কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

মাইক্রোসফ্ট এক বছরেরও বেশি সময় আগে উইন্ডোজ 7 এর জন্য সমর্থন বন্ধ করে দিয়েছে এবং ডিভাইসগুলিকে নিরাপদে এবং মসৃণভাবে চলতে রাখতে ব্যবহারকারীদের সর্বশেষ উইন্ডোজ 10 আপগ্রেড করার পরামর্শ দেয়। এর মানে, উইন্ডোজ 7-এর জন্য আর কোনও প্রযুক্তিগত সহায়তা, নিরাপত্তা আপডেট বা বাগ স্কোয়াশিং নেই বা আমরা বলতে পারি এটি ব্যবহার করা অনিরাপদ, এবং এটি উইন্ডোজ 10-এ স্যুইচ করার জন্য একটি দুর্দান্ত সময়। এছাড়াও, উইন্ডোজ 11 এই অক্টোবরে চালু হতে চলেছে এবং শুধুমাত্র Windows 10 ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে আপগ্রেড হিসাবে উপলব্ধ। এজন্য আপনার কম্পিউটার আপগ্রেড করা খুবই গুরুত্বপূর্ণ।

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

এছাড়াও দেখুন৷ :কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন

আমি কি 2022 সালে Windows 10 আপগ্রেড ফ্রি পেতে পারি?

আনুষ্ঠানিকভাবে দুটি পুরানো উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8.1-এর জন্য আসল উইন্ডোজ 10 ফ্রি আপগ্রেডের সময়কাল কয়েক বছর আগে শেষ হয়েছে কিন্তু অনানুষ্ঠানিকভাবে, আপনি এখনও কোনও অতিরিক্ত খরচ ছাড়াই OS-এর লাইসেন্স ডাউনলোড এবং আপগ্রেড করতে পারেন। হ্যাঁ, আপনি পূর্বে কেনা Windows 7 বা Windows 8-এর যেকোন বৈধ কপি এখনও Windows 10-এ আপগ্রেড করা যেতে পারে। আপনার যদি প্রকৃত উইন্ডোজ 7, ​​8, বা 8.1 সহ একটি কম্পিউটার থাকে তাহলে এখানে কিভাবে Windows 10 বিনামূল্যে ডাউনলোড করবেন এবং আপনার ডিভাইস আপগ্রেড করুন।

কিভাবে Windows 10 বিনামূল্যে ডাউনলোড করবেন

আপনার যদি Windows 7, Windows 8 বা Windows 8.1 Home বা Pro-এর প্রকৃত এবং সক্রিয় অনুলিপি চালানোর একটি কম্পিউটার থাকে তাহলে আপনি বিনামূল্যে উইন্ডোজ 10 ডাউনলোড করতে পারেন নিচের ধাপগুলো অনুসরণ করে।

পদক্ষেপ 1:Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন

এখানে অফিসিয়াল উইন্ডোজ 10 ডাউনলোড পৃষ্ঠাতে যান, উইন্ডোজ 10 ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন এর অধীনে, এখনই ডাউনলোড টুল ক্লিক করুন। এটি অফিসিয়াল Windows 10 মিডিয়া তৈরির টুল ডাউনলোড করবে এবং এই টুলের সাহায্যে আপনি উইন্ডোজ 10 আইএসও ডাউনলোড করতে, ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে বা বিনামূল্যের সর্বশেষ উইন্ডোজ 10 আপগ্রেড করতে পারেন।

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

ধাপ 2:মিডিয়া তৈরির টুল চালু করুন

মিডিয়া তৈরির সরঞ্জামটি ডাউনলোড হয়ে গেলে, ডাউনলোড ফোল্ডারটি সনাক্ত করুন। এখানে মিডিয়া ক্রিয়েশন টুলে রাইট-ক্লিক করুন প্রশাসক হিসাবে রান নির্বাচন করুন (অনুমতির জন্য ব্যবহারকারী অ্যাক্সেস নিয়ন্ত্রণ প্রম্পট হলে হ্যাঁ ক্লিক করুন)।

এর পরে, আপনাকে অবশ্যই Microsoft এর সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাবলী মেনে নিতে হবে।

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

ধাপ 3:ইনস্টলেশন শেষ করুন

এখন এটি দুটি বিকল্প প্রম্পট করবে, আপনি এখনই এই পিসি আপগ্রেড করতে পারেন বা অন্য পিসির জন্য একটি ইনস্টলেশন মিডিয়া USB ফ্ল্যাশ ড্রাইভ বা ISO তৈরি করতে পারেন। এখন এই পিসি আপগ্রেড করুন নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

এটি মাইক্রোসফ্ট সার্ভার থেকে আপনার কম্পিউটারে উইন্ডোজ 10 ফাইল ডাউনলোড করা শুরু করবে। ডাউনলোডের সময় আপনার ইন্টারনেটের গতি এবং হার্ডওয়্যার কনফিগারেশনের উপর নির্ভর করে, আপনাকে শুধুমাত্র প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

একবার ইন্সটল বোতামে ক্লিক করলে, উইন্ডোজ 10 এর ইনস্টলেশন শুরু হবে। আপগ্রেড প্রক্রিয়া চলাকালীন আপনার কম্পিউটার কয়েকবার রিস্টার্ট করার সময় অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

আপগ্রেড সম্পূর্ণ হলে, সেটিংস আপডেট এবং নিরাপত্তা> অ্যাক্টিভেশন-এ যান এবং আপনি Windows 10 এর জন্য একটি ডিজিটাল লাইসেন্স দেখতে পাবেন।

মনে রাখবেন যে: আপনার যদি উইন্ডোজ 7 বা 8.1 হোম লাইসেন্স থাকে তবে আপনি শুধুমাত্র উইন্ডোজ 10 হোম সংস্করণে আপগ্রেড করতে পারবেন। উইন্ডোজ 7 বা 8 প্রো লাইসেন্সগুলিকে উইন্ডোজ 10 প্রো সংস্করণে আপগ্রেড করা যেতে পারে৷

আমার কাছে প্রকৃত লাইসেন্স নেই, আমার কি Windows 10-এ আপগ্রেড করা উচিত?

যদি আপনার কাছে উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8-এর আইনি অনুলিপি না থাকে তবে একটি বিনামূল্যের বিকল্প এখনও আপনার জন্য বিদ্যমান।
আপনি Microsoft থেকে Windows 10 ISO ডাউনলোড করতে পারেন এবং আপনার পছন্দের যেকোনো পিসিতে এটি ইনস্টল করতে পারেন। তবে কিছু বৈশিষ্ট্যের সীমা রয়েছে যেমন আপনি নীচের ডানদিকের কোণায় একটি সক্রিয় উইন্ডোজ ওয়াটারমার্ক লক্ষ্য করবেন৷

  • আপনি ডেস্কটপকে ব্যক্তিগতকৃত করতে পারবেন না কিন্তু আপনি সরাসরি একটি ছবিতে ক্লিক করে আপনার ওয়ালপেপার সেট করতে পারেন।
  • আপডেটগুলি ভবিষ্যতে বন্ধ হয়ে যেতে পারে৷
  • বিভিন্ন অ্যাপ এবং ফিচার কাজ করা বন্ধ করে দেয়।
  • সক্রিয় করার জন্য আপনি প্রতিদিনের বিজ্ঞপ্তি পাবেন।
  • কোন প্রযুক্তিগত সহায়তা নেই৷

একটি তৃতীয় পক্ষের Windows 10 লাইসেন্স কিনুন

কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

এছাড়াও, আপনি মিস্টার কী শপ-এর মতো তৃতীয় পক্ষের বিক্রেতাদের খুঁজে পেতে পারেন একটি নির্ভরযোগ্য দোকান যেখানে আপনি 100% আসল এবং বৈধ Windows 10 অপারেটিং সিস্টেম কিনতে পারবেন লাইসেন্স এই কোম্পানিগুলির মাধ্যমে যাওয়া আপনাকে সম্পূর্ণ মাইক্রোসফ্ট মূল্যের অর্ধেক (বা তার চেয়েও কম) কী কিনতে সক্ষম করে৷ মিস্টার কী শপে আপনি আপনার আসল লাইসেন্স কিনতে পারেন এবং খুব প্রতিযোগিতামূলক মূল্যে বিভিন্ন অপারেটিং সিস্টেম বা অফিস 2019-এর মতো সফ্টওয়্যারগুলির মধ্যে থেকে বেছে নিতে পারেন৷ প্রতিটি অর্ডার অবিলম্বে আপনার ইনবক্সে পৌঁছে দেওয়া হয়, এবং আপনি নিরাপদ অর্থপ্রদানের পদ্ধতি সহ তাদের বিনামূল্যে, ইংরেজি-ভাষী প্রযুক্তিগত সহায়তা উপভোগ করবেন। আপনি Trustpilot এ দোকান সম্পর্কে কিছু ইতিবাচক পর্যালোচনা পড়তে পারেন। উপরন্তু, আপনি Microsoft Office স্যুট এবং সেরা অ্যান্টিভাইরাস ব্র্যান্ডগুলি খুঁজে পেতে পারেন৷

Microsoft স্টোরের বাইরে Windows 10 লাইসেন্স কেনা কি বৈধ?

সংক্ষেপে, হ্যাঁ আপনি একেবারে Microsoft স্টোরের বাইরে Windows 10 কিনতে পারেন। অফিসিয়াল ওয়েব স্টোর ব্রাউজ করা অস্বস্তিকর হতে পারে। দাম বেশি, বিশেষ করে যদি আপনি একজন ছাত্র বা বাড়ির ব্যবহারকারী হন। সৌভাগ্যবশত, আপনি Windows 10 পেতে পারেন অনেক কম দামে, কোনো আইন ভঙ্গ না করে এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট!

