কম্পিউটার

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

প্রিন্টারটি পেশাদার এবং ব্যক্তিগত ব্যবহারের জন্য সর্বাধিক ব্যবহৃত ডিভাইসগুলির মধ্যে একটি। কিছু প্রিন্ট করার এবং হার্ডকপি পাওয়ার সহজ কমান্ডটি খুব দরকারী। সমস্যাটি ঘটে যখন আপনি প্রিন্ট করার কমান্ড দেন, কিন্তু এটি আপনাকে একটি ফাঁকা পৃষ্ঠা দেখায়। ঠিক আছে, আপনার অবাক হওয়ার মতো, এটি খুব অস্বাভাবিক সমস্যা নয়। এই পোস্টে, আমরা HP প্রিন্টার প্রিন্ট ফাঁকা পৃষ্ঠার সমস্যা এবং এর সমাধানগুলি নিয়ে আলোচনা করেছি।

আমার এইচপি প্রিন্টার কেন ফাঁকা পৃষ্ঠা মুদ্রণ করছে

যদি আপনার HP প্রিন্টার ফাঁকা পৃষ্ঠাগুলি মুদ্রণ করে, তাহলে আপনার প্রিন্টারের কালি ফুরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে৷ এমনও হতে পারে যে কালির মাত্রা যথেষ্ট বেশি নয় যার কারণে আপনার HP প্রিন্টার ফাঁকা পৃষ্ঠাগুলি মুদ্রণ করছে। এটি এমনও হতে পারে যে আপনার কার্টিজ ভুলভাবে সাজানো হয়েছে বা আপনার একটি নোংরা প্রিন্টহেড আছে। আমরা নীচে এই ধরনের সমস্ত সমস্যার সমাধান নিয়ে আলোচনা করেছি৷

HP প্রিন্টার ফাঁকা পৃষ্ঠা মুদ্রণের জন্য সংশোধন করা হয়

আপনি যদি নিশ্চিত হন যে আপনি সঠিক কমান্ড দিয়েছেন, তাহলে মুদ্রণটি ফাঁকা হওয়া উচিত নয়। সুতরাং, আমরা এই প্রিন্টারে ফাঁকা পৃষ্ঠাগুলি মুদ্রণের পিছনে সাধারণ কারণগুলি দেখি৷ এটি শারীরিক পরিদর্শনের পাশাপাশি সফ্টওয়্যার চেক দিয়ে ঠিক করা যেতে পারে।

1. কালি কার্তুজ পরীক্ষা করুন

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

এটি প্রথমে নাও ঘটতে পারে, কিন্তু যখন আপনার প্রিন্টার ফাঁকা পৃষ্ঠাগুলি মুদ্রণ করে, তখন এটি কালি শেষ হয়ে যেতে পারে কারণ কালি কার্টিজগুলিকে কিছুক্ষণ পরে পুনরায় পূরণ করতে হবে। খালি কালি কার্টিজটি প্রিন্টের কমান্ডে ফাঁকা পৃষ্ঠাগুলির কারণে। কালি স্তরের ইঙ্গিতের জন্য আপনি আপনার HP প্রিন্টার সফ্টওয়্যারটি পরীক্ষা করতে পারেন। এটি কালি কার্তুজ আটকে থাকার একটি সমস্যাও হতে পারে যা এটি মুদ্রণের জন্য ব্যবহার করতে দিচ্ছে না। আপনাকে অবশ্যই এটি একজন টেকনিশিয়ানকে দেখাতে হবে এবং সমস্যাটি অব্যাহত থাকলে কালি কার্টিজটিকে নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

2. প্রিন্টার ড্রাইভার আপডেট করুন

HP প্রিন্টার ফাঁকা পৃষ্ঠাগুলি প্রিন্ট করার পিছনে আরেকটি কারণ হল পুরানো ডিভাইস ড্রাইভার। আপনার সিস্টেমের সাথে সমস্ত ডিভাইস সঠিকভাবে কাজ করার জন্য Windows 10-এর ডিভাইস ড্রাইভারগুলিকে নিয়মিত আপডেট করতে হবে। আমরা আপনাকে প্রিন্টারের জন্য ড্রাইভার আপডেট করার দুটি পদ্ধতি দেখাব।

ত্রুটিপূর্ণ ডিভাইস ড্রাইভার সিস্টেমের সাথে যোগাযোগ করতে ব্যর্থ হয় এবং এর ফলে একটি ত্রুটি দেখা দেয়। সমস্যা সমাধানের প্রথম পদ্ধতিতে ড্রাইভার আপডেট করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার করা জড়িত। দ্বিতীয়টিতে, ড্রাইভারের সমস্যা স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে আমরা একটি তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেট ইউটিলিটি ব্যবহার করি।

পদ্ধতি 1:ড্রাইভার আপডেট করার ম্যানুয়াল পদ্ধতি

ধাপ 1: এটি টাইপ করে স্টার্ট মেনু থেকে ডিভাইস ম্যানেজার খুলুন

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 2: সমস্ত ডিভাইসের তালিকার অধীনে, আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত এইচপি প্রিন্টারে যান।

এটি নির্বাচন করুন এবং এটিতে ডান-ক্লিক করুন, বিকল্পগুলি উপস্থিত হওয়ার সাথে সাথে ড্রাইভার আপডেট করুন এ ক্লিক করুন .

