কম্পিউটার

কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

মাইক্রোসফ্ট টিমগুলি দূরবর্তী, পেশাদার যোগাযোগের জন্য একটি সহজ হাতিয়ার। এটি একটি অনলাইন চ্যাট, একটি ভিডিও কল বা আপনার অন্যান্য Microsoft পণ্যগুলির সাথে একীকরণ হোক না কেন, টিমগুলি এটি সবই দেয়৷ যাইহোক, আপনি যদি টিম অ্যাপ থেকে বড় হয়ে থাকেন, বা আপনার পরিস্থিতির সাথে আরও উপযুক্ত এমন কিছুর দিকে আপনার নজর থাকে, তাহলে আপনার টিম অ্যাপটি সরানো হবে আপনার পরবর্তী পদক্ষেপ।

আপনি এটি করার আগে, যদিও, প্রথমে আপনার টিম অ্যাকাউন্ট মুছে ফেলা একটি খারাপ ধারণা নয়। এই নিবন্ধে, আমরা আপনার টিম অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আপনাকে অনুসরণ করতে হবে এমন সঠিক পদক্ষেপগুলি কভার করেছি, কোনো ঝামেলা ছাড়াই। তো চলুন শুরু করা যাক।

আপনার টিম অ্যাকাউন্ট মুছুন

আপনি যদি সম্পূর্ণ অ্যাপটি নিজেই পরিত্রাণ পেতে চান তবে আপনাকে যা করতে হবে তা হল আপনার টিম অ্যাকাউন্টটি সরিয়ে ফেলা। শুধুমাত্র আপনাকে মনে রাখতে হবে যে একটি অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আপনার প্রশাসকের বিশেষাধিকার প্রয়োজন৷

কিভাবে আপনার ব্যক্তিগত অ্যাকাউন্ট মুছবেন

আপনি যদি একটি অফিস সাবস্ক্রিপশন বা একটি স্কুল অ্যাকাউন্টে থাকেন, তাহলে আপনি আপনার ব্যক্তিগত টিম অ্যাকাউন্টটি শুধুমাত্র লাইসেন্স সরিয়ে মুছে ফেলতে পারেন। এখানে কিভাবে:

  1. প্রশাসনে যান৷ কেন্দ্র।
  2. বিলিং-এ যান বিভাগ।
  3. সেখান থেকে, টিম-এ ক্লিক করুন এবং লাইসেন্স আনঅ্যাসাইন করুন নির্বাচন করুন .
  4. সেটি হয়ে গেলে, সংরক্ষণ করুন এ ক্লিক করুন এবং আপনার টিম অ্যাকাউন্ট মুছে ফেলা হবে।

কিভাবে আপনার ফ্রি টিম অ্যাকাউন্ট সরিয়ে ফেলবেন

টিম অ্যাপে একটি বিনামূল্যের অ্যাকাউন্ট মুছতে, আপনাকে প্রথমে একজন প্রশাসক হতে হবে৷ .

শুরু করতে, প্রথমে আপনাকে আপনার প্রতিষ্ঠান থেকে সমস্ত টিমের সদস্যদের সরাতে হবে। আপনার টিম অ্যাপের উপরের-ডান কোণায় প্রোফাইল পিকটিতে ক্লিক করুন এবং অর্গ পরিচালনা করুন নির্বাচন করুন৷

সেখান থেকে, X-এ ক্লিক করুন তাদের অপসারণের জন্য প্রতিটি ব্যক্তির পাশে।

কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

আপনি সমস্ত সদস্যদের সরিয়ে দেওয়ার পরে, আপনার প্রশাসক ইমেল ঠিকানা পাওয়ার সময়। তার জন্য এখানে যান, এবং গ্রুপ এ ক্লিক করুন , আমার মালিকানাধীন গ্রুপ নির্বাচন করুন এখন অ্যাডমিন ইমেল ঠিকানা খুঁজুন ডানদিকে।

কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

এখন  Microsoft 365 অ্যাডমিন সেন্টারে যান এবং যখন আপনাকে পাসওয়ার্ড চাওয়া হয় তখন পাসওয়ার্ড ভুলে গেছেন এ ক্লিক করুন .

রিসেট পদ্ধতির জন্য উপরে প্রাপ্ত ইমেল ঠিকানা ব্যবহার করুন. তারপরে আপনি যাচাইকরণ সম্পূর্ণ করার জন্য একটি রিসেট কোড সহ একটি ইমেল পাবেন। কোডটি লিখুন, এবং আপনি যেতে পারবেন।

এখন আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড আছে, Azure পোর্টালে লগইন করুন। শো পোর্টাল মেনু i এ ক্লিক করুন n স্ক্রিনের উপরের-বাম দিকে, এবং তারপরে Azure Active Directory নির্বাচন করুন বাম কলামে।

Azure অ্যাক্টিভ ডিরেক্টরি> ভাড়াটেদের পরিচালনা করুন-এ নেভিগেট করুন . ভাড়াটে নির্বাচন করুন এবং ডিলিট ডিরেক্টরী নির্বাচন করুন।

আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার আগে আপনাকে যা করতে হবে তা হল সমস্ত চেক পাস করা। সাবস্ক্রিপশন ছাড়া উইন্ডোতে প্রদত্ত সমস্ত প্রয়োজনীয় ক্রিয়াগুলি সম্পূর্ণ করুন৷ .

কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

আপনি সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপের যত্ন নেওয়ার পরে (এবং শুধুমাত্র সদস্যতা বাকি আছে),  Microsoft 365 অ্যাডমিন সেন্টারে যান এবং আপনার ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। এখানে, আপনি অবশেষে অ্যাকাউন্ট মুছে ফেলার আগে, আপনাকে সদস্যতা বাতিল করতে হবে। এখানে কিভাবে: প্রথমে, এখানে যান এবং সাবস্ক্রিপশন বাতিল ও মুছে ফেলার ধাপগুলি অনুসরণ করুন।

এখন আপনাকে 72 ঘন্টা অপেক্ষা করতে হবে। Azure পোর্টালে যান, এবং অ্যাডমিন ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন যা আপনি আগে সেট আপ করেছেন। Azure ডিরেক্টরি নির্বাচন করুন বাম থেকে, ডিলিট ডিরেক্টরি-এ ক্লিক করুন .

কিভাবে আপনার Microsoft টিম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

এটি করুন, এবং অবশেষে আপনার টিম অ্যাকাউন্ট মুছে ফেলা হবে।

টিমগুলিতে চ্যাট বা অ্যাকাউন্ট মুছে ফেলা

কোভিড -19 মহামারী পৃষ্ঠে শীর্ষে আসার পর থেকে টিমস অ্যাপটি জনপ্রিয়তার ব্যাপক বৃদ্ধি দেখেছে। যদিও অ্যাপটি অনেক বৈশিষ্ট্য সহ আসে, আমরা বুঝতে পারি যে মানুষের বিভিন্ন স্বাদ রয়েছে। আপনি যদি টিম থেকে এগিয়ে যেতে চান, আপনি উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে আপনার আগের চ্যাট এবং অ্যাকাউন্টটি মুছে ফেলতে পারেন৷


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

  2. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  3. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন