কম্পিউটার

কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

"সাফারির সাথে আমার সমস্যা হচ্ছে, যখন আমি ডকে এটিতে ক্লিক করি তখন কিছুই ঘটে না, এটি বাউন্স বা খোলে না। আমি বিভিন্ন উপায়ে এটি খোলার চেষ্টা করেছি কিন্তু কিছুই কাজ করেনি। গতকাল এটি পুরোপুরি স্বাভাবিক কাজ করেছে।" - reddit.com থেকে।

আপনি কি একই সমস্যা নিয়ে সমস্যায় পড়েছেন যে সাফারি খুলতে ব্যর্থ হয় , লঞ্চ করতে পারে না, ক্লিক করার পরে সাড়া দেয় না? যদি তাই হয়, তাহলে আপনি এই পোস্টটি পড়া চালিয়ে যেতে পারেন ত্রুটিপূর্ণ Safari থেকে বেরিয়ে আসতে যাতে এটি আবার কাজ করে।

সূচিপত্র:

  • 1. পার্ট 1. সাফারি কেন খুলবে না?
  • 2. পার্ট 2. সাফারি ঠিক করার 8টি প্রমাণিত পদ্ধতি খুলবে না

পার্ট 1. সাফারি কেন খুলবে না?

সাফারি অ্যাপল দ্বারা তৈরি একটি ওয়েব ব্রাউজার। এটি প্রথমে ম্যাকের সাথে চালু করা হয়েছিল এবং তারপরে আইপ্যাড এবং আইফোনের সাথেও অন্তর্ভুক্ত করা হয়েছিল। ডিফল্ট ব্রাউজার হিসাবে, ইন্টারনেট সার্ফিং করার সময় এটি আপনাকে Mac-এ একটি উজ্জ্বল-দ্রুত অভিজ্ঞতা নিয়ে আসে৷

আপনি যথারীতি আইকনে ক্লিক করার পরে যখন সাফারি খুলবে না, তখন আপনি বিভ্রান্ত হবেন। কিছু ভুল থাকতে হবে যা ব্রাউজারকে কমান্ড নিতে এবং প্রতিক্রিয়া তৈরি করতে বাধা দেয়। কারণ হতে পারে:

  • অত্যধিক ক্যাশে, ডাউনলোড, এবং ইতিহাস লগ
  • সমস্যাযুক্ত এক্সটেনশন বা প্লাগইন
  • সাফারির একটি পুরানো সংস্করণ
  • macOS এর পুরানো সংস্করণ
  • সাফারি সার্ভারে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে পারে না

পর্ব 2. সাফারি খুলবে না ঠিক করার 8টি প্রমাণিত পদ্ধতি

সাফারি কাজ না করার জন্য সঠিক অপরাধী কী তা বলা কঠিন, তবে সাফারি ঠিক করার জন্য কিছু কার্যকর সমস্যা সমাধানের টিপস রয়েছে। সাফারি আবার খোলার জন্য আপনি একের পর এক পদ্ধতি ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 1. সাফারি ছেড়ে দিন

Safari ইতিমধ্যেই খোলা থাকতে পারে, কিন্তু Safari আটকে বা হিমায়িত হলে আপনি এটি চিনতে পারবেন না। এবং আপনি Safari খুলতে পারবেন না যখন এটি ইতিমধ্যে খোলা থাকে। এই ক্ষেত্রে, আপনাকে প্রথমে প্রোগ্রামটি ছেড়ে দিতে হবে।

  1. কন্ট্রোল কী টিপুন এবং ধরে রাখুন।
  2. ডকের সাফারি আইকনে ক্লিক করুন এবং মেনু থেকে প্রস্থান করুন বেছে নিন।
  3. তারপর সাফারি আইকনে আবার ক্লিক করুন এটি কাজ করে কিনা তা দেখতে৷

কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

পদ্ধতি 2. জোর করে Safari ছেড়ে দিন

আপনি ডক থেকে Safari প্রস্থান করতে ব্যর্থ হলে, এখানে জোর প্রস্থান ব্যবহার আসে. এটি একটি চলমান প্রোগ্রাম বন্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে যখন এটি একটি স্বাভাবিক উপায়ে প্রস্থান করতে ব্যর্থ হয়৷

  1. কী সমন্বয় বিকল্প, কমান্ড, এস্কেপ (ম্যাকে Ctrl-Alt-Delete এর সমতুল্য) ব্যবহার করুন বা ক্লিক করুন
    অ্যাপল মেনু> উইন্ডো খুলতে জোর করে প্রস্থান করুন।
  2. তারপর, তালিকা থেকে Safari খুঁজুন, এবং ডান নিচ থেকে জোর করে প্রস্থান করুন ক্লিক করুন।
  3. এখন, ফোর্স প্রস্থান সাহায্য করে কিনা তা পরীক্ষা করতে আপনি সাফারি খুলতে পারেন।

কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

পদ্ধতি 3. ব্রাউজার ডেটা সাফ করুন

পরবর্তী সময়ের জন্য দ্রুত লোড করার জন্য ব্রাউজার আপনার পরিদর্শন করা ওয়েবসাইটগুলির ডেটা সংরক্ষণ করে। সাফারিও তাই। কিন্তু অনেক ক্যাশে ধীর হয়ে যাবে, বা এমনকি ব্রাউজার ক্র্যাশ করবে। এর ফলে সাফারি খুলবে না। যখন Safari চালু করতে পারে না, কিন্তু Safari মেনু প্রদর্শিত হয়, আপনি ঝামেলা ছাড়াই ব্রাউজার ডেটা সরিয়ে ফেলতে পারেন।

