কম্পিউটার

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন

আপনি যদি Microsoft Teams ব্যবহার করেন , আপনি একটি অ্যাপ ইনস্টল করতে এবং একটি ট্যাব হিসাবে যোগ করতে পারেন৷ ওয়েব সংস্করণে বা উইন্ডোজ 10-এর জন্য ডেডিকেটেড অ্যাপ্লিকেশনে। মাইক্রোসফ্ট টিমস ব্যবহারকারীদের বিভিন্ন অ্যাপ ইনস্টল করার অনুমতি দেয় যাতে তারা উৎপাদনশীলতা বাড়াতে এবং জিনিসগুলিকে সহজ করতে বিভিন্ন পরিষেবা একীভূত করতে পারে। আপনি এই টিউটোরিয়ালটি অনুসরণ করতে পারেন এমনকি যদি আপনি Microsoft টিম ফ্রি সংস্করণ ব্যবহার করেন।

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন

মাইক্রোসফ্ট টিমগুলি সুবিধাজনক যখন আপনার একটি গোষ্ঠী থাকে এবং আপনি আপনার প্রকল্প এবং কাজের সময়সূচী নিয়ে আলোচনা করতে চান। এটি স্ল্যাকের মতো কাজ করে এবং অনেকগুলি দরকারী কার্যকারিতা সহ জাহাজগুলি। Microsoft টিম ব্যবহারকারীরা বিভিন্ন অ্যাপ যেমন Evernote, Word, PowerPoint, ইত্যাদি ইনস্টল করতে পারেন। কিছু Microsoft অ্যাপ ছাড়াও, আপনি তৃতীয় পক্ষের অ্যাপও ইনস্টল করতে পারেন। উদাহরণস্বরূপ, স্ট্যাক ওভারফ্লো, ইউটিউব, জোহো প্রকল্প, ট্রেলো, অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউড, ইত্যাদি ইনস্টল করা সম্ভব৷

এই অ্যাপগুলি আপনাকে চ্যাটে বিভিন্ন বস্তু আমদানি করতে সাহায্য করবে যাতে আপনি একটি একক ইন্টারফেসে কাজ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি Evernote অ্যাপটি ইনস্টল করেন, আপনি নোটগুলি দেখাতে পারেন এবং আপনার সদস্যরা সেই অনুযায়ী সম্পাদনা করতে পারেন। একইভাবে, বিভিন্ন অ্যাপ আপনাকে এবং আপনার দলের সদস্যদের বিভিন্ন কাজ সম্পাদন করার অনুমতি দেয় কিন্তু একটি লক্ষ্যে - জিনিসগুলিকে সহজ করে সামগ্রিক উত্পাদনশীলতা বৃদ্ধি করে৷

এই টিউটোরিয়ালে, আমরা একটি উদাহরণ হিসাবে Evernote ব্যবহার করতে যাচ্ছি। তবে, প্রক্রিয়াটি অন্য যেকোনো অ্যাপের জন্য একই। এছাড়াও, সেই অ্যাপ থেকে আপনার ফাইলগুলি অ্যাক্সেস করার জন্য আপনার অবশ্যই লগইন শংসাপত্র থাকতে হবে।

একটি অ্যাপ ইনস্টল করুন এবং এটিকে Microsoft টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করুন

একটি অ্যাপ ইনস্টল করতে এবং এটিকে Microsoft টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

  1. Microsoft Teams ওয়েবসাইট বা অ্যাপ খুলুন
  2. একটি দল খুলুন যেখানে আপনি অ্যাপটি ইনস্টল করতে চান
  3. ট্যাব বিভাগে যোগ (+) চিহ্নে ক্লিক করুন
  4. আপনি ইনস্টল করতে চান এমন একটি অ্যাপ নির্বাচন করুন এবং যোগ বোতামে ক্লিক করুন
  5. আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন
  6. একটি বস্তু বেছে নিন যেটিকে আপনি সেই অ্যাপ থেকে ট্যাব হিসেবে দেখাতে চান
  7. সংরক্ষণ বোতামে ক্লিক করুন

এখন, একটি বিস্তারিত ভিউতে ধাপগুলি পরীক্ষা করা যাক৷

প্রথমে, আপনাকে মাইক্রোসফ্ট টিমস ওয়েবসাইট বা ডেস্কটপ অ্যাপ্লিকেশন খুলতে হবে। আপনার যদি উইন্ডোজের জন্য ডেডিকেটেড মাইক্রোসফ্ট টিম অ্যাপ থাকে তবে আপনি সেটি খুলতে পারেন। অন্যথায়, আপনি teams.microsoft.com-এ যেতে পারেন শুরু করার জন্য ওয়েবসাইট। সাইটটি দেখার পরে, নিশ্চিত করুন যে আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করেছেন৷

আপনি বাম দিকে আপনার সব দল খুঁজে পেতে পারেন. আপনাকে একটি দল বেছে নিতে হবে যাতে আপনি অ্যাপটি ইনস্টল করতে পারেন। একটি দল নির্বাচন করার পর, আপনি পোস্ট, ফাইল, উইকি ইত্যাদির মতো কিছু ডিফল্ট ট্যাব দেখতে পাবেন৷ প্লাস (+) ক্লিক করুন৷ একটি নতুন ট্যাব যোগ করতে সাইন করুন এবং একটি অ্যাপ ইনস্টল করুন৷

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন

এর পরে, পপআপ উইন্ডো থেকে একটি অ্যাপ নির্বাচন করুন যা আপনি ইনস্টল করতে চান। আপনি পছন্দসই অ্যাপ্লিকেশন খুঁজে পেতে অনুসন্ধান বাক্স ব্যবহার করতে পারেন. আপনি যদি অ্যাপটি পেয়ে থাকেন তবে ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে এটিতে ক্লিক করুন। তারপর, আপনার যোগ করুন দেখতে হবে৷ বোতাম যা আপনাকে অ্যাপ্লিকেশন ইনস্টল করতে দেবে।

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন

এখন, আপনাকে অবশ্যই সেই অ্যাপ্লিকেশনটির লগইন শংসাপত্রগুলি লিখতে হবে যাতে Microsoft টিমগুলি সমস্ত বিবরণ অ্যাক্সেস করতে পারে৷ অ্যাপের উপর ভিত্তি করে, আপনি বিভিন্ন বিকল্প খুঁজে পেতে পারেন। Evernote এর ক্ষেত্রে, আপনি একটি নোট যোগ করার জন্য একটি বিকল্প পেতে হবে. একবার নির্বাচিত হলে, সংরক্ষণ করুন ক্লিক করুন৷ বোতাম।

এখন আপনার Microsoft টিমগুলিতে একটি ট্যাব হিসাবে অ্যাপটি খুঁজে পাওয়া উচিত। আপনার তথ্যের জন্য, আপনি যদি একাধিক দলে যোগ করতে চান তাহলে আপনাকে আলাদাভাবে অ্যাপটি ইনস্টল করতে হবে।

কিভাবে Microsoft টিম থেকে একটি অ্যাপ আনইনস্টল করবেন

Microsoft টিম থেকে একটি অ্যাপ আনইনস্টল করতে, আপনাকে এই ধাপগুলি অনুসরণ করতে হবে-

  1. Microsoft টিম খুলুন
  2. একটি দলের সাথে যুক্ত তিন-বিন্দুযুক্ত বোতামে ক্লিক করুন
  3. দল পরিচালনা করুন বিকল্প নির্বাচন করুন
  4. অ্যাপস ট্যাবে স্যুইচ করুন
  5. সংশ্লিষ্ট ট্র্যাশ আইকনে ক্লিক করুন এবং আনইনস্টলেশন নিশ্চিত করুন

শুরু করার জন্য, আপনাকে Microsoft Teams ওয়েবসাইট/অ্যাপ খুলতে হবে, যেখান থেকে আপনি অ্যাপটি সরাতে চান এমন একটি দল নির্বাচন করতে হবে এবং অ্যাপটি আনইনস্টল করতে হবে। এর পরে, তিন-বিন্দুযুক্ত বোতামটি ক্লিক করুন যা দলের নামের পাশে দৃশ্যমান হওয়া উচিত এবং দল পরিচালনা করুন নির্বাচন করুন। বিকল্প।

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন

এর পরে, আপনাকে সদস্য ট্যাব থেকে অ্যাপস -এ স্যুইচ করতে হবে ট্যাব যেখানে আপনি সমস্ত ইনস্টল করা অ্যাপ খুঁজে পেতে পারেন। আপনি যে অ্যাপটি আনইনস্টল করতে চান সেটি দেখতে পেলে, অ্যাপটির সাথে যুক্ত ট্র্যাশ আইকনে ক্লিক করুন।

এখন, আনইন্সটল ক্লিক করে আনইনস্টলেশন নিশ্চিত করুন৷ বোতাম।

Microsoft টিম থেকে অ্যাপ আনইনস্টল না করে একটি ট্যাব সরান

আপনি যদি ভুলবশত একটি ট্যাব যোগ করে থাকেন, তাহলে আপনি Microsoft টিম থেকে অ্যাপটি আনইনস্টল না করেই এটি সরিয়ে ফেলতে পারেন। প্রক্রিয়াটি সহজ, এবং এটি সম্পূর্ণ করতে পাঁচ সেকেন্ডের বেশি সময় লাগে না।

শুরু করতে, Microsoft টিমগুলিতে টিমটি খুলুন এবং আপনি যে ট্যাবটি সরাতে চান তা নির্বাচন করুন৷ আপনি ট্যাবের নামের পাশে একটি নিচের তীর দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন এবং সরান নির্বাচন করুন৷ বিকল্প।

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন

এটা অবিলম্বে অপসারণ করা উচিত. এর পরে, আপনি যদি অন্য ট্যাব যোগ করতে চান, আবার প্লাস চিহ্নে ক্লিক করুন, এবং আপনি আগের মতো অ্যাপটি নির্বাচন করুন। এইবার, আপনাকে কোনো লগইন শংসাপত্র লিখতে হবে না।

এখানেই শেষ! আমি আশা করি এই নির্দেশিকা আপনাকে একটি অ্যাপ ইনস্টল করতে, এটিকে একটি ট্যাব হিসেবে যোগ করতে এবং Microsoft টিমস ওয়েব সংস্করণের পাশাপাশি Windows 10-এর অ্যাপ থেকে একটি ট্যাব সরাতে সাহায্য করবে৷

কীভাবে একটি অ্যাপ ইনস্টল করবেন এবং এটিকে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ট্যাব হিসাবে যুক্ত করবেন
  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ট্যাগ যুক্ত করবেন

  2. কিভাবে Microsoft টিম অ্যাপে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট যোগ করবেন

  3. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন