কম্পিউটার

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

ভয়েস ডিকটেশন সুবিধাজনক। এটি বাড়িতে থাকাকালীন মাল্টিটাস্কিং, কেনাকাটার তালিকা লেখার মতো কাজের গতি বাড়ানো এবং এমনকি আলোচনায় ফোকাস করার জন্য আপনাকে মুক্ত করার জন্য পেশাদার মিটিংগুলিকে কার্যকরভাবে নোট করার অনুমতি দেয়। আপনার ফোনে একটি নোট তৈরি করে এটি লিখে রাখার পরিবর্তে এটিকে কেবল বলে রাখা একটি গেম-চেঞ্জার হতে পারে।

স্পিচ-টু-টেক্সট আপনি টাইপ করতে পারেন তার চেয়ে অনেক দ্রুত হতে পারে এবং এটি দৈনন্দিন জীবনে একটি খুব সহায়ক টুল হতে পারে। আইফোনের জন্য সেরা ডিক্টেশন অ্যাপ বাছাই করা একটি স্মার্ট পদক্ষেপ, এবং আমরা আপনাকে পছন্দের বিষয়ে কভার করেছি।

নেটিভ আইফোন ডিক্টেশন

iPhone 6s বা তার পরে একটি নেটিভ ডিক্টেটর বিল্ট-ইন আছে। আপনি মাইক্রোফোন ট্যাপ করে এটি অ্যাক্সেস করতে পারেন আপনার কীবোর্ডে আইকন করুন এবং তারপরে কেবল নির্দেশ করতে কথা বলা শুরু করুন।

যে কোনো শব্দ যা স্বৈরশাসক নিশ্চিত না যে এটি সঠিকভাবে শুনেছেন তা নীচে একটি নীল স্কুইগলের সাথে প্রদর্শিত হবে, যা আপনাকে একটি বার্তা পাঠানোর আগে বা মুদিখানার তালিকা চূড়ান্ত করার আগে দুবার চেক করার অনুমতি দেয়।

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

যদিও একটি অন্তর্নির্মিত নেটিভ ডিক্টেটর অ্যাপল থেকে একটি ভাল বৈশিষ্ট্য, এর বেয়ারবোন কার্যকারিতা আপনাকে বিকল্পগুলি চেষ্টা করতে পরিচালিত করতে পারে৷

আইফোনের জন্য সেরা থার্ড-পার্টি ডিক্টেশন অ্যাপস

1. শ্রুতিলিপি - পাঠ্য থেকে বক্তৃতা

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

ডিকটেশন হল অ্যাপ স্টোরে এবং সঙ্গত কারণে উচ্চ-রেট করা ডিকশন অ্যাপগুলির মধ্যে একটি।

এটির একটি সাধারণ ইউজার ইন্টারফেস রয়েছে, যা আপনাকে রেকর্ডিং শুরু করুন এর মাধ্যমে টাইপ করতে বা কথা বলতে দেয়। নীচের মেনুতে অবস্থিত বোতাম। এটিতে একটি অন্তর্নির্মিত অনুবাদ রয়েছে৷ বৈশিষ্ট্য, প্রতিলিপি এ রেকর্ডিং আমদানি করার ক্ষমতা , এবং আপনি এটিকে অ্যাপের মাধ্যমে AirDrop এবং প্রায় যেকোনো মেসেজিং অ্যাপে শেয়ার করতে পারেন। আপনি এই অ্যাপের মাধ্যমে আপনার iCloud ড্রাইভে পাঠ্য সংরক্ষণ করতে পারেন৷

এটি ইউকে ইংলিশ, আমেরিকান ইংলিশ এবং স্প্যানিশ এর সাথে কাজ করে। এটি ইউকে এবং আমেরিকান ইংরেজি উভয়ের সাথেই অত্যন্ত নির্ভুল, স্প্যানিশের জন্য অ্যাপ স্টোরে ভাল রেটিং সহ।

অবশেষে, এর সেটিংস বিভাগটি ইন্টারফেসের ভিজ্যুয়ালে অনেক কাস্টমাইজেশনের অনুমতি দেয়।

ডিক্টেশনের অনুবাদের অফার, কাস্টমাইজেশন বিকল্প এবং এর ডেডিকেটেড সহায়তা বিভাগ এটিকে আইফোনের নেটিভ ডিক্টেটরের একটি যোগ্য বিকল্প করে তুলেছে।

2. স্ক্রাইব

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

স্ক্রাইব একটি তুলনামূলকভাবে নতুন অ্যাপ, তবে এটির সন্ধান, শান্ত UI এবং কম-বেশী পদ্ধতি এটিকে আপনার পছন্দের স্বৈরশাসক অ্যাপের জন্য উপযুক্ত বিবেচনা করে তোলে।

আপনি একটি ভয়েস রেকর্ডিং করার সাথে সাথে এর AI এটিকে পাঠ্যে পরিণত করবে। আপনি যখন আপনার রেকর্ডিং শেষ করে সংরক্ষণ করেন, তখন আপনি এক্সপোর্ট, রিনেম, এবং ডিলিট এর মতো কিছু বিকল্প আনতে এটিতে বাম দিকে সোয়াইপ করতে পারেন।

এর রপ্তানি বৈশিষ্ট্যটি সমস্ত প্রধান বার্তাপ্রেরণ অ্যাপ এবং অন্তর্নির্মিত ফাইল অ্যাপকে অনুমতি দেয়। ডিকটেশনের মাধ্যমে আপনার তৈরি করা সমস্ত ভয়েস রেকর্ডিং রাখা স্ব-সংগঠনে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, জেনে রাখা যে সমস্ত মিটিং যেখানে আপনাকে শ্রুতিলিপি ব্যবহার করতে হবে সেগুলি স্ক্রাইব অ্যাপের মধ্যে রাখা যেতে পারে। এটি আইফোনের স্থানীয় স্বৈরশাসকের বিরুদ্ধে একটি প্লাস, যা কেবল কীবোর্ডের সাথে কাজ করে এবং ফাইলগুলির একটি ডেডিকেটেড লাইব্রেরি নেই৷

3. প্রতিলিপি

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

DENVIP দ্বারা ট্রান্সস্ক্রাইব আপনার বক্তৃতা রেকর্ডিংয়ের কাছাকাছি-তাত্ক্ষণিক প্রতিলিপি প্রদান করতে খুব সক্ষম কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে। আপনি যদি নিয়মিত মিটিংয়ে যোগ দেন, বা অন্যথায় আপনার কাজের প্রবাহকে প্রায়শই ভেঙে দেয় এমন অনেক নোট তৈরি করতে হবে তাহলে এটি আপনার জন্য অনেক চাপ কমাতে পারে।

এর প্রিমিয়াম মডেলের সাথে, যারা পেশাদার কারণে অ্যাপ ব্যবহার করছেন তাদের জন্য ট্রান্সক্রাইব সম্ভবত সেরা।

আপনি আপনার আইক্লাউড ড্রাইভ বা আইফোন থেকে অ্যাপে ভিডিও বা অডিও রেকর্ডিং আমদানি করতে পারেন, বা কেবল তাদের নেটিভ ভয়েস রেকর্ডার ব্যবহার করতে পারেন। ইংরেজি এবং ফ্রেঞ্চের তিনটি ফর্ম উপলব্ধ রয়েছে, ট্রান্সক্রাইব আপনি এতে কী আমদানি করতে পারেন তার পরিপ্রেক্ষিতে প্রচুর পছন্দ অফার করে৷

প্রিমিয়াম সংস্করণ আপনাকে টেক্সট, PDF, DOCX, SRT এবং JPG-এ ডিকটেশন ফাইল রপ্তানি করার পাশাপাশি Mac বা PC-এ ওয়েব ব্রাউজারে সম্পাদনা চালিয়ে যেতে দেয়।

এর ব্যাপক রপ্তানি এবং আমদানি করার ক্ষমতা, সেইসাথে ফাইলগুলিতে ফটো যোগ করার বৈশিষ্ট্য এটিকে আইফোনের নেটিভ একনায়কের জন্য একটি দুর্দান্ত বিকল্প করে তুলেছে৷

4. ওটার

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

UI-এর জন্য এই তালিকায় Otter হল স্পষ্ট বিজয়ী, এবং অ্যাপ স্টোরে উপলব্ধ ডিকটেশন অ্যাপগুলির মধ্যে এই অ্যাপটি কীভাবে সেরা রেটিং পেয়েছে তা দেখা কঠিন নয়। এটির রেকর্ডার ফটোগুলি যোগ করার অনুমতি দেয়, এবং আপনি সম্পাদনা, মন্তব্য বা কেবল রেকর্ডিং দেখতে একটি লিঙ্কের মাধ্যমে কাউকে আমন্ত্রণ জানাতে পারেন৷

এটিতে একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে এটিকে আপনার ক্যালেন্ডারে সিঙ্ক করতে দেয় যাতে আপনি একটি ফলো-আপের জন্য মিটিংয়ে থাকাকালীন একটি অনুস্মারক তৈরি করতে পারেন৷

এটি এর বিনামূল্যের বেসিক প্ল্যানের সাথেও বেশ উদার, অ্যাপটি ব্যবহার চালিয়ে যাওয়ার জন্য আপনাকে অর্থপ্রদান করার আগে 600 মিনিট ব্যবহারের অনুমতি দেয়৷

অটার গ্রুপে রেকর্ডিং ফিল্টার করার ক্ষমতা দেয় অথবা ফোল্ডার , রেকর্ডিংগুলির জন্য একটি ডেডিকেটেড ট্যাব সহ যা আপনার সাথে শেয়ার করা হয়েছে৷ অন্যদের দ্বারা. এটির আমদানি বৈশিষ্ট্য নির্বিঘ্নে iCloud ড্রাইভের সাথে সিঙ্ক হয়৷

5. লাইভ প্রতিলিপি

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

ট্রান্সক্রাইব লাইভ হল একটি খুব সাধারণ অ্যাপ যা টিনে যা বলে তা করে। এটিতে মাত্র চারটি ট্যাব রয়েছে - রেকর্ড করুন৷ , ট্রান্সক্রিপশন , ক্রেডিট , এবং সেটিংস .