আপনি একটি তৃতীয় পক্ষের রিসেলারের কাছে যেতে পারেন এবং একটি ESD লাইসেন্স কিনতে পারেন, একটি ডিজিটাল পণ্য কী যা 100% বৈধ এবং আসল এবং মাইক্রোসফ্ট স্টোরের জিজ্ঞাসা করা মূল্যের একটি ভগ্নাংশ খরচ করে৷ ESD লাইসেন্সগুলি বৈধভাবে পুনরায় বিক্রি করা যেতে পারে, যেমনটি ইউরোপিয়ান কোর্ট অফ জাস্টিস এবং সারা বিশ্বে অন্যান্য সংস্থার দ্বারা বলা হয়েছে। এই লাইসেন্সগুলি প্রায়শই এমন সংস্থাগুলি দ্বারা প্রচুর পরিমাণে কেনা হয় যেগুলি ভলিউম ছাড়ের সন্ধান করে৷ একবার তারা অনুরোধ করা সমস্ত আসন সক্রিয় করলে, তারা কিছু বাজেট পুনরুদ্ধার করতে অতিরিক্ত লাইসেন্স বিক্রি করতে চাইতে পারে। আর এই কারণেই অনেক রিসেলাররা সস্তায় ব্যবহারকারীদের কাছে ESD লাইসেন্স কিনতে ও বিক্রি করতে পারে।

আপনার তৃতীয় পক্ষের রিসেলার কীভাবে বেছে নেওয়া উচিত?

যেমনটি আমরা উল্লেখ করেছি, প্রচুর বণিক এই কীগুলি বিক্রি করে, কখনও কখনও ইবে বা অ্যামাজনে বা এমনকি বিচ্ছিন্ন ওয়েবসাইটগুলিতেও৷ আপনাকে সতর্ক থাকতে হবে, যদিও, যেহেতু প্রত্যেক রিসেলার বৈধ বিক্রেতা নয়। আপনাকে জিজ্ঞাসা করা মূল্য (যখন একটি দরকষাকষি সত্য হতে খুব ভাল হয়, এটি সম্ভবত হয়), এবং প্রতিক্রিয়া এবং পর্যালোচনা উভয়ের দিকেই মনোযোগ দিতে হবে।

একটি বড় ধূসর এলাকা আছে, যেখানে আপনি চুরি বা জাল কী বা জাল কার্ড দিয়ে কেনা লাইসেন্সের দায় নিতে পারেন। ঝুঁকিগুলি নির্দিষ্ট:আপনি আপনার লাইসেন্স এবং আপনার অর্থ হারাতে পারেন এবং কিছু ক্ষেত্রে, আপনি আইনি সমস্যায় পড়তে পারেন৷

অবশ্যই, জলদস্যুতা একটি বিকল্প নয়:এটি অবৈধ, এবং আপনি ভাইরাস এবং র্যানসমওয়্যারের মতো অনেক হুমকির সম্মুখীন হওয়ার ঝুঁকি নিয়ে থাকেন।

সেরা বিকল্প, তারপর, একটি বৈধ, পেশাদার দোকান খুঁজছেন. আমরা আপনার জন্য নির্বাচিত একজন হ'ল মিস্টার কীশপ, যেমন আমরা আগে উল্লেখ করেছি। তাদের প্রতিক্রিয়া অনবদ্য, এবং তাদের পরিষেবা সমানভাবে চমৎকার। আপনি উইন্ডোজ, মাইক্রোসফ্ট অফিস এবং অ্যান্টিভাইরাস পরিষেবাগুলির জন্য 100% আসল পণ্য কী কিনতে পারেন। মূল্য প্রতিযোগীতামূলক, এবং তারা উপরে বর্ণিত সমস্ত সুবিধা অফার করে। তাদের ক্যাটালগ বিশাল এবং সম্পূর্ণ, এবং আপনি আপনার পরবর্তী লাইসেন্সে সত্যিই বড় সঞ্চয় করতে পারেন।

উপরন্তু, এই ভিডিওটি দেখুন কিভাবে একটি নতুন পিসিতে বিনামূল্যের জন্য Windows 10 ইনস্টল করতে হয়।

  • Windows 10 এ গেম খেলার সময় স্ক্রীন কালো হয়ে যায়? এই সমাধানগুলি চেষ্টা করুন
  • HP প্রিন্টার অফলাইনে দেখাচ্ছে? আসুন প্রিন্টারের স্থিতি অফলাইন থেকে অনলাইনে পরিবর্তন করি
  • ডেস্কটপ CPU এবং সার্ভার CPU এর মধ্যে পার্থক্য কি?
  • Windows 10 ল্যাপটপে Wi-Fi কানেক্টিভিটি সমস্যা সমাধানের ৫টি উপায়
  • ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না [2022 ঠিক করার চূড়ান্ত সমাধান)

  1. Windows 10 PC এর জন্য Windows Movie Maker কিভাবে ডাউনলোড করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন

  3. কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন

  4. কিভাবে Windows 10 এ বিনামূল্যে আপগ্রেড করবেন (বিশেষ করে Windows 7 থেকে)