কম্পিউটার

Windows 10 Regedit খুলবে না, কিভাবে ঠিক করবেন?

বেশ কিছু ব্যবহারকারী অভিযোগ করেন যে তারা হঠাৎ করে এই সমস্যার সম্মুখীন হন যে তারা উইন্ডোজ 10-এ রেজিস্ট্রি খুলতে পারবেন না, আপনি যদি এই মুহূর্তে রেজিস্ট্রি এডিটর ব্যবহার করতে চান তবে এটি খুব বিরক্তিকর। কোন চিন্তা করো না. আপনি যদি "উইন্ডোজ 10-এ regedit কাজ করছে না" সমস্যার সম্মুখীন হন, তাহলে রেজিস্ট্রি স্বাভাবিক করার জন্য এবং আপনাকে promet/regedit/exe ফাইলগুলিকে সহজে এবং দ্রুত অ্যাক্সেস করতে দেওয়ার জন্য এখানে বিনামূল্যে এবং কার্যকর সমাধান রয়েছে।

সাধারণ Windows 10 রেজিস্ট্রি ত্রুটি

এখানে Windows 10 রেজিস্ট্রি ত্রুটির জন্য দুটি সাধারণ কেস রয়েছে:

"আমি বর্তমানে Windows 10 ব্যবহার করছি এবং আমি Regedit খুলতে অক্ষম . যখনই আমি regedit.exe-এ ডাবল ক্লিক করি, কিছুই হবে না। দয়া করে সাহায্য করুন?"

"হ্যালো! আমার regedit খোলা বন্ধ হয়ে গেছে সঠিকভাবে যখন আমি regedit খোলার চেষ্টা করি তখন আমি UAC সুরক্ষা পপআপ পাই এবং আমি হ্যাঁ ক্লিক করি। তারপর কিছুই হয় না। উইন্ডোজ 10 রেজিডিট স্বাভাবিকভাবে না খুললে কীভাবে ঠিক করা যায় দয়া করে আমাকে কিছু টিপস দিন?

সাধারণভাবে বলতে গেলে, উইন্ডোজ কম্পিউটারে মাইক্রোসফ্ট রেজিস্ট্রি এডিটর (regedit.exe) আপনাকে আপনার সিস্টেম রেজিস্ট্রি দেখতে, অনুসন্ধান করতে এবং সেটিংস পরিবর্তন করতে দেয়। আপনার কম্পিউটার কিভাবে চলে তার প্রায় সব তথ্যই এতে রয়েছে। Regedit.exe সম্পর্কে কেমন? এটি এমন এক ধরনের ফাইল যা সেটআপের সময় স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে এবং উইন্ডোজের মতো একই ফোল্ডারে অবস্থিত৷

Windows 10 এ রেজিস্ট্রি কিভাবে পুনরুদ্ধার করবেন?

অনুগ্রহ করে লক্ষ্য করুন যে সবসময় রেজিস্ট্রি সম্পাদকের মাধ্যমে রেজিস্ট্রি সম্পর্কে কিছু পরিবর্তন করার চেষ্টা করবেন না কারণ এই আচরণটি সম্ভবত আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য কিছু অপ্রত্যাশিত ক্ষতি নিয়ে আসবে। আপনার যদি রেজিস্ট্রি চালানোর প্রয়োজন হয়, কিন্তু এটি যথারীতি খুলতে ব্যর্থ হয়, তাহলে আপনি Windows 10-এ রেজিস্ট্রি এডিটর সক্ষম করতে নীচের প্রযুক্তিগত সমাধানগুলি অনুসরণ করতে পারেন৷

  • 1. রেজিস্ট্রি এডিটর খুলতে যান Windows 10/8.1/8/7 কম্পিউটারে।

  • Windows 10 Regedit খুলবে না, কিভাবে ঠিক করবেন?

  • 2. বিকল্প-এ ক্লিক করুন>> মুদ্রণ করুন৷ এই নির্দেশাবলী মুদ্রণ করতে. দয়া করে সতর্ক থাকুন যে আপনি আপনার কম্পিউটার বন্ধ করার পরে এই নির্দেশাবলী পাওয়া যাবে না৷
  • 3. ধাপ 2 সম্পন্ন হওয়ার পর, শুরু করুন এ ক্লিক করুন>> শাট ডাউন>> পুনরায় শুরু করুন৷ আপনি উইন্ডোজ 10 এ regedit খুলতে না পারলে প্রক্রিয়াটি শেষ করা চালিয়ে যেতে ডেস্কটপ বা ল্যাপটপ অপারেটিং সিস্টেম রিবুট করুন।
  • 4. একবার আপনি বার্তাটি দেখতে পেলে অনুগ্রহ করে শুরু করতে অপারেটিং সিস্টেম নির্বাচন করুন, অনুগ্রহ করে F8 টিপুন।
  • 5. শেষ পরিচিত ভাল কনফিগারেশন-এ ট্যাপ করতে তীরচিহ্নগুলি সরান , এবং তারপর ENTER টিপুন .

  • Windows 10 Regedit খুলবে না, কিভাবে ঠিক করবেন?

  • 6. একটি অপারেটিং সিস্টেম হাইলাইট করতে আবার তীর কী ব্যবহার করতে যান , এবং তারপর ENTER টিপুন .

যখন 6টি ধাপ সম্পূর্ণ হয়, তখন বিশ্বাস করা হয় যে আপনি এই মুহূর্তে "অক্ষম regedt.exe in windows 10 খুলতে" সমস্যার সমাধান করতে পারবেন। আপনার যদি অন্য কোনো সমস্যা থাকে যেমন আপনার ভুলে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন, এখানেও আপনাকে সাহায্য করা যেতে পারে। Windows Password Key হল একটি সহজে-ব্যবহারযোগ্য এবং পেশাদার Windows পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জাম যা আপনার সিস্টেমকে পুনরায় ফর্ম্যাট বা পুনরায় ইনস্টল না করে যেকোনো Windows 10/8.1/8/7/XP/Vista সিস্টেমে হারিয়ে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড রিসেট করতে পারে। এটি পান এবং আপনার কষ্ট এখনই দূরে যেতে দিন!


  1. Windows 10, 8,7 এ রেজিস্ট্রি ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে ঠিক করবেন "Windows 10 ডেস্কটপে ডান-ক্লিক করতে অক্ষম"

  3. কিভাবে রেজিস্ট্রি এডিটর উইন্ডোজ 11 এ কাজ করছে না তা ঠিক করবেন

  4. Windows 11 এ ত্রুটি 0x74 (BAD_SYSTEM_CONFIG_INFO) কিভাবে ঠিক করবেন?