কম্পিউটার

Windows 10 এ Chrome-এ কুকিজ এবং ক্যাশে সাফ করার দ্রুততম উপায়

আপনি যখন ওয়েবসাইট পরিদর্শন করেন, তখন এটি আপনার সাইটের পছন্দ বা প্রোফাইল তথ্যের মতো ব্রাউজিং তথ্য সংরক্ষণ করতে কুকিজ তৈরি করবে এবং আপনার ব্রাউজারের ক্যাশে, যা ওয়েব পেজ, ছবি, CSS, অডিও, ভিডিও এবং অন্যান্য ডাউনলোড করা সামগ্রী সংরক্ষণ করে, পৃষ্ঠাগুলিকে দ্রুত লোড করতে সাহায্য করতে পারে, আপনার জন্য ওয়েব ব্রাউজ করা সহজ করে তোলে। যাইহোক, সব কুকি ভালো নয় এবং হার্ড ড্রাইভে এই ডেটা থাকার ফলে গোপনীয়তা ফাঁস হতে পারে এবং আপনার ডিস্কের স্থান ফুরিয়ে যেতে পারে এবং আপনার কম্পিউটারকে ধীর করে দিতে পারে৷

সুতরাং, আপনার ব্রাউজারে নিয়মিতভাবে কুকিজ এবং ক্যাশে পরিষ্কার করা গুরুত্বপূর্ণ। এখানে আমরা শীর্ষ 2টি তালিকাভুক্ত করি Windows 10-এ Google ক্রোমে কুকিজ এবং ক্যাশে সাফ করার বিনামূল্যের উপায় আপনার রেফারেন্সের জন্য।

উপায় 1:ক্রোম সেটিং থেকে ক্রোমে কুকিজ এবং ক্যাশে সাফ করুন
ওয়ে 2:উইন্ডোজ কেয়ার জিনিয়াস সহ উইন্ডোজ 10 এ ক্রোমে কুকিজ এবং ক্যাশে দ্রুত মুছুন

ওয়ে 1:Chrome সেটিং থেকে ক্রোমে কুকিজ এবং ক্যাশে সাফ করুন

Chrome ভেবেচিন্তে তার ব্যবহারকারীদের সেটিংস থেকে কুকি এবং ক্যাশে মুছে ফেলার অনুমতি দেয়। এখানে দেখানো পদক্ষেপগুলি Google Chrome এর সর্বশেষ সংস্করণগুলিতে প্রযোজ্য হবে৷

  • Chrome খুলুন এবং আপনার ব্রাউজার টুলবারে, মেনু বোতামে ক্লিক করুন। আরো টুল বেছে নিন , এবং তারপর ব্রাউজিং ডেটা সাফ করুন ক্লিক করুন . বিকল্পভাবে, আপনি Shift+Command+Delete টিপুন ক্রোমে সহজে কুকিজ এবং ক্যাশে সাফ করার সমন্বয়।

  • Windows 10 এ Chrome-এ কুকিজ এবং ক্যাশে সাফ করার দ্রুততম উপায়

  • "ব্রাউজিং ডেটা সাফ করুন" বাক্সে, কুকিজ এবং অন্যান্য সাইট এবং প্লাগ-ইন ডেটা এবং ক্যাশে করা ছবি এবং ফাইলগুলির জন্য চেকবক্সে ক্লিক করুন৷ ক্যাশে সম্পূর্ণরূপে সাফ করার জন্য আমরা আপনাকে ড্রপ ডাউন থেকে শুরুর সময় নির্বাচন করার পরামর্শ দিচ্ছি।

  • Windows 10 এ Chrome-এ কুকিজ এবং ক্যাশে সাফ করার দ্রুততম উপায়

ওয়ে 2:উইন্ডোজ কেয়ার জিনিয়াস সহ উইন্ডোজ 10-এ ক্রোমে কুকিজ এবং ক্যাশে দ্রুত মুছুন

উইন্ডোজ 10-এ ক্রোম কুকিজ এবং ক্যাশে সাফ করার সবচেয়ে সহজ এবং দ্রুততম উপায় হল ফ্রি উইন্ডোজ কেয়ার জিনিয়াসের মতো উইন্ডোজ ক্লিয়ার ব্যবহার করা। এক ক্লিকে, আপনি আপনার পিসি থেকে সমস্ত জাঙ্ক ফাইল, অবৈধ শর্টকাট, ট্রেস, ক্যাশে, ডাউনলোড ইতিহাস, কুকির পাশাপাশি অবৈধ রেজিস্ট্রি এন্ট্রিগুলি সাফ করতে পারেন৷

ইনস্টল করার পর উইন্ডোজ কেয়ার জিনিয়াস চালান এবং চেকআপ করতে ক্লিন ক্লিক করুন এবং আপনার কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান হয়ে যাবে।

Windows 10 এ Chrome-এ কুকিজ এবং ক্যাশে সাফ করার দ্রুততম উপায়

প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, ক্রোম কুকিজ এবং ক্যাশে সহ সমস্ত স্ক্যান করা অকেজো ফাইল তালিকাভুক্ত করা হবে। আপনি স্থির করুন ক্লিক করতে পারেন৷ তাদের সব সাফ করতে।

Windows 10 এ Chrome-এ কুকিজ এবং ক্যাশে সাফ করার দ্রুততম উপায়

Windows 10-এ Google chrome-এ কুকিজ এবং ক্যাশে কীভাবে সাফ করা যায় তার জন্যই এগুলি। জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে, আপনার পিসি কার্যক্ষমতার গতি বাড়াতে, Windows সিস্টেমকে অপ্টিমাইজ করতে এবং এক ক্লিকে আপনার গোপনীয়তা সুরক্ষিত করতে Windows Care Genius পান।


  1. কেবলমাত্র একটি সাইটের জন্য Chrome কুকিজ এবং ক্যাশে কীভাবে সাফ করবেন সে সম্পর্কে পদক্ষেপ

  2. Chrome DNS ক্যাশে কিভাবে সাফ করবেন?

  3. Windows 10 এ ক্যাশে মেমরি কীভাবে সাফ করবেন

  4. Windows 11 এ ক্যাশে কিভাবে সাফ করবেন?