ধাপ 3: এটি অনলাইনে আপনার এইচপি প্রিন্টারের জন্য ডিভাইস ড্রাইভারের সন্ধান করবে। ডাউনলোড করা হলে, এটি আপনাকে সাধারণত প্রিন্টার ফাঁকা পৃষ্ঠা মুদ্রণের সমস্যা সমাধানের জন্য আবার মুদ্রণ করতে দেয়৷

পদ্ধতি 2:স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেট

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

HP প্রিন্টারের ফাঁকা পৃষ্ঠার সমস্যা সমাধানের জন্য ডিভাইস ড্রাইভার আপডেট করতে স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করা একটি ভাল বিকল্প। এটি একটি তৃতীয় পক্ষের টুল যা উইন্ডোজে ডিভাইস ড্রাইভারের বিভিন্ন আপডেটের জন্য একটি বিস্তৃত ডাটাবেস রয়েছে। এটি উইন্ডোজ সংস্করণ 10, 8.1, 8, 7 (32 এবং 64 বিট) এর জন্য উপলব্ধ। এটি আপনার প্রিন্টারকে আবার স্বাভাবিকভাবে কাজ করার জন্য অনুপস্থিত, দূষিত, ত্রুটিপূর্ণ, বেমানান এবং পুরানো ড্রাইভারগুলিকে ঠিক করতে পারে৷

ধাপ 1: স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড বোতামে নীচে দেওয়া লিঙ্কের মাধ্যমে আপনার কম্পিউটারে ডাউনলোড করা যেতে পারে।

ধাপ 2: সেটআপ দিয়ে শুরু করুন এবং স্মার্ট ড্রাইভার কেয়ারে স্ক্যান বোতাম টিপে সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালান।

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 3: স্ক্যান রিপোর্ট আপনাকে পুরানো সমস্ত ডিভাইস ড্রাইভারের তালিকা দেখাবে।

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

আপনি এই তালিকায় HP প্রিন্টার ড্রাইভার সনাক্ত করতে পারেন বা সমস্ত নির্বাচন করুন এবং সমস্ত আপডেট করুন এ ক্লিক করুন। এই ক্রিয়াটি সিস্টেমে উপস্থিত ডিভাইস ড্রাইভারগুলির সমস্ত সমস্যার সমাধান করতে স্মার্ট ড্রাইভার কেয়ার শুরু করবে।

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

পদক্ষেপ 4: প্রক্রিয়াটি কয়েক মিনিট সময় নেয় এবং আপনাকে কম্পিউটার পুনরায় চালু করতে, অনুমতি দিতে বলে। রিবুট করার পরে, সমস্ত আপডেট করা ডিভাইস ড্রাইভার প্রয়োগ করা হয় এবং এখন আপনার HP প্রিন্টার একটি ফাঁকা পৃষ্ঠা প্রিন্ট করে সমস্যা সমাধান করা হয়েছে৷

3. উইন্ডোজ প্রিন্টার ট্রাবলশুটার চালান

আপনার HP প্রিন্টারের সমস্যাটি সমাধান করতে Windows সমস্যা সমাধানের পদ্ধতি ব্যবহার করুন। স্টার্ট মেনুতে যান এবং ট্রাবলশুট টাইপ করুন, এখানে আপনি ট্রাবলশুটিং সেটিংস দেখতে পাবেন, এটি খুলুন।

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

এখন, সেটিংস ট্যাবে, ডান প্যানেলে যান এবং প্রিন্টারটি সনাক্ত করুন। রান দ্য ট্রাবলশুটার বোতাম দেখতে এটিতে ক্লিক করুন।

HP প্রিন্টার প্রিন্টিং ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে ঠিক করবেন

এটি সমস্যাগুলি সনাক্ত করা শুরু করে এবং আপনি অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করার সাথে সাথে সমস্যার সমাধান করবে৷

উপসংহার:

HP প্রিন্টার ফাঁকা পৃষ্ঠাগুলি মুদ্রণ করা একটি বিশাল সমস্যা হতে পারে কারণ এটি আপনার কাজে বাধা দিতে পারে। এই পোস্টে দেওয়া সমাধানগুলি প্রিন্টারের সমস্যা সমাধানে সাহায্য করবে। যদি তা না হয়, তাহলে আপনাকে আরও সাহায্যের জন্য একজন টেকনিশিয়ানের সাথে পরামর্শ করতে হতে পারে। তবে, এই নির্দিষ্ট সমস্যাটি সেকেলে ড্রাইভারদের হতে পারে, যা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে দ্রুত যত্ন নেওয়া হবে।

আমরা আশা করি যে এইচপি প্রিন্টারগুলি এর পরে একটি সাধারণ ফ্যাশনে পৃষ্ঠাগুলি মুদ্রণ করবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক এবং টুইটারে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে বিজ্ঞপ্তিটি চালু করুন।

সম্পর্কিত বিষয়:

কিভাবে Windows 10 এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন।

কিভাবে Windows 10 এ ভিডিও ড্রাইভার আপডেট করবেন।

উইন্ডোজে এপসন প্রিন্টার ড্রাইভার কিভাবে আপডেট করবেন।

কিভাবে উইন্ডোজ 10 এবং 7 এর জন্য ডেল ওয়াই-ফাই ড্রাইভার আপডেট করবেন।


  1. উইন্ডোজে অনুপস্থিত নেটওয়ার্ক প্রিন্টার সমস্যা কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে উইন্ডোজ পিসিতে স্লো প্রিন্টিং ঠিক করবেন

  3. কিভাবে প্রিন্টার প্রিন্টিং সমস্যাটি ঠিক করবেন?

  4. আপনার পিডিএফে ফাঁকা পৃষ্ঠাগুলি কীভাবে সন্নিবেশ করবেন