কম্পিউটার

iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

অ্যাপলের কাছে লাইমলাইটে যাওয়ার পথ খুঁজে পাওয়ার এক অনন্য আকর্ষণ রয়েছে, তা নতুন ঘোষণা করা, নতুন পণ্য লঞ্চ করা, WWDC ইভেন্টের অবিচ্ছেদ্য অংশ হওয়া বা এটি যে কোনও কিছুর বিষয়েই হোক না কেন। নতুন ডিভাইস, নতুন সফ্টওয়্যার আপগ্রেড এবং আরও অনেক কিছু লঞ্চ করার জন্য তাদের আসন্ন পরিকল্পনা সম্পর্কে অ্যাপলের কাছ থেকে শোনার জন্য বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ব্যবহারকারী অধীর আগ্রহে অপেক্ষা করছেন৷

iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ

সুতরাং, অ্যাপল ধর্মান্ধদের এখানে এমন কিছু রয়েছে যা আগ্রহের হতে পারে। অ্যাপল সম্প্রতি iOS 14 কীভাবে আপনার ফোনের ডিজাইনকে নতুন করে তৈরি করবে তার কয়েকটি স্ক্রিনশট প্রকাশ করেছে। ঠিক আছে, আমরা জানি iOS 14 এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হতে কয়েক মাস বাকি আছে, কিন্তু দেখে মনে হচ্ছে Apple ইতিমধ্যেই iOS 14 ডিজাইনের একগুচ্ছ স্ক্রিনশট প্রকাশ করে আমাদের অপেক্ষাকে একটু কঠিন করে তুলেছে।

Apple iOS 14 এর রিলিজের সাথে সাথে কিছু নতুন বৈশিষ্ট্য আমাদের পথে আসবে। যতদূর আমরা দেখতে পাচ্ছি, iOS 14 কিছু নজরকাড়া পরিবর্তন আনবে। এখানে একটি দ্রুত সংক্ষিপ্তসার রয়েছে, যার মধ্যে রয়েছে iOS 14 বৈশিষ্ট্য, প্রত্যাশিত প্রকাশের তারিখ এবং আমরা এখনও অবধি যা জানি তা সবই।

আসুন ডুব দেওয়া যাক।

নতুন কি?

iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

সূত্রগুলি দাবি করেছে যে iOS 14 প্রধানত ওয়ালপেপার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবে, তৃতীয় পক্ষের অ্যাপগুলির জন্য তার সমর্থন প্রসারিত করবে। iOS 14 ক্লাসিক স্ট্রাইপস, পৃথিবী এবং চাঁদ, ফুল ইত্যাদির মতো বিভিন্ন থিমের উপর ভিত্তি করে নতুন ওয়ালপেপার সংগ্রহের বৈশিষ্ট্যযুক্ত হবে। আপনার ডিভাইসের ডিফল্ট ওয়ালপেপার সেটিংস iOS 14 আপগ্রেডের সাথে একটি উল্লেখযোগ্য পরিবর্তনের সম্মুখীন হবে। একটি ওয়ালপেপার বাছাই করতে, ব্যবহারকারীদের তাদের প্রিয় সংগ্রহে ডুব দিতে হবে এবং তাদের চোখ খুশি করে এমন কিছু খুঁজে বের করতে হবে।

হোম স্ক্রীনের চেহারা সংস্কার করা হয়েছে

iOS 14 একটি সংশোধিত হোম স্ক্রীন উপস্থিতি অফার করবে বলে আশা করা হচ্ছে। iOS 14 এর সাথে, আপনার ডিভাইসের হোম স্ক্রিনে আরও বেশি Apple Watch ফেস টাইপ চেহারা এবং অনুভূতি থাকবে। সুতরাং, আপনি এই নতুন বিকল্পটি বেছে নেওয়ার সাথে সাথে, আপনি একটি হোম স্ক্রীন ওয়ালপেপার হিসাবে একটি গতিশীল পটভূমি সেট করতে পারেন যা হয় একটি কঠিন রঙ, ঝাপসা বা আপনার বর্তমান ওয়ালপেপার নির্বাচনের সাথে মেলে এমন কিছু হতে পারে৷

iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

IOS 14 আপনার ডিভাইসের হোম স্ক্রীন লুককে নতুন করে সাজাতে একগুচ্ছ নতুন উইজেটও অন্তর্ভুক্ত করবে। এই নতুন চেহারাটি Android দ্বারা অনুপ্রাণিত বলে বলা হয়, যেখানে আপনার হোম স্ক্রীনে আবহাওয়া, ক্যালেন্ডার ইভেন্ট এবং অনুস্মারক এবং টাইলের মতো উইজেটের আকারে অন্যান্য সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য অন্তর্ভুক্ত থাকবে।

হ্যা, তা ঠিক. সুতরাং, এর মানে হল যে আপনি এখন উইজেটগুলিকে নিয়ন্ত্রণ করতে, টেনে আনতে এবং স্ক্রিনের যেকোনো জায়গায় সরাতে সক্ষম হবেন, ঠিক যেভাবে এটি Android এ কাজ করে।

iOS 14:প্রত্যাশিত বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং যা কিছু জানার আছে

নতুন iOS আপগ্রেড চালু করার অ্যাপলের আগের টাইমলাইন বিবেচনা করে, iOS 14 সেপ্টেম্বর 2020 সালের শেষের দিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আসন্ন WWDC ইভেন্ট যা মূলত জুন মাসে অনুষ্ঠিত হবে তা আমাদের iOS 14 বৈশিষ্ট্য, ঝলক এবং অন্যান্য সবকিছু সম্পর্কে অনেক কিছু বলবে। সংক্ষেপে তাই বন্ধুরা সাথে থাকুন!

উপসংহার

এখন অবধি, আমরা কেবল গুজব শুনেছি যে কীভাবে iOS 14 ওয়ালপেপার সেটিংস এবং হোম স্ক্রীন উপস্থিতির সাথে পরীক্ষা করা হবে। আমরা iOS 14 এর রিলিজ সম্পর্কে Apple থেকে আরও খবর শোনার জন্য উন্মুখ। আপনার iPhone এবং iPad এ iOS 14 ব্যবহার করার বিষয়ে আপনি কতটা উত্তেজিত? এই ধরনের আরও আপডেটের জন্য এই স্থানটি দেখুন, এবং হ্যাঁ, নীচের মন্তব্য বাক্সে আপনার প্রতিক্রিয়া জানাতে ভুলবেন না।

এছাড়াও পড়ুন:এই দরকারী iOS 13.2 লুকানো বৈশিষ্ট্য এবং কৌশলগুলি আপনার iOS অভিজ্ঞতার সর্বাধিক ব্যবহার করতে দেখুন৷


  1. OnePlus 7:সেরা বৈশিষ্ট্য, গুজব, প্রকাশের তারিখ এবং সবকিছুই আশা করা যায়!

  2. Apple iPhone SE2:বৈশিষ্ট্য, প্রকাশের তারিখ এবং বাকি সবকিছু জানার জন্য

  3. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার

  4. Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি