কম্পিউটার

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

বেশিরভাগ পরিস্থিতিতে, আপনি যদি সিগেট ব্যাকআপ প্লাস পোর্টেবল ড্রাইভ ব্যবহার করেন তবে আপনার পিসিতে আপনার ড্রাইভারগুলিকে নতুন সংস্করণে আপডেট করা একটি বুদ্ধিমান ধারণা কারণ এটি কেবল এটিকে ভাল আকারে রাখতে পারে না বরং এর সর্বোত্তম কর্মক্ষমতাও আনতে পারে। সিগেট ব্যাকআপ প্লাস পোর্টেবল ড্রাইভ একটি পিএনপি (প্লাগ অ্যান্ড প্লে) ডিভাইস, এবং এটির জন্য কোনও বিশেষ ড্রাইভার নেই এবং উইন্ডোজের পিএনপি ক্ষমতা রয়েছে। তাই, আপনার পিসি বহিরাগত ড্রাইভারের প্রয়োজন ছাড়াই আপনার সিগেট ব্যাকআপ প্লাস পোর্টেবল ড্রাইভ সনাক্ত করতে পারে। যাইহোক, ইউএসবি 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার সহ যেকোনো লিঙ্ক করা ডিভাইসের জন্য আপনার ড্রাইভার আপডেট করা উচিত, যেটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

পদ্ধতি 1:সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করুন

আপনার ড্রাইভারকে ম্যানুয়ালি আপডেট করতে, আপনাকে প্রথমে প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ড্রাইভার ফাইলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে এটি আপনার কম্পিউটারে ইনস্টল করতে হবে। বেশিরভাগ ক্ষেত্রে, আপনি আপনার পিসি প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার ড্রাইভার ফাইল পেতে পারেন। যদি আপনার কম্পিউটারের CPU Intel থেকে হয়, তাহলে USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার ড্রাইভার পেতে নিচের নির্দেশাবলী ব্যবহার করুন।

ধাপ 1 :এখানে ক্লিক করে ইন্টেল ডাউনলোড সেন্টারে যান।

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

ধাপ 2 :সার্চ বারে USB টাইপ করুন এবং Intel® USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার ড্রাইভার বেছে নিন।

ধাপ 3: ডাউনলোড পৃষ্ঠা অ্যাক্সেস করতে, আপনার CPU সিরিজ এবং অপারেটিং সিস্টেমের সাথে সম্পর্কিত লিঙ্কটিতে ক্লিক করুন৷

পদক্ষেপ 4: ডাউনলোড করতে, ডাউনলোড লিঙ্কে যান৷

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

ধাপ 5: আপনার ডাউনলোড করা জিপ ফাইলটি বের করতে হবে। ড্রাইভার ইনস্টল করতে, Setup.exe-এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।

ধাপ 6: আপনার কম্পিউটার রিবুট করুন৷

আপনার সিগেট ব্যাকআপ প্লাস পোর্টেবল ড্রাইভটিকে আপনার কম্পিউটারের USB 3.0 পোর্টে সংযুক্ত করুন৷ আপনার Seagate ব্যাকআপ প্লাস পোর্টেবল ডিস্কে একটি বিশাল ফাইল কপি করুন এবং দেখুন কি হয়। সাধারণত, আপনি আপনার ফাইল অ্যাক্সেস এবং পুনরুদ্ধার করার গতি বৃদ্ধি লক্ষ্য করবেন।

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজার ব্যবহার করে সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভার আপডেট করুন

ডিভাইস ম্যানেজার হল একটি বিনামূল্যের ইউটিলিটি টুল যা মাইক্রোসফ্ট দ্বারা সমস্ত উইন্ডোজ ব্যবহারকারীদের সরবরাহ করা হয় যা আপনার ড্রাইভার আপডেট করতে ব্যবহার করা যেতে পারে। এইভাবে আপনি এটি করবেন:

