কম্পিউটার

Android 12:প্রকাশের তারিখ, গুজব, বৈশিষ্ট্য এবং সমর্থিত ডিভাইস

Google 2021 সালের প্রথম দিকে Android 12 টিজ করেছিল এবং একটি পাবলিক বিটা পরে, এটি বেশিরভাগ নতুন Android স্মার্টফোনে উপলব্ধ।

Android 12 কখন প্রকাশিত হয়েছিল?

Android 12 4 অক্টোবর, 2021-এ পৌঁছেছিল। কোম্পানিটি 2021 সালের মে মাসে Google I/O-এর সময় সর্বজনীন বিটা সংস্করণ ঘোষণা করেছিল।

অতীতের অ্যান্ড্রয়েড রিলিজ তারিখের দিকে তাকালে, সেপ্টেম্বর Google-এর পছন্দের রিলিজ তারিখ বলে মনে হয়, কিন্তু এটি কখনই দৃঢ় হয় না।

10টি সেরা Android 12 বৈশিষ্ট্য৷

আপনি কখন নতুন সংস্করণ পাবেন তা আপনার ফোনের মডেল ঠিক করবে; অ্যান্ড্রয়েড একটি Google পণ্য হওয়ায় Google Pixel ফোনগুলি সর্বদা প্রথমে এটি গ্রহণ করে।

Android 12:প্রকাশের তারিখ, গুজব, বৈশিষ্ট্য এবং সমর্থিত ডিভাইস

Android 12 কিভাবে ডাউনলোড করবেন

আপনি অ্যান্ড্রয়েড 12 ডাউনলোড করুন যেমন আপনি অন্য কোনও অ্যান্ড্রয়েড আপডেট করবেন। বেশিরভাগ ক্ষেত্রে, ডাউনলোড প্রস্তুত হলে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন। আপনি সেটিংস এ গিয়ে বেশিরভাগ Android-এর আপডেটগুলিও চেক করতে পারেন৷> সিস্টেম> সিস্টেম আপডেট .

কিভাবে আপনার Android OS আপডেট করবেন

আপনি OS আপডেট পরীক্ষা করতে এবং Google-কে প্রতিক্রিয়া প্রদান করতে ভিড়ের সাথে যোগ দিতে পারেন। আপনি যদি Android 12 বিটা মিস করেন, চিন্তা করবেন না, সবসময় অন্য একটি থাকবে। এখানে একটি বিটা সংস্করণ ব্যবহার করার কিছু টিপস আছে:

  • এটি শুধুমাত্র Google Pixel ফোনের জন্য উপলব্ধ৷
  • আপনার প্রাথমিক ফোন নয়, একটি টেস্ট ডিভাইস ব্যবহার করুন৷ বাগগুলি এখনও সর্বজনীন বিটা সংস্করণগুলিতে ঘটতে পারে (পুরো বিষয় হল সফ্টওয়্যারটি কতটা ভাল কাজ করে বা কাজ করে না সে সম্পর্কে ক্রাউড-সোর্সিং তথ্য পাওয়া), তাই আপনি আপনার প্রাথমিক ফোনে এটি চেষ্টা করার ঝুঁকি চালাতে চান না।
Google Pixel 5a:মূল্য, প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং খবর

Android 12 এর দাম কত?

আপডেটেড অপারেটিং সিস্টেমটি বিনামূল্যে থাকবে, যেমন অন্য সব অ্যান্ড্রয়েড আপডেট করা হয়েছে। কিছু ফোন নির্মাতারা স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোনে আপডেটটি পুশ করবে, অন্যরা তা করবে না। আপনার ফোন যত নতুন, তত তাড়াতাড়ি আপনি আপডেট পাবেন।

Android 12 বৈশিষ্ট্য

Android 12 একটি সম্পূর্ণ নতুন ডিজাইনের সাথে ভিন্ন দেখায় যা মসৃণ অ্যানিমেশন, বিভিন্ন রঙ এবং বড় আকারের বোতামগুলি অফার করে৷

Android 12:প্রকাশের তারিখ, গুজব, বৈশিষ্ট্য এবং সমর্থিত ডিভাইস

এখানে হাইলাইট আছে:

  • উন্নত শক্তি দক্ষতা ব্যাটারি লাইফ উন্নত করে এবং আপনাকে আরও দ্রুত জিনিস অ্যাক্সেস করতে দেয়।
  • কাস্টমাইজেশন বৈশিষ্ট্য আপনাকে সমগ্র অপারেটিং সিস্টেম জুড়ে থিম এবং রং প্রয়োগ করতে দিন।
  • অ্যাপ গোপনীয়তা আপডেটের একটি গুরুত্বপূর্ণ অংশ। একটি নতুন গোপনীয়তা ড্যাশবোর্ড অ্যাপগুলি কীভাবে আপনার ডিভাইস ব্যবহার করে সে সম্পর্কে আরও স্বচ্ছতা প্রদান করে; অন্যরা কুকিজ ব্যবহার, অ্যাপগুলি কীভাবে তথ্য রপ্তানি করে, ইত্যাদি সম্বোধন করবে। আপনি আরও দ্রুত অনুমতি প্রত্যাহার করতে সক্ষম হবেন, এবং অ্যাপগুলি আপনার মাইক্রোফোন বা ক্যামেরা অ্যাক্সেস করার সময় একটি নতুন সূচক আলো আপনাকে দেখাবে।
  • উন্নত ছবির গুণমান AVIF ইমেজ সাপোর্টের মাধ্যমে।
  • উন্নত মিডিয়া নিয়ন্ত্রণ দ্রুত সেটিংস বারের মাধ্যমে। এখন আপনি চয়ন করতে পারেন কোন অ্যাপগুলি দ্রুত সেটিংস মিডিয়া কন্ট্রোল প্যানেল পাবে৷
  • Google অ্যাসিস্ট্যান্টে আরও সহজ অ্যাক্সেস পাওয়ার বোতামের মাধ্যমে একটি ঐচ্ছিক বৈশিষ্ট্য।
  • A নতুন ইউনিফাইড API আপনাকে যেকোনো উৎস থেকে সামগ্রী গ্রহণ করতে দেয় (যেমন, ক্লিপবোর্ড, কীবোর্ড, টেনে আনুন এবং ড্রপ করুন)।
  • অডিও-কাপলড হ্যাপটিক ফিডব্যাক আরও ভাল গেমিং এবং অডিও অভিজ্ঞতা প্রদান করে৷
  • জেসচার নেভিগেশন আরও সোজা৷ এবং অ্যাপ থেকে অ্যাপে সামঞ্জস্যপূর্ণ, এবং ডিফল্ট ব্যবহারকারীদের তাদের ফোন একক সোয়াইপের মাধ্যমে নেভিগেট করতে দেয়। এই আপডেটে এক-হ্যান্ডেড মোডের উন্নতি অন্তর্ভুক্ত।
  • ডাবল-ট্যাপ বিকল্পগুলি৷ অ্যাকশন ট্রিগার করতে আপনাকে আপনার ফোনের পিছনে ট্যাপ করতে দিন। ডবল-ট্যাপ অঙ্গভঙ্গি দিয়ে আপনি যা করতে পারেন তা এখানে।
  • আরো আধুনিক চেহারার বিজ্ঞপ্তি ডিজাইন ব্যবহার করা সহজ, এবং বিজ্ঞপ্তিগুলি স্নুজ করার ক্ষমতা সহ আরও ফাংশন অফার করে৷ এটি আপনাকে অভিযোজিত বিজ্ঞপ্তি র‌্যাঙ্কিং নামে একটি বৈশিষ্ট্য সহ আপনার সতর্কতাগুলিকে অগ্রাধিকার দিতে দেয়৷
  • একটি মুখ-ভিত্তিক স্বতঃ-ঘূর্ণন বৈশিষ্ট্য আপনার মাথা কীভাবে ঘুরছে তার উপর নির্ভর করে অটো-রোটেট কীভাবে কাজ করে তা আপনাকে সামঞ্জস্য করতে দেয়।
  • অ্যাপ-মুখী পরিবর্তনগুলি অপ্ট-ইন করা হয়৷ স্বয়ংক্রিয় পরিবর্তে তাদের অভ্যস্ত হওয়ার জন্য আপনাকে আরও সময় দিতে।
  • এখানে উন্নত ট্র্যাশ বিন ব্যবস্থাপনা বৈশিষ্ট্য আছে স্টোরেজ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করার জন্য।
  • Android, সাধারণভাবে, আরো কার্যকরভাবে অপ্টিমাইজ করা হয় বৃহত্তর ডিভাইস (যেমন ফোল্ডেবল, ট্যাবলেট এবং টেলিভিশন) জুড়ে আরও ভালো অভিজ্ঞতার জন্য।

Android 12 সমর্থিত ডিভাইস

গুগলের পিক্সেলের নতুন লাইনের ফোনগুলি প্রথমে Android 12 পাবে; এটি সেই ফোনগুলি কেনার অন্যতম সুবিধা। নতুন স্যামসাং এবং ওয়ানপ্লাস ফোনগুলি সম্ভবত 2021 সালের শেষের দিকে সমর্থিত হবে, বেশিরভাগ নির্মাতাদের থেকে পুরানো ফোনগুলি 2022 সালের প্রথম দিকে আপডেট পাবে৷

তবে, সমস্ত Google ফোন Android 12-এ আপডেট হবে না এবং নির্মাতারা কয়েক বছরের বেশি পুরনো ফোনের জন্য আপডেটটি এড়িয়ে যেতে পারে।

আমরা যা জানি তা এখানে:

ফোন মডেল আপডেট গ্রহণ করা হচ্ছে Pixel 2 NoPixel 2XLNoPixel 3 লাইন হ্যাঁ পিক্সেল 4 এবং 4a লাইন হ্যাঁ পিক্সেল 5 এবং 5a পিক্সেল 6 হ্যাঁ

সর্বশেষ Android 12 সংবাদ

আপনি Lifewire থেকে স্মার্টফোনের আরও খবর পেতে পারেন। এখানে অ্যান্ড্রয়েড 12 এবং সাধারণভাবে অ্যান্ড্রয়েডকে ঘিরে কিছু সাম্প্রতিক গল্প রয়েছে:

Android 12 এখন আউট। এখানে কিছু হাইলাইট রয়েছেAndroid 12-এর গোপনীয়তা পরিবর্তনগুলি ইতিমধ্যেই এটি ডাউনলোড করার যোগ্য করে তুলেছে।
  1. কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে ডেস্কটপ মোডে Google Chrome স্যুইচ করবেন?

  2. 2022 সালে দেখার জন্য Android এর বৈশিষ্ট্যগুলি

  3. অ্যান্ড্রয়েডের জন্য Google ড্রাইভের ৭টি বৈশিষ্ট্য যা আপনার জানা উচিত

  4. Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি