কম্পিউটার

উবুন্টু 10.04 এ ফটোশপ CS5 ইনস্টল করার জন্য একটি ইডিয়টস গাইড

উবুন্টু 10.04 এ ফটোশপ CS5 ইনস্টল করার জন্য একটি ইডিয়টস গাইড

কয়েক সপ্তাহ আগে, আমি একটি অতিরিক্ত পার্টিশনে উবুন্টু 10.04 ইনস্টল করেছি। আমি এর আগেও লিনাক্সের সাথে ড্যাবল করেছি, প্রধানত একটি নপপিক্স লাইভ সিডির মাধ্যমে অনেক চাঁদ আগে কিন্তু MakeUseOf-এ কাজ করার সময়, লিনাক্স ব্যবহারকারীদের লক্ষ্য করে কিছু দুর্দান্ত নিবন্ধ উপেক্ষা করা প্রায়শই কঠিন এবং এইগুলি শেষ পর্যন্ত উবুন্টুকে বেশ আকর্ষণীয় প্রস্তাব করে তোলে। এটি, এবং আমি এটি উইন্ডোজের মাধ্যমে ইনস্টল করতে পারি, রিবুট করতে পারি এবং উপভোগ করতে পারি!

একটি জিনিস যা আমাকে ক্রমাগত উইন্ডোজে রিবুট করতে বাধ্য করেছিল তা হল ফটোশপের অভাব। একজন ফটোগ্রাফার এবং MakeUseOf স্টাফ লেখক হিসাবে আমি এই প্রোগ্রামটি প্রায় প্রতিদিনই ব্যবহার করি, এবং আমি এখন আপনাকে বলতে পারি আমি GIMP - বা GIMPShop এর খুব বেশি ভক্ত নই। আমরা শুধু এগিয়ে যাই না।

তাই আমার আনন্দের কথা কল্পনা করুন যখন আমি খুঁজে পেলাম জনপ্রিয় WINE সামঞ্জস্যপূর্ণ স্তর যা লিনাক্সে উইন্ডোজ অ্যাপ্লিকেশন সমর্থন করে Adobe এর ইমেজ এডিটিং স্যুটের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ সংস্করণের সাথে খুব ভাল কাজ করে!

উবুন্টুর জন্য ওয়াইন প্রস্তুত করুন

শুধু তাই আমরা পরিষ্কার করছি যে এটি ফটোশপের একক সংস্করণ ইনস্টল করার জন্য একটি টিউটোরিয়াল (পুরো CS5 মাস্টার সংগ্রহের পরিবর্তে)। আপনার হয় একটি ট্রায়াল সংস্করণ প্রয়োজন যা আপনি সরাসরি Adobe থেকে পেতে পারেন, অথবা আপনি ইতিমধ্যেই কিনেছেন এমন সংস্করণ। এটি উল্লেখ করার মতো যে ফটোশপের একটি নন-অ্যাডোবি অনুমোদিত "পোর্টেবল" সংস্করণ বিদ্যমান এবং লিনাক্সে কাজ করে, যদিও আমি আপনাকে এটি সম্পর্কে আর কিছু বলতে যাচ্ছি না।

এই ইনস্টল উচিত ৷ উবুন্টুর ডেরিভেটিভের উপর কাজ করুন, তাই আপনি যদি কুবুন্টু বা জুবুন্টু চালান তাহলে স্বাভাবিকভাবে এগিয়ে যান।

ফটোশপের আপনার নির্বাচিত কপি দিয়ে সজ্জিত হয়ে উবুন্টু সফটওয়্যার সেন্টারে যান এবং "ওয়াইন" অনুসন্ধান করুন। উপরের ফলাফলটি সাধারণত "ওয়াইন মাইক্রোসফ্ট উইন্ডোজ সামঞ্জস্যপূর্ণ স্তর" হয় এবং এটি এমন একটি যা আপনি ইনস্টল করতে চান৷

উবুন্টু 10.04 এ ফটোশপ CS5 ইনস্টল করার জন্য একটি ইডিয়টস গাইড

একবার আপনি এটি সম্পন্ন করার পরে আপনাকে winetricks পেতে হবে, এবং এটি করার সবচেয়ে সহজ উপায় হল টার্মিনালের মাধ্যমে। একটি নতুন টার্মিনাল উইন্ডো খুলুন (অ্যাপ্লিকেশন, আনুষাঙ্গিক তারপর টার্মিনাল) এবং টাইপ করুন:

