কম্পিউটার

হোয়াটসঅ্যাপ ওয়েব উত্তেজনাপূর্ণ নতুন বৈশিষ্ট্য উপস্থাপন করতে প্রস্তুত

বিশ্বজুড়ে এক বিলিয়ন ব্যবহারকারীর সাথে, নিঃসন্দেহে হোয়াটসঅ্যাপ বর্তমানে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন। এই ক্রস-প্ল্যাটফর্ম তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপটি প্রায় সমস্ত ল্যাটিন আমেরিকা, আফ্রিকা, জার্মানি, স্পেন, যুক্তরাজ্য ইত্যাদিতে আলাদা৷

ফেসবুক যখন থেকে হোয়াটসঅ্যাপ-এ হাত দিয়েছে, তখন থেকে এটি ক্রমাগত নতুন বৈশিষ্ট্য এবং ছোটখাট বাগ ফিক্সের সাথে নতুন আপডেট নিয়ে আসছে। কোন সন্দেহ নেই যে হোয়াটসঅ্যাপ শীর্ষে থাকার জন্য আপ্রাণ চেষ্টা করছে। তদুপরি, কোম্পানিটি সর্বদা 1 নম্বরে ছিল এবং কাউকে তার সিংহাসন দাবি করতে দেয়নি। আসলে, হোয়াটসঅ্যাপ সম্প্রতি বিটা সংস্করণে কয়েকটি নতুন বৈশিষ্ট্য প্রকাশ করেছে যা শীঘ্রই সবার জন্য উপলব্ধ হবে। বাজারে আসার জন্য প্রস্তুত কিছু বৈশিষ্ট্য হল, পিকচার-ইন-পিকচার (পিআইপি) মোড, গ্রুপে ব্যক্তিগত উত্তর, আনব্লক করতে আলতো চাপুন এবং একটি গ্রুপে একটি লিঙ্কের মাধ্যমে নতুন আমন্ত্রণ পাঠান। সুতরাং, আসুন হোয়াটসঅ্যাপ বিটা অফার করে এমন সব নতুন সংযোজন দেখে নেওয়া যাক। তো, এখানে আমরা যাই!

পিকচার-ইন-পিকচার (পিআইপি) মোড

পিআইপি মোড ব্যবহারকারীদের তাদের গ্যাজেটে মাল্টিটাস্ক করতে দেয় যাতে তারা একটি মিনিমাইজড ফরম্যাটে WhatsApp ভিডিও কলে অংশ নিতে পারে। নতুন বৈশিষ্ট্য ব্যবহারকারীদের তাদের প্রয়োজন এবং প্রয়োজনীয়তা অনুযায়ী ভাসমান উইন্ডো স্থাপন করার সুবিধা দিয়েছে। এখন পর্যন্ত, ভিডিও কল পজ না করে স্ক্রিন ব্যবহার করা সম্ভব ছিল না তাই অবশ্যই এই বৈশিষ্ট্যটি ভিডিও কল করার সময় মাল্টিটাস্কিংয়ের দরজা খুলে দিয়েছে। প্রকৃতপক্ষে, এটি একটি দরকারী বৈশিষ্ট্য যা আপনার জীবনকে আরও সহজ করে তুলবে।

তাছাড়া, পিআইপি মোডে একটি নতুন আইকন রয়েছে যা আপনাকে ভিডিও কল করার সময় সতর্ক করে। একবার আপনি আইকনে ক্লিক করলে, ছবি মোডে একটি ছবি একটি নতুন উইন্ডোতে শুরু হবে৷

গ্রুপে ব্যক্তিগত উত্তর

গ্রুপে ব্যক্তিগত উত্তরগুলি হল সর্বাধিক প্রয়োজনীয় এবং দাবি করা বৈশিষ্ট্য যা প্রায় ব্যবহারকারী পেতে চেয়েছিলেন। এই বৈশিষ্ট্যটি আপনাকে একই গোষ্ঠীর একজন সদস্যকে ব্যক্তিগতভাবে উত্তর দিতে দেয় যা আপনি আছেন৷ সংক্ষেপে, এখন আপনি অন্য গোষ্ঠীর সদস্যদের এটি সম্পর্কে অবগত না হয়ে গোষ্ঠীর যে কাউকে বার্তা দিতে পারেন৷ এটা শান্ত না? এখন পর্যন্ত, বৈশিষ্ট্যটি শুধুমাত্র হোয়াটসঅ্যাপ ওয়েব সংস্করণে দেখা যাবে।

বৈশিষ্ট্যটির সুবিধা নেওয়ার জন্য, আপনাকে যা করতে হবে তা হল, একই বার্তার উপরের ডানদিকে উপলব্ধ ছোট তীরটিতে ক্লিক করুন এবং তারপরে ‘’ব্যক্তিগতভাবে উত্তর দিন’ বিকল্পটি নির্বাচন করুন। এখন, আপনার উত্তর শুধুমাত্র সেই ব্যক্তির কাছেই দৃশ্যমান হবে যার সাথে আপনি শেয়ার করতে চান৷

আনব্লক করতে আলতো চাপুন

এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আপনাকে আপনার আঙুলের একটি টোকা দিয়ে যেকোন অবরুদ্ধ ব্যবহারকারীকে আনব্লক করতে দেয়। এটি ঠিক তার নাম অনুসারে কাজ করে। প্রকৃতপক্ষে, আপনি একটি টেক্সট বার্তা পাঠাতে যোগাযোগটি দীর্ঘক্ষণ চাপতে পারেন। এটা আশ্চর্যজনক না?

লিঙ্কের মাধ্যমে আমন্ত্রণ পাঠান

আইওএস ব্যবহারকারীরা কিছু সময়ের জন্য এই বৈশিষ্ট্যটি উপভোগ করেছেন, তবে এখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও একই রকম একটি সুবিধা পাবেন। লিঙ্ক বৈশিষ্ট্যের মাধ্যমে আমন্ত্রণ পাঠান এর সাহায্যে, গ্রুপ অ্যাডমিন সহজেই যেকোন ব্যবহারকারীকে শুধুমাত্র একটি লিঙ্ক পাঠিয়ে গ্রুপে আমন্ত্রণ জানাতে পারেন।

প্রতিবেদনের জন্য ঝাঁকান

এটি একটি উপকারী বৈশিষ্ট্য যা আপনাকে অ্যাপের আমাদের সাথে যোগাযোগ করুন বিভাগটি খুলতে দেয় যখন আপনার অসুবিধার রিপোর্ট করার প্রয়োজন হয় তখন ফোনটি ঝাঁকিয়ে।

সুতরাং, এইগুলি হল নতুন বৈশিষ্ট্য যা এখন পর্যন্ত বিটা সংস্করণে রয়েছে। ব্যবহারকারীরা এই আশ্চর্যজনক বৈশিষ্ট্যগুলি পেতে আমরা চূড়ান্ত সংস্করণের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি৷


  1. VLC Media Player Version 3.0 Vetinari-এর সমস্ত নতুন বৈশিষ্ট্য এক্সপ্লোর করুন

  2. ফেসবুক একটি পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে, নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে!

  3. নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

  4. হোয়াটসঅ্যাপ ওয়েবের মাধ্যমে হোয়াটসঅ্যাপে নতুন পরিচিতিগুলি কীভাবে সংরক্ষণ করবেন