পারে৷

আপনার গণিতের উন্নতির জন্য এখানে সেরা অ্যাপ রয়েছে৷

1. মানসিক গণিত শেখার খেলা

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

মেন্টাল ম্যাথ লার্নিং গেম হল একটি মজাদার, মসৃণ চেহারার অ্যাপ যা এটিকে একটি গেমে পরিণত করে আপনার মানসিক গণিতের ক্ষমতাকে উন্নত করে। আপনি যে ধরণের প্রশ্নগুলি পান তার উপর এটি আপনাকে সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়:যোগ, বিয়োগ, গুণ , অথবা বিভাগ , প্রিমিয়াম সংস্করণে আরও উপলব্ধ। আপনি ক্রমাগত অ্যাপ ব্যবহার করার সাথে সাথে আপনাকে অগ্রগতি এবং উন্নতি করতে রাখতে প্রতিটি ধরণের প্রশ্নের জন্য অসুবিধার স্তরও সেট করতে পারেন।

পরিসংখ্যান বিভাগটি দরকারী ডেটা প্রদান করে, যেমন আপনার করা মোট ব্যায়াম, সেইসাথে আপনার গড় স্কোর, যা আপনি কয়েক সপ্তাহ বা মাস ধরে অ্যাপটি ব্যবহার করার সাথে সাথে আপনার উন্নতির একটি ছবি আঁকতে সাহায্য করতে পারে। আপনি অনুস্মারক সেট করতে পারেন৷ আপনি ধারাবাহিকতা বজায় রাখতে পারেন তা নিশ্চিত করার জন্য অ্যাপটির মাধ্যমে, এবং অ্যাপটি একাধিক ব্যবহারকারীকে অনুমতি দেয় যদি আপনার পরিবার বা বন্ধুরা বেড়াতে যেতে চায় কিন্তু আপনি চান না যে আপনার পরিসংখ্যান তাদের ফলাফলের দ্বারা বিচ্ছিন্ন হোক।

2. ফটোম্যাথ

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

ফটোম্যাথের একটি অত্যাশ্চর্য এবং সহজ UI রয়েছে এবং এটি আপনাকে গণিত সমস্যার সমাধান প্রদান করে, পাশাপাশি নিজের জন্য সমস্যাগুলি সমাধান করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা প্রদান করে। এটি হয় সাহায্য করার জন্য ব্যবহার করা যেতে পারে যদি আপনি একটি নির্দিষ্ট সমীকরণের সাথে লড়াই করছেন বা আপনাকে গণিতে উন্নতি করতে সাহায্য করার জন্য একটি টুল হিসাবে ব্যবহার করা যেতে পারে।

যদিও এটি শ্রুতিমধুর অনুমতি দেয় না, এটি সমস্ত বৈশিষ্ট্যযুক্ত সমস্যার সমাধান সহ গণিত পাঠ্যপুস্তকের অন্তর্নির্মিত ডাটাবেস অফার করে। আপনি যে নির্দিষ্ট পাঠ্যপুস্তকের দিকে তাকাচ্ছেন তার শিরোনাম, লেখক বা ISBN টাইপ করুন এবং ফটোম্যাথ এটির সমাধান নিয়ে আসবে, জিনিসগুলি সহজ রাখতে পৃষ্ঠা নম্বর দ্বারা ফিল্টার করা হবে৷

3. MathLearner

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

MathLearner বাচ্চাদের এবং শিক্ষার্থীদের জন্য ডিজাইন করা হয়েছে, যার লক্ষ্য হল আপনাকে বিভিন্ন গাণিতিক বিষয় জুড়ে গণিত শিখতে বা পরীক্ষা করতে সাহায্য করা। আপনার দক্ষতার স্তর বজায় রাখার পরিবর্তে এবং সেটিংস এর মাধ্যমে দক্ষতা বাড়াতে সাহায্য করার জন্য এমন কিছু স্তর রয়েছে যা অসুবিধা বাড়ায় আপনি শিশুর মধ্যে বেছে নিতে পারেন , গড় , এবং বিশেষজ্ঞ অসুবিধার মাত্রা।

অ্যাপটিতে একটি পরিসংখ্যানও রয়েছে৷ ট্যাব যা আপনাকে আপনার নির্ভুলতার একটি দ্রুত সারাংশ দেয় এবং গড় সময় সম্পূর্ণ পরীক্ষা, তারপর একটি ব্রেকডাউন এটি আপনার উত্তর দেওয়া প্রশ্নের মোট সংখ্যা এবং সেইসাথে আপনি সঠিক বা ভুল উত্তর দেয়৷

