কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্টোর ইনস্টল করবেন

নতুন মাইক্রোসফট স্টোর হল Windows 11-এর সবচেয়ে বড় কথা বলার জায়গাগুলির মধ্যে একটি। মসৃণ নতুন শৈলী, গোলাকার প্রান্ত, এবং বৈশিষ্ট্যগুলির ওভারহল স্টোরটিকে রূপান্তরিত করেছে, এটিকে তুলনামূলকভাবে অপ্রিয় অ্যাপ স্টোর থেকে পরিদর্শনযোগ্য কিছুতে পরিণত করেছে।

কিন্তু, এটা শুধুমাত্র Windows 11 ব্যবহারকারীদের জন্য।

অন্তত, এটা ছিল শুধুমাত্র Windows 11 ব্যবহারকারীদের জন্য। এখন, আপনি উইন্ডোজ 10-এও নতুন মাইক্রোসফ্ট স্টোর ইনস্টল করতে পারেন। আপনি এটি কিভাবে করেন তা এখানে।

কিভাবে Windows 10 এ নতুন Microsoft স্টোর ইনস্টল করবেন

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্টোর ইনস্টল করবেন

আপনি যদি ইতিমধ্যেই 21H2 সংস্করণে একটি Windows 10 ইনসাইডার প্রিভিউ বিল্ড চালাচ্ছেন, তাহলে আপনি নতুন Microsoft স্টোর ডাউনলোড এবং ইনস্টল করতে সরাসরি উইন্ডোজ আপডেটে যেতে সক্ষম হবেন। এটি এই সময়ে বেশ কয়েক মাস ধরে Windows 10 ইনসাইডার প্রিভিউ ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।

যাইহোক, অন্য সকলকে অন্তত আপাতত মাইক্রোসফট স্টোর ম্যানুয়ালি ইনস্টল করতে হবে।

  1. প্রথমে, আপডেট করা Microsoft Store ফাইলগুলি ডাউনলোড করুন। তাদের একটি স্মরণীয় স্থানে সংরক্ষণ করুন।
  2. আপনার ডাউনলোড করা Microsoft Store ফাইলে যান, তারপর CTRL + Shift + ডান-ক্লিক করুন একই সাথে এবং এখানে PowerShell উইন্ডো খুলুন নির্বাচন করুন .
  3. অবশেষে, নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করে প্যাকেজটি ইনস্টল করুন:Add-AppxPackage Microsoft.WindowsStore_22110.1401.10.0_neutral___8wekyb3d8bbwe.Msixbundle

অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার কাছে Microsoft স্টোর আপডেটের একটি ভিন্ন সংস্করণ থাকলে, আপনাকে সেই অনুযায়ী আপনার প্যাকেজের নাম সামঞ্জস্য করতে হবে। যাইহোক, অ্যাড-অ্যাপএক্সপ্যাকেজ [প্যাকেজের নাম এখানে] ব্যবহার করে, কমান্ড বিন্যাস একই থাকে। .

এবং, ভয়েলা:নতুন মাইক্রোসফ্ট স্টোর উইন্ডোজ 10-এ চলছে এবং চলছে৷

ইনস্টলেশনের সময় ব্যবহারকারীরা "Microsoft.UI.Xaml" ত্রুটির সম্মুখীন হওয়ার কিছু প্রতিবেদন রয়েছে৷ যদি আপনার সাথে এটি ঘটে থাকে, অফিসিয়াল Microsoft UI Xaml GitHub-এ যান, তারপর আপনার ত্রুটি কোড সম্পর্কিত সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি Xaml v.2.7.1 ত্রুটি দেখতে পান, তাহলে Microsoft.UI.Xaml v2.7.1 ডাউনলোড এবং ইনস্টল করুন।

নতুন মাইক্রোসফ্ট স্টোর কি ব্যবহার করা যোগ্য?

আপনি যদি ইতিমধ্যেই Windows 11-এ নতুন Microsoft স্টোরের নমুনা না নিয়ে থাকেন এবং এখনও আপনার Windows 11 আপগ্রেডের জন্য অপেক্ষা করছেন, তাহলে এটিকে ইনস্টল করার বিকল্প Windows 10 পুরানো স্টোর থেকে পরিবর্তন করার একটি চমৎকার সুযোগ৷

কিন্তু প্রশ্ন হল, নতুন মাইক্রোসফট স্টোর ইন্সটল করতে আপনার কি বিরক্ত করা উচিত?

প্রথমত, আপনি যদি উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে না পারেন তবে এটি অবশ্যই ইনস্টল করা মূল্যবান। নতুন মাইক্রোসফ্ট স্টোরটি আগের তুলনায় অনেক দ্রুত, মাইক্রোসফ্ট দাবি করেছে যে এটি বিদ্যমান Windows 10 মাইক্রোসফ্ট স্টোরের তুলনায় 35% শতাংশ দ্রুত।

দ্বিতীয়ত, এটি তাই, ব্যবহার করা অনেক সহজ। মাইক্রোসফ্ট অ্যাপগুলিকে পুনঃশ্রেণীবদ্ধ করেছে, অনুসন্ধানের অভিজ্ঞতাকে স্ট্রিমলাইন করেছে এবং সাধারণভাবে নতুন মাইক্রোসফ্ট স্টোর ব্যবহার করা সহজ করে তুলেছে। সেখানেও কিছু ঝরঝরে নতুন অ্যানিমেশন রয়েছে, যখন অ্যাপ পণ্য পৃষ্ঠাগুলি আপনার আসলে প্রয়োজন এবং চান এমন আরও তথ্য সরবরাহ করে। লঞ্চের সময়, Microsoft স্টোরে এমন কিছু অ্যাপের অভাব ছিল যা আপনি দেখতে চান, কিন্তু সেই ফাঁকগুলি ইতিমধ্যেই পূরণ করা হয়েছে এবং আপনি Netflix থেকে Hulu, Discord থেকে Twitter, এবং আরও অনেক কিছু পাবেন৷

উপরন্তু, আপনি যদি একজন গেমার হন, তাহলে আপডেট করা স্টোরটি গেমিং এর দিকে জোর দিয়েছে, আপনি যে শিরোনামগুলি দেখতে চান সেগুলিকে সারির সামনে ঠেলে দিয়েছে, আরও ভাল সামগ্রিক অভিজ্ঞতা প্রদানের জন্য Windows এর সাথে আরও ঘনিষ্ঠভাবে একীভূত হয়েছে৷

আপনার কি Windows 11 এ আপগ্রেড করা উচিত?

অবশ্যই, আপনি যদি একটি বিনামূল্যের Windows 11 আপগ্রেডের জন্য যোগ্য হার্ডওয়্যার ব্যবহার করেন, তাহলে আপনাকে আপনার সিস্টেমে নতুন Microsoft স্টোর ইনস্টল করার বিষয়ে চিন্তা করতে হবে না। আপনি শীঘ্রই নতুন অপারেটিং সিস্টেমে এটি ব্যবহার করবেন৷

এর মানে এই নয় যে আপনি যেভাবেই এটি ইনস্টল করতে পারবেন না। বিপরীতে, এটি শুধুমাত্র একটি মুহূর্ত নেয় এবং আপনার Windows 10 Microsoft স্টোর অভিজ্ঞতাকে উন্নত করবে, তাহলে কেন Windows 11-এ যাওয়ার আগে এটি একবার চেষ্টা করবেন না?


  1. উইন্ডোজ 10 এ নতুন মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটি কীভাবে কাস্টমাইজ করবেন

  2. Windows 10 এ Windows Store থেকে থিম কিভাবে ইনস্টল করবেন

  3. Windows 10 এ Microsoft Store ত্রুটি 0x80070005 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10