যদিও এটি আইক্লাউড ড্রাইভ বা অন্য কোথাও থেকে আমদানি করা সমর্থন করে না, আপনি রেকর্ড এর মাধ্যমে অ্যাপের মধ্যে আপনার শ্রুতিলিপি রেকর্ড করতে পারেন ট্যাব, এবং তারপর এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য ট্রান্সক্রাইব এর মাধ্যমে প্রতিলিপি করবে৷ ট্যাব।

ট্রান্সক্রাইব লাইভ আপনাকে যেকোনো মেসেজিং অ্যাপে আপনার রেকর্ডিং এবং ট্রান্সক্রিপশন রপ্তানি করতে বা আপনার ফাইলে সেভ করার অনুমতি দেয়। আপনি অ্যাপের বাইরে ট্রান্সক্রিপশন সম্পাদনা করতে পারেন যেখানে আপনি সেগুলি রপ্তানি করেছেন তা নিশ্চিত করতে এটি 100% সঠিক।

আপনি যখন প্রথম অ্যাপটি শুরু করেন তখন অ্যাপটি আপনাকে বিনামূল্যে 15 মিনিট দেয় এবং এতে এককালীন কেনাকাটার পাশাপাশি আরও কেনাকাটার জন্য সাবস্ক্রিপশন বিকল্প উপলব্ধ থাকে।

6. খসড়া

আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

খসড়া একটি অত্যন্ত ব্যাপক অ্যাপ, এবং এটি একটু অপ্রতিরোধ্য হতে পারে, এটি আপনার প্রয়োজনের জন্য অত্যন্ত সক্ষম। এটির কাস্টমাইজেশন, রপ্তানি বিকল্প এবং অ্যাপল ওয়াচের সাথে বিরামহীন সিঙ্কিং এটিকে এই তালিকায় একটি শক্তিশালী এন্ট্রি করে। মাইক্রোসফ্ট ওয়ার্ড ভয়েস টাইপিংয়ের সাথে কার্যকরভাবে ব্যবহার করা যেতে পারে, ড্রাফ্টগুলি শব্দের জন্য তার বৈশিষ্ট্য অফারে শ্রুতিহীন একীকরণের সাথে মিলের চেয়েও বেশি কিছু।

আপনি অনুসন্ধান ট্যাপ করে নোট তৈরি করতে পারেন আইকন, যা আপনাকে একটি নতুন খসড়া খুলতে দেয় , ক্লিপবোর্ডের সাথে নতুন , অথবা ডিক্টেশন সহ নতুন . রপ্তানির বিকল্পগুলির মধ্যে রয়েছে গুগল ড্রাইভ, এভারনোট, ওয়াননোট, আইক্লাউড ড্রাইভ এবং আপনি সরাসরি একটি ওয়ার্ডপ্রেস পোস্ট, একটি টুইট বা Gmail এ একটি ইমেল হিসাবে রপ্তানি করতে পারেন৷

পাঠ্যটি একটি ড্র্যাগ-এন্ড-ড্রপ মেকানিক ব্যবহার করে সাজানো যেতে পারে এবং আপনি নিজেও সিনট্যাক্স যোগ করতে পারেন। এছাড়াও আপনি তাদের ট্যাগ ব্যবহার করে বিভিন্ন খসড়াকে একত্রিত করতে পারেন বৈশিষ্ট্য এর প্রো সংস্করণটি UI এর জন্য তিনটি ভিন্ন রঙের স্কিম এবং অন্যান্য কাস্টমাইজেশনের অনুমতি দেয় যা অ্যাপটির ভিজ্যুয়াল সংস্থাকে আপনার কাছে আকর্ষণীয় করে তোলে।

ড্রাফ্টগুলি শুধুমাত্র আইফোনের নেটিভ ডিক্টেটরের জন্যই একটি দুর্দান্ত বিকল্প নয়, নোট, ভয়েস মেমো এবং পৃষ্ঠাগুলির মতো অন্তর্নির্মিত অ্যাপগুলির জন্য৷

আমার ঠোঁট পড়ুন

নেটিভ আইফোন ডিক্টেটরের সাথে লেগে থাকা যথেষ্ট ভালো, কিন্তু আপনি যদি আপনার পেশাগত জীবনে অনেক বেশি ডিক্টেশন ব্যবহার করেন, তাহলে তৃতীয় পক্ষের বিকল্প যেমন এখানে কভার করা হয়েছে আপনার জন্য একটি ভাল বিকল্প হবে।


  1. আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

  3. 5টি সেরা ডিক্টেশন অ্যাপস iPhone এর জন্য

  4. আইফোনের জন্য 6টি সেরা ফন্ট অ্যাপ