কম্পিউটার

Microsoft ঘোষণা করেছে নতুন Windows 10 ফিচার আসছে 2020

Microsoft ঘোষণা করেছে নতুন Windows 10 ফিচার আসছে 2020

Windows 10 19H2 এখনও রিলিজ না হওয়া সত্ত্বেও, মাইক্রোসফ্ট ইতিমধ্যেই 20H1 আপডেট নিয়ে কাজ করছে যা 2020 সালের বসন্তে আসছে। সাম্প্রতিক উইন্ডোজ ইনসাইডার বিল্ড অনুযায়ী রিলিজে কী অন্তর্ভুক্ত করা হবে তা এখানে।

চ্যাট-লাইক কর্টানা

Cortana টাইপিং সমর্থন অফার করবে, যার অর্থ আপনাকে আর উচ্চস্বরে প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে না। এছাড়াও, আপনার অনুসন্ধানের ইতিহাস আপনার প্রশ্ন এবং Cortana এর উত্তরগুলির সাথে একটি চ্যাট উইন্ডোর অনুরূপ হবে৷ মাইক্রোসফ্ট বলেছে যে এটি "নতুন বক্তৃতা এবং ভাষার মডেল সহ Cortana আপডেট করেছে" এবং "উল্লেখযোগ্যভাবে এর কার্যকারিতা উন্নত করেছে"৷

উইন্ডোজ পুনরায় ইনস্টল করার জন্য ক্লাউড ডাউনলোড

পুনরায় ইনস্টল করার বিকল্প তালিকায় একটি নতুন বিকল্প যোগ করা হবে - ক্লাউড ডাউনলোড। আপনি আপনার পিসিকে ডিফল্ট উইন্ডোজ অবস্থায় রিসেট করতে এটি ব্যবহার করতে সক্ষম হবেন। বিকল্পটি সেটিংস - আপডেট এবং নিরাপত্তা - পুনরুদ্ধারের অধীনে উপলব্ধ হবে। এই বিকল্পটি আপনার কম্পিউটারে ইতিমধ্যে থাকা ফাইলগুলি থেকে উইন্ডোজ পুনরায় ইনস্টল করার চেয়ে ভাল কারণ এটি স্বয়ংক্রিয়ভাবে OS এর সর্বাধিক আপ-টু-ডেট সংস্করণ পাবে। এইভাবে আপনাকে আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে সময় ব্যয় করতে হবে না।

ফাইল এক্সপ্লোরারে অনলাইন অনুসন্ধান বৈশিষ্ট্যগুলি

ফাইল অনুসন্ধান আপনার OneDrive অ্যাকাউন্টে অনলাইনে ফাইলগুলি অনুসন্ধান করতে সক্ষম হবে৷ আপনি আপনার অনুসন্ধান টাইপ করার সাথে সাথে আপনি প্রস্তাবিত ফলাফলের একটি ড্রপ-ডাউন তালিকা পাবেন। আপনি এন্টার টিপে ক্লাসিক, আরও শক্তিশালী অনুসন্ধানে যেতে সক্ষম হবেন।

উইন্ডোজ আপডেটে ব্যান্ডউইথ সীমাবদ্ধ করুন

অনেক ব্যবহারকারী এই বৈশিষ্ট্যটির জন্য পিন করছিল, তাই আমরা আনন্দিত যে Microsoft এটি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে৷ সেটিংস অ্যাপ (ডাউনলোড সেটিংস) ব্যবহারকারীদের ব্যাকগ্রাউন্ড এবং ফোরগ্রাউন্ড আপডেটের জন্য ব্যান্ডউইথ সীমা সেট করতে দেবে।

এগুলি হল Windows 10 20H1 আপডেটে যুক্ত করা প্রধান বৈশিষ্ট্য৷ আপনি এই হাউ টু গিক পোস্টে পরিচিত আপডেটের সম্পূর্ণ তালিকা পেতে পারেন।


  1. Windows 10 বৈশিষ্ট্য তালিকা - নতুন কি?

  2. উইন্ডোজ সংশোধন করুন নতুন আপডেটের জন্য অনুসন্ধান করা যায়নি

  3. উইন্ডোজ 8.1 আপডেট 1 নতুন বৈশিষ্ট্য যোগ করুন

  4. Microsoft Windows 11 নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি:আপনার যা কিছু জানা দরকার