কম্পিউটার

আপনার পিসির জন্য সেরা ড্রাইভার আপডেট টুল কীভাবে চয়ন করবেন

আপনার উইন্ডোজ মেশিনের জন্য ড্রাইভার আপডেট করার টুল খুঁজছেন? কোন ঝামেলা ছাড়াই সিস্টেম ড্রাইভার আপডেট করতে চান? ড্রাইভার আপডেট করার টুলের চেয়ে ভালো আর কিছুই হতে পারে না, যা পুরানো, ক্ষতিগ্রস্ত ড্রাইভার সনাক্ত করতে পারে এবং স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে পারে!

কিন্তু প্রশ্ন হল ভাল ড্রাইভার আপডেট করার টুলে কি দেখতে হবে? আমরা যদি গুগলে ড্রাইভার আপডেট করার টুলের জন্য সার্চ করি তাহলে প্রচুর অপশন আছে। কিন্তু কিভাবে একজন সেরা এবং মধ্যম মধ্যে পার্থক্য করে? একটি ভুল সিদ্ধান্ত একটি ভুল ড্রাইভার আপডেট দ্বারা আমাদের উইন্ডোজ মেশিন ক্র্যাশ করতে পারে৷

আপনি Google-এ যেগুলি খুঁজে পাচ্ছেন তার মধ্যে খুব কমই কাজ করে যা তারা দাবি করে, অন্যরা এমনকি আপনার উইন্ডোজের ক্ষতি করতে পারে, আপনাকে এটি স্ক্র্যাচ থেকে তৈরি করতে বলে। এই ধরনের বিপর্যয় রোধ করতে, আমরা আপনার কাছে একটি গাইড নিয়ে এসেছি যা লটের মধ্যে সেরাকে শ্রেণীবদ্ধ করতে সাহায্য করবে৷

তো, চলুন শুরু করা যাক।

1. বড় ডাটাবেস

একটি সফ্টওয়্যারের ড্রাইভার ডাটাবেস সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি যত বড় হয়, এটি আরও ভাল করে। ব্যবহারকারীর মেশিনের জন্য একটি প্রোগ্রাম আপডেট করতে পারে এমন ড্রাইভারের সংখ্যা খুবই গুরুত্বপূর্ণ। গেম কন্ট্রোলার, ওয়্যারলেস মাউস এবং অন্যদের তুলনায় কিছু সফ্টওয়্যার শুধুমাত্র সাধারণ ডিভাইস যেমন CPU, ভিডিও কার্ড, সাউন্ড কার্ড, মাদারবোর্ড, স্ক্যানার, প্রিন্টার ইত্যাদি আপডেট করে।

সুতরাং, একজন ভাল ড্রাইভার আপডেটার হল আপনার উইন্ডোজ পিসিতে সমস্ত পুরানো ড্রাইভার আপডেট করতে এবং সামঞ্জস্যপূর্ণ এবং বেমানান ড্রাইভার চিনতে সক্ষম৷

2. নির্ভুল স্ক্যানিং

একটি ড্রাইভার সফ্টওয়্যার যা সঠিকভাবে স্ক্যান করতে পারে এবং শুধুমাত্র পুরানো এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলি সনাক্ত করতে পারে। কিন্তু সমস্ত ড্রাইভার আপডেট করার সরঞ্জাম এটি সক্ষম নয়৷

ভাল ড্রাইভার আপডেট করার সফ্টওয়্যার ব্যবহারকারীকে সমস্ত পুরানো ড্রাইভার আপডেট করতে সহায়তা করে যেখানে যারা শুধুমাত্র একটি মিথ্যা প্রতিশ্রুতি দেয় তারা ভুল পুরানো ড্রাইভার ইনস্টল করার প্রবণতা রাখে। এইভাবে, একটি সিস্টেম ক্র্যাশ বা একটি ক্ষতিগ্রস্ত পিসি নেতৃস্থানীয়. কিছু সফ্টওয়্যার যে মিথ্যা প্রতিশ্রুতি দেয় তার জন্য আপনাকে খুব সতর্ক থাকতে হবে।

3. বর্জনের তালিকা

একটি ড্রাইভার সফ্টওয়্যারের অবশ্যই একটি বর্জন তালিকা বৈশিষ্ট্য থাকতে হবে যেখানে ব্যবহারকারী কোনও সমস্যা এড়াতে একটি বেমানান ড্রাইভার যোগ করতে পারে। একটি বর্জন তালিকা ভুল ড্রাইভার আপডেট করতে দেয় না এবং স্ক্যান ফলাফলে প্রতিফলিত হয়। কখনও কখনও সবচেয়ে সাধারণ ড্রাইভার তার কনফিগারেশনের কারণে একটি নির্দিষ্ট সিস্টেমের সাথে বেমানান নাও হতে পারে। সুতরাং, এই ধরনের ক্ষেত্রে বর্জনের তালিকা একটি বর হিসেবে প্রমাণিত হয়।

4. ব্যাকআপ

একটি ড্রাইভার আপডেট করার সরঞ্জামটিকে অবশ্যই পুরানো ড্রাইভারের ব্যাকআপ নিতে হবে, যাতে কিছু ভুল হয়ে গেলে ব্যবহারকারীর পরিবর্তনগুলি পুনরুদ্ধার করার বিকল্প থাকে। কখনও কখনও উইন্ডোজ অপারেটিং সিস্টেম বেশিরভাগ সাধারণ ড্রাইভার আপডেটের সাথে সামঞ্জস্যপূর্ণ হয় না এবং এটি আকস্মিকভাবে আচরণ করতে শুরু করে। এই ধরনের ক্ষেত্রে ব্যবহারকারীর ব্যাকআপ পুনরুদ্ধার করার বিকল্প থাকা উচিত এবং আপডেট করার জন্য সঠিক ড্রাইভার সন্ধান করা উচিত।

র্যাপ আপ:

ড্রাইভার আপডেট করার টুল বেছে নেওয়ার সময় উপরে উল্লিখিত সমস্ত উপাদান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি কীভাবে কাজ করবে এবং ব্যবহারকারীর জন্য কী কী সতর্কতামূলক ব্যবস্থা রয়েছে সে সম্পর্কে এটি ব্যবহারকারীকে আগেই বলে দেয়। এছাড়াও, অর্থপ্রদানের আগে, ব্যবহারকারীকে পণ্যটির ট্রায়াল সংস্করণ ব্যবহার করার চেষ্টা করা উচিত এবং একবার সন্তুষ্ট হলে, এটির জন্য অর্থ প্রদান করতে পারে। এছাড়াও, ব্যবহারকারীকে অবশ্যই পরীক্ষা করতে হবে যে নির্বাচিত পণ্যটির গ্রাহক সমর্থন যথেষ্ট প্রতিক্রিয়াশীল কিনা। আপনি যদি এই সমস্ত এবং অর্থ ফেরত গ্যারান্টি সহ একটি সংস্থা খুঁজে পেতে সক্ষম হন তবে এর চেয়ে ভাল কিছু নেই।

To make things easy for you we have a product that has all these features packed in one, Advanced Driver Updater. A tool which updates all the outdated driver, thus allowing the user to add incompatible driver to exclusion list. Also, the 24*7 customer support is always ready to help and provide step by step instructions to resolve any issues, if faced. It doesn’t update unsigned drivers that may cause some damage to the system. It is an amazing tool, click below button to download the trial version. সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. আমি কীভাবে উইন্ডোজের জন্য ওয়েবক্যাম ড্রাইভার ইনস্টল করব?

  2. উইন্ডোজের জন্য কীভাবে ইউএসবি অডিও ড্রাইভার আপডেট করবেন

  3. সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

  4. কিভাবে সেরা স্ক্রীন রেকর্ডিং সফ্টওয়্যার চয়ন করবেন