  1. ডকে Safari-এ ক্লিক করুন এবং উপরের নেভিগেশনে Safari-এ ক্লিক করুন, তারপর পছন্দগুলি> গোপনীয়তা বেছে নিন।
  2. ওয়েবসাইট ডেটা পরিচালনা করুন ক্লিক করুন, এবং নতুন উইন্ডোতে সমস্ত সরান নির্বাচন করুন, তারপর যখন জিজ্ঞাসা করা হবে তখন এখন সরান ক্লিক করুন৷
  3. সাফারি মেনুতে ফিরে যান, Safari> Clear History-এ ক্লিক করুন।
  4. সমস্ত পিরিয়ডের বিকল্পগুলি দেখানোর জন্য সঙ্কুচিত বোতামে ক্লিক করুন এবং সমস্ত ইতিহাস সাফ করুন, তারপর ডেটা মুছে ফেলতে ইতিহাস সাফ করুন এ ক্লিক করুন৷
  5. এখন, সাফারি ছেড়ে দিন এবং আবার খুলুন।

পদ্ধতি 4. এক্সটেনশন বন্ধ করুন

এক্সটেনশনগুলি আপনার ব্রাউজারে নির্দিষ্ট ফাংশন বা বৈশিষ্ট্য যোগ করে। কিন্তু এক্সটেনশনের কারণে সাফারি সমস্যা খুলবে না। সাফারি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে কিনা তা দেখতে সমস্ত এক্সটেনশন বন্ধ করুন। পূর্বশর্ত হল আপনি উপরের নেভিগেশনে সাফারি মেনু দেখতে পারেন।

  1. ডকে Safari-এ ক্লিক করুন, এবং উপরের নেভিগেশনে Safari-এ ক্লিক করুন, তারপর পছন্দগুলি> এক্সটেনশন বেছে নিন।
  2. এক্সটেনশনের নামের পাশে থাকা চেকবক্সগুলিকে অনির্বাচন করুন৷
  3. তারপর, Safari ছেড়ে দিন এবং আবার খুলুন

কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

পদ্ধতি 5. আপডেটের জন্য চেক করুন

আপনি আপনার Safari এবং macOS সর্বশেষ সংস্করণে আপডেট করবেন। পুরানো অ্যাপ্লিকেশন এবং পুরানো macOS অসঙ্গতি সৃষ্টি করতে পারে, তারপর একটি অ্যাপ্লিকেশন অস্বাভাবিকভাবে কাজ করতে পারে৷

  • সাফারি আপডেট করতে:অ্যাপল মেনু> অ্যাপল স্টোরে ক্লিক করুন, তারপর আপডেট নির্বাচন করুন।
  • macOS আপডেট করতে:Apple মেনু> সিস্টেম পছন্দ> সফ্টওয়্যার আপডেটে ক্লিক করুন, তারপর এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য চেক করবে।

পদ্ধতি 6. ম্যাক পুনরায় চালু করুন

বেশিরভাগ ম্যাক ব্যবহারকারীরা ডিভাইসটিকে রিস্টার্ট করাকে একটি প্রতিকার হিসাবে বিবেচনা করে যখন ম্যাকের সাথে কিছু ভুল হয়ে যায় যেমন ম্যাক হিমায়িত হয় বা ম্যাকবুক প্রো অতিরিক্ত গরম হয়, অলস কাজ করে, ইত্যাদি। রিস্টার্ট করার মাধ্যমে, এটি সমস্ত প্রোগ্রাম বন্ধ করে এবং নতুন করে শুরু করবে। ম্যাক রিস্টার্ট করলে সাফারি প্রাণবন্ত হয়ে উঠতে পারে।

কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

পদ্ধতি 7. নিরাপদ মোড চেষ্টা করুন

নিরাপদ মোড ম্যাকের একটি স্টার্টআপ বিকল্প। এটি কিছু ওএস-সম্পর্কিত সমস্যার সমাধান করতে পারে, যেমন ম্যাক কম্পিউটার খুব ধীর গতিতে চলে, ম্যাক চালু হবে না, অ্যাপ্লিকেশন ক্র্যাশ হবে ইত্যাদি। ম্যাককে সেফ মোডে বুট করলে সাফারি খুলবে না এমন সমস্যার সমাধান হতে পারে। এবং নিরাপদ মোডে ইন্টেল ম্যাক এবং এম1 ম্যাক শুরু করার উপায় আলাদা।

কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

পদ্ধতি 8. অন্য একটি ব্রাউজার চেষ্টা করুন

যদি উপরের কোনো পদ্ধতিই সাফারি ঠিক করতে কাজ করে না, তাহলে আপনি Chrome এবং Firefox-এর মতো অন্যান্য ব্রাউজার ব্যবহার করে দেখতে পারেন। যদি এটি অন্যান্য ব্রাউজারগুলির সাথে ভাল যায়, তাহলে এটি সাফারির সাথে একটি বিশেষ সমস্যা নির্দেশ করতে পারে৷

পরবর্তী পদক্ষেপের জন্য, আপনি টাইম মেশিন থেকে ম্যাক পুনরুদ্ধার করতে পারেন, অথবা যদি আপনি মনে করেন যে এই ধরনের বড় হস্তক্ষেপগুলি একটি Safari মেরামত করার যোগ্য তাহলে macOS পুনরায় ইনস্টল করতে পারেন। এছাড়াও, অ্যাপল সাপোর্টের সাথে সংযোগ করার চেষ্টা করুন, তারা আপনাকে সাহায্য করতে ইচ্ছুক।


  1. পিসি পোস্ট করবে না কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 Regedit খুলবে না, কিভাবে ঠিক করবেন?

  3. ম্যাক ইস্যুতে ক্র্যাশ হওয়া Safari কে কিভাবে ঠিক করবেন?

  4. Chrome Passwords সিঙ্ক না করার সমস্যা কিভাবে ঠিক করবেন