কম্পিউটার

উইন্ডোজে "আমার কম্পিউটার"-এ কীভাবে শর্টকাট যোগ করবেন

উইন্ডোজে  আমার কম্পিউটার -এ কীভাবে শর্টকাট যোগ করবেন

যখন থেকে আমি আমার উইন্ডোজ (উইন্ডোজ 98) এর প্রথম কপিটি অন্বেষণ করছি, তখন থেকে আমি "মাই কম্পিউটার" এলাকায় কোনো শর্টকাট রাখতে পারিনি এই কারণে আমি বরং হতাশ হয়েছি। সেখানে অনেক রিয়েল এস্টেট আছে যা ব্যবহার করা হচ্ছে না। সেখানে প্রোগ্রাম শর্টকাট যোগ করতে সক্ষম হওয়া স্বাভাবিক। মাইক্রোসফ্ট এটিকে গুরুত্বপূর্ণ বলে মনে করেনি, তবে সম্ভবত এটিই প্রথম স্থান যেখানে আপনি আপনার হার্ড ড্রাইভ অন্বেষণ করতে যান, তাই না? সুতরাং, মাইক্রোসফটের সদর দফতরে হাত নাড়ানোর পরিবর্তে, আসুন আজকের সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেমের সাথে কাজ করে এমন একটি শর্টকাট "মাই কম্পিউটার" তৈরি করার জন্য একটি সমাধান আবিষ্কার করি!

সিক্রেট

আপনার "কম্পিউটার" উইন্ডোটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এটি নির্দিষ্ট জিনিসগুলিকে যতক্ষণ পর্যন্ত এটি সনাক্ত করে ততক্ষণ প্রদর্শন করে৷ উদাহরণ স্বরূপ, আপনার ড্রাইভগুলি শনাক্ত হলে দেখা যাবে। আপনার নেটওয়ার্ক শর্টকাট এবং নির্দিষ্ট ডিভাইসের সাথে একই জিনিস ঘটে। যেহেতু আপনি যে শর্টকাটটি তৈরি করতে চান সেটি সম্ভবত একটি প্রোগ্রামের দিকে নির্দেশ করে, তাই আপনি এটি আপনার ডিভাইসের পাশে পপ আপ করতে পারবেন না। যেভাবেই হোক, ডিভাইসের বিভাগগুলিতে শর্টকাট যোগ করা অসম্ভব। তাই এখন, আপনি মোকাবেলা করার জন্য নেটওয়ার্ক অবস্থানের সাথে থাকুন। আমাদের এখন যা দরকার তা হল "নেটওয়ার্ক লোকেশন" এর মধ্যে কীভাবে একটি শর্টকাট তৈরি করা যায় যা "কম্পিউটার" উইন্ডোতে সঠিকভাবে প্রদর্শিত হবে৷

টিউটোরিয়াল

1. আপনার কীবোর্ডে "Win + R" টিপুন। এটি একটি ডায়ালগ নিয়ে আসবে যেখানে আপনি কেবল তাদের অবস্থান টাইপ করে জিনিসগুলি চালাতে পারবেন। আপনি যেখানে যাচ্ছেন সেখানে যাওয়ার এটিই সবচেয়ে সহজ উপায়। একটি কার্যকর বিকল্প হল উইন্ডোজ এক্সপ্লোরার খুলুন এবং ঠিকানা বারে পথের শেষে ক্লিক করুন। আপনি সেখানে একটি পাথও টাইপ করতে পারেন।

2. নিম্নলিখিত পথটি টাইপ করুন:“%appdata%\microsoft\Windows\Network Shortcuts " এটি সঠিকভাবে কাজ করার জন্য আপনাকে পথের চারপাশে উদ্ধৃতি চিহ্ন রাখতে হতে পারে। আপনি পাথ টাইপ করলে "এন্টার" টিপুন। এখানে আমি এটি করার উপায়:

উইন্ডোজে  আমার কম্পিউটার -এ কীভাবে শর্টকাট যোগ করবেন

3. যখন আপনি পৌঁছান, একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, "নতুন" এর উপর আপনার মাউস ঘোরান এবং তারপর "শর্টকাট" এ ক্লিক করুন৷ আপনি যদি শর্টকাট তৈরি করতে জানেন তবে এই নিবন্ধটির বাকি অংশটি এড়িয়ে যান। আপনি সম্পূর্ণ প্রস্তুত।

4. আপনি যে ফাইলটিতে একটি শর্টকাট তৈরি করতে চান তার অবস্থানের জন্য ব্রাউজ করুন৷ আমি আপনাকে দিয়ে যেতে যেতে, আমি আমার ব্যাটলফিল্ড 3 এর ইনস্টলেশন যোগ করব।

উইন্ডোজে  আমার কম্পিউটার -এ কীভাবে শর্টকাট যোগ করবেন

5. "পরবর্তী" ক্লিক করুন এবং তারপর আপনার শর্টকাটের নাম দিন৷

উইন্ডোজে  আমার কম্পিউটার -এ কীভাবে শর্টকাট যোগ করবেন

6. "সমাপ্ত" ক্লিক করার পরে, একটি চমৎকার বিস্ময় দেখতে আপনার "কম্পিউটার" উইন্ডো খুলুন! আপনি যদি ভাবছেন যে আমি কীভাবে নামের মধ্যে ছোট্ট “™” পেলাম, আপনার নম্বর প্যাডে ক্রমানুসারে “0 1 5 3” টাইপ করার সময় শুধু “Alt” কী ধরে রাখুন। আপনার হয়ে গেলে "Alt" কে যেতে দিন এবং সেই ছোট্ট ট্রেডমার্ক অক্ষরটি উপস্থিত হবে৷ ঝরঝরে, হাহ?

উইন্ডোজে  আমার কম্পিউটার -এ কীভাবে শর্টকাট যোগ করবেন

আমাদের অংশের আগে এক জোড়া শব্দ

প্রথমবার যখন আমি এটি বের করলাম, এটি অত্যাশ্চর্য ছিল। আশা করি, আপনি এই নির্দেশিকা অনুসরণ করার পরে সম্পন্ন বোধ করবেন। কে জানত যে একটি সাধারণ শর্টকাট আপনার "কম্পিউটার" উইন্ডোতে একটি বিলবোর্ড রাখতে পারে? এখানে রাখার জন্য সবচেয়ে দরকারী শর্টকাট, আমার ধারণা, প্রসেস এক্সপ্লোরার, প্রসেস মনিটর, নেটওয়ার্ক মনিটর, জিপিইউ-জেড, বা আপনার স্ট্যাশে থাকা অন্য কোনো ডায়াগনস্টিক টুলের মতো দরকারী প্রোগ্রাম হবে। এইভাবে, আপনি আপনার ডেস্কটপকে শর্টকাট দিয়ে বিশৃঙ্খল না করেই আপনার হার্ড ড্রাইভ অন্বেষণ করার ঠিক আগে সেগুলি খুলতে পারেন (যদি আপনি আপনার ডেস্কটপকে "পরিষ্কার" রাখার ব্যাপারে আমার মতোই আচ্ছন্ন হন)।

আপনি যদি নিজেকে কোথাও আটকে থাকেন তবে নীচে একটি মন্তব্য করুন এবং আমি আপনাকে সাহায্য করব!


  1. উইন্ডোজ 10 এ কিভাবে একটি ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন

  2. Windows 11 এ কিভাবে ভাষা যোগ করবেন

  3. উইন্ডোজ 11 এ কিভাবে ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন

  4. Windows 11 এ কিভাবে স্থায়ীভাবে একটি ভলিউম স্লাইডার শর্টকাট যোগ করবেন