কম্পিউটার

Windows 10 ক্লাউড – আপনার যা কিছু জানা দরকার

Windows 10 ক্লাউড – আপনার যা কিছু জানা দরকার

ডিজিটাল দিগন্তের দিকে তাকান, এবং আপনি এমন কিছু দেখতে পাবেন যা আপনি শুনেছেন কিন্তু সম্ভবত এখন পর্যন্ত দেখেননি। এটা কি UFO? এটা কি মহাকাশযান? না, এটি Windows 10 ক্লাউড, যা বেশিরভাগ অ্যাকাউন্টের দ্বারা অন্য দুটি বিকল্পের মতো উত্তেজনাপূর্ণ নয়, তবে প্রযুক্তির জগতে এটি এখনও একটি বড় ব্যাপার৷

মাইক্রোসফ্ট কীভাবে তার OS-এ একচেটিয়াভাবে UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) অ্যাপগুলি ব্যবহার করার জন্য আমাদের বাধ্য করার চেষ্টা করছে সে সম্পর্কে ষড়যন্ত্রের তত্ত্বগুলিকে একপাশে সরিয়ে, আমরা এখন পর্যন্ত Windows 10 ক্লাউড সম্পর্কে যা জানি তা দেখে নেব, সুন্দর ফাঁস হওয়া স্ক্রিনশটগুলির সাথে সম্পূর্ণ .

তাহলে Windows 10 ক্লাউড কি?

এটি করার সবচেয়ে সহজ উপায় হল এটি ক্রোম ওএসের জন্য মাইক্রোসফ্টের উত্তর, গুগলের ক্লাউড-ভিত্তিক অপারেটিং সিস্টেম যা প্রায় একচেটিয়াভাবে ওয়েব এবং ব্রাউজার-ভিত্তিক অ্যাপ্লিকেশনগুলিতে চলে, এটি নিশ্চিত করে যে আপনার এমনকি বেয়ার-বোন পিসিতে একটি বিদ্যুত-দ্রুত অভিজ্ঞতা রয়েছে ( আপনার ইন্টারনেট গতি সাপেক্ষে)। আমরা এখন পর্যন্ত যা দেখেছি তার উপর ভিত্তি করে, Windows 10 ক্লাউড Microsoft Edge ব্রাউজার, Windows Store অ্যাপ এবং ফাইল এক্সপ্লোরারের কিছু ফর্ম সহ আসবে।

কিছুটা বিভ্রান্তিকরভাবে, নির্ভরযোগ্য উইন্ডোজ সাংবাদিক/গুরু মেরি জো ফোলি বলেছেন যে তার সূত্র অনুসারে, উইন্ডোজ 10 ক্লাউড প্রযুক্তিগতভাবে একটি ক্লাউড-ভিত্তিক অপারেটিং সিস্টেম হবে না, এবং এর পরিবর্তে উইন্ডোজের একটি হালকা সংস্করণ হবে বিকৃত Windows RT-এর সাথে সঙ্গতিপূর্ণ। . এর অর্থ হল এটি শুধুমাত্র লোকেদের UWP অ্যাপস/যারা মাইক্রোসফট দ্বারা ডিজিটালভাবে সাইন অফ করা হয়েছে ব্যবহার করার অনুমতি দেবে। অন্য কথায়, এটি শুধুমাত্র Windows স্টোর অ্যাপের সাথে কাজ করবে।

Windows 10 ক্লাউড – আপনার যা কিছু জানা দরকার

তাহলে এটি কি আপনাকে একচেটিয়াভাবে Windows 10 অ্যাপ ব্যবহার করতে বাধ্য করবে?

যদিও প্রাথমিক লক্ষণগুলি এটির দিকে ইঙ্গিত করেছে, আপডেট করা উত্তর এখন "অগত্যা নয়"। ডিজিটাল ট্রেন্ডস-এর লোকেরা Windows 10 ক্লাউডের একটি ফাঁস হওয়া প্রিভিউ বিল্ডে ডুবে গেছে এবং তাদের ফলাফলগুলি থেকে বোঝা যায় যে আপনি হয়তো Microsoft-এর খুব বেশি জনপ্রিয় অ্যাপ স্টোরে আটকে থাকবেন না৷

যদিও তারা যে বিল্ডটি ব্যবহার করেছিল তা প্রকৃতপক্ষে উইন্ডোজ স্টোর অ্যাপগুলিকে একচেটিয়াভাবে ব্যবহার করার জন্য তাদের লক করেছিল, সেখানে একটি বিকল্প ছিল যা ব্যবহারকারীরা ভবিষ্যতে যে কোনও এবং সমস্ত অ্যাপে রহস্যময় ওএস খুলতে সক্ষম হতে পারে। "সেটিংস -> অ্যাপস এবং বৈশিষ্ট্য"-এর অধীনে তারা দেখেছে যে তারা "শুধুমাত্র স্টোর থেকে অ্যাপগুলিকে অনুমতি দিন" এবং "যেকোন জায়গা থেকে অ্যাপগুলিকে অনুমতি দিন" বিকল্পগুলির মধ্যে টগল করতে পারে, যদিও পরবর্তী বিকল্পটি চেষ্টা করেও কাজ করেনি (এটি একটি প্রথম দিকে নির্মাণ, সর্বোপরি)।

Windows 10 ক্লাউড – আপনার যা কিছু জানা দরকার

যাইহোক, এটা সম্ভব যে Microsoft তাদের নিজস্ব স্টোরের বাইরে থেকে অ্যাপ ইন্সটল করা থেকে লোকেদের সতর্ক করার পন্থা অবলম্বন করবে, কিন্তু আমরা চাইলে এটি ওভাররাইড করতে সক্ষম হব।

উইন্ডোজ 10 ক্লাউড ইন্টেলে চলবে

উইন্ডোজের আরেকজন ঋষি, পল থুরোট, উইন্ডোজ 10 ক্লাউডকে ঘিরে কয়েকটি নতুন আবিষ্কার করেছেন। এর মধ্যে প্রথমটি হল এটি শুধুমাত্র মোবাইল-ভিত্তিক ARM আর্কিটেকচারের পরিবর্তে Intel হার্ডওয়্যারে চলবে। এর মানে হল যে OS তার আপাত পূর্বসূরি, Windows RT, এবং সম্ভবত প্রিমিয়াম পিসি এবং সেইসাথে নিম্ন-সম্পন্ন পিসিগুলির চেয়ে অনেক বেশি শ্রোতাদের কাছে উপলব্ধ হবে৷

এবং এটি Windows 10 Pro এ আপগ্রেডযোগ্য হবে

MS Power User এ, তারা সম্প্রতি আবিষ্কার করেছে যে "কীভাবে দেখুন" বোতামে ক্লিক করলে আপনি যে অ্যাপটি চালানোর চেষ্টা করছেন সেটি উইন্ডোজ ক্লাউডের জন্য ডিজাইন করা হয়নি (যেমন Win32 অ্যাপ্লিকেশন), আপনি একটি লিঙ্ক পাবেন। আপনাকে উইন্ডোজ 10 প্রোতে আপগ্রেড করার অনুমতি দেয়। আমরা এখনও জানি না এর জন্য কত খরচ হবে, যদিও এটি দাঁড়িয়েছে দেখে মনে হচ্ছে "প্রো" আপগ্রেডই একমাত্র বিকল্প। এটা ভাল হতে পারে যে Windows 10 ক্লাউড সম্পূর্ণ বিনামূল্যে হবে, এবং Microsoft Windows 10 প্রো-তে আপগ্রেড করার পাশাপাশি Windows স্টোরের লোকেদের ব্যবহারের মাধ্যমে এটিকে নগদীকরণ করতে চাইবে।

Windows 10 ক্লাউড – আপনার যা কিছু জানা দরকার

উপসংহার

সেখানে প্রচুর তথ্য রয়েছে, তাই Windows 10 ক্লাউড থেকে কী আশা করা যায় সে সম্পর্কে আমাদের কাছে বেশ ভাল ধারণা রয়েছে। নীতিগতভাবে, উইন্ডোজ 10 এর একটি হালকা, দ্রুত সংস্করণটি দুর্দান্ত শোনাচ্ছে যদি আপনি নিজেকে Chromebook-এ Google এর ইকোসিস্টেমের কাছে দিতে না চান তবে মাইক্রোসফ্টের সমতুল্য সরঞ্জামগুলি কি গুগলের চেয়ে ভাল? উদাহরণস্বরূপ, আমরা কি ক্রোমের চেয়ে এজের সাথে আটকে থাকব? Google ড্রাইভের উপর OneDrive? এটি কীভাবে বিকশিত হয় তা দেখতে আকর্ষণীয় হবে। আপনি যা পড়েছেন তার উপর ভিত্তি করে আপনি কি Windows 10 ক্লাউড বিবেচনা করবেন? নীচে মন্তব্যে আমাদের জানান৷


  1. ক্লাউড গেমিং:আপনার যা জানা দরকার!

  2. অ্যাফিলিয়েট মার্কেটিং – আপনার যা কিছু জানা দরকার

  3. ম্যালওয়্যার:আপনার যা জানা দরকার

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!