কম্পিউটার

কিভাবে এজ প্রিন্টিং ত্রুটি 0x8007007e ঠিক করবেন?

আপনি একটি উইন্ডোজ আপডেট পরে একটি ওয়েব পৃষ্ঠা মুদ্রণ করতে অক্ষম? সম্ভবত আপনি যা পাবেন তা হল প্রিন্টার ত্রুটি 0x8007007E। যদি এটি পরিচিত শোনায়, আপনি একই দুঃস্বপ্নের সাথে ক্রমবর্ধমান সংখ্যক পিসি ব্যবহারকারীদের মধ্যে রয়েছেন। এই সমস্যাটি মাইক্রোসফ্ট এজ ব্যবহারকারীদের মধ্যে সাধারণ, যা আপনি যদি এটি ঠিক করতে না পারেন তবে বিরক্তিকর হতে পারে। একজন মাইক্রোসফ্ট এজ ব্যবহারকারী মাইক্রোসফ্ট সম্প্রদায়কে রিপোর্ট করেছেন যে তিনি সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে এজ থেকে মুদ্রণ করতে পারবেন না। কিছু ব্যবহারকারী যখনই পিডিএফ ফাইল প্রিন্ট করার চেষ্টা করেন তখন তারা 0x8007007e ত্রুটি পাচ্ছেন৷

আপনি যদি 0x8007007e ত্রুটির কারণে Microsoft Edge থেকে প্রিন্ট করতে না পারেন এবং আপনি একটি সমাধান খুঁজছেন, আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পোস্টটি কীভাবে সমস্যার সমাধান করতে হয় সে সম্পর্কে বিভিন্ন পদ্ধতি উপস্থাপন করবে।

কি কারণে এজ প্রিন্টিং ত্রুটি 0x8007007e?

বেশিরভাগ অভিযোগ থেকে যা স্পষ্ট তা হল সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে সমস্যাটি শুরু হয়েছে। এই আপডেটগুলি আপনার পিসিতে প্রিন্টার ড্রাইভারগুলিকে Windows 10/11-এর সর্বশেষ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ করে তুলতে পারে না। যদি এটি হয় তবে আপনার প্রিন্টার সফ্টওয়্যার এবং ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷ প্রয়োজনীয় ড্রাইভার আপডেটগুলি নির্মাতাদের ওয়েবসাইট থেকে পাওয়া যায়।

Microsoft Edge থেকে 0x8007007e ত্রুটি পেলে কী করবেন

দ্রষ্টব্য : একটি অস্থায়ী সমাধান হিসাবে, আপনি কে সমাধান করার জন্য এই সংশোধনগুলি অনুসরণ করার সময় আপনার ওয়েবপেজগুলি মুদ্রণ করার জন্য আপনি Firefox বা Chrome ব্যবহার করতে পারেন৷ এজ প্রিন্টিং ত্রুটি 0x8007007e।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

এছাড়াও, আপনি আপনার পিসিতে কিছু পরিবর্তন করার আগে, উদাহরণস্বরূপ, ড্রাইভার বা অন্য কোন সফ্টওয়্যার ইনস্টল করার আগে, একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করা সর্বদা স্মার্ট। এইভাবে করলে, কিছু ভুল হলে আপনি আপনার মেশিনটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনবেন।

ডিফল্টরূপে, সিস্টেম পুনরুদ্ধার বন্ধ করা হয়। এটি সক্রিয় করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. টাস্কবারের অনুসন্ধান বাক্সে, লিখুন 'একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন' , এবং তারপর সিস্টেম বৈশিষ্ট্য নির্বাচন করুন ফলাফলের তালিকা থেকে। সিস্টেম সুরক্ষা হাইলাইট করুন ট্যাব, তারপর ড্রাইভ C নির্বাচন করুন এবং কনফিগার করুন আলতো চাপুন .
  2. 'সিস্টেম সুরক্ষা রেডিও চালু করুন' বেছে নিন বোতাম এবং প্রয়োগ করুন ক্লিক করুন , তারপর ঠিক আছে .
  3. এখান থেকে, একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করুন। উপরের প্রথম দুটি ধাপ অনুসরণ করুন এবং তারপরে কনফিগার করুন ক্লিক করার পরিবর্তে বোতাম, তৈরি করুন নির্বাচন করুন বোতাম।
  4. আরো সহজ শনাক্তকরণের জন্য পুনরুদ্ধার পয়েন্ট বর্ণনা করুন, এবং তারপর তৈরি করুন ক্লিক করুন।

Microsoft Edge থেকে প্রিন্ট করতে পারে না এমন একটি PC ঠিক করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:উপলব্ধ উইন্ডোজ আপডেটগুলি পরীক্ষা করুন এবং ইনস্টল করুন

সম্ভবত মাইক্রোসফ্ট সমস্যাটি সম্পর্কে সচেতন, তাই তারা সমস্যাটি সংশোধন করার জন্য একটি আপডেট প্রকাশ করেছে। সর্বশেষ উইন্ডোজ আপডেটের জন্য চেক করুন এবং সেগুলি ইনস্টল করুন। এখানে প্রক্রিয়া:

  • Windows + I টিপে সেটিংসে যান৷ কীবোর্ডে শর্টকাট।
  • আপডেট এবং নিরাপত্তা বেছে নিন .
  • এর পরে, আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ যদি কোন আপডেট থাকে, সেগুলি ইনস্টল করুন।
  • Windows আপডেট ইনস্টলেশন সম্পূর্ণ হলে, আপনার পিসি পুনরায় চালু করুন এবং এটি সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করুন।

ধাপ 2:প্রিন্টার সফ্টওয়্যার এবং ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

কখনও কখনও, আপনি যখন উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করেন, তখন বিদ্যমান প্রিন্টার ড্রাইভার এবং সফ্টওয়্যার অপ্রচলিত হয়ে যেতে পারে। আপনার ড্রাইভারগুলি ভাইরাস, বিদ্যুৎ বিভ্রাট বা অন্যান্য কম্পিউটার সমস্যা দ্বারাও ধ্বংস হতে পারে। আপনি সমস্ত বেমানান সফ্টওয়্যার এবং ড্রাইভার মুছে ফেলুন এবং তাদের সঠিক সংস্করণ ইনস্টল করুন। আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করেছেন তা নিশ্চিত করুন। উদাহরণস্বরূপ, HP সুপারিশ করে যে আপনি আপনার প্রিন্টারকে Windows 10/11-এর সাথে সামঞ্জস্যপূর্ণ করুন। এবং যদি আপনার ডিভাইস Windows 10/11 এর সাথে সামঞ্জস্যপূর্ণ হয় এবং আপনি Microsoft Edge থেকে প্রিন্ট করতে না পারেন, তাহলে আপনি Microsoft Printer Troubleshooter ব্যবহার করতে পারেন।

ধাপ 3:প্রিন্টার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

কি কারণে এজ আপনার প্রিন্টারের সাথে সংযোগ বিচ্ছিন্ন করে তা খুঁজে বের করার চেষ্টা করে সময় নষ্ট করার পরিবর্তে, আপনি প্রিন্টারটি পুনরায় ইনস্টল করতে পারেন। এটি আসলে সময় বাঁচায় এবং সাধারণত কার্যকর। এই কাজটি সম্পূর্ণ করতে, আপনার কম্পিউটার থেকে প্রিন্টারটি সংযোগ বিচ্ছিন্ন করুন এবং এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • শুরু থেকে মেনু, সেটিংস নির্বাচন করুন , তারপর অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্য বেছে নিন .
  • বিদ্যমান প্রিন্টার সফ্টওয়্যার আনইনস্টল করুন।
  • এর পর, সমস্ত প্রিন্টার ড্রাইভার আনইনস্টল করুন। প্রিন্টার ড্রাইভারগুলি সরাতে, চালান খুলুন৷ Windows + R টিপে কীবোর্ডে শর্টকাট, তারপর চালান-এ "printui /s /t2" লিখুন . ঠিক আছে ক্লিক করার পরে৷ , প্রিন্ট সার্ভার বৈশিষ্ট্য উইন্ডো খুলবে।
  • ড্রাইভার বেছে নিন উপরের মেনুতে ট্যাব এবং পরিবর্তন ক্লিক করুন ড্রাইভার সেটিংস৷ সমস্ত উপলব্ধ ড্রাইভার চেক করতে নীচে বোতাম।
  • আপনি যে ড্রাইভারগুলি সরাতে চান তা চয়ন করুন এবং তারপরে সরান ক্লিক করুন৷ তাদের আনইনস্টল করার জন্য বোতাম। আপনি যদি সব নির্বাচন করতে চান, তালিকায় প্রথম প্রিন্টার ড্রাইভারটি বেছে নিন, Shift টিপুন কী, এবং তারপর শেষ ড্রাইভার নির্বাচন করুন।
  • আপনি কীভাবে আপনার ড্রাইভার আনইনস্টল করতে চান তা চয়ন করতে আপনাকে একটি উইন্ডো পপ আপ করবে৷ 'ড্রাইভার এবং ড্রাইভার প্যাকেজ সরান' বেছে নিন (প্রস্তাবিত) বা 'শুধুমাত্র ড্রাইভার সরান'৷ , তারপর ঠিক আছে ক্লিক করুন .
  • একটি দ্বিতীয় উইন্ডো পপ আপ হবে যা আপনাকে আপনার অপারেশন নিশ্চিত করতে বলবে। হ্যাঁ ক্লিক করুন৷ নিশ্চিত করতে।
  • এর পর, মুছুন-এ ক্লিক করুন বোতাম, তারপর ঠিক আছে প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য বোতাম।
  • আপনার হয়ে গেলে, বন্ধ করুন এ ক্লিক করুন জানালা বন্ধ করতে।

আপনি যদি প্রিন্টারটি আনইনস্টল করতে সফল হন তবে আপনার পিসি পুনরায় চালু করুন এবং প্রিন্টারের সর্বশেষ সংস্করণটি পুনরায় ইনস্টল করুন। আপনার মডেলের ডাউনলোড পৃষ্ঠায় যান এবং সর্বশেষ ফার্মওয়্যার এবং সফ্টওয়্যার ইনস্টল করুন। আপনি যখন USB এর মাধ্যমে আপনার পিসিতে প্রিন্টারটি সংযুক্ত করবেন, তখন সেটআপ স্ক্রিন স্বয়ংক্রিয়ভাবে পপ আপ হবে। অন্যান্য ক্ষেত্রে, সেটআপে ডান-ক্লিক করুন ফাইল এক্সট্র্যাক্ট প্রিন্টার সফ্টওয়্যার থেকে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . এর পরে, অন-স্ক্রীন সেটআপ নির্দেশাবলী অনুসরণ করুন।

ধাপ 4:মুদ্রণ সমস্যা সমাধান চালান

উপরের সংশোধনের পরেও যদি Microsoft Edge মুদ্রণ ত্রুটি 0x8007007e দেয়, তাহলে প্রিন্টিং সমস্যা সমাধানকারী চালান। এটি ইনস্টলেশন এবং সংযোগের সাথে সমস্যাগুলি সমাধান করতে পারে। Microsoft প্রিন্টার সমস্যা নিবারক ডাউনলোড করুন এবং চালু করুন বিকল্পভাবে, আপনি টাস্কবারে সমস্যা সমাধানকারীর জন্য অনুসন্ধান করতে পারেন। শুধু 'প্রিন্টিং সমস্যা ইন' টাইপ করুন, তারপর ফলাফলের তালিকা থেকে সমস্যাটি নির্বাচন করুন এবং ডাউনলোড করতে ট্রাবলশুটার বেছে নিন। সমস্যা সমাধানের জন্য ট্রাবলশুটারে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন।

পিসি কর্মক্ষমতা উন্নত করুন

এখন যেহেতু আমরা জানি কিভাবে মাইক্রোসফ্ট এজ-এ ত্রুটি 0x8007007e সমাধান করতে হয়, আপনি আপনার পিসির কর্মক্ষমতা উন্নত করতে অন্যান্য টুইকগুলিও করতে পারেন। ভাগ্যক্রমে, আপনি স্বয়ংক্রিয়ভাবে এটি করতে পারেন। আউটবাইট পিসি মেরামত আপনাকে জাঙ্ক ফাইলগুলি সরাতে, উইন্ডোজ সিস্টেমের সমস্যাগুলি নির্ণয় এবং সমাধান করতে, আপনার পিসির গতি বাড়াতে এবং আরও গুরুত্বপূর্ণভাবে, বেশিরভাগ ত্রুটি এবং ফ্রিজের কারণগুলিকে দূর করে সিস্টেমের স্থিতিশীলতা পুনরুদ্ধার করতে সহায়তা করবে৷

আমরা আশা করি এই সমাধানগুলি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করেছে৷ আমাদের ফলাফল সম্পর্কে জানতে দিন. আপনার যদি এখনও আপনার প্রিন্টারে সমস্যা থাকে, তাহলে মন্তব্য বিভাগে সহায়তার জন্য নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন৷


  1. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  2. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে স্লো প্রিন্টিং ঠিক করবেন