কম্পিউটার

সমাধান:iTunes Windows 10 (2022)

এ আইফোনকে চিনতে পারে না

Windows 10 আপনার আইফোন সনাক্ত বা চিনতে পারে না, বা আপনি আপনার কম্পিউটারে আপনার আইফোন সামগ্রী দেখতে পাচ্ছেন না? অনেক ব্যবহারকারী এই সমস্যাটি রিপোর্ট করে ” Windows আইফোন চিনতে পারে না ” এটি প্লাগ ইন করলে, আইটিউনস স্বয়ংক্রিয়ভাবে শুরু হয় এবং ফোন সিঙ্ক করে (সাধারণ এবং প্রত্যাশিত হিসাবে)। যাইহোক, উইন্ডোজ জিজ্ঞাসা করে না যে আমি আইফোনের সাথে কী করতে চাই, আইফোনটি ডিভাইস ম্যানেজারে একটি "পোর্টেবল ডিভাইস" হিসাবে তালিকাভুক্ত নয় এবং ফোন কম্প্যানিয়ন বা ফটো অ্যাপটি আইফোন সংযুক্ত করা হয়েছে তা দেখতে পায় না। উইন্ডোজ 10-এ আইটিউনস আইফোনকে চিনতে পারে না তা ঠিক করতে আপনি এখানে কিছু ভিন্ন সমাধান প্রয়োগ করতে পারেন।

উইন্ডোজ 10 দ্বারা স্বীকৃত না আইফোনের সমাধান করুন

1। বেসিক দিয়ে শুরু করুন শুধু ডিভাইস (iPhone) আনপ্লাগ করার চেষ্টা করুন, এটি আনলক করুন, তারপর এটি পুনরায় সংযুক্ত করুন। অন্য কথায়, যখন আপনার ফোন চালু থাকে এবং আনলক থাকে তখন ফোনে USB কেবলটি সংযুক্ত করার চেষ্টা করুন৷ সবকিছু ঠিকঠাক কাজ করেছে চেক করুন।

নিরাপত্তা লক সাময়িকভাবে অক্ষম করুন। এটি আপনাকে আইফোনের উইন্ডোজ সমস্যার সমাধান করতেও সাহায্য করতে পারে। সেটিংসে যান> টাচ আইডি এবং পাসকোড আলতো চাপুন> পাসকোড বন্ধ করুন> নিরাপত্তা লক অক্ষম করুন।

2। আপনার কম্পিউটারে একটি ভিন্ন USB পোর্ট ব্যবহার করে দেখুন:যেহেতু আপনার কম্পিউটার আইফোনকে চিনতে পারছে না আপনি আপনার কম্পিউটারে অন্য কোনো USB পোর্ট ব্যবহার করে আপনার iPhone সংযোগ করার চেষ্টা করতে পারেন।

3. যখনই একটি iOS ডিভাইস কম্পিউটারের সাথে সংযুক্ত থাকে, একটি প্রম্পট বার্তা উপস্থিত হয় যা বলে, 'এই কম্পিউটারে বিশ্বাস করুন?'। ব্যবহারকারীদের সর্বদা "বিশ্বাস" ক্লিক করা উচিত কারণ এটি বেশিরভাগ ক্ষেত্রে সমস্যা সমাধানের জন্য সবচেয়ে উপযুক্ত বিকল্প৷

4. "শুরু নির্বাচন করুন৷ ” বোতাম, টাইপ করুন “services.msc ", তারপর "এন্টার" টিপুন৷৷ এখানে উইন্ডোজ পরিষেবাগুলিতে নিশ্চিত করুন যে নিম্নলিখিত পরিষেবাগুলি স্বয়ংক্রিয়ভাবে শুরু হতে সেট করা আছে এবং শুরু হয়েছে:

  • iPod পরিষেবা
  • Apple মোবাইল ডিভাইস পরিষেবা
  • Bonjour পরিষেবা

5। উইন্ডোজ 10 সিস্টেমে আইফোন সংযোগ করুন। স্টার্ট-এ ডান-ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন> অটোপ্লে। সব মিডিয়া এবং ডিভাইসের জন্য অটোপ্লে ব্যবহার করুন বিকল্পটি চেক করা আছে কিনা দেখে নিন। iPhone ডিভাইসের জন্য অনুসন্ধান করুন এবং ডিভাইসের পাশের ড্রপ ডাউন মেনু থেকে প্রতিবার আমাকে জিজ্ঞাসা করুন বিকল্পটি নির্বাচন করুন

6. নিশ্চিত করুন যে আপনার ডিভাইসটি সর্বশেষ উইন্ডোজ আপডেটের সাথে আপডেট হয়েছে, অথবা আপনি সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট থেকে সর্বশেষ আপডেটগুলি চেক এবং ইনস্টল করতে পারেন। এবং এখান থেকে আপডেট ডাউনলোড করুন।

7. আপনি যদি আইটিউনসের একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে এর ফলে আইফোন উইন্ডোজ 10 দ্বারা স্বীকৃত নাও হতে পারে। আমরা সর্বশেষ সংস্করণ সহ iTunes আপডেট বা পুনরায় ইনস্টল করার পরামর্শ দিই।

আপনি যদি Windows 10 স্টোর থেকে আইটিউনস ইন্সটল করে থাকেন তাহলে সাধারণ মাইক্রোসফট স্টোর খুলুন। তারপরে (…) ক্লিক করুন ডাউনলোড এবং আপডেট, এখানে কোন আপডেট পাওয়া যায় কিনা তা দেখুন এবং সেগুলি ইনস্টল করুন।

অথবা অ্যাপ আনইনস্টল করার চেষ্টা করুন, উইন্ডোজ রিস্টার্ট করুন এবং উইন্ডোজ স্টোর থেকে নতুন করে ইনস্টল করুন।

8। Windows 10-এর একটি বিল্ড-ইন হার্ডওয়্যার ট্রাবলশুটার টুল রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে কম্পিউটারের সাথে সংযুক্ত হার্ডওয়্যারটিকে এটির সাথে পরিচিত যে কোনও সমস্যার জন্য চেক করে এবং বিশদ প্রদান করে এবং কীভাবে সেগুলি ঠিক করতে হয়। আসুন সমস্যাটি খুঁজে বের করতে হার্ডওয়্যার এবং ডিভাইস ট্রাবলশুটার চালাই।

  1. স্টার্ট মেনু পেতে Windows কী টিপুন।
  2. সমস্যার সমাধান টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  3. হার্ডওয়্যার এবং ডিভাইস বিকল্পটি নির্বাচন করুন।
  4. হার্ডওয়্যার এবং ডিভাইস ট্রাবলশুটার চালান ক্লিক করুন।
  5. এবং উইন্ডোজকে হার্ডওয়্যার ডিভাইসে কোন সমস্যা আছে কিনা তা পরীক্ষা করে সনাক্ত করতে দিন।
  6. তার পর উইন্ডোজ পুনরায় চালু করুন এবং এটি সহায়ক হতে পারে তা পরীক্ষা করুন

9. অ্যাপল মোবাইল ডিভাইস ইউএসবি ড্রাইভার আপডেট করুন, এটি করতে আপনার iPhone আপনার PC এর সাথে সংযুক্ত করুন।

উইন্ডোজ 10 স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন এবং ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারগুলি প্রসারিত করুন

এখানে ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারের অধীনে, আপনি অ্যাপল মোবাইল ডিভাইস ইউএসবি ড্রাইভার দেখতে পাবেন। এটির বৈশিষ্ট্যগুলি

খুলতে ডাবল-ক্লিক করুন৷

ড্রাইভার ট্যাবে যান এবং ড্রাইভার আনইনস্টল করুন

আপনার iPhone সংযোগ বিচ্ছিন্ন করুন, এবং এটি আবার সংযুক্ত করুন (Windows 10 আবার ড্রাইভারটি অনুসন্ধান করবে এবং ডাউনলোড করবে) আপনি যখন আপনার আইফোনটি কম্পিউটারের সাথে সংযুক্ত করবেন, তখন এই কম্পিউটারে বিশ্বাস করুন এ আলতো চাপুন৷ এটি সহায়ক ছিল।

দ্রষ্টব্য:আপনি অ্যাপল মোবাইল ডিভাইস ইউএসবি ড্রাইভার দ্বারা একটি হলুদ বিস্ময় চিহ্ন দেখতে পাচ্ছেন। এর ফলে আইটিউনস বন্ধ হয়ে যায় (যদি এটি চালু থাকে) ডিভাইস ম্যানেজার খুলুন, ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার প্রসারিত করুন এবং Apple মোবাইল ডিভাইস ইউএসবি ড্রাইভার রাইট-ক্লিক করুন।

আপডেট ড্রাইভার নির্বাচন করুন এবং ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন-এ ক্লিক করুন এবং আপনার মোবাইল ডিভাইস ড্রাইভারকে C:\-তে সনাক্ত করুন ড্রাইভ এবং ড্রাইভার সফ্টওয়্যার ইনস্টল করতে স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করুন।

এর পরে উইন্ডোজ পুনরায় চালু করুন এবং আপনার আইফোন পুনরায় সংযোগ করুন আমাদের জানান এটি সাহায্য করে? আইটিউনস এখনও আপনার আইফোনকে চিনতে না পারলে, iOS ডিভাইস এবং PC এর মধ্যে ফটো, মিউজিক, ভিডিও, অ্যাপ ইত্যাদি স্থানান্তর করতে iTunes-এর বিকল্প হিসেবে এই আইফোন ম্যানেজারটিকে নিন।

এছাড়াও, পড়ুন

  • আইটিউনস উইন্ডোজ 10 এ খুলবে না? এখানে 5 সমাধান ঠিক করা!
  • আইটিউনস উইন্ডোজ 10 এ কাজ করছে না? এখানে 5 টি ভিন্ন আইটিউনস সমস্যা এবং সমাধান
  • উইন্ডোজ 10 এ ইউএসবি ডিভাইস স্বীকৃত ত্রুটি কোড 43 ত্রুটি সংশোধন করুন
  • কিভাবে উইন্ডোজ 10 অ্যান্ড্রয়েড ফোন চিনতে পারে না ঠিক করবেন?
  • ফোন রেসকিউ-এর মাধ্যমে সরাসরি iPhone iPad থেকে হারিয়ে যাওয়া ডেটা কীভাবে পুনরুদ্ধার করবেন

  1. আইটিউনস উইন্ডোজ 10 এ খুলবে না? এখানে 5 সমাধান ঠিক করা! 2022

  2. সমাধান:উইন্ডোজ 10 আপডেট 2022 আপডেটের জন্য চেক করতে আটকে গেছে

  3. সমাধান:Windows 10 PC (আপডেট করা 2022)

  4. সমাধান:Windows 10 2022 আপডেটের পরে ল্যাপটপ ধীরগতির শাটডাউন