কম্পিউটার

Apple Fitness+ মূল্য, প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং খবর

Apple Fitness+ (ওরফে Apple Fitness Plus) আপনাকে আপনার ফিটনেস লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করার জন্য Apple Watch-এর জন্য কয়েক ঘণ্টার ওয়ার্কআউট (এবং আরও সাপ্তাহিক যোগ করে) অফার করে। আপনি আপনার iPhone, iPad বা Apple TV-এ Apple Fitness+ ব্যবহার করতে পারেন। পরিষেবাটি ছয়টির মধ্যে একটি যা অ্যাপল ওয়ান সাবস্ক্রিপশনে বান্ডিল করা যেতে পারে৷

Apple Fitness+ কি?

Apple Fitness+ হল iOS 14.3 এবং watchOS 7.2 এবং পরবর্তীতে উপলব্ধ একটি সাবস্ক্রিপশন ওয়ার্কআউট পরিষেবা। ফিটনেস রুটিনের সুবিধা নিতে আপনার কোনো বিশেষ ব্যায়ামের সরঞ্জামের প্রয়োজন নেই। আপনার পরিসংখ্যান ট্র্যাক করার সময় এবং একই ক্লাস নেওয়া অন্যদের সাথে আপনার কর্মক্ষমতা তুলনা করার সময় আপনার বাড়িতে যা আছে তা ব্যবহার করুন। অনেক ওয়ার্কআউটের জন্য কোনো সরঞ্জামের প্রয়োজন হয় না, আবার কেউ কেউ ন্যূনতম গিয়ারের জন্য ডাকেন, যেমন ডাম্বেলের সেট।

ওয়ার্কআউটগুলির মধ্যে যোগব্যায়াম, উচ্চ-তীব্রতা ব্যবধান প্রশিক্ষণ (HIIT), ট্রেডমিল প্রশিক্ষণ এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। আপনার সাথে মানানসই ক্লাস খুঁজতে সময়, প্রশিক্ষক বা সঙ্গীতের ধরন অনুসারে আপনার ওয়ার্কআউট বেছে নিন।

অ্যাপল ফিটনেস+ সাবস্ক্রিপশন পরিষেবা পেলোটনের কাছে একটি প্রত্যক্ষ চ্যালেঞ্জের মত মনে করে, যেটি দামী, মালিকানাধীন বাইক এবং মাসিক ওয়ার্কআউট সাবস্ক্রিপশন সহ কোম্পানি।

Apple Fitness+ কবে প্রকাশিত হয়েছিল?

Apple Fitness+ সোমবার, 14 ডিসেম্বর, 2020-এ উপলব্ধ হয়েছে, যেমনটি iOS এবং watchOS-এর আপডেটগুলি পেয়েছিল৷ (নতুন বছরের রেজোলিউশনের জন্য ঠিক সময়ে!) সাইন আপ করতে, Apple Fitness+ ওয়েবসাইটে যান এবং এটি বিনামূল্যে ব্যবহার করে দেখুন ক্লিক করুন .

অ্যাপল ওয়াচের মালিকরা এক মাসের জন্য বিনামূল্যে পরিষেবাটি ব্যবহার করে দেখতে পারেন। আপনি যদি নতুন অ্যাপল ওয়াচ সিরিজ 3 বা তার পরে কিনছেন, আপনি তিন মাস বিনামূল্যে পাবেন। আপনার সদস্যতা পাঁচটি পরিবারের সদস্যদের সাথে ভাগ করুন৷

ফিটনেস + বিশদ বিবরণ

দাম সহ Apple Fitness+ সাবস্ক্রিপশন পরিষেবা সম্পর্কে সমস্ত বিবরণ এখানে রয়েছে৷

মূল্য $9.99/মাস বা $79.99/বছর।ছাড় বর্তমান অ্যাপল ওয়াচ মালিকরা এক মাস বিনামূল্যে পান এবং পরিবারের পাঁচ সদস্য পর্যন্ত শেয়ার করতে পারেন। আপনি যখন একটি নতুন অ্যাপল ওয়াচ (সিরিজ 3 বা পরবর্তী) কিনবেন, তখন আপনি তিন মাস বিনামূল্যে পাবেন।লিফট পিচ ফিটনেস+ লাইভ ওয়ার্কআউট ক্লাস অফার করে যা আপনি বাড়িতে বা জিমে যোগ দিতে পারেন। আপনার অ্যাপল ওয়াচ আপনার হার্ট রেট এবং অন্যান্য মেট্রিক্স পরিমাপ করে এবং সেগুলিকে আপনার iPhone, iPad বা Apple TV-তে প্রদর্শন করে।সামঞ্জস্যপূর্ণ ডিভাইস অ্যাপল ওয়াচ সিরিজ 3 বা তার পরবর্তী ওয়াচওএস 7 বা তার পরে এবং নিম্নলিখিতগুলির মধ্যে একটি: 
—iPhone 6s বা তার পরে iOS 14.3 বা তার পরে।
—iPad ও iPadOS 14.3 বা তার পরে।
—Apple tvOS 14.3 বা তার পরের টিভি।প্রয়োজনীয় যন্ত্রপাতি ওয়ার্কআউটের উপর নির্ভর করে, আপনার একটি ট্রেডমিল, ব্যায়াম বাইক, ডাম্বেল বা অন্যান্য সরঞ্জামের প্রয়োজন হতে পারে। অ্যাপল বলে যে প্রচুর ক্রিয়াকলাপ রয়েছে যার জন্য কোনও গিয়ারের প্রয়োজন নেই৷এটি কার জন্য নতুনদের সহ সকল স্তরের জন্য ওয়ার্কআউট উপলব্ধ।কীভাবে পাবেন Fitness+ iPhone, iPad এবং Apple TV-এ ফিটনেস অ্যাপের মাধ্যমে উপলব্ধ। একটি পৃথক ওয়াচ অ্যাপও উপলব্ধ।

উল্লেখযোগ্য অ্যাপল ফিটনেস + বৈশিষ্ট্য

Apple Fitness+ আপনার Apple Watch এর সাথে একীভূত, আপনার মেট্রিক্স ট্র্যাক করে এবং আপনার হার্ট রেট, দূরত্ব, ক্যালোরি বার্ন এবং আরও অনেক কিছু পরিমাপ করে৷ সেই তথ্যটি আপনার iPhone, iPad এবং Apple TV-তে প্রদর্শিত হয়, তাই ঘাম ঝরানোর সময় আপনাকে আপনার কব্জির দিকে তাকাতে হবে না৷

যখন আপনি একটি অ্যাক্টিভিটি রিং বন্ধ করেন (আপনার দৈনন্দিন লক্ষ্য পূরণ করুন), আপনাকে অনুপ্রাণিত রাখতে একটি অভিনন্দনমূলক অ্যানিমেশন পর্দায় পপ করে। অ্যাপল ওয়াচ তিনটি লক্ষ্য নির্ধারণ করে (নড়ান, ব্যায়াম এবং দাঁড়ানো) এবং সেগুলি প্রতিদিন ট্র্যাক করে৷

আপনি যখন Apple Fitness+ ব্যবহার করেন, তখন এটি আপনার ইতিহাসের উপর ভিত্তি করে ওয়ার্কআউটের জন্য সুপারিশ প্রদান করে এবং আপনাকে চেষ্টা করার জন্য নতুন প্রশিক্ষক এবং অনুশীলনের পরামর্শ দেয়। আপনার পছন্দের উপর ভিত্তি করে ওয়ার্কআউটগুলি অনুসন্ধান করুন এবং ফিল্টার করুন, যেমন ক্লাসের দৈর্ঘ্য বা তীব্রতা স্তর। "গর্ভাবস্থার জন্য ওয়ার্কআউট" এবং "বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য ওয়ার্কআউট" এর মতো নির্দিষ্ট জনসংখ্যার জন্য উপযোগী প্রোগ্রামগুলিও রয়েছে৷

Apple Fitness+ মূল্য, প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং খবর

অ্যাপলের প্রশিক্ষকরা অ্যাপল মিউজিকের সম্পাদকদের সাথে কনসার্টে ওয়ার্কআউট-ফ্রেন্ডলি প্লেলিস্ট তৈরি করেন।

Apple Fitness+ মূল্য, প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং খবর

আপনি যদি একজন অ্যাপল মিউজিক গ্রাহক হন, তাহলে আপনার অ্যাকাউন্টে ফিটনেস+ প্লেলিস্ট ডাউনলোড করুন।

ফিটনেস + হাঁটার সময়

আপনি যদি আপনার ব্যায়ামের নিয়মের অংশ হিসেবে হাঁটার সুবিধা পেতে চান কিন্তু নিজেকে অনুপ্রাণিত বা বিরক্ত মনে করেন, Apple Fitness+-এর একটি অনন্য এবং অনুপ্রেরণাদায়ক বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে চলমান রাখতে পারে। টাইম টু ওয়াক 25- থেকে 40-মিনিটের পর্ব নিয়ে গঠিত যাতে অনুপ্রেরণাদায়ক এবং অনন্য অতিথিরা তাদের ব্যক্তিগত যাত্রা, অনুপ্রেরণা, শেখা পাঠ এবং জীবনের সবচেয়ে ঝুঁকিপূর্ণ এবং সংজ্ঞায়িত মুহূর্তগুলিকে তুলে ধরে। উদাহরণস্বরূপ, Apple অভিনেত্রী জেন ফন্ডা দ্বারা বর্ণিত একটি আর্থ ডে-থিমযুক্ত টাইম টু ওয়াক পর্ব প্রকাশ করেছে যেখানে তিনি তার আজীবন পরিবেশগত সক্রিয়তা নিয়ে আলোচনা করেছেন৷

এই পর্বগুলি রেকর্ড করা হয় যখন অতিথিরা একটি এলাকায় বা তাদের কাছে অর্থ বহন করে এমন একটি স্থানে হেঁটে যায়৷ অতিথি যখন তাদের গল্পগুলি শেয়ার করেন, তখন আপনি আপনার কব্জিতে একটি মৃদু টোকা অনুভব করেন যাতে আপনার অ্যাপল ওয়াচের ফটোগুলির উপস্থিতি নির্দেশ করে তাদের পরীক্ষা এবং বিজয়গুলিকে চিত্রিত করতে৷ অতিথি যখন তাদের গল্প শেয়ার করা শেষ করে, তখন তাদের বেছে নেওয়া গানের প্রতি আপনার সাথে আচরণ করা হয়, যাতে আপনি অতিথির গল্পের সাথে ঘনিষ্ঠভাবে যুক্ত সঙ্গীত শুনে আপনার হাঁটা চালিয়ে যেতে পারেন।

Apple Fitness+ মূল্য, প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং খবর

অ্যাপল টাইম টু ওয়াক ডিজাইন করেছে যাতে ব্যবহারকারীরা ডলি পার্টন, ড্রেমন্ড গ্রিন, উজো আদুবা এবং শন মেন্ডেসের মতো অনুপ্রাণিত অর্জনকারীদের পাশাপাশি হাঁটার জন্য আরও ঘন ঘন এবং আরও বেশি দূরত্বে, তাদের গতিতে হাঁটতে অনুপ্রাণিত করে। যে গ্রাহকরা হুইলচেয়ার ব্যবহার করেন তাদের জন্য, টাইম টু ওয়াক টাইম টু পুশ হয়ে যায়, স্বয়ংক্রিয়ভাবে বাইরের হুইলচেয়ার ওয়ার্কআউটের সাথে সামঞ্জস্য করে।

নতুন টাইম টু ওয়াক পর্বগুলি প্রতি সোমবার প্রকাশিত হয় এবং সমস্ত পর্বগুলি আপনার ফিটনেস+ সদস্যতার সাথে উপলব্ধ। হাঁটার সময় উপভোগ করতে আপনার AirPods বা জোড়া ব্লুটুথ হেডফোন লাগবে।

ফিটনেস + চালানোর সময়

দৌড়বিদ এবং জগারদের দ্রুত ওয়ার্কআউটের জন্য টাইম টু ওয়াক-স্টাইল বৈশিষ্ট্য রয়েছে, যাকে টাইম টু রান বলা হয়। "পর্ব" নামে পরিচিত এই কিউরেটেড ওয়ার্কআউটগুলিতে জনপ্রিয় প্রশিক্ষক রয়েছে যারা আপনাকে অনুপ্রাণিত করার জন্য প্লেলিস্টগুলি কিউরেট করে৷ তারা লন্ডন, ব্রুকলিন এবং মিয়ামি বিচ সহ স্থানগুলির উপর ভিত্তি করে অবস্থান-নির্দিষ্ট ফটোগুলিও অন্তর্ভুক্ত করে যেখানে প্রতি সোমবার নতুন ওয়ার্কআউট শুরু হয়।

টাইম টু রান টাইম টু পুশ নামক হুইলচেয়ার ব্যবহারকারীদের জন্য একটি বৈকল্পিক সহ ইনডোর এবং আউটডোর উভয় ব্যায়াম সেশন সমর্থন করে।

Apple Fitness+ সংগ্রহগুলি

যারা আরও নির্দেশিত ফিটনেস পরামর্শ চান তারা সংগ্রহগুলি ব্যবহার করতে পারেন, যা ফোকাসড, কিউরেটেড ওয়ার্কআউট যা একটি একক লক্ষ্য বা পেশী গ্রুপকে লক্ষ্য করে। উদাহরণগুলির মধ্যে রয়েছে:

  • আপনার প্রথম 5K চালান
  • 30-দিনের মূল চ্যালেঞ্জ
  • আপনার পিঠ এবং নিতম্বকে শক্তিশালী করুন এবং প্রসারিত করুন
  • আরো ভালো ঘুমানোর জন্য উইন্ড ডাউন

সংগ্রহগুলি সমগ্র Apple Fitness+ থেকে ব্যায়াম, ধ্যান এবং অন্যান্য ক্রিয়াকলাপগুলিকে আকর্ষণ করে; তারা একেবারে নতুন ওয়ার্কআউট প্রোগ্রামের পরিবর্তে "প্লেলিস্ট"। কিন্তু তারা তাদের জন্য উপযোগী হতে পারে যারা নিশ্চিত নয় যে কোথায় শুরু করবেন কিন্তু তারা তাদের ফিটনেসের জন্য স্পষ্ট উন্নতি করতে চান।


  1. OnePlus 7:সেরা বৈশিষ্ট্য, গুজব, প্রকাশের তারিখ এবং সবকিছুই আশা করা যায়!

  2. iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

  3. Apple iPhone SE2:বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং বাকি সবকিছু জানার জন্য

  4. Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি