কম্পিউটার

2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

গাড়ির জন্য যা জ্বালানী, ওয়াই-ফাই আইফোনের জন্য। একটি স্থিতিশীল Wi-Fi সংযোগ ছাড়া আমাদের স্মার্টফোনটি কেবল একটি নিস্তেজ গ্যাজেটে পরিণত হয়। কিন্তু ওয়াই-ফাই-এর মাধ্যমে, আমরা আমাদের সারাটা দিন একঘেয়ে না হয়েই ঘুরে বেড়াতে পারি৷

আপনি আপনার iOS ডিভাইসের Wi-Fi সেটিংস অন্বেষণ করেছেন কি না জানি না। কিন্তু আপনি যদি বিস্তারিতভাবে গভীরভাবে খনন করেন তবে আপনি কিছু সহজ পরিবর্তন পাবেন যা আপনার ডিভাইসে ইন্টারনেট ব্যবহার করার অভিজ্ঞতা বাড়াতে পারে।

আসুন তাদের প্রত্যেকটির বিস্তারিত আলোচনা করি!

1. পাবলিক ওয়াইফাই বিজ্ঞপ্তি বন্ধ করা

হ্যাঁ, তারা বেশ বিরক্তিকর! আমরা এই মাধ্যমে হয়েছে, তাই এখানে একটি তাত্ক্ষণিক সংশোধন. আপনি সহজেই আপনার iOS ডিভাইসে সর্বজনীন Wi-Fi বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে পারেন যাতে তারা আপনাকে আর বিরক্ত না করে।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  • সেটিংস খুলুন এবং “Wi-Fi”-এ যান।

2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

  • এখন পরবর্তী স্ক্রিনে আপনি "নেটওয়ার্কগুলিতে যোগ দিতে বলুন" একটি বিকল্প দেখতে পাবেন। আপনি যদি ভবিষ্যতে সর্বজনীন Wi-Fi বিজ্ঞপ্তিগুলি পেতে না চান তবে কেবল এটিকে টগল করুন৷

2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

এবং এটাই! আপনার আইফোন আপনাকে আর পাবলিক ওয়াই-ফাই বিজ্ঞপ্তি দিয়ে বিরক্ত করবে না। এখন যখনই আপনি একটি নেটওয়ার্কের সাথে সংযোগ করতে চান, Wi-Fi সেটিংসে ফিরে যান এবং তালিকা থেকে নেটওয়ার্কের নাম নির্বাচন করুন৷

আরও দেখুন: কিভাবে ডেটা হারানো ছাড়া Android থেকে iPhone এ সরানো যায়

2. কিভাবে অসুরক্ষিত Wi-Fi নেটওয়ার্কের সাথে ডিল করবেন

আপনি যখন আপনার আইফোনকে একটি সর্বজনীন Wi-Fi স্পটে সংযুক্ত করেন, তখন আপনি হয়ত এই শব্দগুলির নীচে "নিরাপত্তা সুপারিশ" লক্ষ্য করেছেন৷ এটি একটি চিহ্ন যে আপনি হয় একটি অনিরাপদ নেটওয়ার্কের সাথে সংযুক্ত বা দুর্বল WEP নিরাপত্তার সাথে সংযুক্ত।

2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

আপনি যদি এই Wi-Fi নেটওয়ার্কের নামের উপর ট্যাপ করেন, আপনি আরও তথ্য দেখতে পাবেন।

বেশিরভাগ ক্ষেত্রে, আপনার আইফোন আপনাকে প্রকাশ করবে যে বর্তমান সিস্টেমটি একটি "অনিরাপদ নেটওয়ার্ক" বা একটি "ওপেন নেটওয়ার্ক"। এই সিস্টেমগুলিকে সংযুক্ত করার জন্য কোনও পাসফ্রেজ প্রয়োজন হয় না এবং তাই কোনও এনক্রিপশনের সাথে সুরক্ষিত নয়৷

2টি জিনিস যা আপনি সম্ভবত আপনার iPhone এর Wi-Fi সম্পর্কে জানেন না

আপনি সংযোগ করার আগে নেটওয়ার্কের তালিকার দ্রুত দেখে নেওয়ার মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন কোন সিস্টেমগুলি এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত এবং কোনটি নয়৷ এর পাশে একটি লক চিহ্ন সহ যেকোনো নেটওয়ার্ক এনক্রিপ্ট করা হয় এবং একটি পাসকোড প্রয়োজন। অন্যদিকে, লক চিহ্ন ছাড়া যে কোনো সিস্টেম খোলা থাকে (বা "অনিরাপদ") এবং পাসফ্রেজের প্রয়োজন হবে না।

এছাড়াও দেখুন:2017 সালে iPhone এর জন্য 10টি সেরা মিউজিক প্লেয়ার অ্যাপ

ওপেন নেটওয়ার্কগুলি আপনার সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিক প্রকাশ করে এবং সবচেয়ে কম নিরাপদ। তাই পরের বার, আপনি যখনই কোনো পাবলিক ওয়াইফাই নেটওয়ার্কে কানেক্ট করবেন ঠিক তখনই নিশ্চিত করুন যে আপনি আগে থেকেই লক চিহ্ন চেক করেছেন।

এখানে আপনার আইফোনের Wi-Fi নেটওয়ার্ক সম্পর্কে দুটি ক্ষুদ্র বিবরণ ছিল। যদি আপনি এটি দরকারী মনে করেন, আমাদের একটি মন্তব্য ড্রপ নির্দ্বিধায়!


  1. 8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

  2. 5 লুকানো অ্যামাজন ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

  3. ফেসবুক ট্রিকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না

  4. আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?