কম্পিউটার

উইন্ডোজ 8 টু শভ অ্যারো অ্যাওয়ে

Aero-এর সমস্ত অনুরাগীদের জন্য, একটি ইউজার ইন্টারফেস উন্নতি যা Windows Vista-এ চালু করা হয়েছে এবং Windows 7-এ অপ্টিমাইজ করা হয়েছে, এটি একটি দুঃখজনক, দুঃখের দিন। মাইক্রোসফ্ট বিশ্বাস করে যে Aero এর টোল নিয়েছে, এবং এটি একটি নতুন, ক্লিনার ইন্টারফেসের জন্য সময় যা উইন্ডোজ 8 এ চালু করা হবে, এটির অপারেটিং সিস্টেমের একটি নতুন সংস্করণ যা এই শরত্কালে বেরিয়ে আসবে। আমরা যতদূর জানি, উইন্ডোজ 8 এর চূড়ান্ত বিল্ডে মাইক্রোসফ্ট একটি নতুন, আরও দক্ষ ইন্টারফেস প্রকাশ করবে। আমরা ধরে নিই যে ইন্টারফেসে কিছু টাচ-আপ করা হবে, যা আমরা যা দেখেছি তার থেকে এটিকে কিছুটা বেশি দক্ষ করে তুলবে। ভোক্তা প্রিভিউতে।

Microsoft Windows 8 এর ইন্টারফেসে কি পরিবর্তন করবে?

উইন্ডোজ 8 এর ইউজার ইন্টারফেসটি এখনও একটি খুব মসৃণ লেআউট অন্তর্ভুক্ত করবে, তবে উইন্ডোজ 7 এর মতো আই ক্যান্ডি অন্তর্ভুক্ত করবে না। XP এর পর থেকে যে ড্রপ শ্যাডো ছিল তা অদৃশ্য হয়ে যাবে, এবং অ্যারো ইন্টারফেসে যেমন আধা-স্বচ্ছ শিরোনাম বার দেখা যাবে। শুধুমাত্র টাস্কবারটিই স্বচ্ছ থাকবে। প্রোগ্রাম সামঞ্জস্য রক্ষা করার জন্য, উইন্ডোর বিষয়বস্তু একটি হালকা ক্রোম ব্যাকগ্রাউন্ডের সাথে থাকে। মাইক্রোসফ্ট দাবি করে যে এই ব্যাকগ্রাউন্ড আশেপাশের UI থেকে মনোযোগ দূরে রাখতে এবং সমস্ত উইন্ডোর বিষয়বস্তুর উপর সবকিছু ফোকাস করতে সহায়তা করবে। প্রথম স্থানে Aero এর সাথে তাদের লক্ষ্য ছিল।

নতুন উইন্ডোজ 8 ইন্টারফেস এখনও মসৃণ এবং চোখের মিছরি-ইশ হবে, তবে উইন্ডোতে আর গোলাকার কোণ থাকবে না। পরিবর্তে, নতুন অপারেটিং সিস্টেমের সমস্ত ডায়ালগ এবং উইন্ডোতে বর্গাকার কোণ থাকবে৷

উইন্ডোজ 8 টু শভ অ্যারো অ্যাওয়ে

মাইক্রোসফ্টের মতে, নতুন ইন্টারফেস ব্যবহার করার সময় আপনি খুব বেশি ধাক্কা পাবেন না। যদি এটি ভোক্তা পূর্বরূপ দেখানোর মতো কিছু হয়, তাহলে আমরা এটিকে প্রমাণ করতে পারি। ইন্টারফেসটি খুব বেশি আলাদা নয়, এই সত্যটি ব্যতীত যে আপনি ভিজ্যুয়াল এফেক্টের সাথে বাধাগ্রস্ত হবেন না। উইন্ডোজ 8-এর ডেস্কটপ পরিবেশের মনোরম ভিজ্যুয়াল শৈলী এবং এর পরিচ্ছন্নতার দক্ষতার মধ্যে সামঞ্জস্যতা পরিবর্তনটিকে মসৃণ করার জন্য যথেষ্ট, অন্যথায় যখন বলা হয় যে মাইক্রোসফ্ট এয়ারোকে ফেলে দিয়েছে তখন আশা করা যায়।

এই সম্পর্কে আকর্ষণীয় বিষয় হল যে গ্রাহক পূর্বরূপ এখনও UI কে "Aero" বলে। যাইহোক, এটি পরিবর্তন সাপেক্ষে কারণ ভবিষ্যত বিল্ডগুলি নামকরণকে সরিয়ে দিতে পারে৷

Windows 8 এর UI আলাদা কেন?

আজ এমন একটি বিশ্ব যেখানে লোকেরা ডেস্কটপ কম্পিউটার থেকে দূরে সরে যাচ্ছে এবং নেটবুক, ট্যাবলেট এবং স্মার্টফোনের মতো আরও কম-পাওয়ার ডিভাইস ব্যবহার করতে শুরু করেছে৷ এই নতুন যুগের কারণে, মাইক্রোসফ্ট তার অপারেটিং সিস্টেমের পূর্ববর্তী সংস্করণগুলিতে দেখা ইন্টারফেসের কিছু চাহিদাপূর্ণ অংশগুলিকে সরিয়ে দিতে বেছে নিয়েছে। উইন্ডোজ 8 এর পরিবর্তনের একটি কারণ হল ভিজ্যুয়াল ইফেক্টের অপ্রতিরোধ্য পরিমাণ যা অন্যথায় এই ডিভাইসগুলিকে ধীর করে দিত। এআরএম ট্যাবলেটগুলিতে উইন্ডোজ 7 এর ভারী ইন্টারফেস চালানোর জন্য ডিজাইন করা খুব শক্তিশালী প্রসেসর নেই। তবুও, ইন্টারফেস পরিবর্তিত হওয়ার আরেকটি কারণ আছে...

Windows 8 এর মেট্রো ইন্টারফেস এর সাথে কিছু প্রয়োজন। মেট্রো যাতে খুব বেশি ধাক্কা না দেয় তার জন্য, Windows 8-এর ডেস্কটপ পরিবেশে উইন্ডোগুলিকে বর্গাকার হিসাবে দেখানোর দিকে সামান্য প্রবণতা রয়েছে, যা আপনি "স্টার্ট" স্ক্রিনের ভিতরে যে টাইলস দেখেন তার সাথে সাদৃশ্যপূর্ণ। ডেস্কটপ ইন্টারফেসের অন্যান্য উপাদানগুলির মধ্যে ডেস্কটপ এবং মেট্রো অভিজ্ঞতাকে যতটা সম্ভব "একত্রিত" করার উপায়গুলি অন্তর্ভুক্ত করার কথা বলা হয়, এমনকি যদি ডেস্কটপ সত্যিই স্পর্শবান্ধব না হয়ে উঠতে পারে।

ধারণা? মন্তব্য?

নতুন ডেস্কটপ ইন্টারফেস সম্পর্কে আপনি কী বলতে চান তা আমরা শুনতে চাই, বিশেষ করে কীভাবে ডেস্কটপ উন্নত করা যায় সে সম্পর্কে আলোচনা। এই Aero চেয়ে ভাল দেখায়? কেউ এই সম্পর্কে উত্তেজিত? চলুন শুনি!


  1. 0x80004002 ঠিক করুন:উইন্ডোজ 10-এ এই ধরনের কোনো ইন্টারফেস সমর্থিত নয়

  2. মাইক্রোসফটকে ব্যক্তিগত ডেটা প্রদান সীমিত করার পদক্ষেপ

  3. উইন্ডোজ থেকে দূরে সরে যাওয়া - এটি শুরু হয়

  4. Windows 10 এক্সপ্লোরে OneDrive শর্টকাট চলে যাবে না