কম্পিউটার

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

যখন উইন্ডোজ অ্যাপ্লিকেশনের কথা আসে, তখন এই অদ্ভুত দ্বৈততা রয়েছে - বা এটি একটি প্যারাডক্স, নিশ্চিত নয়। কিছু ব্যবহার বিভাগে, প্রায় অসীম পছন্দ আছে। অন্যদের মধ্যে, প্রায় কোনটাই। উদাহরণস্বরূপ FTP ক্লায়েন্ট নিন। এখন, এটি বিশ্বের সবচেয়ে সাধারণ ব্যবহারের মডেল নয়, তবে আমি যদি FTP বা SFTP প্রোটোকল (পুনরাবৃত্তির জন্য ক্ষমাপ্রার্থী) ব্যবহার করে কিছু দূরবর্তী সার্ভারে জিনিস আপলোড করতে চাই, তাহলে আপনি একটি ক্ষুদ্র অস্ত্রাগারের মধ্যে সীমাবদ্ধ প্রোগ্রাম, যেমন এটি ঘটে।

এর মধ্যে একটি জনপ্রিয় নাম হল FileZilla। প্রকৃতপক্ষে, কয়েক বছর ধরে, এটি উইন্ডোজ এবং লিনাক্সের জন্য আমার প্রস্তাবিত সফ্টওয়্যারগুলির তালিকায় বৈশিষ্ট্যযুক্ত। আমি এখনও এটি ব্যবহার করি; পুরানো সংস্করণ, যে. প্রকৃতপক্ষে, সম্প্রতি, বান্ডেল করা সংস্করণকে ঘিরে বিতর্ক সহ বাধা ছিল, যা মূল প্রোগ্রামের পাশাপাশি সমস্ত ধরণের (অপ্রয়োজনীয়) অতিরিক্ত প্রেরণ করে। এমনকি যদি কেউ তুলনামূলকভাবে সহজে সমস্যাটি খুঁজে পেতে পারে, তাই কথা বলতে গেলে, এটি কঠিন, কারণ একবার বিশ্বাস হারিয়ে গেলে, আবার ফিরে পাওয়া খুব কঠিন। এইভাবে, যদি আপনার একটি FTP ক্লায়েন্টের প্রয়োজন হয় এবং ফাইলজিলা বিলের সাথে খাপ খায় না তাহলে আপনি কী করবেন? এমনকি আমার জন্য, একটি উপযুক্ত সম্ভাব্য বিকল্প স্ল্যাশ প্রতিস্থাপন খুঁজে পাওয়া তুচ্ছ ছিল না, বিশেষত যেহেতু এটি আমার প্রোড বা আধা-প্রোড সেটআপগুলিতে প্রবর্তন করার আগে সরঞ্জামগুলিকে মূল্যায়ন করতে সপ্তাহ, কখনও কখনও কয়েক মাস সময় নিতে পারে। FTP ক্লায়েন্টের জন্য অনুসন্ধান আমাকে WinSCP-এ নিয়ে গেছে। তাই, এই পর্যালোচনা।

শুরু করা

WinSCP এর মানে হল Windows Secure Copy, এবং এটি একটি ডেটা ট্রান্সফার ক্লায়েন্ট, যা বিভিন্ন প্রোটোকল (FTP, SFTP) সমর্থন করে। আপনি ফাইল কপি করতে scp ব্যবহার করতে পারেন। লিনাক্স লোকেদের জন্য, ssh/scp একটি পরিচিত কম্বো, এবং আপনি এখানেও কার্যকারিতা পাবেন। তারপরে, প্রোগ্রামটিতে আপনার প্রয়োজনীয় সমস্ত ঘণ্টা এবং শিস সহ একটি দ্বি-ফলক ফাইল ম্যানেজার GUI বৈশিষ্ট্য রয়েছে। চলুন।

ইনস্টলেশনটি একটু দীর্ঘ। প্রথমত, আপনি শুধুমাত্র আপনার ব্যবহারকারীদের জন্য বা সমস্ত ব্যবহারকারীর জন্য প্রোগ্রাম সেট আপ করতে চান কিনা তা চয়ন করতে হবে। তারপর, আপনি হয় ডিফল্ট বা কাস্টম সেটিংস ব্যবহার করতে পারেন। আমি আপনাকে পরেরটির সাথে যেতে সুপারিশ করব, কারণ এটি আপনাকে কী ইনস্টল করা হয়েছে তার একটি ভাল ওভারভিউ দেয়। উদাহরণস্বরূপ, আমি খুঁজে পেয়েছি যে আমার অনুবাদের প্রয়োজন নেই৷ আপনি শৈলী (ভিজ্যুয়াল লেআউট) এবং স্বয়ংক্রিয় আপডেট এবং বেনামী ব্যবহারের পরিসংখ্যানকে অনুমতি দেবেন কিনা তাও চয়ন করতে পারেন৷

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

আশেপাশে স্কিপিং

আমি প্রোগ্রাম চালু করেছি, এবং এটি দেখতে এবং খুব FTP অনুভব করে। আপনি যদি এই প্রকৃতির যেকোনো একটি প্রোগ্রাম ব্যবহার করেন তবে আপনি বেশ আরামদায়ক হবেন। অবশ্যই, এখানে প্রচুর অতিরিক্ত বিকল্প রয়েছে, তাই আপনার সঠিক সেটআপ আছে তা নিশ্চিত করতে আপনার সবকিছুর মধ্য দিয়ে যাওয়া উচিত। ডিফল্ট লেআউটে অনুপস্থিত একটি জিনিস হল সেশন টুলবার, যা আপনাকে দ্রুত সংরক্ষিত পূর্ব-নির্ধারিত দূরবর্তী অবস্থানের সাথে সংযোগ করতে দেয়।