যদিও MathLearner এই তালিকায় বৈশিষ্ট্যযুক্ত অন্যান্য গণিত অ্যাপগুলির তুলনায় সহজ, এটি আপনাকে ধীরে ধীরে গণিত শিখতে এবং পরীক্ষা করতে সাহায্য করার জন্য উপযুক্ত, বিশেষ করে আপনার মানসিক গণিত ক্ষমতা৷

4. ইমপালস

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

যদিও ইমপালস গণিত নির্দিষ্ট নয়, তবে এটি গণিতের দক্ষতা এবং দক্ষতার প্রতি পুরন করে যা পরোক্ষভাবে গণিতের সাথে আপনার দক্ষতা উন্নত করে। আপনি যখন অ্যাপটি প্রথম লোড করবেন, তখন এটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি কোন ক্ষেত্রগুলিকে উন্নত করতে চান৷ আপনি মেমরি, মানসিক গণিত এবং সমস্যা-সমাধান নির্বাচন করতে পারেন, যা গণিতের সাথে সাহায্য করে এমন সমস্ত ক্ষেত্র।

আপনার মস্তিষ্ককে বিভিন্ন উপায়ে প্রশিক্ষণ দিতে ইমপালসে বেশ কয়েকটি ট্যাব রয়েছে:ওয়ার্কআউটস , গেমস , ধাঁধা , এবংআইকিউ পরীক্ষা . এমনকি আপনি প্রতিটি ট্যাবের মাধ্যমে এই সমস্ত জুড়ে আপনার কর্মক্ষমতা ট্র্যাক করতে পারেন। প্রতিটি ওয়ার্কআউটে বেছে নেওয়ার জন্য 10টি অসুবিধার স্তর রয়েছে, আপনি বিভিন্ন অসুবিধার কাজগুলির মাধ্যমে নেভিগেট করার সময় অ্যাপটি থেকে আপনাকে উদ্দেশ্যের অনুভূতি দেয়৷

ইমপালস একটি খুব জনপ্রিয় অ্যাপ যা আপনার মস্তিষ্ককে অনেক বিষয়ে প্রশিক্ষণ দেয়, তাই আপনার গণিতের উন্নতিতে সহায়তা করার জন্য এটি ব্যবহার করা ভাল।

5. Sumaze!

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

সুমাজে ! একটি সমস্যা সমাধানকারী অ্যাপ যা গণিতকে একটি গেমে পরিণত করে। এটি এখানে বৈশিষ্ট্যযুক্ত অন্যান্য অ্যাপের তুলনায় উচ্চতর দক্ষতার স্তরের গণিতবিদদের লক্ষ্য করে, তাই অন্য অ্যাপগুলি আপনার জন্য যথেষ্ট চ্যালেঞ্জ না হলে একবার চেষ্টা করে দেখুন।

সুমাজে ! পাটিগণিত, সংখ্যা, লগারিদম, অসমতা এবং মডিউল এবং আরও অনেক কিছুর জন্য তৈরি গেম রয়েছে৷ প্রতিটি মিনি-গেমের জন্য অনেকগুলি স্তর রয়েছে, তাই আপনার কাছে অ্যাপটিতে প্রচুর কাজ করতে হবে। দুর্ভাগ্যবশত, কোন পরিসংখ্যান বা কর্মক্ষমতা ব্রেকডাউন নেই, তাই আপনাকে আপনার গণিতের অগ্রগতি ম্যানুয়ালি ট্র্যাক করতে হবে। আপনাকে পাটিগণিত দিয়েও যেতে হবে অন্য কোনো এলাকা আনলক করতে সক্ষম হওয়ার আগে স্তর, তাই এটি যতটা ব্যবহারকারী-নিয়ন্ত্রিত হতে পারে ততটা নয়।

6. খান একাডেমি

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

খান একাডেমি একটি খুব জনপ্রিয় পরিষেবা যা আপনাকে গণিতের জন্য একটি বিশাল জনবহুল বিভাগ সহ বিভিন্ন বিষয় সম্পর্কে আরও জানতে সাহায্য করে। এর উদ্দেশ্য যে কাউকে, যে কোন জায়গায় বিশ্বমানের শিক্ষা প্রদান করা। অ্যাপটি শুরু করার সময়, আপনি যে বিষয়গুলি সম্পর্কে শিখতে চান তা চয়ন করুন এবং সেই পছন্দগুলির উপর ভিত্তি করে আপনাকে কোর্স দেওয়া হবে৷ মনে রাখবেন যে আপনি সবসময় ফিরে যেতে পারেন এবং পরে আরও বিষয় যোগ করতে পারেন।

প্রতিটি কোর্সই লিখিত বা ভিডিও ফরম্যাটে তার উপকরণগুলি অফার করে এবং আপনাকে মাস্টারি পয়েন্টস পুরস্কার দেয় আপনি উপাদান মাধ্যমে পেতে হিসাবে. আপনি আপনার জ্ঞান পরীক্ষা করতে এবং আপনি যা শিখেছেন তা থেকে আপনি কতটা জ্ঞান ধরে রেখেছেন তা দেখতে আপনি কোর্স উপকরণের উপর ভিত্তি করে একটি পরীক্ষা দিতে পারেন।

এছাড়াও একটি খান একাডেমি কিডস অ্যাপ রয়েছে, যার লক্ষ্য 2 থেকে 8 বছর বয়সী বাচ্চাদের জন্য, যা পরিবারের অল্পবয়সী সদস্যদের জন্য কিছু হোমস্কুল গণিত পাঠ্যক্রমের পাশাপাশি কিছু টিউশন পেতে শুরু করার জন্য একটি নিখুঁত অ্যাপ।

7. ম্যাথওয়ে

গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ গণিতে উন্নতির জন্য 7টি সেরা আইফোন অ্যাপ

ম্যাথওয়ে একটি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ যা আপনার হাতের তালুতে গণিতের জন্য একটি ব্যক্তিগত শিক্ষক হিসেবে কাজ করে। সমস্ত গাণিতিক বিষয় কভার করে, যেমন বীজগণিত, ত্রিকোণমিতি, ক্যালকুলাস এবং পরিসংখ্যান, এটি আপনার সমস্ত গাণিতিক প্রশ্নের উত্তর প্রদান করে। যদিও এটি সচেতন হওয়া গুরুত্বপূর্ণ যে আপনার জন্য উত্তরগুলি সমাধান করা আপনাকে খুব বেশি কিছু শেখায় না, কখনও কখনও আপনার যা দরকার তা হল একটি সমীকরণ বা সমস্যার উত্তর দেখা যাতে আপনি পরবর্তী বারের জন্য এটি কীভাবে কাজ করবেন তা বুঝতে পারেন। .

অ্যাপটি ব্যবহার করা সহজ এবং প্রতিক্রিয়াশীল এবং এটি আপনার প্রশ্নের উত্তর পেতে সহজ করে তোলে। আপনি একটি সমীকরণের একটি ছবি তুলতে পারেন, এটি আপনার মাইক্রোফোনে বলতে পারেন, বা প্রায় তাত্ক্ষণিকভাবে একটি উত্তর পেতে এটি টাইপ করুন৷ এটিতে একটি অন্তর্নির্মিত অভিধান রয়েছে যা আপনাকে গাণিতিক পদগুলি মনে করিয়ে দিতে সাহায্য করবে এবং আপনার অ্যাকাউন্টকে প্রিমিয়ামে আপগ্রেড করার মাধ্যমে এটি আপনাকে উন্নতি করতে সাহায্য করার জন্য সমীকরণগুলির সাথে ধাপে ধাপে সহায়তা দেবে৷ আপনি যখন ডেস্কটপে থাকেন তখন মাইক্রোসফ্ট এজ-এর গণিত সমাধানকারী একটি সাহায্যের হাত প্রদান করে, আপনি যখন চলাফেরা করেন এবং শুধুমাত্র আপনার ফোন উপলব্ধ থাকে তখন ম্যাথওয়ে তা করে৷

গণিতে উন্নতি করা

এই অ্যাপগুলি আপনাকে গণিতে উন্নতি করতে এবং পরিসংখ্যান অফার করতে সাহায্য করবে যাতে আপনি আপনার অগ্রগতি দেখতে পারেন। আপনার প্রাথমিক গণিত ক্ষমতা নির্বিশেষে, এই iPhone এবং Android অ্যাপগুলি আপনাকে উন্নতি করতে সাহায্য করতে সক্ষম হওয়া উচিত, পাশাপাশি শেখার অভিজ্ঞতাকে অনেক মজাদার করে তুলবে৷


  1. আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

  3. 5টি সেরা ডিক্টেশন অ্যাপস iPhone এর জন্য

  4. আইফোনের জন্য 6টি সেরা ফন্ট অ্যাপ