কম্পিউটার

5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

অ্যামাজন ইকো একটি দুর্দান্ত ডিভাইস যা প্রচুর দরকারী বৈশিষ্ট্য সহ লোড করা হয়েছে, তবে সেগুলি সবগুলি স্পষ্ট নয়। এগুলি ইকোর মৌলিক ফাংশনগুলির থেকে বেশ আলাদা এবং এইগুলি কীভাবে কাজ করে তা জানার জন্য ডিভাইসের সাথে কিছু মাত্রার ফিডলিং প্রয়োজন৷

আসুন তাদের প্রত্যেকের বিস্তারিত আলোচনা করি।

1. আপনার ব্রাউজার থেকে অ্যালেক্সা ব্যবহার করুন

5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

আমরা সবাই জানি যে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি মূলত আপনি যে কোনও জায়গা থেকে ব্যবহার করা যেতে পারে, অ্যালেক্সা এখনও আপনার বসার ঘরে আটকে আছে। আপনার যদি ইকো না কিনে অ্যালেক্সার সাথে পরীক্ষা করার প্রয়োজন হয়, বা আপনি যখন বাড়ি থেকে দূরে থাকেন তখন আলেক্সার সাথে কথোপকথন করার প্রয়োজন হয়, একটি সহজ তৃতীয় পক্ষের টুল Echosim.io যা সাহায্য করতে পারে। একটি মাইক্রোফোন সহ এই সাইটে যান, আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন৷ এখন আপনাকে যা করতে হবে তা হল নীল বোতামটি আলতো চাপুন এবং আলেক্সার সাথে কথা বলা শুরু করুন। সহজ তাই না?

এছাড়াও পড়ুন: কিভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

2. আপনার ফায়ার ট্যাবলেটের সাথে তথ্য বিনিময় করুন

5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

আপনি যদি সম্প্রতি একটি ফায়ার ট্যাবলেট কিনে থাকেন (Fire OS 4.5.1 বা উচ্চতর চলমান), তাহলে আপনি Alexa আপনার ট্যাবলেটে ডেটা পাঠাতে পারেন। এটি আপনাকে ভয়েস কাস্ট নামক একটি বৈশিষ্ট্য সহ আপনার ভয়েস অর্ডারের আফটারফেক্ট দেখতে দেয়৷ এটি একটি ইকো শো থাকার অনুরূপ। উদাহরণস্বরূপ, আপনি যদি আলেক্সাকে জিজ্ঞাসা করেন আপনার সময়সূচীতে কী আছে, আপনার ট্যাবলেটটি আপনার পরবর্তী কয়েকটি অনুষ্ঠান দেখাবে। আপনি যদি জিজ্ঞাসা করেন আপনার টাইমারে কতটা সময় বাকি আছে, আপনার ট্যাবলেট আপনার প্রতিটি টাইমার এবং প্রতিটিতে কত সময় বাকি আছে তা প্রদর্শন করবে৷

3. Spotify থেকে গান যোগ করুন

5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

হ্যাঁ, তুমি যা শুনেছ তা ঠিক! আপনি আলেক্সার সাথে আপনার Spotify অ্যাকাউন্ট লিঙ্ক করলে এটি সহজেই ঘটতে পারে। তারপরে আপনি আলেক্সাকে আপনার যেকোনও সঙ্গীত বা প্লেলিস্ট চালাতে বলতে পারেন (যতক্ষণ আপনার প্রিমিয়াম সদস্যপদ থাকে)। একবার আপনার অ্যাকাউন্টগুলি লিঙ্ক হয়ে গেলে, আপনি যেকোনো Spotify অ্যাপ্লিকেশন থেকে আপনার ইকো নিয়ন্ত্রণ করতে পারেন। যখন আপনি ভয়েস কমান্ড দিতে পছন্দ করেন না এবং প্রতিবার প্লেলিস্ট পরিবর্তন করার সময় সঙ্গীতে হস্তক্ষেপ করতে চান না তখন সমাবেশের সময় এটি বেশ সহায়ক হতে পারে।

4. আপনার পছন্দের শব্দের সাথে নিজেকে কিছুটা ঘুমান

5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

ঘুমের সমস্যা হচ্ছে? আচ্ছা আলেক্সা আপনাকে সাহায্য করতে পারে! শুধু বলুন "আলেক্সা, আমাকে ঘুমাতে সাহায্য করুন" এবং আপনার ইকো বাজানো শুরু করার জন্য কিছু শান্ত আশেপাশের সঙ্গীত খুঁজতে শুরু করবে। প্রকৃতপক্ষে, এটি এমন কিছু তৃতীয় পক্ষের দক্ষতার জন্য স্ক্যান করছে যা আশেপাশে কোলাহল চালায়, যা আপনি ইকোর স্কিল স্টোরে নিজের জন্যও দেখতে পারেন।

এছাড়াও পড়ুন: কিছু দুর্দান্ত আবিষ্কার আপনি এখনই অ্যামাজনে অর্ডার করতে পারেন – পার্ট 1

5. সিদ্ধান্ত নিতে পারছেন না? আলেক্সাকে জিজ্ঞাসা করুন

5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

যখন আপনি এবং আপনার বন্ধুবান্ধব বা পরিবার একটি পছন্দের বিষয়ে স্থির হতে পারেন না, তখন আলেক্সা আপনাকে দ্রুত সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে। মৌলিক হ্যাঁ-না পছন্দের জন্য চেষ্টা করা এবং প্রকৃত মুদ্রা উল্টানো আছে। আরও বিভ্রান্তিকর পছন্দগুলির জন্য, আপনি একটি নম্বর পেতে একটি পাশাও রোল করতে পারেন। যেমন, বলুন আপনাকে ছয়টি খাবারের জায়গা বেছে নিতে হবে বা ছয়টি সিনেমা দেখতে হবে, বলুন "আলেক্সা, রোল এ ডাই" এবং সে আপনাকে এক থেকে ছয় পর্যন্ত যেকোনো র্যান্ডম নম্বর দেবে।

এছাড়াও পড়ুন:হারমন কার্ডনের কর্টানা চালিত স্পিকার ইনভোক অ্যামাজন ইকোতে নেয়

সুতরাং, আপনার জীবনকে সহজ করতে এখানে 5টি লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য রয়েছে। আপনি কোনটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন তা আমাদের জানান!


  1. 2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

  2. 7টি আশ্চর্যজনক Android Q বৈশিষ্ট্য যা সম্পর্কে আপনার জানা উচিত

  3. 7 লুকানো Android Pie বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না

  4. ফেসবুক ট্রিকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না