কম্পিউটার

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

আপনি ক্যাবলটি কার্বে কিক করেছেন বা আপনি এটিকে একটি ওভার-দ্য-এয়ার অ্যান্টেনার সাথে সম্পূরক করেছেন কিনা, আপনার অ্যান্টেনাকে আপনার টিভিতে সংযুক্ত করার জন্য আপনার একটি ভাল, মানের তারের প্রয়োজন হবে। কোঅক্সিয়াল তারগুলি এক ডজনের সমান, তবে সেগুলি সব সমানভাবে তৈরি হয় না। এখানে কিছু সেরা সমাক্ষ তারগুলি রয়েছে যা আপনার পরীক্ষা করা উচিত৷

কোঅক্সিয়াল ক্যাবল কি?

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

ভিডিও সংকেত প্রেরণের জন্য সমাক্ষ তারগুলি ব্যবহার করা হয়। অতএব, যদি আপনার কাছে একটি ওভার-দ্য-এয়ার অ্যান্টেনা থাকে, তাহলে আপনার টিভিতে সংকেত সরবরাহ করার জন্য আপনার একটি সমাক্ষ তারের প্রয়োজন হবে। সমাক্ষ তারের একটি তামার পরিবাহী থাকে যা অ-পরিবাহী নিরোধক দ্বারা বেষ্টিত থাকে। এটি শিল্ডিং দ্বারা আবদ্ধ যা অন্যান্য ডিভাইস দ্বারা নির্গত যেকোন সম্ভাব্য ইলেক্ট্রোম্যাগনেটিক হস্তক্ষেপের বিরুদ্ধে সংকেতকে রক্ষা করে। অবশেষে, তারটি একটি টেকসই প্লাস্টিকের জ্যাকেটে মোড়ানো হয়।

কোক্সিয়াল তারের প্রকারগুলি

ভিডিও সংকেত প্রেরণের জন্য প্রায়শই ব্যবহৃত হয় এমন তিনটি ভিন্ন ধরণের সমাক্ষ তারগুলি রয়েছে:RG59, RG6 এবং RG11। এই তারের মধ্যে পার্থক্য হল তামার কন্ডাকটরের প্রস্থ বা গেজ। সাধারণভাবে বলতে গেলে, কপার কন্ডাক্টরের গেজ যত বড় হবে, দীর্ঘ দূরত্বে সিগন্যালের গুণমান তত কম হবে।

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

RG59 এর সবচেয়ে পাতলা কপার কন্ডাক্টর রয়েছে। এর মানে হল সিসিটিভি এনালগ ভিডিও ফিডের মতো কম ব্যান্ডউইথ অ্যাপ্লিকেশনের জন্য এটি সবচেয়ে উপযুক্ত। যেহেতু হাই ডেফিনিশন টেলিভিশন সম্প্রচারের জন্য উল্লেখযোগ্যভাবে বেশি ব্যান্ডউইথের প্রয়োজন হয়, তাই আপনার RG6 বা RG11 সমাক্ষ তারগুলি বেছে নেওয়া উচিত। হোম টেলিভিশন সেটআপের জন্য ব্যবহৃত সবচেয়ে সাধারণ সমাক্ষ তারের হল RG6। বলা হচ্ছে, আপনি RG11 কোক্সিয়াল ক্যাবলের সাথেও যেতে পারেন, তবে RG6 এর তুলনায় সেগুলি বেশি ব্যয়বহুল। দুটির মধ্যে একমাত্র আসল পার্থক্য হল তারের ট্রান্সমিশনে কোন অবনতি ছাড়াই একটি সংকেত বহন করতে পারে। RG6 রেট করা হয়েছে 600 মিটার পর্যন্ত, যেখানে RG11 রেট করা হয়েছে 1,100 মিটার পর্যন্ত। বলা হচ্ছে, বেশিরভাগ বাড়ির মালিকদের এমন একটি কোএক্সিয়াল তারের প্রয়োজন হবে না যা 1,100 মিটারের উপরে একটি সংকেত প্রেরণ করতে পারে৷

