কম্পিউটার

Android-এ অ্যাপ ক্র্যাশ হওয়া ঠিক করতে Google একটি আপডেট রোল আউট করেছে

সম্প্রতি, অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী নিজেদেরকে একটি অনন্য পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন যেখানে তাদের বেশিরভাগ অ্যাপ বিনা কারণে ক্রাশ হতে শুরু করেছে। এটি Google-এর প্রান্ত থেকে একটি সমস্যা ছিল এবং কোম্পানি দ্রুত একটি সমাধান প্রকাশ করেছে।

আপনি যদি ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীদের একজন হন, তাহলে Google এর সর্বশেষ আপডেট আপনার অ্যাপগুলিকে ক্র্যাশ করা থেকে বিরত রাখবে।

অ্যান্ড্রয়েড ডিভাইসে আকস্মিক অ্যাপ ক্র্যাশ

অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী সম্প্রতি একটি সমস্যার সম্মুখীন হয়েছেন যেখানে তাদের অ্যাপগুলি কোনো কারণ ছাড়াই ক্র্যাশ হয়েছে। ব্যবহারকারীরা শুধুমাত্র একটি অ্যাপ খুলবেন যে অ্যাপটি কয়েক সেকেন্ড পরে কাজ করা বন্ধ করে দেয়।

আপনি যদি অনুরূপ কিছু অনুভব করেন তবে আপনার অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউকে দোষ দেওয়া উচিত। এটি আপনার ফোনের একটি সিস্টেম ইউটিলিটি যার সর্বশেষ আপডেটের কারণে এই সম্পূর্ণ সমস্যাটি ঘটেছে৷

সৌভাগ্যবশত, Google দ্রুত সমস্যাটি চিনতে পেরেছে এবং সমস্ত Android ডিভাইসে সমস্যাটি সমাধান করার জন্য একটি আপডেট পুশ করেছে।

অ্যান্ড্রয়েডে অ্যাপ ক্র্যাশ ঠিক করতে Google-এর আপডেট

শীঘ্রই Google বুঝতে পেরেছিল যে Android সিস্টেম ওয়েবভিউ ইউটিলিটিতে কিছু ভুল আছে, এটি একটি আপডেট চালু করেছে যা অ্যাপ ক্র্যাশ সমস্যার সমাধান করেছে৷

যদি আপনার অ্যাপগুলি এখনও কোনো কারণ ছাড়াই হঠাৎ বন্ধ হয়ে যায়, তাহলে আপনার ডিভাইসে উপরে উল্লিখিত ইউটিলিটি আপডেট করুন এবং আপনার ভালো থাকা উচিত।

আপনি এটি কীভাবে করবেন তা এখানে:

  1. আপনার Android ডিভাইসে Google Play Store খুলুন।
  2.  Android System WebView অনুসন্ধান করুন এবং ফলাফলে এটি আলতো চাপুন।
  3. আপডেট আলতো চাপুন সর্বশেষ আপডেট ইনস্টল করার জন্য এই অ্যাপের জন্য বোতাম।
Android-এ অ্যাপ ক্র্যাশ হওয়া ঠিক করতে Google একটি আপডেট রোল আউট করেছে Android-এ অ্যাপ ক্র্যাশ হওয়া ঠিক করতে Google একটি আপডেট রোল আউট করেছে

আপনি উপরের আপডেটটি ইনস্টল করার পরে আপনার অ্যাপগুলি ক্র্যাশ হওয়া উচিত নয়৷

অ্যান্ড্রয়েডে অ্যাপ ক্র্যাশ ঠিক করার জন্য একটি অস্থায়ী সমাধান

Google এই সমস্যার সমাধান করার জন্য অফিসিয়াল আপডেট ঘোষণা করার আগে, একজন Reddit ব্যবহারকারী সমস্যাটির সমাধান করার জন্য একটি অস্থায়ী সমাধান নিয়ে এসেছিলেন। সমাধানটি ছিল অ্যান্ড্রয়েড সিস্টেম ওয়েবভিউ-এর সর্বশেষ আপডেট আনইনস্টল করা, যা সমস্যার কারণ ছিল।

আপনি যদি এখনও উপরের ইউটিলিটির জন্য একটি আপডেট না পেয়ে থাকেন, তাহলে অন্তত কিছু সময়ের জন্য আপনার অ্যাপ ক্র্যাশ হওয়া থেকে বন্ধ করতে আপনি এই দ্রুত সমাধানটি প্রয়োগ করতে পারেন।

এটি করতে:

  1. আপনার ডিভাইসে সেটিংস খুলুন এবং অ্যাপস এবং বিজ্ঞপ্তি আলতো চাপুন .
  2. Android সিস্টেম ওয়েবভিউ খুঁজুন অ্যাপস তালিকায় এবং এটি আলতো চাপুন।
  3. আপনার স্ক্রিনের উপরের ডানদিকে তিনটি বিন্দুতে আলতো চাপুন এবং আপডেট আনইনস্টল করুন নির্বাচন করুন .
Android-এ অ্যাপ ক্র্যাশ হওয়া ঠিক করতে Google একটি আপডেট রোল আউট করেছে Android-এ অ্যাপ ক্র্যাশ হওয়া ঠিক করতে Google একটি আপডেট রোল আউট করেছে

এটি আপনার ফোন থেকে সমস্যাযুক্ত আপডেটটি সরিয়ে দেবে এবং আপনার অ্যাপগুলি আর ক্র্যাশ হবে না৷

মনে রাখবেন যে এটি প্রকৃত আপডেটের জন্য সম্পূর্ণ বিকল্প নয় যা Google রোল আউট করেছে৷ আপনার প্লে স্টোরে উপলভ্য হওয়ার সাথে সাথে আপনার সেই আপডেটটি পাওয়া উচিত।

অ্যাপ্লিকেশানগুলিকে অ্যান্ড্রয়েডে ক্র্যাশ হওয়া থেকে আটকান

আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি হঠাৎ একটি কারণে ক্র্যাশ হচ্ছে এবং এই সমস্যাটি সমাধান করার জন্য এখন একটি অফিসিয়াল উপায় রয়েছে৷ এগিয়ে যান এবং আপনার অ্যাপগুলিকে অপ্রত্যাশিতভাবে বন্ধ হওয়া থেকে আটকাতে আপনার ফোনে সেই আপডেটটি ইনস্টল করুন, অথবা আপনি যদি এখনও অফিসিয়াল সমাধান না পেয়ে থাকেন তবে সেই সমাধানটি ব্যবহার করুন৷


  1. এন্ড্রয়েড ফোনে র্যান্ডম রিস্টার্ট সমস্যা কীভাবে ঠিক করবেন

  2. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?

  3. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে

  4. অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ক্র্যাশ হওয়া থেকে কীভাবে প্রতিরোধ করবেন