কম্পিউটার

Windows 10 স্টোর খুলছে না, কিভাবে সমাধান করবেন?

Windows 10 ব্যবহারকারীদের স্টোর থেকে অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করার অনুমতি দেয়। Windows 10 এর সাথে পাঠানো অফিসিয়াল স্টোর অ্যাপটি স্টোর থেকে অ্যাপ ব্রাউজ, অনুসন্ধান এবং ইনস্টল করতে ব্যবহার করা যেতে পারে। Windows 10 আপগ্রেড করার পরে Windows App Store লোড হয় না দুর্ভাগ্যবশত একটি সাধারণ সমস্যা, এবং আমরা যা চাই তার চেয়ে বেশি ঘন ঘন ঘটে। সুতরাং আপনি যদি একই রকম সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি কী করবেন? চিন্তা করবেন না, এই নিবন্ধে, আমরা আপনাকে Windows 10 স্টোর না খোলার সমস্যা সমাধানের জন্য কয়েকটি কৌশল দেখাব।

পদ্ধতি 1:উইন্ডোজ স্টোর স্থানীয় ক্যাশে মুছে ফেলার চেষ্টা করুন

যে কারণেই হোক Windows স্টোর স্থানীয় ক্যাশে অন্ধকার দিকে যোগদান করার এবং কাজ করা বন্ধ করার সিদ্ধান্ত নিতে পারে - যদি এটি ঘটে তবে আপনাকে অবশ্যই এর সমস্ত চিহ্নগুলিকে ধ্বংস করতে হবে। আপনি যতক্ষণ না সেগুলি অনুসরণ করেন ততক্ষণ নিম্নলিখিত পদক্ষেপগুলি যথেষ্ট সহজ হওয়া উচিত।

Windows 10 স্টোর খুলছে না, কিভাবে সমাধান করবেন?

  • ফাইল এক্সপ্লোরার খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি লুকানো আইটেমগুলি দেখতে পাচ্ছেন, এটি ফোল্ডার বিকল্পগুলিতে একটি চেকবক্স৷
  • এখন এই ঠিকানায় ব্রাউজ করুন:C:\Users\\AppData\Local\Packages\Microsoft.WindowsStore_8wekyb3d8bbwe
  • এই ফোল্ডারে সবকিছু নির্বাচন করুন, এবং মুছে দিন।
  • আপনার পিসি রিস্টার্ট করুন এবং দেখুন স্টোর এখন কাজ করে কিনা, আশা করি, এটি কাজ করে।

যদি দুর্ভাগ্যবশত এটি কাজ না করে এবং আপনার Windows 10 স্টোর অ্যাপটি এখনও ক্র্যাশ হচ্ছে বা খুলছে না তাহলে আপনাকে পরবর্তী সমাধানটি অনুসরণ করতে হতে পারে, এটিও কাজ করতে পারে বা নাও করতে পারে যা উইন্ডোজের জন্য এই দ্বিধা সৃষ্টি করছে তার উপর নির্ভর করে।

পদ্ধতি 2:সম্প্রতি ইনস্টল করা যেকোনো তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস স্যুট নিষ্ক্রিয় করার চেষ্টা করুন।

আপনি যদি সম্প্রতি আপনার সিস্টেমে একটি নিরাপত্তা স্যুট ইনস্টল করে থাকেন, তাহলে সেটি হয়ত Windows 10 অ্যাপ স্টোরকে কাজ করতে বাধা দিচ্ছে। তাই অ্যান্টি-ভাইরাস নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং তারপর উইন্ডোজ স্টোর আপনার জন্য কাজ শুরু করে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 3:কমান্ড প্রম্পট মোডে যান

উইন্ডোজ স্টোর আপনার জন্য Windows 10 এ কাজ না করলে, Windows key + R-এ ক্লিক করুন (এটি কমান্ড প্রম্পট খুলবে)। টাইপ করুন (বা অনুলিপি করুন) এবং নিম্নলিখিত কমান্ডটি লিখুন বা:

Windows 10 স্টোর খুলছে না, কিভাবে সমাধান করবেন?

  • আপনার স্টার্ট মেনুতে cmd টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন। এটি প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট খুলতে হবে।
  • কমান্ড প্রম্পটে এই সঠিক জিনিসটি কপি এবং পেস্ট করুন এবং উইন্ডোজকে তার কাজটি করতে দিন:
powershell -ExecutionPolicy Unrestricted Add-AppxPackage -DisableDevelopmentMode -Register $Env:SystemRoot\WinStore\AppxManifest.xml

এটি আপনার উইন্ডোজ 10 অ্যাপ স্টোরটিকে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে নিবন্ধন করা উচিত এবং এটিকে তার কাজ করতে দিন। যদি এটি কোনো কারণে কাজ না করে তবে আপনার কাছে কেবল দুটি বিকল্প অবশিষ্ট রয়েছে - মাইক্রোসফ্টের অধিপতিদের জন্য অপেক্ষা করুন বা গুগলভার্সে আপনার অনুসন্ধান চালিয়ে যান, তবে এটি স্থায়ী হওয়া পর্যন্ত আপনার বিচক্ষণতা উপভোগ করতে ভুলবেন না। সুতরাং, উইন্ডোজ 10 স্টোর অ্যাপ ক্র্যাশিং/ কাজ করছে না এমন সমস্যার সমাধান করার জন্য এই তিনটি সমাধান ছিল।

পদ্ধতি 4:মাইক্রোসফটের সমস্যা সমাধানের টুল ব্যবহার করুন

মাইক্রোসফ্ট ওয়েবসাইটে যান এবং রান বোতাম টিপুন। এটি করলে আপনার কম্পিউটারে একটি প্রোগ্রাম ডাউনলোড হবে। প্রোগ্রামটি ইনস্টল করুন, এটি মাইক্রোসফ্টকে আপনার সিস্টেমে কিছু প্রিসেট মান সঠিকভাবে নির্দিষ্ট করা আছে কিনা তা পরীক্ষা করার অনুমতি দেবে। যদি না হয়, মাইক্রোসফ্ট আপনার জন্য এটি পরিবর্তন করবে৷

আপনি যদি উইন্ডোজ 10 স্টোর না খোলার ত্রুটির সমাধান করবেন সে সম্পর্কে আরও সমাধান জানতে চান, অনুগ্রহ করে নির্দ্বিধায় অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করুন বা আপনার কোন পরামর্শ আছে, নীচে মন্তব্য করে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. Windows 11 এ খোলা না হওয়া কন্ট্রোল প্যানেল কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে ঠিক করবেন যে মাইক্রোসফ্ট স্টোর রিসেট করার পরে খোলা হচ্ছে না

  3. Windows 11 এ খুলছে না Services.msc কিভাবে ঠিক করবেন

  4. Windows 11-এর অ্যাকশন সেন্টার খুলছে না তা কীভাবে ঠিক করবেন