কম্পিউটার

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

উবুন্টু 10.04 "শুরু থেকেই সামাজিক" হওয়ার কথা ছিল, কিন্তু যে কেউ গুইবারকে একটি সৎ চেষ্টা করেছে তারা সম্ভবত কিছুটা হতাশ। Facebook ইন্টিগ্রেশন বড় এবং টুইটার - যদিও সাধারণত ভাল - পর্যায়ক্রমে কেবল আপডেট হবে না৷

আপনি যদি আমার মতো কিছু হন তবে আপনি Gwibber এর ধারণাটি পছন্দ করেন, তবে এটি আরও ভাল কাজ করে। যেমন, আপনি একটি বিকল্প লিনাক্স টুইটার ক্লায়েন্ট খুঁজছেন যতক্ষণ না তারা তাদের সমস্যাগুলি সমাধান করে। যদিও, আপনার সিস্টেমে ডিফল্টরূপে যা ইন্সটল করা হোক না কেন, আপনি অনুগত হওয়ার জন্য একটি নতুন প্রোগ্রাম খুঁজে পেতে প্রস্তুত।

এটি মাথায় রেখে আমি উবুন্টুর জন্য উপলব্ধ অনেক টুইটার ক্লায়েন্টের মধ্যে কয়েকটি প্রোফাইল করার সিদ্ধান্ত নিয়েছি।

অ্যাডোব এয়ার অ্যাপস, যেমন টুইটডেক, এখানে উল্লেখ করা হয়নি যদিও আমরা সচেতন যে টুইটডেক লিনাক্সে কাজ করে। এই তালিকাটি নেটিভ টুইটার ক্লায়েন্টদের জন্য। এখানে সবকিছু দ্রুত লোড হয় এবং আপনি যা আশা করেন তাই করে, তাই আসুন একবার দেখে নেওয়া যাক।

Twitux

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

এই এক, আপনি দেখতে পারেন, খেলা একটি সত্যিই সহজ ইন্টারফেস. এটি দ্রুত শুরু হয়, যা অবশ্যই Gwibber থেকে একটি বৈসাদৃশ্য। অবশ্যই, এইগুলি একবারে শুধুমাত্র একটি কলাম দেখা যায়, তবে আপনি দ্রুত আপনার বন্ধুর ফিড, জনসাধারণ এবং সরাসরি আপনার কাছে বার্তাগুলির মধ্যে চয়ন করতে পারেন৷ কোন ফাংশন নেই, প্রোগ্রামটি অনেক টুইট দেখায় না, এবং আমি দেখতে পাচ্ছি এমন আরও পিছনে স্ক্রোল করার কোন উপায় নেই৷

"twitux"-এর জন্য আপনার প্যাকেজ ম্যানেজার দেখুন বা ডাউনলোডের জন্য Gnome Live-এ Twitux পৃষ্ঠা দেখুন।

gTwitter

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

এটি একটি সাধারণ ইন্টারফেসে দেখানো সাম্প্রতিক টুইটগুলির একটি সত্যিই ছোট তালিকা খেলা করে৷ এটি টুইটার আপডেট করার একটি সত্যিই দ্রুত উপায়, যদি আপনি শুধু এইটুকুই খুঁজছেন, কিন্তু কোনো অনুসন্ধান ফাংশন নেই এবং আপনি চাইলেও আরও টুইট দেখার কোনো উপায় নেই৷

আপনি আপনার সংগ্রহস্থলে gTwitter খুঁজে পেতে পারেন।

Qwit

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

আমার এটা ভাল লেগেছে. KDE-এর QT4-এর উপর ভিত্তি করে, নাম থেকে বোঝা যায়, Qwit বেশ বৈশিষ্ট্যপূর্ণ। এটি একাধিক অ্যাকাউন্ট সমর্থন করে, এবং আপনি সর্বদা বাম দিকে বিভিন্ন ট্যাব দেখতে পাবেন যা আপনাকে আপনার ফিড, আপনার বার্তা এবং আরও অনেক কিছু পরীক্ষা করার অনুমতি দেয়। আপনি একটি "আরো" বোতামও লক্ষ্য করবেন, আপনি যদি টুইট পড়া চালিয়ে যেতে চান তবে খুব দরকারী৷

প্রোগ্রামটি আপনার API ব্যবহার ট্র্যাক করার জন্য একটি ভাল কাজ করে, যার অর্থ এটি কাজ করা বন্ধ করে দিলে আপনি কেন তা জানতে পারবেন। ইন্টারফেসটি কাস্টমাইজ করা যেতে পারে, এবং প্রোগ্রামটি এমনকি URL শর্টনার ইন্টিগ্রেশনও অন্তর্ভুক্ত করে।

আপনি যদি একটি ভাল কেডিই টুইটার ক্লায়েন্ট খুঁজছেন তবে আমি এটির সুপারিশ করছি। এমনকি আপনি যদি জিনোম ব্যবহার করেন, তবুও এটি ব্যবহার করার জন্য যথেষ্ট দুর্দান্ত।

আপনাকে শুধুমাত্র প্রোগ্রামের জন্য আপনার ডিস্ট্রোর প্যাকেজ ম্যানেজার চেক করতে হবে বা প্রকল্পের Google কোড পৃষ্ঠা থেকে Qwit ডাউনলোড করতে হবে।

বিকল্পভাবে, যেকোনো লিনাক্স ডিস্ট্রিবিউশনের ব্যবহারকারীরা PortableLinuxApps-এ পাওয়া Qwit-এর পোর্টেবল সংস্করণ ব্যবহার করতে পারেন। এটি বিশেষভাবে উপযোগী যদি আপনি আমার মতো একজন জিনোম লোক হন এবং আপনার সিস্টেমে কোনো QT নির্ভরতা ইনস্টল না করতে পছন্দ করেন৷

মিটার

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

এখানে কোন বাজে কথা নেই। Mitter একটি সহজ, দুই-ট্যাব ইন্টারফেস দিয়ে সজ্জিত আসে:বার্তা এবং উত্তর দ্রুত অ্যাক্সেসযোগ্য। অবশ্যই, কনফিগারেশনটি মৌলিক, এবং Gnome-ish ইন্টারফেস এমন কিছু নয় যা আপনি আগে দেখেননি। কিন্তু Mitter আলাদা কারণ এটি কমান্ড লাইন থেকে ব্যবহার করা যেতে পারে, যা দুর্দান্ত।

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

আপনি Google কোড থেকে Mitter ডাউনলোড করতে পারেন; এমনকি আপনি একটি ডেবিয়ান প্যাকেজও পাবেন। দুঃখজনকভাবে, অন্যান্য ডিস্ট্রোসের ব্যবহারকারীদের কম্পাইল করার অবলম্বন করতে হতে পারে।

পিনো

5 লিনাক্স টুইটার ক্লায়েন্ট আপনি সম্ভবত জানেন না

দেখতে সুন্দর, তাই না? পিনো একাধিক অ্যাকাউন্ট সমর্থন করে, একটি সাধারণ ইন্টারফেস খেলা এবং এমনকি উবুন্টু 10.04-এর বার্তা বিজ্ঞপ্তি নির্দেশকের সমর্থনের সাথে আসে। আপনি বিভিন্ন স্ক্রিনের জন্য সহজ বোতাম দেখতে পাবেন, যা সত্যিই চমৎকার। আপনি URL সংক্ষিপ্তকরণ এবং সম্ভবত কিছু অন্যান্য জিনিস পাবেন যা আপনাকে খুশি করতে পারে।

ডাউনলোড সহ পিনো সম্পর্কে আরও জানুন, পিনোর ওয়েব সাইটে [ভাঙা লিঙ্ক সরানো হয়েছে]

উপসংহার

এটি কোনভাবেই একটি সম্পূর্ণ তালিকা নয়; আমি নিশ্চিত যে আমাদের পাঠকরা লিনাক্স টুইটার ক্লায়েন্টদের আরও অনেক সূক্ষ্ম উদাহরণ তুলে ধরতে পারবেন। আমি নীচে মিস করেছি সেরা জিনিস হাইলাইট করতে নির্দ্বিধায় দয়া করে. এছাড়াও যেকোন প্রশ্ন নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন যার উত্তর প্রয়োজন, কারণ আমি চাই আমার পাঠকরা খুশি হোক। আমাকে তোমাকে খুশি করতে দাও।


  1. 10 আইফোন হ্যাকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না!

  2. 5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

  3. 2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

  4. ফেসবুক ট্রিকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না