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

আমাকে ম্যানুয়ালি সেশন টুলবার যোগ করতে হয়েছিল।

WinSCP FTP, SFTP, SCP, WebDAV, এমনকি Amazon S3 সমর্থন করে। আপনি ফ্লাইতে সাইটের সাথে সংযোগ করতে পারেন, বা একাধিক দূরবর্তী অবস্থানের জন্য কনফিগারেশন (পাসওয়ার্ড সহ বা ছাড়া) সংরক্ষণ করতে পারেন। পাসওয়ার্ড ম্যানেজারও আছে। তারপরে, আপনি পাসওয়ার্ড ব্যবহার করতে না চাইলে অ্যাপ্লিকেশনটি আপনাকে এর অন্তর্নির্মিত পাবলিক-প্রাইভেট কী জোড়া জেনারেটর ব্যবহার করার অনুমতি দেয়। আপনি সংরক্ষিত সেশনগুলি লোড করতে পারেন, সেইসাথে যে কোনও প্রোগ্রাম কনফিগারেশন আমদানি/রপ্তানি করতে পারেন, যা ব্যাকআপের জন্য বেশ সুবিধাজনক বা যদি আপনি একটি ভিন্ন হোস্টে প্রোগ্রামটি স্থাপন করছেন৷

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

ইন্টারফেসটি ভালভাবে সাজানো হয়েছে, স্মার্টলি বিশৃঙ্খল - আপনি জিইউআই-এর একটি টু-পেন মিডনাইট কমান্ডার ওয়ার্ল্ডে কিছু বিশৃঙ্খলার কাছাকাছি যেতে পারবেন না। আপনি পছন্দ মেনু খুললে, আপনি বিকল্পগুলির একটি বিশাল তালিকা পাবেন। কিন্তু বেশিরভাগ লোকের অগত্যা খুব বেশি পরিবর্তন করতে হবে না। যদি কিছু হয়, আপনার যদি পর্যাপ্ত ব্যান্ডউইথ থাকে তবে আপনি অনুলিপি, মুছে ফেলতে এবং ওভাররাইট করার ক্রিয়াকলাপগুলিকে টুইক করতে পারেন, পাশাপাশি একই সাথে থ্রেডের সংখ্যা বাড়াতে পারেন। যেহেতু WinSCP আপনাকে আপনার কনফিগারেশনগুলি ব্যাকআপ করতে দেয়, আপনি একটি টেমপ্লেট তৈরি করতে পারেন, তারপরে টুইক করতে পারেন, এবং যদি আপনি কিছু পছন্দ না করেন তবে নিরাপদে বেসলাইনে ফিরে যান৷

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

WinSCP - একটি সক্ষম, দরকারী FTP ক্লায়েন্ট

এবং যে সব. দিনের শেষে, FTP ক্লায়েন্ট যা করে তা FTP ক্লায়েন্টরা করে। পরিচিত ইন্টারফেস, চেক. যথেষ্ট বিকল্প যাতে আমি একটি OCD লুপে আটকে না যাই, চেক করুন। শক্তিশালী সেটিংস এবং পর্যাপ্ত নমনীয়তা, পরীক্ষা করুন। যুক্তিসঙ্গত নিরাপত্তা, চেক. সফ্টওয়্যার ক্ষেত্রের মাধ্যমে হ্যাপি বানি হও।

উপসংহার

রুটিন এবং অভ্যাস বিপজ্জনক হতে পারে, বিশেষ করে যদি আপনি একজন অভিজ্ঞ বুদ্ধিমান হন আপনার উপায়ে ভালভাবে সেট করা। নির্দিষ্ট সফ্টওয়্যার বিভাগে পছন্দের যথাযথ অভাবের সাথে যুক্ত হলে, আপনি আপনার সেটআপে ব্যাপক পরিচালনমূলক পরিবর্তনগুলি নিয়ে চিন্তা করতে পারেন, শুধুমাত্র আপাতদৃষ্টিতে কোণার ব্যবহারের ক্ষেত্রে সন্তুষ্ট করতে। উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য FTP স্থানান্তর অবশ্যই একটি সম্ভাব্য সমস্যা, বিশেষ করে যদি তারা মনে করে যে তারা তাদের জন্য উপলব্ধ পছন্দের পরিমিত পরিসরের উপর নির্ভর করতে পারে না।

সৌভাগ্যবশত, WinSCP প্রতিযোগীতা এবং তাদের সম্ভাব্য ব্যর্থতার বিষয়ে এবং নির্বিশেষে এই ধাঁধা থেকে বেরিয়ে আসার একটি উপায় বলে মনে হচ্ছে। আপনার যদি এমন একটি টুলের প্রয়োজন হয় যা ভালোভাবে কাজ করে, কোনো বড় ঝামেলা ছাড়াই, WinSCP একটি শক্তিশালী, সক্ষম এফটিপি ক্লায়েন্ট বলে মনে হয়, কিছু বরং ঝরঝরে অতিরিক্ত সহ। এটি একাধিক প্রোটোকল সমর্থন করে, আপনি আপনার সেটিংস ব্যাকআপ করতে পারেন এবং এমনকি একটি কমান্ড-লাইনও রয়েছে৷ নের্ডডম সম্পূর্ণ। যাইহোক, আপনার যদি কখনও কিছু ফাইল কপি করতে হয় এবং আপনি উইন্ডোজ চালাচ্ছেন, এটি আপনার জন্য প্রোগ্রাম হতে পারে। আমি পছন্দ করি।

চিয়ার্স।


  1. Windows 10 বিরক্তি - পর্ব 9000

  2. পোর্টেবল অ্যাপস - গতিশীলতা, সুবিধা, মান

  3. Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!