কম্পিউটার

কীভাবে:Windows 11

-এ কিছু সময় বাঁচানোর নতুন কীবোর্ড শর্টকাট এখানে দেওয়া হল

আপনার পিসি যদি এখনই উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের মাধ্যমে উইন্ডোজ 11 এর সাথে চালু থাকে, তাহলে আমাদের কাছে আপনার জন্য একটি নোট রয়েছে। Windows 11-এ কয়েকটি নতুন কীবোর্ড শর্টকাট রয়েছে৷ Windows 10 কীবোর্ড শর্টকাটগুলি এখনও টিকে আছে, কিন্তু Windows 11 সেগুলির কয়েকটি পরিবর্তন করে যেমন Windows Insider ব্লগ পোস্টে উল্লেখ করা হয়েছে৷ আমরা তাদের কিছু এখানে সংগ্রহ করেছি:

Windows Key+W সহ উইজেট

কীভাবে:Windows 11

উইজেট অভিজ্ঞতা হল Windows 11-এর একটি নতুন জিনিস, যা আপনাকে আবহাওয়া, খবর এবং এমনকি আপনার ক্যালেন্ডারে এক নজরে অ্যাক্সেস দেয়। যথাযথভাবে, মাইক্রোসফ্ট এটির জন্য একটি নতুন কীবোর্ড শর্টকাট তৈরি করেছে যাতে আপনি এটি আরও সহজে পেতে পারেন। শুধু Windows Key এবং W টিপুন উইজেট প্যানেল খুলতে আপনার কীবোর্ডে! আপনার টাস্কবারে আর টগল করার দরকার নেই!

উইন্ডোজ কী এবং Z সহ লেআউট স্ন্যাপ করুন

কীভাবে:Windows 11

আপনি কি ইতিমধ্যে স্ন্যাপ লেআউট চেক আউট করেছেন? এটি উইন্ডোজ 11-এ মাইক্রোসফ্টের নতুন মাল্টিটাস্কিং বৈশিষ্ট্য, এবং আপনি সাধারণত ম্যাক্সিমাইজ বোতামের উপর আপনার মাউস ঘোরানোর মাধ্যমে বা বোতামের উপর আপনার কলম ঘোরানোর মাধ্যমে এটি পেতে পারেন। কিন্তু আপনি কি এর শর্টকাট জানেন? শুধু Windows Key এবং Z আলতো চাপুন আপনি শিরোনাম বারে ক্লিক করার পরে, এবং আপনি উইন্ডোটি স্ন্যাপ করার উপায়গুলি দেখতে পাবেন৷

বিজ্ঞপ্তি কেন্দ্র এবং দ্রুত সেটিংস

কীভাবে:Windows 11

উইন্ডোজ 11 এর সাথে, মাইক্রোসফ্ট অ্যাকশন সেন্টারকে নোটিফিকেশন সেন্টার থেকে নোটিফিকেশন সেন্টার এবং কুইক সেটিংস নামে পরিচিত এলাকায় আলাদা করেছে। এটি এমন ছিল যে উইন্ডোজ কী এবং এ ক্লিক করা আপনার বিজ্ঞপ্তিগুলির পাশাপাশি অ্যাকশন সেন্টারটিও খুলবে, তবে এটি আর কেস নেই। উইন্ডোজের এই ক্ষেত্রগুলিতে যাওয়ার জন্য আপনাকে দুটি নতুন কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে হবে৷

প্রথমে Windows Key এবং N টিপুন আপনার বিজ্ঞপ্তি খুলবে. This floats the bar on top of whatever you're working on, rather than cover it up, as it has in the past. It's a clean experience.

Then there are Quick Settings. Hitting Windows Key and A will now toggle up your quick settings. Things here include the sound and brightness sliders, as well as controls for music, Wi-Fi, and more. We hope we just saved you a click!


  1. Windows 11 কীবোর্ড শর্টকাট

  2. Windows 11 এ সময় বাঁচাতে কীভাবে টাচ কীবোর্ড সক্ষম করবেন

  3. Windows 10 বা Windows 11 এ নতুন ফোন লিঙ্ক অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

  4. উইন্ডোজ 10-এ সেরা 10টি কীবোর্ড শর্টকাট এবং সেগুলি কীভাবে ব্যবহার করবেন