wget https://www.kegel.com/wine/winetricks

টার্মিনাল ব্যবহার করার সময় যদি আপনাকে কোনো পাসওয়ার্ডের জন্য ব্রিফ করা হয়, তাহলে শুধু আপনার ব্যবহারকারীর পাসওয়ার্ড লিখুন (আপনি টাইপ করার সময় এটি প্রদর্শিত হবে না) এবং এন্টার টিপুন। . একবার আপনি winetricks ডাউনলোড করে নিলে, নিম্নলিখিত কমান্ড দিয়ে এটি ইনস্টল করুন:

sh winetricks msxml6 gdiplus gecko vcrun2005

উবুন্টু 10.04 এ ফটোশপ CS5 ইনস্টল করার জন্য একটি ইডিয়টস গাইড

শেষ অবধি, ফটোশপে কাজ করার জন্য আপনার কিছু মূল মাইক্রোসফ্ট ফন্টের প্রয়োজন হবে -- তাই টার্মিনাল উইন্ডোতে আপনার এখনও খোলা আছে, নিম্নলিখিতটি লিখুন:

sudo apt-get install msttcorefonts

ভাল, এখন আপনি উইন্ডোটি বন্ধ করতে পারেন কারণ আপনার আর টার্মিনালের প্রয়োজন হবে না৷

ফটোশপ ইনস্টল করা হচ্ছে

ওয়াইনের সাথে নিজেকে কিছুটা পরিচিত করা সবচেয়ে ভালো, তাই অ্যাপ্লিকেশানে যান তারপর ওয়াইন এবং লক্ষ্য করুন আপনার নিজস্ব ভার্চুয়াল সি:ড্রাইভ রয়েছে। তাকে খুলুন (C ব্রাউজ করুন:ড্রাইভ ) এবং C:\Windows\System32-এ আপনার পথ নেভিগেট করুন। আপনাকে এই ফোল্ডারে দুটি DLL ফাইল রাখতে হবে:msvcr80.dll এবং atmlib.dll৷

উবুন্টু 10.04 এ ফটোশপ CS5 ইনস্টল করার জন্য একটি ইডিয়টস গাইড

একবার এটি হয়ে গেলে, আপনাকে কেবল ফটোশপ এক্সিকিউটেবল ইনস্টলারটি চালাতে হবে, ফিরে বসতে হবে এবং উইন্ডোজে ঠিক একইভাবে ইনস্টল করতে হবে। আপনাকে যে ডিরেক্টরিতে প্রোগ্রামটি ইনস্টল করতে হবে তা নির্দিষ্ট করতে হতে পারে (যেমন কিছু C:\Program Files\Photoshop করবে)।

আপনি যদি ইনস্টলারের শেষে "ফটোশপ CS5 চালান" বাক্সটি চেক করেন, তাহলে আপনি আশা করি Adobe-এর প্রিমিয়ার ইমেজ এডিটিং স্যুটটি কার্যকরী দেখতে পাবেন৷

উবুন্টু 10.04 এ ফটোশপ CS5 ইনস্টল করার জন্য একটি ইডিয়টস গাইড

একটি চূড়ান্ত জিনিস যা আপনি করতে চান তা হল একটি শর্টকাট তৈরি করুন (বা "লঞ্চার" যেমন তারা উবুন্টুতে পরিচিত)। আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং লঞ্চার তৈরি করুন বেছে নিন . কমান্ড বাক্সে, লিখুন: wine "" (উদ্ধৃতি সহ) যেখানে "" আপনার ফটোশপ ইনস্টলেশনের অবস্থান। আপনার শেষ হওয়া উচিত এরকম কিছু:wine "C:\\Program Files\\Photoshop\\PhotoshopCS5.exe" - আপনি যা চান তা বলুন, একটি অভিনব আইকন যুক্ত করুন এবং ফটোশপ চালু করতে ভবিষ্যতে এটি ব্যবহার করুন৷

অভিনন্দন, আপনি এখন লিনাক্সের মধ্যে ফটোশপে ফটো এডিটিং এবং টুইক করার জন্য ঘন্টা ব্যয় করতে পারেন। স্মার্ট হাহ?

আপনি কি উবুন্টু ব্যবহার করেন? আপনি কি GIMP কে ফটোশপের জন্য উপযুক্ত প্রতিস্থাপন বলে মনে করেন? লিনাক্সের মধ্যে ফটোশপের জন্য অফিসিয়াল সমর্থন কি আপনার সবচেয়ে বড় স্বপ্ন? নীচের মন্তব্যে আপনার বুক থেকে এটি সব পান.


  1. উবুন্টুতে কীভাবে জাভা রানটাইম ইনস্টল করবেন

  2. উবুন্টুতে কীভাবে সাবলাইম টেক্সট ইনস্টল করবেন

  3. উবুন্টুতে কীভাবে পিপ ইনস্টল করবেন

  4. ম্যাকে উইন্ডোজ 10 ইনস্টল করা হচ্ছে