ধাপ 1: ডিভাইস ম্যানেজার চালু করতে, রান ডায়ালগ খুলতে আপনার কীবোর্ডে একই সময়ে Windows লোগো কী এবং R টিপুন, তারপর devmgmt.msc টাইপ করুন এবং আপনার কীবোর্ডে এন্টার টিপুন।

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

ধাপ 2: আপনি যদি Windows 10 ব্যবহার করেন, ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারে ডাবল-ক্লিক করে তালিকাটি প্রসারিত করুন, তারপর Inter(R) USB 3.1 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলারে ডান-ক্লিক করুন এবং অবশেষে আপডেট ড্রাইভার নির্বাচন করুন।

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

ধাপ 3: যখন উইন্ডোজ আপনাকে জানায় যে আপনার ডিভাইসের জন্য সেরা ড্রাইভারগুলি ইতিমধ্যেই ইনস্টল করা হয়েছে, বন্ধ ক্লিক করুন৷

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

পদক্ষেপ 4৷ :আপনার কম্পিউটার রিবুট করুন৷

আপনার সিগেট ব্যাকআপ প্লাস পোর্টেবল ড্রাইভকে আপনার পিসির USB 3.0 ইন্টারফেসে সংযুক্ত করুন এবং এতে একটি বড় ফাইল অনুলিপি করার চেষ্টা করুন। সবকিছু ঠিকঠাক থাকলে, আপনি একটি লক্ষণীয় গতি বৃদ্ধি লক্ষ্য করবেন।

পদ্ধতি 3:সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

আপনার সিস্টেমের সমস্ত ড্রাইভার আপডেট করার শেষ পদ্ধতি হল তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করে। অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার আপনার সমস্ত ড্রাইভার দ্রুত স্ক্যান এবং আপডেট করার জন্য একটি চমৎকার অ্যাপ। এটি অবিলম্বে আপনার কম্পিউটারের পুরানো, অনুপস্থিত, এবং দুর্নীতিগ্রস্ত ড্রাইভারগুলি আবিষ্কার করে এবং মেরামত করে। পদ্ধতিটি নিম্নরূপ:

ধাপ 1: নিচের লিঙ্ক থেকে অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 2: এটি ইনস্টল করার পরে ডেস্কটপ শর্টকাট থেকে অ্যাপ্লিকেশনটি খুলুন৷

ধাপ 3 :স্ক্যানিং পদ্ধতি শুরু করতে এখনই স্ক্যান শুরু করুন নির্বাচন করুন।

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

পদক্ষেপ 4৷ :ড্রাইভার ত্রুটির একটি তালিকা আপনার পর্দায় প্রদর্শিত হবে. আপগ্রেড করতে গ্রাফিক ড্রাইভারের পাশের আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন।

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন

সিগেট ব্যাকআপ প্লাসের জন্য ড্রাইভারগুলিকে কীভাবে আপডেট করবেন সে সম্পর্কে চূড়ান্ত শব্দ

আপনার ড্রাইভার আপডেট করার জন্য তালিকাভুক্ত সমস্ত পদ্ধতি দক্ষতার সাথে কাজ করে এবং আপনার পিসির কর্মক্ষমতা উন্নত করতে পারে। যাইহোক, অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের সাথে, সময় এবং পরিশ্রম অনেক কমে যায় যা এটিকে সবচেয়ে সহজ এবং দ্রুততম পদ্ধতিতে পরিণত করে। একবার আপনার ড্রাইভার আপডেট হয়ে গেলে আপনি লক্ষ্য করতে পারেন যে আপনার পিসি সর্বদা সর্বোত্তম কর্মক্ষমতা প্রদান করে।

সামাজিক মিডিয়া - Facebook, Instagram এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।

Windows 10, 11, 8, 7

এর জন্য 7টি সেরা ড্রাইভার আপডেটার সফটওয়্যার
  1. Windows 10 এর জন্য Huion ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  2. কিভাবে Intel RAID ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন

  3. কিভাবে Windows 10 এর জন্য Acer Wi-Fi ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন?

  4. কিভাবে Acer Nitro 5 ড্রাইভার আপডেট করবেন?