1. AmazonBasics CL2-রেটেড কক্সিয়াল টিভি কেবল

বিশ্ব আধিপত্যের জন্য জেফ বেজোসের পরিকল্পনার অংশ হল অ্যামাজন বেসিক্স লেবেলের অধীনে সূর্যের নীচে কার্যত সবকিছু বিক্রি করা। সুতরাং এতে আশ্চর্য হওয়ার কিছু নেই যে সমাক্ষ তারগুলি AmazonBasics ব্র্যান্ডিং খেলা অনেক পণ্যের মধ্যে একটি। AmazonBasics কোএক্সিয়াল ক্যাবলে RG6 গেজ কন্ডাক্টর এবং শিল্ডিংয়ের তিনটি স্তর সহ একটি গুণমানের সমাক্ষীয় তার থেকে আশা করা যায় এমন সমস্ত বৈশিষ্ট্য রয়েছে৷

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

যাইহোক, যা AmazonBasics কোএক্সিয়াল ক্যাবলকে আলাদা করে তোলে তা হল এর CL2 রেটিং। একটি CL2 রেটিং এর অর্থ হল AmazonBasics সমঅক্ষীয় তারগুলি বাড়ির ভিতরে এবং বাইরে ইনস্টল করা যেতে পারে৷ এটি AmazonBasics তারের জন্য আদর্শ করে তোলে যারা ছাদ-মাউন্ট করা অ্যান্টেনা বেছে নেয়। উপরন্তু, AmazonBasics কোঅক্সিয়াল তারের বৈশিষ্ট্য "গ্রিপ ক্যাপস" যা আপনার অ্যান্টেনা বা টিভিতে সমাক্ষীয় সংযোগকারীকে স্ক্রু করা অতি সহজ করে তোলে।

2. মিডিয়াব্রিজ কোএক্সিয়াল কেবল

AmazonBasics তারের মত, Mediabridge থেকে coaxial তারগুলি একটি "EZ গ্রিপ" সংযোগকারী বৈশিষ্ট্যযুক্ত। যে কেউ একটি আঁটসাঁট জায়গায় একটি কোঅক্সিয়াল তারের সাথে সংযোগ করার চেষ্টা করার দুর্ভাগ্যজনক অভিজ্ঞতা পেয়েছে সে জানে যে কেবল একটি হাত দিয়ে থ্রেড করা কতটা কঠিন হতে পারে। সৌভাগ্যবশত, ইজেড গ্রিপস এই মাথাব্যথাটিকে অতীতের জিনিস করে তোলে। অধিকন্তু, EZ গ্রিপ ক্যাপগুলি সরানো যেতে পারে, যাতে আপনি সেগুলিকে আপনার টুলবক্সে চক করতে পারেন এবং অন্যান্য নন-মিডিয়াব্রিজ কোক্সিয়াল তারের সাথে ব্যবহার করতে পারেন৷

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

অতিরিক্তভাবে, মিডিয়াব্রিজ কোএক্সিয়াল তারগুলি একটি UL রেটিং নিয়ে গর্ব করে৷ এর মানে হল যে তারগুলি প্রাচীরের মধ্যে ব্যবহারের জন্য নিরাপদ। আপনার মেঝে জুড়ে কুৎসিত কালো তারগুলিকে বিদায় বলুন!

