কম্পিউটার

Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি

12 অক্টোবর, 2021-এ উইন্ডোজ 11 চালু হওয়ার এক বছরও হয়নি; Windows 10 এর আত্মপ্রকাশের প্রায় ছয় বছরেরও বেশি সময় পরে, Windows 12 এর রিলিজ ইতিমধ্যেই বৃত্তাকারে তৈরি হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, মাইক্রোসফট একটি নতুন উইন্ডোজ ডেভেলপমেন্ট সাইকেল নিয়ে যেতে চায় যেখানে 2023 থেকে শুরু হওয়া "মোমেন্টস" নামে এক বছরে চারবার ইন-মার্কেট সংস্করণে নতুন বৈশিষ্ট্য সহ।

আমরা সম্ভবত Windows 12 প্রকাশের তারিখ, গুজবযুক্ত বৈশিষ্ট্য এবং হার্ডওয়্যার প্রয়োজনীয়তা এবং এই পোস্টে অন্যান্য বিভিন্ন দিকগুলিতে ডুব দেওয়ার সাথে সাথে পড়ুন৷

উইন্ডোজ 12 - প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং মূল্য

উন্নয়ন চক্র সম্পর্কে একটু

3-বছরের উন্নয়ন চক্র উইন্ডোজের জন্য নতুন নয়। উইন্ডোজ ভিস্তা থেকে এবং উইন্ডোজ 10 পর্যন্ত, মাইক্রোসফ্ট 3 বছরের ব্যবধানে প্রধান সংস্করণগুলি প্রকাশ করেছে – উইন্ডোজ 7 2009 সালে প্রকাশিত হয়েছিল, তারপরে 2012 সালে উইন্ডোজ 8 এবং তারপরে 2015 সালে উইন্ডোজ 10 প্রকাশিত হয়েছিল। যাইহোক, এটি উইন্ডোজ 11 এবং এর সাথে চক্রটি ভেঙে দিয়েছে। উইন্ডোজ-এ-সার্ভিস-এর ধারণাকে অগ্রাধিকার দিয়ে 6-বছরের বিরতির পর এটি প্রকাশ করেছে৷

Windows 12 কখন মুক্তি পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি

মাইক্রোসফটের আপাত তিন-বছরের উন্নয়ন চক্রের মাধ্যমে আমরা আশা করতে পারি যে উইন্ডোজ 12 2024 সালে মুক্তি পাবে। তবে, এই মুহুর্তে এর বেশি কিছু বলা যাবে না। কার্ডগুলিতে বর্তমানে যা রয়েছে তা হল 22H2 আকারে একটি বড় উইন্ডোজ 11 আপডেট যা স্টার্ট মেনু উন্নতি, অঙ্গভঙ্গি এবং আরও অনেক কিছুর মতো নতুন বৈশিষ্ট্য নিয়ে আসবে। একটি সম্ভাব্য তারিখ হিসাবে - এটি সেপ্টেম্বর বা অক্টোবর 2022 এ আসবে বলে আশা করা হচ্ছে। আপনার যদি Windows 11 রিলিজ প্রিভিউ চ্যানেল থাকে, তাহলে আপনি এখনই এই আপডেটটি ইনস্টল করতে পারেন এবং এর বিভিন্ন বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করতে পারেন।

ধরুন আপনি Windows Insider Program এ নথিভুক্ত হয়েছেন। সেই ক্ষেত্রে, আপনি ধীরে ধীরে Windows 12 বৈশিষ্ট্যগুলি দেখতে সক্ষম হবেন যেগুলিকে Microsoft Windows 11 বৈশিষ্ট্য হিসাবে লেবেল করবে যতক্ষণ না এটি Windows 12 প্রকাশের তারিখের কাছাকাছি পৌঁছায়৷

হার্ডওয়্যারের প্রয়োজনীয়তা কি আলাদা হবে?

Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি

যখন উইন্ডোজ 11 রিলিজ করা হয়েছিল, তখন কিছু পুরানো উইন্ডোজ 10 পিসি কাটতে পারেনি এবং সহজ কথায়, উইন্ডোজ 11 চালাতে পারেনি। উদাহরণস্বরূপ, উইন্ডোজ 11-এর জন্য 2018 সালের দিকে রিলিজ হওয়া প্রসেসরের প্রয়োজন এবং TPM সক্ষম করা প্রয়োজন, যা কিছু পিসি করেনি। t আছে।

কিন্তু, Windows 12 এর জন্য যা অনুমান করা যেতে পারে, মাইক্রোসফ্ট পুরানো পিসিগুলির জন্য উইন্ডোজ 12 চালানো আরও কঠিন করে তুলবে না। এবং, যেহেতু কিছু বলা খুব তাড়াতাড়ি, তাই আমরা অন্তত অনুমান করতে পারি যে Windows 12 চলবে কমবেশি Windows 11-এর মতো একই হার্ডওয়্যারের প্রয়োজনীয়তা প্রয়োজন। TPM-এর প্রয়োজনীয়তা প্রাধান্য পাবে এবং অন্যদের জন্য, যেমন ন্যূনতম 4 GB RAM, 64 GB স্টোরেজ স্পেস, 1GHz বা দ্রুততর প্রসেসর, 720 p HD ডিসপ্লে এবং আরও অনেক আমরা ইতিমধ্যেই এই পোস্টে আলোচনা করেছি যেখানে আমরা Windows 11 চালানোর জন্য ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি বিস্তারিত করেছি৷

Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি

Windows 12-এ কোন বৈশিষ্ট্যগুলি প্রত্যাশিত?

আমরা এখনও বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কিছু বলতে পারি না কারণ কোনও কিছুর পূর্বাভাস দেওয়া খুব তাড়াতাড়ি। এছাড়াও, কোনো ফিচার লিক হয়নি। তবুও, আমরা দেখতে পাচ্ছি যে ইনসাইডার বিল্ডে বিভিন্ন বৈশিষ্ট্য পরীক্ষা করা হচ্ছে, বিশেষ করে ডেভ চ্যানেলে (উদাহরণস্বরূপ, Windows 11 22H2)। এই বছর আমরা আশা করতে পারি এমন কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে একটি ভিন্ন টাস্কবার এবং আবহাওয়া উইজেটের জন্য সময়, ফোন নম্বর, তারিখ এবং বিজ্ঞপ্তি ব্যাজ কপি করার ক্ষমতা।

Windows 12-এ আপগ্রেড করা কি বিনামূল্যে বা অর্থপ্রদান করা হবে?

আমরা অতীত থেকে যা অনুমান করতে পারি তা থেকে, Windows 11 থেকে Windows 12-এ একটি আপগ্রেড বিনামূল্যে হবে, যেমনটি Windows 10 থেকে Windows 11-এ আপগ্রেডের ক্ষেত্রে ছিল৷ Windows 10 ব্যবহারকারীদের জন্য, আপগ্রেড বিনামূল্যে হবে, প্রদান করা হয়েছে৷ তাদের পিসি উইন্ডোজ 10 থেকে উইন্ডোজ 12 এ আপগ্রেড করার জন্য প্রয়োজনীয় হার্ডওয়্যার প্রয়োজনীয়তা পূরণ করে। কিন্তু, একা, উইন্ডোজ 12 বিনামূল্যে নাও হতে পারে, অর্থাৎ, আপনি যদি একটি কাস্টম-নির্মিত পিসি ব্যবহার করেন তবে আপনাকে খুচরা লাইসেন্স কিনতে হবে যার জন্য সম্ভবত খরচ হতে পারে। আপনি Windows 10-এর কাছাকাছি - প্রায়। $139।

র্যাপিং আপ - যতক্ষণ না আমরা আরও জানতে পারি

Windows 12 - নতুন বৈশিষ্ট্য, ফাঁস, হার্ডওয়্যার প্রয়োজনীয়তা এবং অন্যান্য দিক সম্পর্কে নতুন তথ্য প্রকাশিত হলে আমরা আপনাকে আপডেট রাখব। এবং, শুধুমাত্র Windows 12 নয়, আপনি Windows, Android, iOS, Mac এবং আপনার কাছে গুরুত্বপূর্ণ সমস্ত প্রযুক্তিতে আকর্ষণীয়, আকর্ষক এবং তথ্যপূর্ণ বিটগুলির জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন৷ সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. OnePlus 7:সেরা বৈশিষ্ট্য, গুজব, প্রকাশের তারিখ এবং সবকিছুই আশা করা যায়!

  2. iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

  3. Apple iPhone SE2:বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং বাকি সবকিছু জানার জন্য

  4. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার