কম্পিউটার

মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে একটি ফ্লো তৈরি করবেন এবং কেন আপনি আপনাকে উত্পাদনশীল থাকতে সহায়তা করতে চাইতে পারেন

আপনি কি কখনো প্ল্যানারে ডকুমেন্ট আপলোড করা, ফর্ম স্বাক্ষর করা বা এমনকি কাজগুলি সম্পন্ন করা সংক্রান্ত টিমের মধ্যে ঘটছে এমন কার্যকলাপের বিজ্ঞপ্তি পেতে চেয়েছেন? সাধারণত, জিনিসগুলির গতি বাড়ানোর জন্য আপনাকে এই প্রতিটি Microsoft 365 অ্যাপগুলিকে পৃথকভাবে পরীক্ষা করতে হতে পারে। যাইহোক, পাওয়ার অটোমেট এবং মাইক্রোসফ্ট ফ্লো সহ, আপনি আপনার ব্যবসার ট্র্যাক রাখতে এবং আপনার উত্পাদনশীলতা বাড়াতে সহায়তা করার জন্য নির্দিষ্ট "প্রবাহ" তৈরি করতে পারেন। আজ, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি এটি করতে পারেন।

টিমে পাওয়ার অটোমেট যোগ করা হচ্ছে

প্রথম জিনিসগুলি, আপনাকে এগিয়ে যাওয়ার জন্য মাইক্রোসফ্ট টিমগুলিতে পাওয়ার অটোমেট যোগ করতে হবে। এটি করতে, অ্যাপস এ ক্লিক করুন টিম সাইডবারে বিভাগ। সেখান থেকে, পাওয়ার অটোমেট খুঁজুন . তারপরে, পাওয়ার অটোমেট অ্যাপটি বেছে নিন যা খোলে এবং বেগুনি যোগ করুন বেছে নিন বোতাম আপনি যদি সমস্ত ব্যবহারকারীদের জন্য একটি নির্দিষ্ট চ্যানেল বা একটি সম্পূর্ণ দলে প্রবাহ চান তবে আপনি নীচের তীরটিও চয়ন করতে পারেন এবং টিমে যোগ করুন বেছে নিতে পারেন , যদি আপনার প্রত্যেকের জন্য একটি অটোমেশন যোগ করার বিশেষাধিকার থাকে। একবার হয়ে গেলে, আপনি টিমগুলির সাইডবারে পাওয়ার অটোমেট অ্যাপটি খোলা দেখতে পাবেন৷

একটি পূর্বনির্ধারিত, "জনপ্রিয়" দলে ফ্লো তৈরি করা

মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে একটি ফ্লো তৈরি করবেন এবং কেন আপনি আপনাকে উত্পাদনশীল থাকতে সহায়তা করতে চাইতে পারেন

পরবর্তীতে, আপনাকে একটি ফিল্টার করা বিকল্পে নিয়ে যাওয়া উচিত যা আপনাকে শুধুমাত্র Microsoft টিম ফ্লোস এবং টেমপ্লেটগুলি দেখাচ্ছে৷ অনুসন্ধান প্রবাহ-এর পাশে থাকা ফিল্টার বোতামে ক্লিক করে আপনি অন্য ফ্লোতে ফিল্টার করতে পারেন বোতাম (কিন্তু পরবর্তীতে আরও কিছু।) যাইহোক, আপনার ফ্লোস ইন টিমের জন্য কিছু জনপ্রিয় টেমপ্লেটও লক্ষ্য করা উচিত। এগুলি মাইক্রোসফ্টের পূর্ব-তৈরি টেমপ্লেট, যা আপনি মাত্র কয়েকটি ক্লিকে সক্ষম করতে পারেন, কোন কোডিং প্রয়োজন নেই!

আমরা প্রথমে এগুলির উপর ফোকাস করব, কারণ এগুলি সবচেয়ে জনপ্রিয় এবং টিমগুলিতে বিজ্ঞপ্তিগুলির জন্য কিছু সাধারণ প্রয়োজনগুলি পূরণ করতে সহায়তা করে৷ এখানে নীচে একটি তালিকা রয়েছে, তবে মনে রাখবেন আপনি সমস্ত টিম টেমপ্লেট দেখুন বেছে নিয়ে সমস্ত টিমের ফ্লোগুলির একটি তালিকা দেখতে পারেন৷ পাওয়ার অটোমেট অ্যাপের নীচে। সাধারণভাবে বলতে গেলে, টিম তালিকার যেকোনও ফ্লো সরাসরি সেট আপ করতে হবে, মাত্র কয়েকটি সহজ পদক্ষেপের প্রয়োজন।

আপনি যে প্রবাহটি চান তা যদি এই তালিকায় থাকে, তাহলে এটিতে ক্লিক করুন। আপনি একটি পপআপ বার্তা পাবেন, আপনাকে এটি কনফিগার করার অনুমতি দেবে৷ আমরা উদাহরণ হিসেবে প্ল্যানারে টাস্ক পরিবর্তনের জন্য ফ্লো ব্যবহার করছি। সাধারণত, আপনি একটি বক্স দেখতে পাবেন যা আপনাকে প্রবাহের নাম দিতে দেয়। তারপর, এর অধীনে, আপনার প্রয়োজন হবে এমন সাইন-ইনগুলির (বা সংযোগকারী) একটি তালিকা থাকবে৷ নিশ্চিত করুন যে আপনি প্রতিটিতে সাইন ইন করেছেন এবং তারপর অবিরত ক্লিক করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷ আমাদের ক্ষেত্রে, আমাদের প্ল্যানার গ্রুপ আইডি, প্ল্যান আইডি, টিম টিম এবং তারপর চ্যানেলটি চালিয়ে যাওয়ার জন্য কনফিগার করতে হবে এবং বেছে নিতে হবে।

হয়ে গেলে, আপনি প্রবাহ তৈরি করুন বেছে নিতে পারেন . এবং তারপরে আপনি একটি পপআপ বার্তা দেখতে পাবেন যে আপনার কর্মপ্রবাহ তৈরি করা হয়েছে৷ . এটি এখন প্রধান পাওয়ার স্বয়ংক্রিয় পৃষ্ঠায় প্রবাহের তালিকায় উপস্থিত হয়! এবং এটি এখন থেকে স্বয়ংক্রিয়ভাবে চলবে৷

অন্য তৈরি করা, এবং দলে কাস্টম ফ্লো

মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে একটি ফ্লো তৈরি করবেন এবং কেন আপনি আপনাকে উত্পাদনশীল থাকতে সহায়তা করতে চাইতে পারেন

পাওয়ার অটোমেটকে ধন্যবাদ, আপনি কেবল টিমের দিকে থিমযুক্ত প্রবাহের মধ্যে সীমাবদ্ধ নন। আপনি যদি চান, আপনি অন্যান্য ফ্লোও তৈরি করতে পারেন। আপনি স্ক্রীনের শীর্ষে ফিল্টার বোতামে ক্লিক করে, অনুসন্ধান বাক্সের পাশে, এবং সমস্ত টেমপ্লেট বেছে নিয়ে এগুলিতে টগল করতে পারেন . তারপর, একটি বিভাগ নির্বাচন করতে বাম দিকে তাকান। ধাপগুলি একই হবে, আপনাকে সাইন ইন করতে হবে এবং অ্যাকাউন্টগুলি সংযুক্ত করতে হবে, যেমনটি আমরা উপরে করেছি৷

আপনি যদি আরও উন্নত ব্যবহারকারী হন তবে আপনি নিজে থেকে একটি ফাঁকা ফ্লো তৈরি করতে পারেন, একটি টেমপ্লেট অনুসরণ না করে৷ তৈরি করুন ক্লিক করুন পাওয়ার অটোমেটে ট্যাব, এবং তারপরে খালি থেকে তৈরি করতে বেছে নিন। সেখান থেকে, আপনি ট্রিগার এবং কর্মের একটি তালিকা দেখতে পাবেন। আপনি সমস্ত এর অধীনে কিছু থিমও দেখতে পাবেন . ট্রিগার এবং অ্যাকশন ফিল্টার করতে আপনার থিম বেছে নিন।

তারপরে, স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করে একটি ট্রিগার চয়ন করুন। ট্রিগার শেষ হওয়ার পরে, স্ক্রিনে নির্দেশাবলী এবং উইজার্ড অনুসরণ করে অ্যাকশন সেট আপ করুন। প্রতিটি প্রবাহের নির্দেশাবলীর আলাদা সেট রয়েছে, তবে এটি বোঝার জন্য বেশ সোজা। তারপর আপনি পরীক্ষা ক্লিক করে প্রবাহ পরীক্ষা করতে পারেন উপরের বোতাম। এছাড়াও আপনি ফ্লো চেকার বেছে নিয়ে ত্রুটির জন্য প্রবাহ পরীক্ষা করতে পারেন খুব প্রস্তুত হলে, সংরক্ষণ করুন এ ক্লিক করুন এবং আপনার ফ্লোকে কার্যকর করা হবে।

প্রবাহ পরীক্ষা করা এবং মুছে ফেলা

মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে একটি ফ্লো তৈরি করবেন এবং কেন আপনি আপনাকে উত্পাদনশীল থাকতে সহায়তা করতে চাইতে পারেন

এখন যেহেতু আপনি আপনার ফ্লো তৈরি করেছেন, আপনি সহজেই সেগুলিকে মুছে ফেলতে বা সম্পাদনা করতে পারেন৷ সাইডবারে ( ...) ক্লিক করে এবং তারপর হোম ক্লিক করে টিমগুলিতে পাওয়ার অটোমেট অ্যাপটি খুলুন ট্যাব সেখান থেকে, আপনার প্রবাহের একটি তালিকা দেখতে হবে। আপনি আপনার মাউসকে ডানদিকে সরাতে পারেন এবং তালিকার তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং তারপরে সম্পাদনা বেছে নিন অথবা মুছুন ফ্লো মুছে ফেলার জন্য। আরও গুরুত্বপূর্ণ, আপনি চালানোর ইতিহাসও চেক করতে পারেন৷ এটি কিভাবে চলছে তা দেখতে, এটি দুর্বৃত্ত হয়ে গেছে।

অন্তহীন সম্ভাবনার শুরু মাত্র!

স্বয়ংক্রিয় শক্তির সাহায্যে দলে ফ্লো তৈরি করা হল সম্ভাবনার শুরু মাত্র। মাইক্রোসফ্টের পাওয়ারঅ্যাপস নামে পরিচিত একটি প্ল্যাটফর্ম রয়েছে, যা আপনাকে অনুরূপ টেমপ্লেট ব্যবহার করে আপনার ব্যবসার জন্য আপনার নিজস্ব কাস্টম অ্যাপ তৈরি করতে দেয়। আপনি এখানে যে সম্পর্কে আরো জানতে পারেন. এবং মনে রাখবেন, আরও খবর এবং তথ্যের জন্য আমাদের Microsoft 365 হাব দেখুন৷


  1. এই শীর্ষ টিপসগুলি আপনাকে কাজের ক্লান্তি কমাতে এবং Microsoft টিমগুলিতে উত্পাদনশীল থাকতে সাহায্য করবে

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

  3. কীভাবে Microsoft টিম মিটিংয়ে কাউকে স্পটলাইট করবেন এবং কেন আপনি

  4. Chromebook-এ Microsoft Edge কীভাবে ইনস্টল করবেন এবং কেন আপনি