3. ক্যাবল ম্যাটারস কোয়াড শিল্ডেড কোক্সিয়াল ক্যাবল

কেবল ম্যাটারস দ্বারা সমাক্ষ তারগুলি বিশেষ কিছুর মতো নাও হতে পারে, তবে ভিতরে যা রয়েছে তা গণনা করে। সমস্ত সমাক্ষ তারগুলি অন্তরণ এবং শিল্ডিংয়ে মোড়ানো একটি কন্ডাক্টর নিয়ে গঠিত। ডেটা সিগন্যালের উৎস থেকে কন্ডাক্টরের নিচে চলে যায়, এই ক্ষেত্রে আপনার অ্যান্টেনা, আপনার টিভিতে। শিল্ডিং সেই সংকেতকে ইলেক্ট্রোম্যাগনেটিক হস্তক্ষেপ থেকে রক্ষা করে। ইলেক্ট্রোম্যাগনেটিক হস্তক্ষেপ প্রাকৃতিক হতে পারে, যেমন একটি সৌর শিখা, বা একটি মোবাইল টেলিকমিউনিকেশন নেটওয়ার্কের মত মনুষ্যসৃষ্ট।

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

হস্তক্ষেপের বিরুদ্ধে সুরক্ষার জন্য বাজারে অনেক সমাক্ষ তারগুলি ট্রিপল-শিল্ডেড। যাইহোক, ক্যাবল ম্যাটারস থেকে কোঅক্সিয়াল ক্যাবলগুলি চতুর্মুখী। এটি আপনার টিভি দ্বারা প্রাপ্ত সম্প্রচারের বিশ্বস্ততা এবং অখণ্ডতা বজায় রাখতে ইলেক্ট্রোম্যাগনেটিক হস্তক্ষেপের বিরুদ্ধে সুরক্ষার একটি অতিরিক্ত স্তর সরবরাহ করে। এটি তাদের জন্য উপকারী যারা শহরের মতো উচ্চ-ঘনত্বের এলাকায় বাস করে, যেখানে একে অপরের কাছাকাছি থাকার কারণে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস দ্বারা একটি সংকেত বিঘ্নিত হওয়ার সম্ভাবনা বেশি।

4. সিম্পল কো কক্সিয়াল ক্যাবল

দ্য সিম্পল কো-এর কোঅক্সিয়াল কেবলগুলিও CL2-রেটযুক্ত, যার অর্থ এগুলি বাড়ির ভিতরে এবং বাইরে উভয়ই ব্যবহার করা যেতে পারে। যাইহোক, এই সমাক্ষ তারের সংযোগকারীগুলি একটি ডবল সীল বৈশিষ্ট্যযুক্ত। এটি জল, ময়লা, তেল এবং কঠোর আবহাওয়ার অন্যান্য ফলাফলগুলিকে সংকেতে হস্তক্ষেপ করা থেকে আটকাতে পারে৷

আপনার টিভির জন্য সেরা সমাক্ষ কেবল

তাদের স্থায়িত্ব এবং আবহাওয়া প্রতিরোধের জন্য ধন্যবাদ, দ্য সিম্পল কো-এর কোঅক্সিয়াল কেবলগুলি একটি চিত্তাকর্ষক 10-বছরের ওয়ারেন্টি সহ সমর্থিত। অধিকন্তু, দ্য সিম্পল কো কোএক্সিয়াল তারগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি করা হয়।

আপনার কাছে ওভার-দ্য-এয়ার HD টিভি অ্যান্টেনা না থাকলে, আপনি এক টন ফ্রি হাই-ডেফিনিশন বিনোদন মিস করছেন। কীভাবে আপনার বাড়ির জন্য সেরা অ্যান্টেনা বাছাই করবেন এবং কীভাবে এটি সেট আপ করবেন সে সম্পর্কে আমাদের গাইডটি দেখুন। আপনি আপনার বাড়িতে কোন সমাক্ষ তারের ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান!


  1. লিনাক্সের জন্য সেরা গেমিং মাউসের 5টি

  2. আপনার ওয়েবসাইটের জন্য সেরা আবহাওয়া উইজেট

  3. আপনার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং পরিষেবাগুলির মধ্যে 6টি

  4. আপনার অ্যাপল ওয়াচের জন্য সেরা অ্যাপস